বঙ্গোপসাগরে নিম্নচাপের প্রভাবে টানা বৃষ্টিতে অনেকটাই অচল ঢাকা-সহ বাংলাদেশের অন্যান্য জেলা। স্থল এলাকাতে চলে আসা এই মৌসুমী নিম্নচাপের কারণে বাংলাদেশের চারটে সমুদ্রবন্দরকে তিন নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অফিস। দুর্যোগে নোয়াখালিতে ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। প্লাবিত হয়েছে কয়েকটি জেলার নিম্নাঞ্চল।

বাংলাদেশের বন্দরনগরী চট্টগ্রামে গত রাত থেকে মাঝারি থেকে ভারী বৃষ্টি চলছে। মঙ্গলবার পর্যন্ত ভারী বৃষ্টিপাত অব্যাহত থাকবে বলে জানিয়েছে চট্টগ্রাম হাওয়া অফিস। বৃষ্টির কারণে পাহাড় ধ্বসের আশঙ্কাও করা হচ্ছে। আগ্রাবাদ, হালিশহর, ছোটপুল, সিডিএ আবাসিক এলাকা-সহ বেশকিছু স্থান জলমগ্ন হয়ে পড়েছে।

আরও খবর
মুক্তি পেল ‘টয়লেট: এক প্রেম কথা’র ট্রেলার


ঢাকার জল ছবি।— নিজস্ব চিত্র

ভারতের উত্তর অন্ধ্রপ্রদেশ-দক্ষিণ ওড়িশা উপকূলের কাছে পশ্চিম মধ্য বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত নিম্নচাপটি সকালে বাংলাদেশ উপকূল অতিক্রম করেছে। ভোরে ভোলা ও আশেপাশের এলাকায় এটি মৌসুমী নিম্নচাপ হয়ে অবস্থান করছিল। এর প্রভাবে উপকূলীয় এলাকায় ও দেশের চারটি সমুদ্রবন্দরের উপর দিয়ে ঝোড়ো বাতাস ও ভারী বৃষ্টিপাত হয়েছে। আবহাওয়ার কারণে চট্টগ্রাম, কক্সবাজার, নোয়াখালি, লক্ষ্মীপুর-সহ কয়েকটি জেলাতে জলোচ্ছ্বাস হতে পারে- এমন আশঙ্কা করছেন আবহাওয়াবিদরা।