Advertisement
০১ জুন ২০২৪
Copa America 2024

কোপা আমেরিকার আগে দু’টি প্রস্তুতি ম্যাচ মেসিদের, কাদের বিরুদ্ধে খেলবে আর্জেন্টিনা?

কোপা আমেরিকার সফলতম দল আর্জেন্টিনা। ১৬ বার চ্যাম্পিয়ন হয়েছে তারা। গত বারও ট্রফি জিতেছিলেন মেসিরা। খেতাব ধরে রাখাই লক্ষ্য বিশ্বচ্যাম্পিয়নদের।

Picture of Lionel Messi

লিয়োনেল মেসি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ মে ২০২৪ ১৯:৫৯
Share: Save:

আগামী ২০ জুন থেকে শুরু হবে কোপা আমেরিকা। প্রথম দিনই কানাডার বিরুদ্ধে মাঠে নামবে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। লিয়োনেল মেসির দলের লক্ষ্য খেতাব ধরে রাখা। এ বার জিতলে রেকর্ড ১৬ বার চ্যাম্পিয়ন হবে আর্জেন্টিনা। প্রস্তুতিতে বিশেষ গুরুত্ব দিচ্ছে আর্জেন্টিনা শিবির।

কোপা আমেরিকার প্রস্তুতি হিসাবে দু’টি ম্যাচ খেলবেন মেসিরা। তবে নিজেদের দেশে নয়, দু’টি ম্যাচই তাঁরা খেলবেন আমেরিকার মাটিতে। কারণ এ বারের প্রতিযোগিতার আয়োজক আমেরিকাই।

আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন জানিয়েছে, মেসিরা কোপা আমেরিকার প্রথম প্রস্তুতি ম্যাচ খেলবেন আগামী ৯ জুন। শিকাগোয় প্রথম প্রতিপক্ষ ইকুয়েডর। দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ ১৪ জুন মেরিল্যান্ডে। এই ম্যাচে মেসিদের প্রতিপক্ষ গুয়াতেমালা। ইকুয়েডর কোপা আমেরিকার অন্যতম দল হলেও গুয়াতেমালা এই প্রতিযোগিতায় খেলবে না। ঠাসা সূচির জন্য এর থেকে বেশি প্রস্তুতি ম্যাচ খেলা সম্ভব হচ্ছে না বলে জানিয়েছেন আর্জেন্টিনার ফুটবল কর্তারা।

কোপা আমেরিকায় আর্জেন্টিনার প্রথম ম্যাচ ২০ জুন। কানাডার বিরুদ্ধে ম্যাচ দিয়ে প্রতিযোগিতা শুরু করবে গত বারের চ্যাম্পিয়নেরা। ২৫ জুন চিলি এবং ২৯ জুন পেরুর বিরুদ্ধে গ্রুপের বাকি দু’টি ম্যাচ খেলবেন মেসিরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Argentina Lionel Messi Practice Match
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE