Advertisement
১৯ এপ্রিল ২০২৪

টুকরো খবর

শর্ট স্ট্রিট-কাণ্ডে অন্যতম অভিযুক্ত পুলিশ অফিসার নূর আলিকে বুধবার শর্ত সাপেক্ষে জামিন দিল কলকাতা হাইকোর্টের বিচারপতি শুভ্রকমল মুখোপাধ্যায় এবং বিচারপতি শিবসাধন সাধুর ডিভিশন বেঞ্চ। অভিযুক্ত নূর শেক্সপিয়র সরণি থানার প্রাক্তন এসআই।

শেষ আপডেট: ২৪ জুলাই ২০১৪ ০০:০১
Share: Save:

শর্ট স্ট্রিট-কাণ্ডে জামিন এস আই-এর

নিজস্ব সংবাদদাতা

শর্ট স্ট্রিট-কাণ্ডে অন্যতম অভিযুক্ত পুলিশ অফিসার নূর আলিকে বুধবার শর্ত সাপেক্ষে জামিন দিল কলকাতা হাইকোর্টের বিচারপতি শুভ্রকমল মুখোপাধ্যায় এবং বিচারপতি শিবসাধন সাধুর ডিভিশন বেঞ্চ। অভিযুক্ত নূর শেক্সপিয়র সরণি থানার প্রাক্তন এসআই। তাঁর বিরুদ্ধে শর্ট স্ট্রিটের একটি বাড়িতে অনধিকার প্রবেশ ও লুঠপাটে জড়িত থাকার অভিযোগ উঠেছিল। গত বছরের ১৩ ডিসেম্বর নূরকে গ্রেফতার করা হয়। লালবাজারের কর্তারা তাঁকে সাসপেন্ড করে তাঁর বিরুদ্ধে বিভাগীয় তদন্তও শুরু করেছেন। নূরের আইনজীবী সুদীপ্ত মিত্র এবং অনির্বাণ গুহঠাকুরতা এ দিন আদালতে জানান, নূরকে গ্রেফতারের পরে আট মাস কেটে গিয়েছে। মামলার চার্জশিটও পেশ করেছে পুলিশ। তদন্তে নতুন অগ্রগতি হয়নি। তাই অভিযুক্ত জামিনে ছাড়া পেতে পারেন। সরকারি আইনজীবী আসরাফ আলি জামিনের বিরোধিতা করে জানান, অভিযুক্ত পুলিশ অফিসার মূল ষড়যন্ত্রকারীদের সঙ্গী এবং মূল অভিযুক্তদের এক জন। তাঁকে জামিনে ছাড়া যায় না। ডিভিশন বেঞ্চ অভিযুক্তকে শর্ত সাপেক্ষে জামিন দিয়ে জানিয়েছে, মামলার জন্য আদালতে হাজির হওয়া ছাড়া অন্য সময়ে তিনি কলকাতা পুলিশের এলাকায় ঢুকতে পারবেন না।

ছিনতাইয়ের কিনারা

এক যুবককে গ্রেফতারের পরে একটি ছিনতাইয়ের ঘটনার কিনারা হল। পুলিশ জানায়, ১২ জুন যাদবপুরে মোটরবাইকে এসে এক মহিলার হার ছিনতাই করে পালায় এক যুবক। কয়েক দিন পরেই নেতাজিনগর থেকে অতনু হাজরা নামে ওই যুবককে ধরে পুলিশ। মঙ্গলবার অতনুর বাড়ি থেকে মেলে ওই মহিলার সোনার হারটি। বাজেয়াপ্ত হয়েছে অতনুর বাইকটিও।

সামনেই ইদ। তার আগে উৎসবের কেনাকাটা। বুধবার, নিউ মার্কেটে। ছবি: রণজিৎ নন্দী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE