Advertisement
২০ এপ্রিল ২০২৪

জেট এয়ারওয়েজে শাখা জেটলাইটকে মেশানোয় সায় পরিচালন পর্ষদের

পায়ের নীচের জমি পোক্ত করার জন্য আরও শক্তিশালী ব্র্যান্ড গড়ে তুলতে তৎপর জেট এয়ারওয়েজ। সেই লক্ষ্যে হাঁটতেই এ বার কম খরচের বিমান পরিষেবা শাখা জেটলাইট-কে মূল সংস্থার সঙ্গে মিশিয়ে দেওয়ার প্রস্তাবে বুধবার তাদের পরিচালন পর্ষদ সায় দিয়েছে বলে জানাল জেট এয়ার।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০১৫ ০০:০২
Share: Save:

পায়ের নীচের জমি পোক্ত করার জন্য আরও শক্তিশালী ব্র্যান্ড গড়ে তুলতে তৎপর জেট এয়ারওয়েজ। সেই লক্ষ্যে হাঁটতেই এ বার কম খরচের বিমান পরিষেবা শাখা জেটলাইট-কে মূল সংস্থার সঙ্গে মিশিয়ে দেওয়ার প্রস্তাবে বুধবার তাদের পরিচালন পর্ষদ সায় দিয়েছে বলে জানাল জেট এয়ার। বাদবাকি নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের অনুমতি পেয়ে গেলে শুরু হয়ে যাবে মিশে যাওয়ার প্রক্রিয়া।

জেট এয়ারওয়েজের চেয়ারম্যান নরেশ গয়াল জানান, ফের লাভে ফেরার লক্ষ্যে তিন বছরে ঘুরে দাঁড়ানোর যে কৌশল নিয়েছেন তাঁরা, তা রূপায়ণের ক্ষেত্রে ইতিমধ্যেই বেশ কিছুটা সাফল্য মিলেছে। এই পরিপ্রেক্ষিতে শাখা সংস্থাকে মূল সংস্থার সঙ্গে মিশিয়ে নেওয়া জেট এয়ারকে শক্তিশালী করে তোলার পথে অন্যতম গুরুত্বপূর্ণ পদক্ষেপ বলে জানান তিনি। গয়ালের দাবি, এর ফলে আগামী দিনে তাঁদের উড়ানে চোখে পড়ার মতো পরিষেবা পাবেন যাত্রীরা।

সংযুক্ত হওয়ার পর জেট এয়ারেরই অংশ হবে জেটলাইট। এবং উড়ান চালাবে সংস্থাটির আলাদা বিভাগ হিসেবে। জেটের দাবি, এর ফলে এক দিকে যেমন তাদের খরচে বেশ কিছুটা সাশ্রয় হবে, অন্য দিকে তেমনই দক্ষ হবে পরিচালন ব্যবস্থা। একটিমাত্র সংস্থার দিকে নজর রাখার কারণে আরও উন্নত হবে উড়ান পরিষেবা।

প্রসঙ্গত, নিজেদের সমস্ত দেশীয় উড়ানকে এক ছাতার নীচে আনা এবং জেট এয়ারওয়েজ ব্র্যান্ডকে আরও মজবুত করার কৌশল হিসেবে এর আগেই জেটলাইটকে মূল সংস্থার সঙ্গে মিশিয়ে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। সংস্থা কর্তৃপক্ষের দাবি, বিষয়টিতে ইতিবাচক সাড়া মিলেছে শেয়ারহোল্ডার-সহ বিভিন্ন মহলের তরফে। এ বার পর্ষদের সায় পাওয়ায় সেই লক্ষ্যে আরও এক ধাপ এগোল তারা। ইতিমধ্যেই যাত্রী সংখ্যা বৃদ্ধি ও বর্ধিত আয়ের হাত ধরে গত ৩০ জুন শেষ হওয়া চলতি অর্থবর্ষের প্রথম ত্রৈমাসিকে সামগ্রিক ভাবে ২২৬.৪ কোটি টাকা নিট মুনাফার মুখ দেখেছে জেট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

jetlite jet airways
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE