১। আমার নাম মহাদেব ঘোষ। আমার ছেলের নাম স্বপ্নদীপ ঘোষ। ছেলের জন্ম তারিখ ০১/১২/২০১৭। জন্ম সময় বৈকাল ৪টে ৩ মিনিটে। জন্মস্থান বর্ধমান। মাননীয় মহাশয়, আপনার নিকট আমার অনুরোধ এই যে আমার ছেলের জন্ম কুষ্টির ধারণা দেবেন এবং সমস্যা থাকলে সমাধান জানাবেন।

উত্তরঃ- আপনার ছেলের জন্মরাশি- ‘মেষ’, লগ্ন- ‘বৃষ’, নক্ষত্র- ‘ভরণী’ এবং ‘নর’ গণ। বর্তমানে আপনার ছেলে শুক্রের মহাদশা ভোগ করছেন। আপনার ছেলের যে কোনও কঠিন বিষয় আয়ত্তে আনার ক্ষমতা আছে। সেই জন্য, শিক্ষার ক্ষেত্রে অবশ্যই সাফল্য পাবে। আপনার ছেলে আগ্রহী প্রতিযোগিতামূলক ক্রীড়ায়, সঙ্গীতে। আপনার ছেলের ঐকান্তিক একাগ্রতার দরুন আগামীতে সরকারী চাকরিতে কর্মরত হবেন। আপনার ছেলে প্রচুর উপার্জন করবেন। ছেলে স্বনির্ভর, সাহসী  এবং অহংকারী। বর্তমানে আপনারও উন্নতি লক্ষ্যণীয়(সন্তানের সৌভাগ্য অনুসারে)। ছেলে মেজাজি প্রকৃতির হওয়ায় অপরের প্রতি ছেলের সহ্যক্ষমতাও কম। তবে অপরকে ক্ষমা করার ক্ষমতা থাকবে। দাম্পত্য জীবনে স্ত্রীর সঙ্গে মতের মিল থাকবে। দাম্পত্য জীবন সুখের হবে। আগামী দিনে দাঁতের প্রতি যত্নবান হতে হবে। পঞ্চাশ বৎসর বয়সের পর আপনার ছেলের স্নায়বিক সমস্যা হতে পারে। জীবনের দ্বিতীয় অর্ধে আপনার ছেলে জাগতিক বিষয় থেকে বিচ্ছিন্ন হতে পারেন। আপনার ছেলে একজন ঈশ্বর অনুসন্ধানী। জীবনের কোনও একসময় ছেলে অন্য দেশে অস্থায়ীভাবে বা চিরকালের জন্য চলে যেতে পারেন। আপনার  ছেলের জীবনের গুরুত্বপূর্ণ বছরগুলি হল- ২০২১, ২০২৩, ২০৩১, ২০৪২, ২০৫১, ২০৬৫ ও ২০৬৮। আগামীতে প্রয়োজন অনুসারে প্রতিকার করণীয়। ঈশ্বর আপনার ছেলের মঙ্গল করুন।

 

২। নাম প্রকাশে অনিচ্ছুক। আমার জন্ম ২৮ অক্টোবর ১৯৭৯ সালে। জন্মস্থান সোদপুর। জন্ম সময় সকাল ৮টার মধ্যে, রবিবার। আমি খুবই সমস্যার মধ্যে আছি। বিশেষভাবে আমি আমার কেরিয়ার সম্পর্কে ও ভবিষ্যৎ সম্পর্কে জানতে চাই।

উত্তরঃ- আপনি বর্তমানে বৃহস্পতির মহাদশা ভোগ করছেন কিন্তু সঙ্গে শনির সাড়ে সাতি চলার দরুন কিছু কিছু প্রতিকূলতা লক্ষ্যনীয়। সাড়ে সাতির দোষ কাটানো উচিত। যে কোনও কাজে লেগে থাকার ক্ষমতা আপনার অসাধারণ। আপনি চট করে কাউকে বিশ্বাস করেন না। আপনি বর্তমানে ঈর্ষার শিকার হয়ে যেতে পারেন। তবে ক্ষেত্র বিশেষে আপনার বিদেশযাত্রা হতে পারে। বিদেশে নাম, যশ, প্রতিপত্তি বৃদ্ধি পাবে। ব্যয় হবে প্রচুর। আগামীতে আপনার স্ত্রীর অসুস্থতা ও সন্তানদের কাজকর্ম সুখের অন্তরায় হবে। জীবনের প্রথমার্ধ অপেক্ষা দ্বিতীয়ার্ধে আপনি অধিক সৌভাগ্যবান হবেন। নিজস্ব প্রচেষ্টায় আপনি বিদ্বান, সুশৃঙ্খল এবং ধনী হবেন। আপনি দীর্ঘায়ু হবেন।

৩। আমি বাপন মণ্ডল। আমার জন্ম তারিখ ১৫/০৪/১৯৯০। রাত ১০টায় গোসাবায় আমার জন্ম। আমার রাশি, কেরিয়ার, প্রকৃত প্রেম ও বিবাহিত জীবন সম্পর্কে জানতে চাই।

উত্তরঃ- আপনার জন্মরাশি ‘ধনু’। আপনি বর্তমানে রবির দশায় রাহুর অন্তর্দশা ভোগ করছেন। সঙ্গে শনির সাড়ে সাতি চলছে। দশা প্রতিকার-সহ সাড়েসাতির দোষ কাটানো উচিত। আপনি যোগ্য হলেও ক্ষমতা অনুযায়ী আর্থিক সাফল্য নাও পেতে পারেন। তবে অন্যান্য দেশের মানুষদের সঙ্গে কাজকর্মে যুক্ত থাকার সৌভাগ্য হবে আপনার। মদে আসক্তিই আপনার দোষের দিক। স্বাস্থ্য সম্পর্কে আপনাকে যত্নবান হতে হবে। আপনার বিবাহিত জীবন সুখের হলেও আপনার স্ত্রী ও সন্তানের ব্যাপারে সমস্যা আসতে পারে। সাংসারিক আচরণের ক্ষেত্রে আপনাকে সুকৌশলে চলতে হবে, না হলে নানা সমস্যার হাত থেকে রেহাই পাওয়া যাবে না।

৪। আমি আদিত্য দাস। আমার বয়স ২৩ বছর ৬ মাস। আমার জন্ম তারিখ ১৪.০৮.১৯৯৪। জন্ম সময় ভোর ৪টে ২০ মিনিটে রবিবার। আমার বর্তমান সময় খুব একটা ভাল যাচ্ছে না। তবে আমি কাজ একটা করি। আমার রাশি কী? আমার ভবিষ্যৎ কেমন যাবে? আমার কি ভবিষ্যতে সরকারি চাকরির যোগ আছে? দয়া করে জানালে উপকৃত হব।

উত্তরঃ- আপনার জন্মরাশি ‘তুলা’। আপনি যৌন সুখ পেতে গভীরভাবে আগ্রহী। কোনও কোনও সময়ে এই ব্যাপারে আপনাকে স্বার্থপর মনে হতে পারে। এর ফলে আপনার সংসার জীবনে সমস্যা আসতে পারে। আপনি উদার মনের মানুষ। কঠোর পরিশ্রম দ্বারা আপনি সম্পত্তি অর্জন করবেন ও রক্ষণাবেক্ষণ করবেন। আর্থিক ব্যাপারে আপনি যথেষ্ঠ সৌভাগ্যবান নন। তবে কোনও কোনও ক্ষেত্রে সৌভাগ্যবান। আপনি বর্তমানে শনির দশায় চন্দ্রের অন্তর্দশা ভোগ করছেন। বর্তমানে কর্ম নিয়ে বিভিন্ন ঝামেলা বা কর্ম পরিবর্তনের যোগ বিদ্যমান। অযথা মানহানী মনের ওপর প্রভাব ফেলবে। দশা প্রতিকার অবশ্যই করণীয়। আগামীতে আপনি নিজস্ব প্রচেষ্টায় উন্নতি করবেন এবং ক্ষমতাবান কোনও ব্যক্তির আনুকূল্য লাভ করবেন। বৃহৎ কোনও সংস্থায় যুক্ত হতে পারেন।

৫। নাম প্রকাশে অনিচ্ছুক। আমার জন্ম তারিখ ০২/১১/১৯৮৯। আমার ভবিষ্যত জীবন কেমন যাবে?

উত্তরঃ- কাল্পনিক জন্ম সময় ও স্থান অনুসারে আপনি বর্তমানে শুক্রের দশায় বুধের অন্তর্দশা ভোগ করছেন ঠিকই কিন্তু সঙ্গে শনির সাড়েসাতি চলার দরুন সর্বক্ষেত্রে প্রতিকূলতার সন্মুখীন হতে বাধ্য হচ্ছেন। আপনি প্রচুর উপার্জন করবেন, কিন্তু আপনাকে অত্যন্ত ওঠানামার মধ্যে সময় অতিবাহিত করতে হবে। আপনার বিচিত্র এবং আবেগপ্রবণ প্রেমসম্পর্ক হবে, যার ফলে আপনি সাহসের সঙ্গে সংকটময় পরিস্থিতির সম্মুখীন হতে বাধ্য হবেন। আপনার কিছু অনুগত সহচর থাকবে, যারা আপনাকে এমন একজন ব্যক্তি বলে মেনে নেবে যে আদানপ্রদান ও জয়লাভ করার জন্যই জন্ম নিয়েছে। আপনার বিবাহ কিছুটা বেশী বয়সে হবে। বিবাহোত্তর জীবনেও প্রেম সম্পর্কের দরুন সংকটময় পরিস্থিতির সৃষ্টি হতে পারে। আপনি আগামীতে ধনবান হবেন। আপনি নিজস্ব বাড়ীর মালিক হবেন। আপনার জীবন হবে দীর্ঘ।

৬।   আমি দুলাল। আমার জন্ম দুপুর ১২টায় ১২/১১/১৯৯২ তারিখে। আমি আমার ভবিষ্যৎ জানতে চাই।

উত্তরঃ-  বর্তমানে প্রেম-বিষয়ে আশাভঙ্গ আপনাকে অবসাদগ্রস্ত করে তুলতে পারে। অবশ্য আগামীতে আপনি আরামদায়ক এবং সুখী পারিবারিক জীবনযাপন করবেন। আপনি ব্যবসায়ে বিশেষত স্থাবর সম্পত্তির ব্যবসায় সমৃদ্ধিলাভ করবেন। আপনি আপনার নিজের গৃহ নির্মাণ করবেন এবং আপনার আর্থিক অবস্থা স্থিতিশীল হবে। আপনার ভবিষ্যৎ হবে সুনির্ধারিত।

 

৭। আমার  জন্ম ১.১২.১৯৮৪। সকাল ৯টায়। হালিনগরে। আমার চাকরি নিয়ে জানতে চাই।

উত্তরঃ- আপনি একজন উৎসাহী ব্যক্তি। আপনি কোনও প্রয়োগকৌশলী জীবিকায় শ্রেষ্ঠত্ব লাভ করবেন। আপনার কিছু স্থির লক্ষ্য আছে এবং আপনি জানেন কিভাবে তা সিদ্ধ করতে হয়। কোনও বিস্ময়কর পরিস্থিতির উদ্ভবের ফলে আপনার আর্থিক অবস্থার উন্নতি হবে। বর্তমানে কর্মক্ষেত্রে উপার্জনের যথেষ্ট ভাল সম্ভাবনা লক্ষ্যণীয়। অবশ্য বর্তমানে আপনি বুধের দশায় কেতুর অন্তর্দশা ভোগ করছেন। দশা প্রতিকার অবশ্যই করণীয়। কেন না, লড়াই করে নিজের স্থানকে টিকিয়ে রাখতে হবে। আগামী কর্মজীবনে আপনি যথেষ্ট উন্নতি করবেন। আপনি আপনার পরিবারের গর্বের উৎস হবেন। কর্মসূত্রে বিদেশযাত্রা সম্ভাবনা।

৮। আমার জন্ম ৫ জুন, ১৯৮৭। আমার জন্ম বিকেল ৪টে ৩০ মিনিটে। আমার ভবিষ্যৎ জানতে চাই।

উত্তরঃ- আপনি এ বিষয়ে সৌভাগ্যবান হবেন যে জীবনের তিন ভাগের মধ্যে শেষ ভাগই হবে সর্বশ্রেষ্ঠ। আপনার সাফল্যের পথে অনেক বাধা অতিক্রম করতে হবে। গৃহজীবনে সুখের অভাব আপনাকে অপরের প্রতি অবিশ্বাসী করে তুলতে পারে। তবে আপনার সন্তানদের মধ্যে কেউ আপনার পরিবারের আনন্দের উৎস হবে। আপনি উত্তরাধিকার সূ্ত্রে ধন লাভ করবেন এবং আপেক্ষাকৃত বেশী সম্পদ্ধ লাভ করবেন। আপনি জীবনসঙ্গীর মাধ্যমে ধনলাভ করবেন কিন্তু জীবনসঙ্গীর পরমায়ুর পক্ষে শুভ ফলপ্রদ অবস্থান নয়। জীবনসঙ্গীর উপযুক্ত চিকিৎসার প্রয়োজন।

 

 

জ্যোতিষীর কাছে প্রশ্ন পাঠাতে মেল করুন:
jeevandarshan@abpdigital.in