Advertisement
২০ মে ২০২৪
Lok Sabha Election

মাইকে গান ‘খেলা হবে’,পাল্টা ‘চোর’ স্লোগান বামেদের, মনোনয়নে ধুন্ধুমার, ঘাম ছুটল পুলিশের

আলিপুরে বাম ও তৃণমূল প্রার্থীদের মনোনয়ন জমা দেওয়াকে কেন্দ্র করে ধুন্ধুমার, বচসায় জড়াল সিপিএম–তৃণমূল কর্মী সমর্থকেরা। স্লোগান পাল্টা স্লোগানে দিতেই মুহূর্তের মধ্যে পরিস্থিতি বদল।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ মে ২০২৪ ১৮:৪৫
Share: Save:

বৃহস্পতিবার মনোনয়নের শোভাযাত্রায় পাঁচ বাম প্রার্থী। মিছিল হাজরা থেকে আলিপুর ট্রেজ়ারি বিল্ডিংয়ের দিকে এগোয়।সিপিএমের অভিযোগ, কালীঘাট সেতুর কাছে মিছিল পৌঁছতেই, মাইকে তৃণমূলের প্রচারের গান বাজতে থাকে। তা শুনে উত্তেজিত হয়ে পড়েন সিপিএম কর্মী-সমর্থকেরা। মিছিল গোপালনগরে পৌঁছতে কার্যত মুখোমুখি চলে আসেন সিপিএম এবং তৃণমূল কর্মী-সমর্থকেরা। যার জেরে শুরু হয় হাতাহাতি। স্লোগান পাল্টা স্লোগান দিতেই মুহূর্তের মধ্যে বদলে যায় পরিস্থিতি। কোনও রকমে পরিস্থিতি সামাল দেন উপস্থিত পুলিশ কর্তারা। বাম প্রার্থীরা ট্রেজারি বিল্ডিংয়ের ভিতরে ঢুকে গেলে কিছুটা স্বাভাবিক হয় পরিস্থিতি। তবে মহম্মদ সেলিমের নেতৃত্বে বাম কর্মী-সর্মথকেরা রাস্তায় বসে বিক্ষোভ দেখাতে থাকেন।

প্রসঙ্গত, তৃণমূলের মালা রায় এবং সায়নী ঘোষের মনোনয়ন জমা দেওয়ার সময় ধার্য করা হয়েছিল বেলা ১২টায়। তার আগেই আলিপুর জেলা কার্যালয়ের সামনে ঝামেলায় জড়িয়ে পড়েন দুই দলের কর্মীরা। দুই যুযুধান পক্ষের মনোনয়ন জমা দেওয়ার কর্মসূচি আগে থেকে স্থির থাকা সত্ত্বেও এলাকায় যথেষ্ট পুলিশ মোতায়েন না থাকায় শুরু হয়েছে রাজনৈতিক তরজা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE