Advertisement
২৫ এপ্রিল ২০২৪

খেলার টুকরো খবর

শ্যামপুর চ্যাম্পিয়নস কাপ প্রতিযোগিতায় বিজয়ী হল খাজুট্টি ফুটবল অ্যাকাডেমি। রানার্স গুটিনাগরি গ্রামীণ শিশু শিক্ষা কেন্দ্র। নির্ধারিত সময়ের খেলা অমিমাংসিত থাকার পরে টাইব্রেকারে খাজুট্টি ৩-২ গোলে জিতে যায়। রবি এবং সোমবার ৮টি দলকে নিয়ে এই প্রতিযোগিতার আয়োজন করেছিল শ্যামপুর ফুটবল অ্যাকাডেমি। ফাইনালের প্রথমার্ধে পেনাল্টি থেকে সাগর দাসের করা গোলে এগিয়ে যায় খাজুট্টি। তাদের জয় যখন স্রেফ শেষ সময়ের অপেক্ষা বলে মনে হচ্ছে, তখন ইনজুরি টাইমে গুটিনারির আক্রম শেখ দলকে সমতায় ফেরান।

শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০১৪ ০১:৩৫
Share: Save:

চ্যাম্পিয়ন খাজুট্টির অ্যাকাডেমি
নিজস্ব সংবাদদাতা • শ্যামপুর

শ্যামপুর চ্যাম্পিয়নস কাপ প্রতিযোগিতায় বিজয়ী হল খাজুট্টি ফুটবল অ্যাকাডেমি। রানার্স গুটিনাগরি গ্রামীণ শিশু শিক্ষা কেন্দ্র। নির্ধারিত সময়ের খেলা অমিমাংসিত থাকার পরে টাইব্রেকারে খাজুট্টি ৩-২ গোলে জিতে যায়। রবি এবং সোমবার ৮টি দলকে নিয়ে এই প্রতিযোগিতার আয়োজন করেছিল শ্যামপুর ফুটবল অ্যাকাডেমি। ফাইনালের প্রথমার্ধে পেনাল্টি থেকে সাগর দাসের করা গোলে এগিয়ে যায় খাজুট্টি। তাদের জয় যখন স্রেফ শেষ সময়ের অপেক্ষা বলে মনে হচ্ছে, তখন ইনজুরি টাইমে গুটিনারির আক্রম শেখ দলকে সমতায় ফেরান। খেলা গড়ায় টাইব্রেকারে। মাচের নায়ক হওয়ার পাশাপাশি প্রতিযোগিতারও সেরা খেলোয়াড় নির্বাচিত হন সাগর। ফাইনালের আগে শ্যামপুরের প্রাক্তন ফুটবলারদের নিয়ে গড়া নাইন স্টার এবং শ্যামপুর থানার মধ্যে প্রদর্শনী খেলা হয়। ম্যাচে দু’বার এগিয়ে গিয়েও শেষ রক্ষা করতে পারলেন না নাইন স্টারের খেলোয়াড়রা। টাইব্রেকারে জয়ী হল শ্যামপুর থানা। নির্ধারিত সময়ে খেলার ফল ছিল ২-২। প্রথমার্ধে নাইন স্টারের অপূর্ব মালাকার প্রথম গোল করেন। শ্যামপুর থানার সুব্রত পাকিরা গোল শোধ করেন। দ্বিতীয়ার্ধে প্রলয় জানার গোলে ফের এগিয়ে যায় নাইন স্টার। শ্যামপুর থানার সুব্রত পাখিরা সমতা ফেরান।

পাণ্ডুয়ায় মাদ্রাসা ক্রীড়া
নিজস্ব সংবাদদাতা • পাণ্ডুয়া

হুগলির সদর মহকুমা আন্তঃমাদ্রাসা বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা বুধবার অনুষ্ঠিত হল। জেলা হাই মাদ্রাসা শিক্ষা সেলের উদ্যোগে পাণ্ডুয়ার দাবরা হাই মাদ্রাসার মাঠে ওই প্রতিযোগিতা হয়। মহকুমার ১৭টি স্কুলের ১৮৯ জন ছাত্রছাত্রী এতে অংশগ্রহণ করে। ১০০, ২০০, ৪০০ মিটার দৌড়, লং-জাম্প, হাই-জাম্প, বল্লম ছোড়া-সহ নানা বিভাগ ছিল। উপস্থিত ছিলেন জেলা বিদ্যালয় পরিদর্শক শুক্লা গঙ্গোপাধ্যায়, পাণ্ডুয়ার বিডিও নবনীপা সেনগুপ্ত, জেলা হাই মাদ্রাসা শিক্ষা সেলের সভাপতি তথা দাবরা হাই মাদ্রাসার প্রধান শিক্ষক আব্বাস আলি প্রমুখ।

সেমিফাইনালে সেভেন বুলেটস
নিজস্ব সংবাদদাতা • শ্রীরামপুর

ওয়াকওভার পেয়ে মাহেশ জগন্নাথ স্পোর্টিং আয়োজিত নকআউট ফুটবল প্রতিযোগিতার সেমিফাইনালে উঠল শ্রীরামপুরের সেভেন বুলেটস। সেভেন-এ-সাইড ওই প্রতিযোগিতায় রবিবার প্রথম কোয়ার্টার ফাইনালে তাদের খেলা ছিল রিষড়ার ইসমা স্পোর্টিংয়ের বিপক্ষে। উদ্যোক্তারা জানান, রিষড়ার ক্লাবটি দল নামাতে পারেনি। ফলে না খেলেই সেমিফাইনালে গেল শ্রীরামপুরের দলটি। গত ৭ নভেম্বর থেকে বিভিন্ন জেলার ১৬টি দলকে নিয়ে ওই প্রতিযোগিতা শুরু হয়েছে স্থানীয় উদয় সঙ্ঘের মাঠে। ক্লাবের কর্মকর্তা অজিত বন্দ্যোপাধ্যায় জানান, সোম, মঙ্গল এবং বুধবার বাকি তিনটি কোয়ার্টার ফাইনাল হবে।

সেমিফাইনাল ২১ এবং ২৩ তারিখ। ফাইনাল ৩০ নভেম্বর। চ্যাম্পিয়ন এবং রানার্স দলকে যথাক্রমে দুই প্রাক্তন ফুটবলার উত্‌পল মুখোপাধ্যায় এবং সুবিমল রুদ্রের নামাঙ্কিত ট্রফি দেওয়া হবে।

আন্তঃমাদ্রাসা ক্রীড়া
নিজস্ব সংবাদদাতা • আরামবাগ

শনিবার আরামবাগের কালীপুর বিজয় ক্রীড়াঙ্গণে মহকুমা আন্তঃমাদ্রাসা ক্রীড়া হয়ে গেল। মহকুমার ৩২টি মাদ্রাসার ৩০০ জন ছাত্রছাত্রী মোট ২৫টি ইভেন্টে অংশগ্রহণ করে। উপস্থিত ছিলেন মহকুমশাসক প্রতুলকুমার বসু, বিধায়ক কৃষ্ণচন্দ্র সাঁতরা প্রমুখ।


হাই মাদ্রাসার মাঠে চলছে বল্লম ছোড়ার প্রতিযোগিতা।-নিজস্ব চিত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

southbengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE