মেঘালয় সীমান্তবর্তী বাংলাদেশের হবিগঞ্জের সাতছড়ির সংরক্ষিত জাতীয় উদ্যানে আটটি বাঙ্কারের খোঁজ মিলল। ট্যাংক বিধ্বংসী রকেট লাঞ্চার-সহ বিপুল অস্ত্র-গোলাবারুদের সন্ধান পাওয়া গিয়েছে সেখানে। বাংলাদেশের বিশেষ বাহিনী র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব) অভিযান চালিয়ে এই বাঙ্কার, অস্ত্র ও গোলাবারুদের সন্ধান পেয়েছে।

শুক্রবার রাতে গোপন খবরের ভিত্তিতে অভিযানে করা হয় বলে জানিয়েছেন র‌্যাব-৯ এর অতিরিক্ত পুলিশ সুপার (সংবাদ মাধ্যম) মনিরুজ্জামান। তিনি বলেন, সন্ধ্যার পর থেকে র‌্যাব-৯ এর একটি দল সাতছড়ির উদ্যানে অস্ত্র উদ্ধারের অভিযান শুরু করে। শনিবার ভোরে বাঙ্কার, অস্ত্র ও গোলাবারুদের সন্ধান পাওয়া যায়।

এর আগেও মেঘালয়ের সীমান্তবর্তী সাতছড়ির দুর্গম অরণ্য থেকে বিপুল অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছিল। ২০১৪ সালে সাতছড়িতে ৪ দফায় ৬ বার অস্ত্র ও গোলাবারুদ পায় র‌্যাব। সে সময় ৩৩৪টি কামান বিধ্বংসী রকেট, ২৯৬টি রকেট চার্জার, ১টি রকেট লঞ্চার, ১৯টি মেশিনগান, ১টি বেটাগান, ৬টি এসএলআর, ১টি অটো রাইফেল, ২৫০ গুলির ধারণক্ষমতা সম্পন্ন ৮টি বেল্ট, ৯টি মেশিন গানের ব্যারেল, প্রায় ২৭ হাজার রাউন্ড বুলেট, উচ্চ ক্ষমতা সম্পন্ন রেডিও-সহ বিপুল পরিমাণ গোলাবারুদ উদ্ধার হয়েছিল।

আরও পড়ুন: খালেদার রায় ৮ই, ঢাকায় অশান্তির ছায়া