Sambia
বাবা বিলকুল খালাস। ছেলেকে থাকতে হচ্ছে জেলেই।তথ্যপ্রমাণ না থাকায় রেড রোডে বায়ুসেনার কর্পোরাল অভিমন্যু গৌড়কে চাপা দিয়ে মেরে ফেলার ঘটনায় খালাস পেয়ে গেলেন প্রাক্তন বিধায়ক মহম্মদ সোহরাব।
শিবাজী দে সরকার
২৭ মে, ২০১৭
metro
নিজস্ব সংবাদদাতা
বি বা দী বাগের কাছে ব্রেবোর্ন রোডে থমকে যাওয়া ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পের জট খুলল।দিন কয়েক আগে ইস্ট-ওয়েস্ট মেট্রো কর্তৃপক্ষের তরফে কলকাতার পুর কমিশনারকে চিঠি পাঠিয়ে জানানো হয়, ওই পথে মেট্রোর কাজ চালু হলে কয়েকটি বাড়ি ক্ষতিগ্রস্ত হতে পারে।
২৭ মে, ২০১৭
police station
নিজস্ব সংবাদদাতা
তাদের থেকেও আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়। বুধবার ব্যারাকপুর আদালতে হাজির করানোর পরে তিন জনকেই জেরার জন্য পুলিশি হেফাজতে নেওয়া হয়েছিল।পুলিশ জানায়, ওই দিন দুষ্কৃতীকে রাখা হয়েছিল বেলঘরিয়া থানার ডিউটি অফিসারের ঘরের ভিতরে থাকা লক-আপে।
২৭ মে, ২০১৭
Madan Mitra
নিজস্ব সংবাদদাতা
সেখানে নব বিবাহিত দম্পতিদের আশীর্বাদ করবেন সেই প্রাক্তন মন্ত্রী মদন মিত্র। শুকনো আশীর্বাদ নয়, সঙ্গে থাকছে ভোজ ও উপহারের ব্যবস্থাও।অনুষ্ঠানের আয়োজক ‘ভবানীপুর ইউনাইটেড ইউথ ফোরাম’ এবং ‘দেশপ্রেমিক ক্লাব সংহতি’র দাবি, এমন উদ্যোগ বাংলায় প্রথম।
২৭ মে, ২০১৭
children
কৃষ্ণা মিত্র
ছোট থেকেই বন্ধুদের বাড়ি গিয়ে আচার চুরি করে খাওয়া, ক্রিকেট, পিট্টু, আইসপাইস কিংবা চোর পুলিশ খেলতে খেলতে পাশের বাড়ির কার্নিশ টপকে বন্ধুর বাড়ি যাওয়ার স্মৃতি আজও টাটকা। সন্ধ্যায় শাঁখ বাজলেই বাড়িতে ঢুকে পড়া ছিল অলিখিত একটি নিয়ম।
২৭ মে, ২০১৭
road
সুনীতা কোলে
ঢালিপাড়া মোড় থেকে কসবা পোস্ট অফিস পর্যন্ত দেড় কিলোমিটার রাস্তায় চলছে প্রথম পর্যায়ের কাজ। পোস্ট অফিস থেকে রেলব্রিজ পর্যন্ত দ্বিতীয় পর্যায় এবং আর কে চ্যাটার্জি রোড ও বোসপুকুর রোডের কিছু অংশে তৃতীয় পর্যায়ের কাজ শুরু হওয়ার কথা রয়েছে।
২৭ মে, ২০১৭
garbage
জয়তী রাহা
ঊনবিংশ শতকের প্রথমার্ধে তৈরি হয় এই ঘাট। সেখানেই জেমস প্রিন্সেপের স্মৃতিতে তৈরি হয় একটি স্মৃতিসৌধ। বর্তমানে প্রিন্সেপ ঘাট চত্বরের জমির মালিকানা কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রকের।
২৭ মে, ২০১৭
people
কাজল গুপ্ত
পথ নিরাপত্তা নিয়ে পথচারী থেকে চালকদের সচেতনতা বাড়াতে লাগাতার প্রচার চালাচ্ছে পুলিশ। কিন্তু এ ব্যাপারে পুলিশকর্মীরা কতটা সচেতন? বিধাননগর পুলিশ কমিশনারেটের কর্তারাও মানছেন, বিভিন্ন ঘটনায় দেখা গিয়েছে, হেলমেটবিহীন মোটরবাইক আরোহী পুলিশকর্মীদের।
২৭ মে, ২০১৭
road
পীযূষকান্তি বসু
খিদিরপুরের এই বর্ধিষ্ণু পাড়ায় আজও চোখে পড়ে সেকেলে স্থাপত্য। এর পাশাপাশি মাথা তুলেছে বহুতল। পরিবেশেও পড়েছে আধুনিকতার ছাপ। পাড়ার দু’প্রান্তের পরিবেশ দু’রকম। এক দিকটা এখনও আটপৌরে। অন্য দিকের আবহাওয়াটা বেশি বাণিজ্যিক।
২৭ মে, ২০১৭
Lalbazar
নিজস্ব সংবাদদাতা
বজ্র আঁটুনি ছিল। কিন্তু ফস্কা গেরোয় তিন-তিন বার ‘গোল’ খেল কলকাতা পুলিশ! বিভিন্ন রাস্তায় বিজেপি নেতাদের আটকে দিলেও তিন বার বিজেপি কর্মীরা পৌঁছে গেলেন লালবাজারের গেটে। তার মধ্যে দু’টি দল ওত পেতে ছিল লালবাজারের সদর দরজার উল্টো দিকের বাড়িতেই!
২৬ মে, ২০১৭
Nabanna
নিজস্ব সংবাদদাতা
মিছিলকারীদের লক্ষ্য ছিল লালবাজার। কিন্তু বৃহস্পতিবার সকাল থেকেই রীতিমতো ‘আতঙ্কে’ রইল নবান্ন। এমনিতেই রাজ্য প্রশাসনের সদর দফতরকে নিরাপত্তার বলয়ে মুড়ে রাখা হয়।
২৬ মে, ২০১৭
Traffic Jam
নিজস্ব সংবাদদাতা
সপ্তাহের অন্য ব্যস্ত দিনের তুলনায় রাস্তায় যানবাহনের সংখ্যা কম এবং বিজেপির লালবাজার অভিযানের মিছিলেও ভিড় কম থাকায় হাঁফ ছেড়ে বাঁচল কলকাতা পুলিশ।
২৬ মে, ২০১৭
Papia
সুনন্দ ঘোষ
ইচ্ছেশক্তিটাই আসল। আর সেটা থাকলে ১৩২ থেকে ৭০-ও হওয়া যায়। বছর দুয়েক আগেও পাপিয়া সেন ভট্টাচার্য যখন নাকতলা থেকে বেলেঘাটার স্কুলে এসে পড়াতেন, তাঁর ওজন ছিল ১৩২ কিলো।
২৬ মে, ২০১৭
Kids
সোমা মুখোপাধ্যায়
সন্তানের চিকিৎসার জন্য বছরে সাত কোটি টাকার ওষুধের সংস্থান তাঁরা করে উঠতে পারেননি। আদৌ কখনও তা সম্ভব হবে কি না সেটাও পুরোপুরি অনিশ্চিত। কিন্তু তাই বলে কি নিজের সন্তানকে একটু একটু করে শেষ হয়ে যেতে দেখবেন?
২৬ মে, ২০১৭
Alert
অনুপ চট্টোপাধ্যায়
পুর প্রশাসন চায়, শহরে যে সব বিপজ্জনক বাড়ি রয়েছে, মালিকেরাই সেগুলি ভেঙে ফেলুন। তার পরে ওই জমিতে তাঁরা নতুন কাঠামো তুলুন। কিন্তু বাড়ির মালিক যদি এই প্রস্তাবে অসম্মত হন, তা হলে কী করা হবে সেই বিষয়টি পরিষ্কার ছিল না।
২৬ মে, ২০১৭
Fogging Machine
সোমনাথ চক্রবর্তী
মশা মারতে ৪১টি ফগিং মেশিন কেনা হয়েছিল বিধাননগর পুরসভায়। কিন্তু মশা মারার আগে বেশ কিয়েকটি মেশিনই বিগড়ে গিয়েছে। তাই সব ক’টি মেশিন কোম্পানিকে ফেরত দিয়ে নতুন মশা মারার ফগিং মেশিন ( ধোঁয়া যন্ত্র) আনা হচ্ছে।
২৬ মে, ২০১৭
Health dept
নিজস্ব সংবাদদাতা:
স্বাস্থ্য ভবন থেকে সময় মতো টাকা আসছে না। তাই ওষুধপত্র কেনা এবং পিপিপি মডেলে গাঁটছড়া বাঁধা ডায়গনস্টিক সেন্টারগুলির বকেয়া মেটানো যাচ্ছে না বলে অভিযোগ করেছে কলকাতার একাধিক মেডিক্যাল কলেজ।
২৬ মে, ২০১৭
Jogesh Chandra Chaudhuri Law College
নিজস্ব সংবাদদাতা
কলেজের ছাত্র সংসদ হবে অরাজনৈতিক। নির্বাচনে লড়তে হলে কলকাতা বিশ্ববিদ্যালয়ের নিয়ম মেনে পড়ুয়ার প্রয়োজনীয় হাজিরা থাকতে হবে। লেখাপড়ার পাশাপাশি অংশ নিতে হবে অন্য কর্মসূচিতেও। বৃহস্পতিবার যোগেশচন্দ্র চৌধুরী আইন কলেজের ছাত্র সংসদ তাদের গঠনতন্ত্রে এমনই বেশ কিছু বদল ঘটাল।
২৬ মে, ২০১৭
CCTV
নিজস্ব সংবাদদাতা
বামেদের নবান্ন অভিযান তখন সবে শুরু হচ্ছিল। পুলিশের ওয়াকিটকিতে ক্রমাগত খবর আসছিল, কলকাতা ও হাওড়ার বিভিন্ন এলাকায় কী ভাবে একটু একটু করে ভিড় বাড়ছে। সেই মতো নিরাপত্তা আঁটোসাঁটো ছিল সকাল থেকে। যাতে কোনও ভাবে সে ভিড় না পৌঁছতে পারে নবান্নের গেটে।
২৫ মে, ২০১৭
Amusing Park
নিজস্ব সংবাদদাতা
এক ব্যক্তির অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় এক বেসরকারি বিনোদন পার্ক কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ দায়ের করল মৃতের পরিবার। বুধবার, কলকাতা লেদার কমপ্লেক্স থানায় ওই অভিযোগ দায়ের করা হয়।
২৫ মে, ২০১৭
kitchen
নিজস্ব সংবাদদাতা
দমদমের এক রেস্তোরাঁ চোখ খুলে দিয়েছিল। সেখানে এক জনের প্লেটে পড়ে থাকা উচ্ছিষ্ট খাবারই পরিবেশন করা হত অন্য জনকে। যা দেখে হতবাক হয়ে যান সেখানে অভিযানে যাওয়া পুলিশ ও পুরসভার অফিসারেরা।
২৫ মে, ২০১৭
TMC
নিজস্ব সংবাদদাতা
ফুটপাথ দখল করে খোদ শাসক দলের দলীয় ভবন। নতুন করে মেরামত করা হচ্ছে সেটির। আর তা নিয়েই নতুন করে শাসক শিবিরের দ্বন্দ্ব প্রকাশ্যে এসেছে সল্টলেকে।
২৫ মে, ২০১৭
Cal
নিজস্ব সংবাদদাতা
কাজের দিনে মিছিলের জেরে ফের দুপুর থেকে বিকেল পর্যন্ত যানজটের কবলে পড়ল শহরের বিস্তীর্ণ অংশ। প্রবল গরমে এক জায়গায় দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থেকে নাজেহাল হলেন মানুষ। হঠাৎ করে বিভিন্ন রাস্তা থেকে গাড়ি ঘুরিয়ে দেওয়া হয়।
২৫ মে, ২০১৭
Manua and Sabyasachi
অরুণাক্ষ ভট্টাচার্য
জমাট রক্তের মধ্যে ক্ষতবিক্ষত এক দেহ। মেঝের উপরে পড়ে থাকা শরীরের পা দু’টি দেখেই জামাইবাবুকে চিনতে পেরেছিলেন তিনি। দেখেই ছিটকে বেরিয়ে আসেন। শরীর খারাপ লাগতে থাকে।
২৪ মে, ২০১৭
Anupam and Manua
নিজস্ব সংবাদদাতা
স্ত্রী মনুয়ার সঙ্গে ব্যাঙ্কে জয়েন্ট অ্যাকাউন্ট খুলেছিলেন অনুপম সিংহ। সেই অ্যাকাউন্টের টাকা দিয়েই ‘সুপারি কিলার’ লাগিয়ে অনুপমকে খুন করতে চেয়েছিল মনুয়া। কিন্তু প্রেমিক অজিত রায়ের সঙ্গে আলোচনার পরে সেই টাকাটাও নষ্ট করতে চায়নি সে।
২৪ মে, ২০১৭
Police stick
বেতের বদলে এসেছে শৌখিন পলিকার্বোনেটের লাঠি! পুলিশ কর্মীদের তা বইতে সুবিধা হচ্ছে। সুবিধা হচ্ছে লাঠি চালাতেও। প্রয়োজনে তা জামার পিছনে লুকিয়েও রাখা যাচ্ছে। তবে সে লাঠি যাঁদের গায়ে পড়ছে, তাঁদের যন্ত্রণা বেতের লাঠির তুলনায় বহু গুণ বেশি হচ্ছে।
২৪ মে, ২০১৭
Nurses
তানিয়া বন্দ্যোপাধ্যায়
রোগী বা তাঁদের পরিবারের সঙ্গে নার্সদের দুর্ব্যবহারের অভিযোগ আকছার ওঠে। ঠিক যে ভাবে ডাক্তারদের ‘মানবিক’ হওয়ার ওপরে ইদানিং জোর দেওয়া হচ্ছে, সে ভাবেই নার্সদের ‘মানবিক’ হওয়ার প্রয়োজনীয়তার কথাও উঠে আসছে নানা ঘটনায়।
২৪ মে, ২০১৭
cleaning
তিয়াষ মুখোপাধ্যায়
ম্যানহোলের ঢাকনা সরিয়ে নেমে, প্রবল গ্যাসে দম বন্ধ করে কেউ ঠিক করেন নিকাশি নালার খুঁত। কেউ আবার উঁচু বিদ্যুৎ স্তম্ভে উঠে কয়েকশো ভোল্ট প্রবাহের মধ্যেই ঠিক করেন খারাপ হয়ে যাওয়া আলো। কোথাও আবার ক্ষতি রুখতে আগুনের মুখে ঝাঁপিয়ে পড়ছেন কেউ।
২৪ মে, ২০১৭
food
অনুপ চট্টোপাধ্যায়
বিপদঘণ্টি বাজিয়ে চোখ খুলে দিয়েছে দমদমের এক রেস্তোরাঁ! এক ক্রেতার উচ্ছিষ্ট যে নির্দ্বিধায় অপর ক্রেতার প্লেটে সাজিয়ে দেওয়া যায়, ধারণার বাইরে ছিল অভিযানকারী আধিকারিকদেরই।
২৪ মে, ২০১৭
Haradhan Roy
শান্তনু ঘোষ
বঁটির কোপে মাথায় গুরুতর আঘাত ছিল। স্থানীয় চিকিৎসক সেলাই করে ছেড়ে দিয়েছিলেন রোগীকে। আরও উন্নত চিকিৎসার জন্যে জেলা থেকে কলকাতার সরকারি হাসপাতালে ছুটে এসেছিল গোঘাটের একটি পরিবার।
২৪ মে, ২০১৭
Cyber crime
নিজস্ব সংবাদদাতা
গত কয়েক বছরে বিধাননগরে ক্রমশ বেড়েছে সাইবার অপরাধের সংখ্যা। শুধু এ দেশের নাগরিকেরাই নন, প্রতারিত হচ্ছেন বিদেশের গ্রাহকেরাও। ফলে আন্তর্জাতিক স্তরে পাঁচ নম্বর সেক্টরের তথ্যপ্রযুক্তি শিল্পতালুকের ভাবমূর্তি ক্ষুণ্ণ হচ্ছে।
২৪ মে, ২০১৭
traffic jam
নিজস্ব সংবাদদাতা
সোমবারের পরে বুধবার। ফের শহর জুড়ে যানজটের আশঙ্কা করছে পুলিশ। সপ্তাহের আর একটা কাজের দিনে আবারও আমজনতার ভোগান্তির সমূহ সম্ভাবনা।
২৪ মে, ২০১৭
Charuchandra College
নিজস্ব সংবাদদাতা
চারুচন্দ্র কলেজের ছাত্র ভর্তির কমিটি থেকে পদত্যাগ করলেন ওই কমিটির আহ্বায়ক বিমলশঙ্কর নন্দ। মঙ্গলবার ওই কমিটির দ্বিতীয় দিনের বৈঠকে এই সিদ্ধান্ত জানিয়েছেন তিনি।
২৪ মে, ২০১৭
Nabanna
নিজস্ব সংবাদদাতা
ত্রিস্তর নিরাপত্তা ব্যবস্থা, র‌্যাফ, ইএফআর, কমব্যাট— সবই ছিল। তা সত্ত্বেও দুপুর ১২টার পরে কার্যত বিনা বাধায় নবান্নের উত্তর গেটে পৌঁছল তিনটি গাড়ি। নেমে এলেন সুজন চক্রবর্তী, অশোক ভট্টাচার্য, আনিসুর রহমান-সহ অন্তত ১২ জন বাম বিধায়ক।
২৩ মে, ২০১৭
traffic jam
নিজস্ব সংবাদদাতা
সভা-সমাবেশ হলে রাস্তায় গাড়ির গতি স্বাভাবিক রাখাই তাঁদের কাজ। কিন্তু সোমবার বামেদের নবান্ন অভিযান বা জমায়েত শুরু হওয়ার আগে থেকেই শহরের প্রাণকেন্দ্রের একাধিক রাস্তায় ব্যারিকেড তৈরি করে গাড়ির গতি স্তব্ধ করার অভিযোগ উঠল লালবাজারের বিরুদ্ধে।
২৩ মে, ২০১৭
clash
নিজস্ব সংবাদদাতা
শুধু চোখ নয়, গোটা শরীরটাই জ্বলতে থাকে। সঙ্গে কাশি। তীব্র ঝাঁঝে মনে হয় যেন দম আটকে আসবে। মাথা ঘোরে। কয়েক পা এগোনোও মনে হয় অসম্ভব। জলের ঝাপটা দিয়ে, ঠান্ডা জল খেয়েও স্বস্তি মেলে না। পোশাকি নাম ‘ওলিওরেসিন ক্যাপসিকাম’, চলতি কথায় ‘কেমিক্যাল গ্যাস’ও বলা হয়।
২৩ মে, ২০১৭
Trump Christian
সুনন্দ ঘোষ
এক অ্যাটেন্ড্যান্টের হাত ধরে হাসপাতালের ছ’তলার করিডরে হেঁটে বেড়াতে বেড়াতে ইতিউতি কাউকে খুঁজছিলেন ট্রাম্প। কাকে খুঁজছেন? হাসপাতালের এক কর্তা বললেন, ‘‘মেয়ে ক্যাটরিনাকে।’’ কোথায় তিনি?
২৩ মে, ২০১৭
Anupam and Manua
নিজস্ব সংবাদদাতা
বারাসতের অনুপম সিংহ খুনে তৃতীয় কোনও ব্যক্তি রয়েছে কি না, এ বার তা নিয়ে তদন্তে নেমেছে পুলিশ। অনুপমকে খুনের পিছনে স্ত্রী মনুয়া মজুমদারের তিনটি উদ্দেশ্য থাকতে পারে বলে মনে করছেন তদন্তকারীরা। এক, স্বামীর প্রতি বিদ্বেষ। দুই, প্রেমিক অজিত রায়ের সঙ্গে সম্পর্ক।
২৩ মে, ২০১৭
Kolkata Police
সুরবেক বিশ্বাস
জরুরি জিনিস হারিয়ে নতুন করে পেতে আমজনতার যাতে হেনস্থা না হতে হয়, সেই জন্য এ বার ই-জিডি করার সুবিধে আনছে কলকাতা পুলিশ। ই-জিডি মানে, বৈদ্যুতিন জেনারেল ডায়েরি। যা করতে থানায় যাওয়ার আর দরকার হবে না।
২৩ মে, ২০১৭
burnt slum area
নিজস্ব সংবাদদাতা
সকাল সাড়ে সাতটা। ঘরে নিশ্চিন্তে ঘুমোচ্ছিল একরত্তি ধৃতি বড়ুয়া। সঙ্গে ছিলেন দিদিমা। হঠাৎ টালির চালের কড়িবড়গায় জ্বলে ওঠে আগুন। মুহূর্তে ঘর ভরে যায় কালো ধোঁয়ায়। ধৃতিকে কোলে তুলে বাইরে বেরোতে যান তার দিদিমা মিনা বড়ুয়া। কিন্তু ততক্ষণে গোটা ঘরে আগুন ধরে গিয়েছে।
২৩ মে, ২০১৭
আরও খবর