Advertisement
২৪ এপ্রিল ২০২৪

আদালত বয়কটের সিদ্ধান্ত নিয়ে বৈঠক মুলতুবি

আদালত বয়কট সংক্রান্ত বৈঠক মুলতুবি হয়ে গেল কলকাতা হাইকোর্টে। হাইকোর্টের বিচারপতি গিরিশ গুপ্তের ডিভিশন বেঞ্চ বয়কট প্রত্যাহার করা হবে, না বয়কট চলবে, এ নিয়ে মঙ্গলবার জরুরি ভিত্তিতে সাধারণ সভার বৈঠক ডেকেছিল আইনজীবীদের সংগঠন।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০৪ অগস্ট ২০১৫ ১৯:২৪
Share: Save:

আদালত বয়কট সংক্রান্ত বৈঠক মুলতুবি হয়ে গেল কলকাতা হাইকোর্টে।

হাইকোর্টের বিচারপতি গিরিশ গুপ্তের ডিভিশন বেঞ্চ বয়কট প্রত্যাহার করা হবে, না বয়কট চলবে, এ নিয়ে মঙ্গলবার জরুরি ভিত্তিতে সাধারণ সভার বৈঠক ডেকেছিল আইনজীবীদের সংগঠন। সংগঠন সূত্রের খবর, সভায় বয়কটপন্থী এক দল আইনজীবীর তুমুল হইচইয়ে সেই বৈঠক মাঝপথে ভেস্তে যায়। বৈঠক চলাকালীন সভা থেকে চলে যান সংগঠনের সভাপতি ও সহ-সভাপতি। সংগঠনের এক নেতার অভিযোগ, ওই অবস্থায় সম্পাদককে কার্যত আটকে রেখে সভা মুলতুবির প্রস্তাব গ্রহণের জন্য চাপ দেন বয়কটপন্থী কয়েক জন আইনজীবী। শেষে সভা মুলতুবি করে নিষ্কৃতী পান সংগঠনের সম্পাদক।

এই পরিস্থিতিতে বুধবার বিচারপতি গুপ্তের আদালতে বয়কটের আইনি বৈধতার ব্যাখ্যা দেবেন হাইকোর্টের আইনজীবীদের তিনটি সংগঠনের প্রতিনিধিরা। সংগঠন সূত্রের খবর, সেই ব্যাখ্যা শুনেই বিচারপতি গুপ্ত বয়কট সংক্রান্ত পরবর্তী নির্দেশ জারি করবেন।

তবে, হাইকোর্ট বার অ্যাসোসিয়েশনের এক কর্মকর্তা এ দিন দাবি করেন, বিচারপতি গুপ্তের আদালত বয়কটের কোনও সিদ্ধান্ত সংগঠনের সভায় গৃহীত হয়নি। গত ২২ জুলাইয়ের সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছিল, ওই আদালতে মামলা লড়ার ব্যাপারে আইনজীবীরা বিরত থাকবেন। আগামিকাল বিচারপতি গুপ্তকে সেই কথাও জানানো হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE