Advertisement
২৫ এপ্রিল ২০২৪

মনোবিকাশ কেন্দ্রে আগুন

আগুন লাগল বাইপাসের ধারে ‘মনোবিকাশ কেন্দ্রে’। মঙ্গলবার বিকেল সওয়া ৪টে নাগাদ পূর্ব কলকাতা টাউনশিপ এলাকার ওই কেন্দ্রের তিনতলায় ‘ডিএনএ সিক্যুয়েন্সিং ল্যাবরেটরি’তে ধোঁয়া দেখে দ্রুত নীচে নেমে আসেন সংস্থায় কর্মরত বারো জন বিজ্ঞানী।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২৭ মে ২০১৫ ০২:২৬
Share: Save:

আগুন লাগল বাইপাসের ধারে ‘মনোবিকাশ কেন্দ্রে’। মঙ্গলবার বিকেল সওয়া ৪টে নাগাদ পূর্ব কলকাতা টাউনশিপ এলাকার ওই কেন্দ্রের তিনতলায় ‘ডিএনএ সিক্যুয়েন্সিং ল্যাবরেটরি’তে ধোঁয়া দেখে দ্রুত নীচে নেমে আসেন সংস্থায় কর্মরত বারো জন বিজ্ঞানী। দমকলের ৭টি ইঞ্জিন প্রায় চল্লিশ মিনিটের চেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিশ জানায়, ওই সংস্থায় শারীরিক ও মানসিক ভাবে অসুস্থ প্রায় সাড়ে ছ’শো শিশুর পঠনপাঠন এবং প্রশিক্ষণ চলে। কিন্তু ১৫ মে থেকে গরমের ছুটি পড়ে যাওয়ায় শিশুরা ছিল না। দমকল জানায়, তিনতলার ল্যাবরেটরিটি পুরোটাই ক্ষতিগ্রস্ত হয়েছে। পুড়ে গিয়েছে ডিএনএ সিকোয়েন্সিং যন্ত্রটিও। প্রাথমিক ভাবে তাদের অনুমান, আগুন ধরেছিল এসি মেশিনে শর্টসার্কিট থেকেই। এই ঘটনায় কেউ হতাহত হননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE