Advertisement
২৩ এপ্রিল ২০২৪

হকার সরানোর প্রক্রিয়া শুরু নিউ মার্কেট চত্বরে

নিউ মার্কেটের সামনের রাস্তা থেকে বেআইনি ভাবে বসা হকারদের সরানোর প্রক্রিয়া শুরু করল পুরসভা। তারই প্রস্তুতি হিসেবে বুধবার পুরসভা ও পুলিশের একটি দল মার্কেটের সামনে বাট্রাম স্ট্রিট মাপজোক করে। যদিও হকার সরানোর আগে মার্কেটের পরিস্থিতি নিয়ে রিপোর্ট তৈরি করবে পুরসভা।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২৪ জুলাই ২০১৪ ০০:০১
Share: Save:

নিউ মার্কেটের সামনের রাস্তা থেকে বেআইনি ভাবে বসা হকারদের সরানোর প্রক্রিয়া শুরু করল পুরসভা। তারই প্রস্তুতি হিসেবে বুধবার পুরসভা ও পুলিশের একটি দল মার্কেটের সামনে বাট্রাম স্ট্রিট মাপজোক করে। যদিও হকার সরানোর আগে মার্কেটের পরিস্থিতি নিয়ে রিপোর্ট তৈরি করবে পুরসভা। আর তা দেওয়া হবে তাঁকেই, যিনি দিন কয়েক আগে পুরসভার ডাকা বৈঠকে গিয়ে বলেছিলেন “আমি পরিবহণমন্ত্রী হিসেবে বৈঠকে আসিনি। দীর্ঘদিন হকারদের সঙ্গে থাকার সুবাদেই এসেছি।” যিনি এ ভাবে নিজেকে হকারদের প্রতিনিধি হিসেবে উল্লেখ করেছিলেন সেই মদন মিত্রের কাছে রিপোর্ট পাঠানো হলে তাঁর পরিণতি কী হবে তা নিয়ে প্রশ্ন উঠেছে পুরসভার অন্দর ও নিউ মার্কেটের ব্যবসায়ী মহলে।

পুরসভা সূত্রে খবর, শুক্রবার পর্যন্ত নিউ মার্কেটের চার পাশের রাস্তায় মাপজোক নেওয়া হবে। হকারদের সংখ্যা রেকর্ড করা হবে। এমনকী ওই মার্কেটে ঢোকা-বেরনোর পথে কতজন হকার রয়েছেন নথিভুক্ত করা হবে সেই তথ্যও। পুরসভায় বৈঠকে আরও সিদ্ধান্ত হয়েছিল, বাট্রাম স্ট্রিটে পুরসভার পার্কিং জোনও তুলে দেওয়া হবে। মেয়র শোভন চট্টোপাধ্যায় জানান, নিউ মার্কেটের সামনের রাস্তা সাফ রাখতে হবে। পরিষ্কার করতে হবে ঢোকা-বেরনোর পথও। এর জন্য যা করার পুর প্রশাসন করবে। এ দিন মাপজোকের কাজ শুরু করা নিয়ে মেয়র পারিষদ (বাজার) তারক সিংহ জানান, পুলিশ ও পুরসভার অফিসারেরা কাজ শুরু করেছেন। মাপজোক শেষ হলে নিউ মার্কেটের ব্যবসায়ী ও হকারদের প্রতিনিধিদের নিয়ে ফের বৈঠক করে রাস্তা কী ভাবে সাফ করা যায় তা নিয়ে আলোচনা হবে। পরে রিপোর্ট পাঠানো হবে পরিবহণমন্ত্রী মদন মিত্রের কাছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

hawker removal new market area
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE