১। আমার নাম সোমনাথ দত্ত। জন্ম তারিখ ১৪/১১/১৯৭৩। সময় বৈকাল ৪টে। জন্মস্থান খরদহ। আমি আমার চাকরি পরিবর্তন করতে চাই। আমার কি আগামীতে ভালো চাকরি পাওয়ার কোনও সম্ভাবনা আছে? আমার ভবিষ্যত সম্পর্কেও জানতে চাই।

উত্তরঃ- আপনি বর্তমানে বুধের দশায় রাহুর অন্তর্দশা ভোগ করছেন। কর্মক্ষেত্রে শত্রু দ্বারা বা গোপন কোনও সমস্যায় জড়িয়ে পড়ার সম্ভাবনা। সাবধনতা অবলম্বন করা দরকার। প্রয়োজনে দশা প্রতিকার করনীয়। কর্মক্ষেত্রে বিতর্ক-বিবাদ এড়িয়ে চললে, কর্মক্ষেত্রে উন্নতি ও পদোন্নতি, কর্মসূত্রে সম্ভাব্য ক্ষেত্রে বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। সুতরাং বর্তমানে কর্মক্ষেত্র পরিবর্তন অনুচিত। তবে আগামীতে বৃহৎ সংস্থায় কর্মের সুযোগ আসতে পারে। আপনার প্রীতিপূর্ণ জীবনসঙ্গী এবং সুযোগ্য সন্তান থাকবে। আপনি সুকর্মের দরুন খ্যাতিসম্পন্ন হবেন। আপনি উত্তরাধিকারসূত্র এবং জীবনসঙ্গীর মাধ্যমে ধনলাভ করবেন।

২। আমার নাম পূজা। আমি ১২ই অক্টোবর ১৯৯৪ সালে রাত ৮টা ৫ মিনিটে জন্ম গ্রহণ করেছি। আমি অনেক বিপদের সন্মুখীন হচ্ছি। আমি যা করতে চাই, তাই সম্ভব হয় না। আমি কি চাকরি করতে পারব? আমার ভবিষ্যৎ কেমন?

উত্তরঃ- আপনি বর্তমানে রাহুর দশায় বৃহস্পতির অন্তর্দশা ভোগ করছেন এবং সঙ্গে শনির সাড়ে সাতি চলার দরুন প্রতিকূলতার সন্মুখীন হতে হচ্ছে। প্রয়োজনীয় প্রতিকার করনীয়। আপনার জন্মকুন্ডলীতে স্বগৃহে এবং কেন্দ্রস্থানগত শনি। আপনি আগামীতে আইন বিষয়ক কোনও বৃত্তিতে যুক্ত হতে পারেন। আপনি স্বাস্থ্য দপ্তরেও কর্মরতা হতে পারেন। আগামী জীবনে আর্থিক ব্যাপারে ধীরে কিন্তু স্থায়ী উন্নতির দিকে অগ্রসর হবেন। আপনি সুখে পারিবারিক জীবনযাপন করবেন।

৩। আমার ছেলের জন্ম ২২.১১.২০১৭, বুধবার, বিকেল ৫.২০, ঢাকাতে। আমি আমার ছেলের রাশি, গন, শুভ নাম, শুভ সংখ্যা, ভবিষ্যৎ, স্বভাব ইত্যাদি সম্পর্কে জানতে চাই।

উত্তরঃ- আপনার ছেলের জন্মরাশি ‘ধনু’ এবং গন- ‘নর’ আপনার ছেলের নামের আদ্যক্ষর হওয়া উচিত ‘বু, ধ, ভ, ধা’। শুভ সংখ্যা ৪ এবং শুভাঙ্ক- ১, ৩, ৭, ৯। আপনার ছেলে সৌভাগ্যশালী পরিবেশে জন্ম গ্রহণ করেছেন। জন্ম এবং পালনসূত্রে আপনার ছেলে উচ্চবর্গীয় সমাজে মেলামেশা করতে পারবেন। ছেলের যথেষ্ট বিদ্যার্জন হবে এবং বহু বিষয়ে পড়াশুনা থাকবে। আপনার ছেলে হবেন জেদী, গর্বিত, উচ্চাকাঙক্ষী, স্নেহপ্রবণ, ভালবাসার যোগ্য, মাঝে মাঝে অযৌক্তিক, সহিষ্ণু, ধৈর্যশীল, নিঃশর্তভাবে মানুষকে দান করা। আকর্ষণ শক্তি সম্পন্ন। শারীরিকভাবে  আপনার ছেলে হবেন তীব্র সহ্যক্ষমতা সম্পন্ন, সুন্দর মুখমন্ডল হবে আপনার ছেলের। আপনার ছেলে আগামীতে সরকারি চাকরি পেতে পারেন। সৈন্যবাহিনী বা অর্থনৈতিক জগতে ক্ষমতাবান পদে অধিকারী হবেন। অবশ্য আপনার ছেলে স্বাস্থ্যদপ্তরেও থাকতে পারেন। আপনার ছেলে খুব সহজেই বন্ধু তৈরি করতে পারবে কিন্তু প্রেমে ব্যর্থতা বা সুখী বিবাহিত জীবন পেতে বিলম্ব হবে। অস্বাভাবিক পরিস্থিতির মধ্যে আপনার ছেলের বিবাহ হবে। তবে বিবাহিত জীবন সুখের হবে। আপনার ছেলের স্বাস্থ্যের প্রতি বর্তমানে বিশেষ ভাবে নজর দিন। ঈশ্বর আপনার ছেলের মঙ্গল করুন।

 

৪। নাম প্রকাশে অনিচ্ছুক। আমার জন্ম তারিখ ৯.১০.১৯৯১। ভবিষ্যৎ জানতে চাই।

উত্তরঃ- আপনি শিক্ষা এবং পঠন-পাঠনে ভাল ফল করবেন। ব্যবসায়িক কাজকর্ম আপনার পক্ষে লাভজনক হবে না। অন্য মানুষের সঙ্গে সময়, অর্থ এবং উদ্যম খরচে আপনি আনন্দ উপভোগ করবেন। ফলে জনসাধারণের সাথে সংযুক্ত চাকুরিতে ভাল করবেন। আপনার আয়ের ওঠানামা থাকবে। আগামীতে আপনি আপনার জীবনসঙ্গীর প্রতি অত্যন্ত অনুগত হবেন, তবুও অনুভব করবেন যে সংসারে কোনও কিছুর অভাব ঘটছে। আগামীতে নিজের স্বাস্থ্যের প্রতি বিশেষ নজর দিতে হবে। নিজের পরিচিত ক্ষেত্র থেকে সমস্যা আসতে পারে। আপনার প্রতিভা সম্পর্কে অল্পবিস্তর আত্মবিশ্বাসের অভাব আছে। আগামীতে আপনার স্ত্রী উল্লেখযোগ্যভাবে আপনার সুখ ও সমৃদ্ধি আনবেন। একটি কথা আপনার মনে রাখা দরকার যে, নিজের চেষ্টার ফলেই আপনার সাফল্য।

 

৫। আমি খুবই গরীব ঘরের মেয়ে। আমার জন্ম ২৮.০৪.১৯৯৫ সালে বিকেল ৫টা ২৫ মিনিটে। আমি যাকে ভালোবাসি তাকে কি জীবনসঙ্গী হিসেবে পেতে পারি?

উত্তরঃ- আপনার মনোমুগ্ধকর শান্ত স্বভাব এবং তৃপ্তিদায়ক ব্যবহার অনেক পুরুষের কাছেই আকর্ষণের বিষয় হবে। কিন্তু কারও সঙ্গে সম্পর্কের ক্ষেত্রে যখন আপনি অনুভব করবেন যে আপনি দায়বদ্ধ তখনই নিজের যা কিছু ভাল তা নিবেদন করার জন্য প্রস্তুত থাকবেন। হঠকারী সিদ্ধান্ত থেকে দূরে থাকা উচিত। তবে আপনার স্বামী সুদর্শন হবেন। যে সকল পুরুষেরা বস্ত্রাদি এবং বিলাসদ্রব্যের ব্যবসা করেন, তাদের সঙ্গ দ্বারা আপনি লাভবান হবেন।  

৬। আমার জন্ম তারিখ ২৮ মার্চ, ১৯৭৭। বিকেল ৩টে ১০ মিনিটে। আমি আমার ভবিষ্যৎ জানতে চাই।

উত্তরঃ- আপনি বুদ্ধিমান ও প্রাণবন্ত এবং হাস্যরসিক। কিন্তু যদি স্বাধীনতা ক্ষুন্ন হচ্ছে বলে মনে করেন তাহলে আক্রমণাত্মক ও বিদ্রোহী হয়ে উঠবেন। জীবনে আর্থিক ব্যাপারে হঠাৎ ওঠানামা হতে পারে। যদিও প্রচুর অর্থ উপার্জন করবেন, তবে যতটা চাইবেন ততটা সঞ্চয় করতে পাবেন না। জীবনের এক সংক্ষিপ্ত সময়ের মধ্যে একাধিক দুভার্গ্যজনক ও অনিবার্য ঘটনার অভিজ্ঞতা আপনার হবে। তবে আপনার জীবনসঙ্গীর সঙ্গ আপনি উপভোগ করবেন এবং আপনাদের যৌথ প্রচেষ্টা ও সুযোগসুবিধাগুলি আরও উণ্ণতি হবে। আপনাকে নিজের শরীরের প্রতি যত্নবান হতে হবে।

৭।  আমার জন্ম তারিখ ৯.১০.১৯৮০। জন্মস্থান কলকাতা। আমার ভবিষ্যৎ জীবন সম্পর্কে জানতে চাই। জীবনসঙ্গী কেমন হবে?

উত্তরঃ- আপনি স্বনির্ভর। আপনি সামাজিক পরিধিতে অত্যন্ত জনপ্রিয় হবেন এবং কঠোর পরিশ্রমের দ্বারা সাফল্য অর্জন করবেন। আপনার সুখ্যাতি সুদূরব্যপ্ত হবে। অবশ্য আপনার ক্রোধ আপনার পক্ষে ব্যাপক ধ্বংসকারী হতে পারে। এ জন্য সর্বদাই শান্তভাব রাখা আপনার পক্ষে উচিত হবে। আপনি উত্তম গৃহের মালিক হবেন এবং আপনার জীবন হবে আরামদায়ক। আপনি আপনার বৈবাহিক জীবনে কিছু প্রতিকূল পরিস্থিতির সন্মুখীন হতে পারেন। আপনার জীবনসঙ্গীর স্বাধীনচেতা হওয়ার প্রবণতা থাকবে। যাতে প্রবঞ্চনায় ভরা না হয় তার জন্য সর্বদাই সর্তকতা অবলম্বন করা উচিত।

৮। আমার মেয়ের জন্ম ০৫.০৩.২০১০ সালে সকাল ৯টা ১৭ মিনিটে। আমার মেয়ে কি মাঙ্গলিক? আমি আমার মেয়ের ভবিষ্যৎ এবং বিয়ে কবে হবে জানতে চাই।

উত্তরঃ- আপনার মেয়ে এ বিষয়ে সৌভাগ্যবান হবেন যে জীবনের তিন ভাগের মধ্যে শেষ ভাগই হবে সর্বশ্রেষ্ট। বাস্তববাদী চিন্তা আপনার মেয়ের। তবে আপনার মেয়ে আপনার বিরুদ্ধাচরণ করবেন, আপনার নিয়ন্ত্রণেও থাকবেন না। তর্কবিদ্যা আপনার মেয়ের পছন্দ এবং এ বিষয়ে বিশেষ প্রতিভাও থাকবে। আপনার মেয়ে দক্ষ প্রশাসক হতে পারেন। আপনার মেয়ে নতুন কাজকর্ম ও উদ্যোগকে স্বাগত জানাবেন। আপনার মেয়ের বিবাহ কিছুটা বেশী বয়সে হবে। তবে জীবনসঙ্গীর সঙ্গে আপনার মেয়ের আবেগযুক্ত অন্তরঙ্গ সম্পর্ক থাকবে। আপনার মেয়ের মঙ্গলের দোষ আছে। প্রয়োজনীয় প্রতিকার করনীয়। বিবাহের পূর্বে অবশ্যই যোটক বিচার করনীয়।

 

 

 

জ্যোতিষীর কাছে প্রশ্ন পাঠাতে মেল করুন:
jeevandarshan@abpdigital.in