Advertisement
২৪ এপ্রিল ২০২৪

দোলে গোলমাল থামাতে বাধা পুলিশকে

দোলের দিন রং খেলা নিয়ে গোলমাল শহরে নতুন নয়। কিন্তু সেই গোলমাল থামাতে গিয়ে পুলিশকে বাধা দেওয়ার ঘটনা যেন শহরে নতুন রীতি তৈরি করছে! লালবাজার সূত্রের খবর, গত বছর দোলের দিন শ্যামপুকুরে মার খেয়েছিল পুলিশ। এ বার পর্ণশ্রী-সহ কলকাতার একাধিক জায়গায় গোলমাল থামাতে গিয়ে বাধার মুখে পড়তে হয়েছে পুলিশকর্মীদের।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০৬ মার্চ ২০১৫ ০২:০৮
Share: Save:

দোলের দিন রং খেলা নিয়ে গোলমাল শহরে নতুন নয়। কিন্তু সেই গোলমাল থামাতে গিয়ে পুলিশকে বাধা দেওয়ার ঘটনা যেন শহরে নতুন রীতি তৈরি করছে!

লালবাজার সূত্রের খবর, গত বছর দোলের দিন শ্যামপুকুরে মার খেয়েছিল পুলিশ। এ বার পর্ণশ্রী-সহ কলকাতার একাধিক জায়গায় গোলমাল থামাতে গিয়ে বাধার মুখে পড়তে হয়েছে পুলিশকর্মীদের। পর্ণশ্রীতে পুলিশের কাজে বাধা দেওয়ায় পাঁচ জনকে গ্রেফতার করা হয়েছে বলে খবর। লালবাজার জানিয়েছে, গোটা শহরে নানা ঘটনা মিলিয়ে বিকেল পর্যন্ত মোট ৫০০ জনকে গ্রেফতার করা হয়েছে। শহরের দু’টি প্রান্তে দু’টি দুর্ঘটনা ঘটলেও কোনও মৃত্যুর খবর নেই।

পুলিশ জানিয়েছে, পর্ণশ্রীর বঙ্কিমপল্লিতে স্থানীয় কয়েক জন ব্যক্তি রাস্তায় বসে মদ্যপান করছিলেন। লোকজনকে জোর করে রং দিচ্ছিলেন তাঁরা। খবর পেয়ে পর্ণশ্রী থানার একটি দল তাঁদের গ্রেফতার করতে গেলে তাঁরা পুলিশকে বাধা দেন। পুলিশের একটি সূত্র অবশ্য বলছে, থানার এক অফিসারের গায়ে হাত দেওয়া হলেও কলকাতার এক প্রভাবশালী ব্যক্তির ঘনিষ্ঠ হওয়ায় ওই পাঁচ জনের বিরুদ্ধে গুরুতর ধারায় মামলা দায়ের করা হয়নি। যদিও পুলিশের গায়ে হাত দেওয়ার কথা অস্বীকার করেছেন লালবাজারের কর্তারা।

এ দিন গোলমাল হয়েছে বেহালার চামড়াপট্টি, ভবানীপুরের বেলতলা রোডে। পুলিশ জানিয়েছে, রং খেলা নিয়ে গোলমালের জেরে স্থানীয় দু’দল যুবকের মধ্যে মারামারি লাগে। পরে পুলিশ গিয়ে গোলমাল থামায়। বেলতলা রোডে রং খেলা নিয়ে মারামারির জেরে এক যুবকের মাথা ফাটে। সেই ঘটনায় পুলিশ কয়েক জনকে গ্রেফতার করেছে। অন্য দিকে, ট্যাংরার ক্রিস্টোফার লেনে রং খেলা নিয়ে জনতা-পুলিশের মধ্যে বচসা বাধে। লালবাজার সূত্রের খবর, রং খেলা নিয়ে গোলমাল থামাতে এ বার শহরজুড়ে নিরাপত্তার কড়াকড়ি করেছে কলকাতা পুলিশ। বিশেষ করে মোটরবাইক চেপে রাজপথে দোল খেলা এবং শ্লীলতাহানির ঘটনা রুখতেই এই ব্যবস্থা। যদিও দোলের দিন শহরে হেলমেটহীন চালকদের মোটরবাইক দৌরাত্ম্যের ছবিটাই চোখে পড়েছে।

পুলিশ জানিয়েছে, এ দিন পার্ক সার্কাসের একটি শপিং মলের সামনে বেআইনি ভাবে ‘ইউ টার্ন’ নিতে গিয়ে একটি গাড়ি আর একটি ধাক্কা মারে। গাড়ি দু’টি ক্ষতিগ্রস্ত হলেও যাত্রীরা অক্ষত ছিলেন। যাদবপুরে একটি অটো উল্টে গেলে তিন জন যাত্রী আহত হন। তাঁদের এম আর বাঙুর হাসপাতালে নিয়ে যায় পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

holi clash kolkata
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE