Advertisement
১৯ এপ্রিল ২০২৪

বেআইনি জেনেও কেন মিউটেশনের উদ্যোগ

বেআইনি জেনেও ৮০বি, কসবা বোসপুকুর রোডের জমি-মিউটেশনের আবেদন কেন গ্রহণ করা হল, তদন্ত কমিটির কাছে তার সদর্থক কোনও জবাব দিতে পারলেন না পুরসভার কর মূল্যায়ন দফতরের চিফ ম্যানেজার। গত সোমবার পুরসভা সূত্রে এ খবর জানা গিয়েছে। পুরসভার এক পদস্থ অফিসার জানান, তদন্তের গতি যে দিকে এগোচ্ছে তাতে স্পষ্ট, কর মূল্যায়ন দফতরের গাফিলতিতেই এই ঘটনা ঘটেছে। তার দায় কিছুতেই এড়াতে পারেন না ওই চিফ ম্যানেজার।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২৩ জুলাই ২০১৪ ০১:৫৪
Share: Save:

বেআইনি জেনেও ৮০বি, কসবা বোসপুকুর রোডের জমি-মিউটেশনের আবেদন কেন গ্রহণ করা হল, তদন্ত কমিটির কাছে তার সদর্থক কোনও জবাব দিতে পারলেন না পুরসভার কর মূল্যায়ন দফতরের চিফ ম্যানেজার। গত সোমবার পুরসভা সূত্রে এ খবর জানা গিয়েছে। পুরসভার এক পদস্থ অফিসার জানান, তদন্তের গতি যে দিকে এগোচ্ছে তাতে স্পষ্ট, কর মূল্যায়ন দফতরের গাফিলতিতেই এই ঘটনা ঘটেছে। তার দায় কিছুতেই এড়াতে পারেন না ওই চিফ ম্যানেজার। তদন্ত কমিটির এক সদস্যের কথায়, “সব কিছুই খতিয়ে দেখা হচ্ছে। পুর প্রশাসনকে স্বচ্ছ রাখতে কড়া ব্যবস্থা তো নিতেই হবে।”

এই ঘটনায় তিন মেয়র পারিষদকে নিয়ে তদন্ত কমিটি হয়েছে। কমিটির সদস্যেরা দিন কয়েক আগে ওই চিফ ম্যানেজার ভাস্কর ঘোষকে কিছু প্রশ্ন করেছিলেন। ৪৮ ঘণ্টার মধ্যে তার জবাব চাওয়া হয়েছিল। কিন্তু নির্দিষ্ট সময়ে তা মেলেনি। এর পরেই ভাস্করবাবু-সহ ওই ঘটনায় যুক্ত আরও কয়েক জন অফিসারকে ডেকে পাঠান কমিটির তিন সদস্য। পুরসভার এক অফিসার জানান, পুরভবনে রাত প্রায় ১০টা পর্যন্ত নানা প্রশ্ন করা হয় ওই অফিসারদের। তাঁদের জবাবেও সন্তুষ্ট হতে পারেননি কমিটির সদস্যেরা।

পুরসভা সূত্রের খবর, ৮০বি কসবা-বোসপুকুর ছাড়াও বৈষ্ণবঘাটা, তিলজলা, মাঠেশ্বরতলা এবং বেহালাতেও এমন একাধিক ঘটনা ঘটেছে। বোসপুকুরের মিউটেশন কাণ্ড নিয়ে কিছু দিনের মধ্যেই রিপোর্ট জমা দেবে তদন্ত কমিটি। প্রয়োজনে কড়া শাস্তির সুপারিশও করা হবে বলে পুরসভা সূত্রে খবর। এক মেয়র পারিষদের কথায়, “ওই দফতরের অফিসার ছাড়াও ক্ষমতাবান পুরকর্তাদের অধস্তন কেউ কেউ এই ঘটনার সঙ্গে যুক্ত হয়ে কাজ হাসিল করছেন। সে সবও পুর প্রশাসনের নজরে আসা দরকার।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bosepukur road illegal mutation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE