১। নাম জানাতে চাই না। পিএইচডি করছি। রসায়ন বিদ্যায়। ৩ এপ্রিল, ১৯৯০ সালে জন্ম। আমার কেরিয়ার নিয়ে আমি ভীষনই চিন্তিত। পড়াশোনাতেও বারে বারেই বাধার সন্মুখীন হচ্ছি। কী হবে জানাবেন।

মুলত সহযোগী বা প্রতিবেশীদের থেকে আকস্মিক শত্রুতার আশঙ্কা দেখা যায়। বন্ধুরূপী শত্রুদের জন্য বিদ্যায় বাধা আসতে পারে। কথার্বতা বুঝেশুনে বলবেন। তাছাড়া পিতা বা পিতৃতুল্য ব্যক্তিদের সঙ্গে  সাময়িকভাবে হলেও হঠাৎ শত্রুতুল্য সম্পর্ক হয়ে যেতে পারে। অধ্যাপক শ্রেনীর মানুষদের থেকে শত্রুতার আচরণ পেতে পারেন। তবে মনের জোর ও পরিশ্রমের মাধ্যমেই ভালও ফল আসতে পারে। সঙ্গে গনপতি এবং মা বগলামুখি আরাধনা কর্তব্য। আপনার শুভ রঙ হালকা ও গাঢ় সবুজ। আগামীতে আপনি সরকারী অথবা বেসরকারী কোনও সংস্থায় অবশ্যই যুক্ত হবেন।

২। আমার জন্ম ৩০ নভেম্বর, ১৯৯০। পুরুলিয়ায়। ইংরাজিতে এমএ। দুপুর আড়াইটা থেকে ৩ টের মধ্যে জন্ম। কবে চাকরি পাব?

আপনি বর্তমানে চন্দ্রের দশায় শনির অন্তদশা ভোগ করছেন।  দশা প্রতিকার  করনীয়। আগামী ২০১৮ সালে কর্ম লাভের প্রবল সম্ভাবনা। সরকারী অথবা বেসরকারী কোন সংস্থায় আপনি যথেষ্ট ভালো পদাবস্থানে অধিষ্ঠিত হবেন।

৩। আমার নাম স্নেহাশিষ দাস। ১৯৯৫ সালে ১০ মে আমার জন্ম। রাত ১টা ৪৫মিনিটে।  হুগলীতে। আমার কেরিয়ার এবং স্বাস্থ্য কেমন যাবে?

আপনি নিশ্চিত থাকতে পারেন যে আপনি কোন বৃহৎ প্রতিষ্ঠানের কর্মকর্তা হবেন। সম্ভবত কোন সরকারী বিভাগে। আপনার জীবিকার ক্ষেত্রে আপনি সর্বোচ্চ পদাধিকার হবেন। এবং আপনার  অনুসরণকারীরা হবে ভক্ত স্বরুপ। আপনি শারিরীক ভাবে দুর্বল হতে পারেন এবং প্রায়শঃই আপনি অসুখ বিসুখে ভুগতে পারেন। আপনি দুঘর্টনা গ্রস্ত হতে পারেন। সর্তক থাকা প্রয়োজন।

৪। আমার সামনেই বিয়ে। আমাদের দু জনের ম্যাচিং কেমন হবে জানাবেন। আমি এবং আমার হবু স্ত্রীর সম্বন্ধে বিস্তারিত জানালাম। আমার জন্ম ১৯৮৪ সালের ১৯ অক্টোবর। রাত ১২ টা ৪৫ মিনিট। আমার হবু স্ত্রীর জন্ম ১৯৮৬ সালে ৩০ মার্চ।  সকাল ১১ টা ১৫ মিনিট।

কাল্পনিক জন্মস্থান অনুসারে আপনারা উভয়েই মাঙ্গলিক দোষ থেকে মুক্ত। আপনাদের বিবাহিত জীবনে ভালরকম সামঞ্জস্য হওয়া নিশ্চিত। আপনাদের প্রত্যাশাপূর্ন যুগলের মধ্যে বিবাহ অনুমোদিত হয়েছে। আপনার স্ত্রী সর্বদাই আপনাকে উৎসাহ এবং সমর্থন প্রদান করবেন। আপনি আবেগপ্রবন কিন্তু আপনার স্ত্রী হবেন ধৈয্যশীল এবং সহিষ্ণু প্রকৃতির। আপনারা উভয়েই দেবগনের অন্তর্গত। আপনারা শান্তিপূর্নভাবে ও শান্তভাবে একত্রে বসবাস করবেন।

৫। আমার নাম প্রকাশে অনিচ্ছুক। আমার জন্ম ১৯।০৭।১৯৮০।সময় রাত ১০টা ৫৫মিনিট। বারাসাতে। আমার বর্তমান অর্থনৈতিক পরিস্থিতি নিয়ে কিছু জানাবেন। সরকারি চাকরি পাওয়ার কোন সম্ভাবনা রয়েছে?

আপনি বর্তমানে বৃহস্পতির দশায় রাহুর অন্তদশা ভোগ করছেন। অর্থনৈতিক অবস্থা খুব একটা ভালো থাকার কথা নয়। গৃহসংক্রান্ত কারনে অর্থব্যয়। অবিশ্বাসী বন্ধুরা যারা প্র্রচ্ছন্ন ভাবে রয়েছেন রাহুর যোগাযোগ তাদের অশুভ শক্তিকে আরো বাড়াতে পারে। তাই চুপচাপ থাকাই ভালো। সর্তক থাকুন। দশা প্রতিকার করনীয়। কর্মজীবনে সাফল্য আসবে ঐকান্তিক চেষ্টা, কঠোর পরিশ্রম, নিজের প্রতি বিশ্বাস প্রভৃতির কারণে। নিজের কেরিয়ার চিন্তার কারণ হবে। আপনি এমন ক্ষেত্রে সুফল লাভ করবেন, যাতে আইনকানুন অথবা নীতি ও নিয়ন্ত্রন জ্ঞান থাকা আবশ্যক হয়। সরকারি ক্ষেত্রেও চেষ্টা করতে পারেন। মা ধূমাবতী এবং কুবেরের  আরাধনা  কর্তব্য। কর্মের উন্নতির জন্য সবুজ বর্ন ব্যবহার করুণ।        

৬। আমার জন্ম ১২।০৯।১৯৮৪। ভোর ৩টে ৫মিনিটে। দূর্গাপুরে। আমি ডির্ভোস চাই। তা কি সম্ভব? দয়া করে জানাবেন।

আপনি বর্তমানে শুক্রের দশায় রবির অন্তদশা ভোগ করছেন। আপনার বৈবাহিক জীবনে কিছু অস্থিরতা থাকতে পারে। আপনার দুইবার বিবাহ হতে পারে অথবা বিবাহোত্তর অবৈধ সম্পর্ক থাকতে পারে। আপনার উপর মহিলাদের প্রভাব হানিকর হতে পারে। কিন্তু ঈশ্বরের কৃপায় উচ্চপদাধিকারী সুহৃদবর্গের সাহার্য্যলাভ করে আপনি সর্বদাই নিজের পথে ফিরে আসতে সক্ষম হবেন। আপনার প্রকৃতি সময়বিশেষে দুই চুড়ান্ত সীমার মধ্যে ওঠানামা করবে যেখানে কিনা অপর কোন সময়ে আপনি অতিদুঃসাহসী হতে পারেন। ইচ্ছাশক্তির প্রয়োগ করে এই প্রবনতা কাটিয়ে ওঠা আপনার পক্ষে উচিত হবে। অন্যথায় লোকে আপনাকে অনির্ভরযোগ্য বলে মনে করতে পারে। পারিবারিক শান্তি লাভের জন্য ডান হাতে সবসময় হলুদ সুতো বাধুন।

৭। আমার ছেলের নাম বিশাল। তার জন্ম ০৫।০৪।১৯৯৪। বিকেল ৩টে ১০মিনিটে। জন্ম কলকাতায়। বর্তমানে চন্ডীগড়ের একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অ্যাসিস্টেণ্ট প্রফেসর। এই চাকরিই কি তার জন্য ঠিকঠাক? সরকারি চাকরি পেতে পারে? কবে বিয়ের যোগ আছে?

আপনার ছেলে বর্তমানে রাহুর দশায় শুক্রের অন্তদশা ভোগ করছেন। আগামীতে আপনার ছেলে আরও ভালো কাজ পেতে পারেন তবে কঠোর পরিশ্রম এবং একনাগাড়ে সংগ্রাম করতে হবে। আপনার ছেলের ইচ্ছাশক্তি এবং মনোবল বৃদ্ধি পাবে, যার দ্বারা অবশ্যই জীবনে উন্নতি লাভ করবেন। সরকারি ক্ষেত্রে অবশ্যই চেষ্টা করা উচিত। আগামী ২০১৯ সালে মধ্যে সরকারী চাকুরী সহ বিবাহের প্রবল সম্ভাবনা লক্ষ্যনীয়। ঈশ্বর আপনার ছেলের মঙ্গল করুন।

৮। আমার নাম জানাতে চাই না। আমার জণ্ম ০৫।০৪।১৯৭৪। সকাল ৬টা ৩৫মিনিটে। সিংহ রাশি। মেষলগ্ন। নরগন। আমি একটি তথ্য প্রযুক্তি সংস্থায় কর্মরত। বিদেশ যাওয়ার সুযোগ কবে আসবে? বিয়ে কবে হবে? স্ত্রী কি চাকরি করবেন? তিনি কেমন হবেন?

আপনি বর্তমানে বৃহস্পতির দশায় শনির অন্তদশা ভোগ করছেন। দশা প্রতিকার করনীয়। আপনার কোনও অসাধারন গুনাবলী থাকবে এবং আপনার অগ্রগতি হবে বৈশিষ্ঠ্যপূর্ন। আপনার জন্মকুন্ডলীতে অধিকাংশ গ্রহ স্থিররাশিতে অবস্থিত রয়েছে, যা নির্দেশ করছে যে আপনার খুবই কম প্রয়োজন হবে দুরযাত্রা করার। জীবিকাসংক্রান্ত বিষয়ে আপনার স্থান পরিবর্তন করার প্রয়োজন হবে না। আপনার রাশিচক্র অনুসারে আপনার পূর্বেই বিবাহ সম্পন্ন হয়ে যাওয়া উচিত। যাই হোক আপনার বিবাহ ফলপ্রসু হবে এবং আজীবন আপনার সুখী সংসর্গ থাকবে। আপনি স্ত্রীর কাছ থেকে সুযোগ সুবিধা পাবেন।


     

 

জ্যোতিষীর কাছে আপনার প্রশ্ন পাঠাতে
নীচের ঠিকানায় ই-মেল করুন

jeevandarshan@abpdigital.in