Advertisement
২০ মে ২০২৪
IPL 2024

‘রান নয়, মান এখন আমার কাছে গুরুত্বপূর্ণ’, ৪৭ বলে ৯২ রানের ইনিংস খেলে জবাব কোহলির

পঞ্জাবের বিরুদ্ধে ৪৭ বলে ৯২ রানের ইনিংস খেলেছেন কোহলি। এ দিন তাঁর স্ট্রাইক রেট ছিল ১৯৫.৭৪। ম্যাচের পর তিনি জানিয়েছেন এখন তাঁর কাছে রানের থেকে মান গুরুত্বপূর্ণ।

Picture of Virat Kohli

বিরাট কোহলি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২৪ ০০:১৩
Share: Save:

পঞ্জাব কিংসের বিরুদ্ধে ৪৭ বলে ৯২ রানের ইনিংস খেলেই সরব বিরাট কোহলি। স্ট্রাইক রেট নিয়ে সমালোচকদের বিরুদ্ধে আবার মুখ খুললেন। তিনি বলেছেন, রান করার থেকেও ভাল ব্যাট করা তাঁর কাছে এখন বেশি গুরুত্বপূর্ণ।

বৃহস্পতিবারের ম্যাচে ৭টি চার এবং ৬টি ছক্কা মেরেছেন কোহলি। এ দিন তাঁর স্ট্রাইক রেট ছিল ১৯৫.৭৪। টি-টোয়েন্টি ক্রিকেটে যা বেশ ভাল বলেই মনে করা হয়। সমালোচকদের বিরুদ্ধে সুর চড়িয়েছেন কোহলি। ম্যাচের পর তিনি বলেছেন, ‘‘এখন আমার কাছে রানসংখ্যার থেকে ব্যাটিংয়ের মান বেশি গুরুত্বপূর্ণ। হঠাৎ করে নিজের খেলা পরিবর্তন করতে পছন্দ করি না।’’

দু’ইনিংসের মাঝে স্ট্রাইক রেটের প্রসঙ্গ তুলে হাসতে হাসতে বলেছেন, ‘‘গোটা ইনিংসে স্ট্রাইক রেট বজায় রাখার দায়িত্ব ছিল আমার। তাই দ্রুত রান তোলার চেষ্টা করেছি। মনে হয় পেরেছি। সকলেই দেখেছেন, পিচে তেমন গতি ছিল না। তাও আমি আর ফ্যাফ ডুপ্লেসি রান তোলার চেষ্টা করেছি। তা ছাড়া নতুন বল খেলার সময় পিচে দু’রকম গতি আছে মনে হচ্ছিল। প্রথম দিকে সুইংও হচ্ছিল। ২৩০ বা তার বেশি রান এই পিচে বেশ ভাল বলে মনে হয়েছিল আমাদের। সেই রান তোলার লক্ষ্য নিয়ে ব্যাট করেছি আমরা। শেষ ওভারে হর্ষল পটেল একটু সমস্যায় ফেলেছে। না হলে ২৫০ রান হয়ে যেত।’’

এর আগে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে কোহলি ৪৩ বলে ৫১ রান করেছিলেন। তাঁর খেলা শেষ ২৫টি বলে একটিও চার বা ছয় মারতে পারেননি। তা দেখে তাঁর সমালোচনা করেছিলেন সুনীল গাওস্কর। পরে গাওস্করকে পাল্টা জবাব দেন কোহলি। শুরু হয়ে যায় দু’জনের বাগ্‌যুদ্ধ। যা নিয়ে কোহলির সমালোচনা করেছিলেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ওয়াসিম আক্রমও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Virat Kohli RCB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE