Advertisement
১৬ জুন ২০২৪

অতিরিক্ত কর চাপানোর অভিযোগে ২৪ ঘণ্টার বাজার বন্‌ধ কোচবিহারে

—নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ১৮ মে ২০২৪ ০০:০৩
Share: Save:

কোচবিহার পুরসভার তরফে ব্যবসায়ীদের উপর অতিরিক্ত কর চাপিয়ে দেওয়া-সহ বেশ কিছু দাবি নিয়ে জেলা ব্যবসায়ী সমিতির ডাকে বাজার জুড়ে ২৪ ঘণ্টা বন্‌ধ পালিত হল শুক্রবার। সকাল থেকেই বন্ধ ছিল বাজার। বন্ধ ছিল দোকানপাট, মাছবাজার থেকে শুরু করে সবজি বাজার। ভবানীগঞ্জ বাজার ছাড়াও শহরের ৩ নম্বর ওয়ার্ডের বাজার বন্ধ ছিল। বন্‌ধের সমর্থনে দাস মোড়ে ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে পিকেটিংও করা হয়।

নির্বাচনের আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কোচবিহারে সভা করতে এসে বলে গিয়েছিলেন, জনসাধারণের উপর পুরসভা যাতে অতিরিক্ত কর আরোপ না করে। তার পরেও কোচবিহার পুরসভা পক্ষ থেকে বিভিন্ন বিষয়ে কর ধার্য করা হয় বলে অভিযোগ জেলা ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে। এ বিষয়ে কোচবিহার পুরসভার চেয়ারম্যান রবীন্দ্রনাথ ঘোষ বলেন, ‘‘এই বন্‌ধ কার্যত সিপিএম এবং বিজেপির বন্‌ধ। বিজেপি সরাসরি বন‌্‌ধকে সমর্থন করেছে এবং মারপিট করার জন্য তারা লোক দিয়েছে। মোটর সাইকেলে করে এসে মস্তানি করা হচ্ছে। একটা অচল পরিস্থিতি তৈরি করার চেষ্টা করছে তারা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE