১। আমি অনিল অধিকারী। ১৯৭০ সালের ৬ই অগাস্ট বেলা ১২ টা ৩৫ মিনিটে আমার জন্ম। জন্মস্থান বর্ধমান। আমি একটি বেসরকারি সংস্থায় কাজ করি। আমার কী এই চাকুরিটা স্থায়ী হবে ? চাকুরী জীবন কেমন যাবে ?

উত্তর - আপনি অত্যন্ত নিয়মানুবর্তী এবং সম্পূর্ণরূপে পদ্ধতি অনুসারী। চাকুরী স্থায়ী হওয়া উচিত। তবে আগামী ২০১৮ সালের পর পুনরায় আপনার জীবনে আরও ভাল সুযোগ আসার সম্ভাবনা। সততা বজায় রাখবেন।

২। আমার মেয়ের জন্ম ২৪.০১.১৯৯৫ সালে, জামশেদপুরে। জন্ম সময় দুপুর ১টা ৩২ মিনিট। আমার মেয়ের ভবিষ্যৎ কেমন হবে জানাবেন। 

উত্তর - আপনার মেয়ের খুব অল্প বয়সে বিবাহের বিয়ের যোগ আছে। রক্ত পরীক্ষা সহ যোটক বিচার প্রয়োজন। আপনার মেয়ে জীবন সঙ্গীর মাধ্যমে বৃহৎ ধনলাভ প্রাপ্তির পক্ষে শুভপ্রদ, যদিও সে জীবন সঙ্গীর পক্ষে শুভ নয়। সম্পত্তি সংক্রান্ত মামলা হতে পারে, তবে সুখী পারিবারিক জীবন হবে।

৩। আমার জন্ম নেপালে। ১৯৮০ সালের ২৪শে আগস্ট আমার জন্ম। বর্তমানে বেসরকারি সংস্থায় কর্মরত। কবে ভালো চাকুরী পাব জানাবেন।

উত্তর -  বর্তমানে কর্মক্ষেত্রে উন্নতি সহ ভাল চাকুরী লাভের সম্ভাবনা আছে। আপনি এমন জীবিকা ক্ষেত্রে সাফল্য লাভ করবেন যেখানে উচ্চ শিক্ষা প্রাথমিক মান নির্ণায়ক নয় কিন্তু কিছু বিশেষ যোগ্যতার অবশ্যই প্রয়োজন রয়েছে।

৪। আমার জন্ম তারিখ ১৩.০৪.১৯৮৬ সালে। জন্ম সময় বিকেল ৪টে ২১মিনিট। জন্ম স্থান পুরুলিয়ায়। আমার চাকুরীর যোগ কেমন ? অর্থভাগ্য কেমন হবে ? কত গুলি ছেলে মেয়ে হবে আমার ? ব্যবসায় বিনিয়োগ করা কি ঠিক হবে ? কোন ধরনের ব্যবসা আমার জন্য সঠিক হবে ? 

উত্তর -  বর্তমানে আপনার চাকুরী প্রাপ্তির যোগ আছে। দাতব্য প্রতিষ্ঠান, মিউজিয়াম, পুস্তকাগার, বৈদেশিক কাজ কর্ম আপনার উপযুক্ত ক্ষেত্র। চেষ্টা ও কষ্টকর কাজের মধ্যে দিয়ে আপনাকে সম্পদ অর্জন করতে হবে। আপনার জীবনের তিন ভাগের মধ্যে শেষ ভাগই হবে উত্তম। বিবাহের পর আপনার ভাগ্যোদয় হবে। আপনার সীমিত সংখ্যক সন্তান থাকবে। সংগঠনমূলক কাজে উন্নতি করার সম্ভাবনা। আপনি স্যানিটেসন ব্যবসা, সুগন্ধি দ্রব্যের ব্যবসা, সংঙ্গীত সংক্রান্ত ব্যবসা ইত্যাদির ক্ষেত্রে বিনিয়োগ করতে পারেন।
     
৫। আমি আনন্দবাজার পত্রিকার নিয়মিত পাঠক। আমার জন্ম ১৪ই মে, ১৯৭৩ সালে। জন্ম সময় বেলা ১২ টা। করিমপুরে আমার জন্ম। আমি আমার রাশি, লগ্ন ও গণ জানতে চাই। এই বছর আমার অর্থভাগ্য কেমন যাবে ? 

উত্তর - আপনার জন্ম রাশি কন্যা, লগ্ন সিংহ, দেবারি গণ। আপনার এই বছর আয়ের থেকে ব্যয় হবে খুব বেশি। যদিও আয়ের উৎস থাকবে। নিয়মিত আয়ে কোনও বাধা থাকবে না। খুব ধীর গতিতে অর্থ আসবে। ভ্রমণ সংক্রান্ত ব্যাপারে প্রচুর ব্যয়ের যোগ। সেই সঙ্গে গৃহ, সম্পত্তি ও যানবাহনকে কেন্দ্র করে অর্থ ব্যয়ের যোগ আছে এই বছর।

৬। ১৯৮৬ সালের ১৫ই অক্টোবর আমার জন্ম। জন্ম সময় রাত ১১ টা ৪৫ মিনিট। জন্ম স্থান কলকাতা। ভগবান কৃষ্ণের আরাধনায় নিজেকে নিমজ্জিত করতে চাই। আমি এখন বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় থেকে গবেষণা করছি। আমার ইচ্ছা কি কখনো পূর্ণ হবে ? আমার নাম প্রকাশে অনিচ্ছুক। 

উত্তর - আপনার জন্মকুণ্ডলীতে কুলপাংশুল যোগ বিদ্যমান। এর ফলে আপনার পরিবারের লোকজনদের সঙ্গে মত পার্থক্য হতে পারে। আপনার জীবন সঙ্গীর সঙ্গে আপনার সম্পর্ক খারাপ হয়ে যেতে পারে। আপনি পরিবার পরিত্যাগও করতে পারেন। কোনও দূরবর্তী স্থানে গিয়ে দীর্ঘকাল বসবাস করতে পারেন। ভাগ্য আপনাকে ইচ্ছাপূরণের দিকেই নিয়ে যাবে।

৭। আমি হাওড়ার আন্দুলের বাসিন্দা। ১৯৮০ সালে ১৫ই আগস্ট আমার জন্ম। আমার স্বপ্ন সরকারি চাকুরী করার। টার্গেট গ্রুপ ডি পোষ্ট। কিন্তু ইংরাজিতে আমি খুবই দুর্বল। আমি কি সরকারি চাকুরী পাব ? 

উত্তর - জন্ম সময়টি গুরুত্বপূর্ণ। চেষ্টা চালিয়ে যান। সময় খুবই কম। আপনার প্রতি অন্য লোকজনদের শুভেচ্ছা থেকেই আপনি অধিকতর লাভবান হবেন। আপনার আশাবাদী প্রকৃতি আপনাকে কর্তা-ব্যক্তিদের সঙ্গে সম্পর্ক স্থাপন করতে সাহায্য করবে।

৮। আমার জন্ম ১৯৬৯ সালের ৩রা এপ্রিল, জলপাইগুড়িতে। জন্ম সময় রাত ১১টা ৫৫ মিনিট। কী ধরনের কর্ম আমার পক্ষে উপযুক্ত হবে ? 

উত্তর - আপনি কোনও বড় খ্যাতনামা প্রতিষ্ঠানে আর্থিক বিষয় পরিচালনা করার জন্য বিশ্বাস ও দায়িত্বপূর্ণ কোনও পদে অধিষ্ঠিত থাকতে পারেন। এছাড়াও দাতব্য কর্মেও যুক্ত থাকলে সাফল্য পাবেন।      

জ্যোতিষীর কাছে আপনার প্রশ্ন পাঠাতে
নীচের ঠিকানায় ই-মেল করুন

jeevandarshan@abpdigital.in