জিডি বিড়লা কাণ্ডে অভিভাবকদের টানা আন্দোলনের কাছে নতিস্বীকার করে অধ্যক্ষা শর্মিলা নাথকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিলেন স্কুল কর্তৃপক্ষ। বুধবার অভিভাবকদের সঙ্গে বৈঠকের শেষে স্কুল কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নেন। পাশাপাশি, বৃহস্পতিবার থেকেই স্কুল ফের খুলছে বলে জানা গিয়েছে।

বুধবার সন্ধ্যায় এই খবর পাওয়া মাত্রই স্কুলের বাইরে জড়ো হওয়া অভিভাবক থেকে পড়ুয়াদের মধ্যে যেন উৎসব শুরু হয়ে যায়। এই সিদ্ধান্তকে অভিভাবকদের ঐক্যের জয় বলে মনে করছেন জি ডি বিড়লার ছাত্রছাত্রীদের অভিভাবকেরা।

জিডি বিড়লা কাণ্ডে চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছনোর জন্য বুধবার বিকেল ৫টা পর্যন্ত সময় চেয়েছিলেন স্কুল কর্তৃপক্ষ। রফা সূত্রে পৌঁছতে আজ বিকেল সওয়া ৫টা নাগাদ অভিভাবকদের ফোরামের সঙ্গে বৈঠকে বসেন স্কুল কর্তৃপক্ষ। অভিভাবকদের একটা বড় অংশ অধ্যক্ষার গ্রেফতারের দাবিতে অনড় ছিলেন।

আরও পড়ুন: জট কাটল না, স্কুল আজও বন্ধ

তবে তাঁদের এই দাবি মানতে নারাজ ছিলেন জিডি বিড়লা কর্তৃপক্ষ। অভিভাবকদের আরও একটি অংশ অবিলম্বে স্কুল খোলার পক্ষে জোর সওয়াল করেন। অবশেষে দীর্ঘ বৈঠকের শেষে চাপের মুখে পড়ে অধ্যক্ষাকে অপসারণের সিদ্ধান্তের কথা জানান জি ডি বিড়লা স্কুল কর্তৃপক্ষ। আপাতত স্কুল চালাবেন সহ অধ্যক্ষা।