Advertisement
২৫ এপ্রিল ২০২৪

টুকরো খবর

একটি বাড়ির সেপটিক ট্যাঙ্কে কাজ করতে নেমে মৃত্যু হল দুই শ্রমিকের। শনিবার বনগাঁ শহরের মতিগঞ্জ এলাকার ঘটনা। পুলিশ জানিয়েছে, হাসান আলি মগ (২০) স্থানীয় জয়পুর এলাকার বাসিন্দা। আসাদ্রিন মণ্ডল (২২) নামে আর এক শ্রমিক আড়শিংড়ি এলাকার বাসিন্দা। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, ট্যাঙ্কের ভিতরে অক্সিজেনের অভাবেই মৃত্যু হয় তাঁদের।

শেষ আপডেট: ২০ জুলাই ২০১৪ ০২:১৬
Share: Save:

সেপটিক ট্যাঙ্কে নেমে মৃত্যু হল দুই শ্রমিকের

নিজস্ব সংবাদদাতা • বনগাঁ

একটি বাড়ির সেপটিক ট্যাঙ্কে কাজ করতে নেমে মৃত্যু হল দুই শ্রমিকের। শনিবার বনগাঁ শহরের মতিগঞ্জ এলাকার ঘটনা। পুলিশ জানিয়েছে, হাসান আলি মগ (২০) স্থানীয় জয়পুর এলাকার বাসিন্দা। আসাদ্রিন মণ্ডল (২২) নামে আর এক শ্রমিক আড়শিংড়ি এলাকার বাসিন্দা। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, ট্যাঙ্কের ভিতরে অক্সিজেনের অভাবেই মৃত্যু হয় তাঁদের। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দিন কুড়ি আগে মতিগঞ্জের ওই বাড়িটির সেপটিক ট্যাঙ্কে ঢালাই হয়েছিল। এ দিন ওই ট্যাঙ্ক থেকে কাঠ খুলে নিয়ে আসতে গিয়েছিলেন ওই দু’জন-সহ আরও কয়েক জন শ্রমিক। সকাল সাড়ে ৮টা নাগাদ প্রথমে হাসান ট্যাঙ্কে নেমে অসুস্থ হয়ে পড়েন। আসাদ্রিন নেমে তিনিও অসুস্থ হয়ে পড়েন। দমকলে খবর দেওয়া হলে তাঁরা হ্যারিকেন জ্বালিয়ে ট্যাঙ্কের ভিতর ধরেন। তা নিভে যায়। বোঝা যায়, ভিতরে অক্সিজেন নেই। এর পরে দড়ির সঙ্গে লোহার আংটা দিয়ে তাঁদের দেহ উদ্ধার করা হয়। দেহ ময়নাতদন্তের জন্য বনগাঁ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এ দিন হাসপাতাল চত্বরে দাঁড়িয়ে শোকে ভেঙে পড়েন মৃতের পরিজনরা। হাসানের বাবা বলেন ‘‘আর্থিক কারণে ছেলেকে কাজে দিয়েছিলাম। আজ আমার সব শেষ হয়ে গেল।’’ কয়েক দিন আগেই মারা গিয়েছেন আসাদ্রিনের বাবা। তিনি ভিন্ রাজ্যে ঠিকা শ্রমিকের কাজ করতেন। দিন কয়েক আগে বাড়ি ফিরেছিলেন। তাঁর দুই শিশু-পুত্র রয়েছে। তাঁর পরিবারের তরফে আর্থিক ক্ষতিপূরণের দাবিতোলা হয়েছে।

শ্লীলতাহানির নালিশ

নিজস্ব সংবাদদাতা • বনগাঁ

এক কিশোরীর শ্লীলতাহানির অভিযোগে প্রতিবেশীর বাড়িতে হামলা চালানোর অভিযোগ উঠল তার পরিবারের লোকজনের বিরুদ্ধে। শুক্রবার সন্ধ্যায় বনগাঁর ধর্মপুকুরিয়া গ্রাম পঞ্চায়েতের বাজিতলা এলাকার ঘটনা। বনগাঁ থানায় দু’পক্ষই পরস্পরের বিরুদ্ধে অভিযোগ করেছে। বনগাঁর এসডিপিও মীর সহিদুল আলি বলেন, ‘‘অভিযোগের ভিত্তিতে শনিবার সকালে দু’পক্ষের পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে।’’ শ্লীলতাহানিতে অভিযুক্ত বছর সতেরোর তরুণকে গ্রেফতার করে সল্টলেকের জুভেনাইল আদালতে পাঠানো হয়েছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই সন্ধ্যায় বছর তেরোর ওই কিশোরী দিদির সঙ্গে বাড়িতেই ছিল। সেই সময়ে বছর সতেরোর এক তরুণ তাদের বাড়িতে টিভি দেখতে আসে। অভিযোগ, কিশোরীর দিদি পাশের কল থেকে জল আনতে গেলে ওড়না দিয়ে হাত বেঁধে তার শ্লীলতাহানি করে।

গুজরাত থেকে নাবালিকা উদ্ধার

প্রায় এক মাস আগে আরামবাগের মান্দারণ থেকে ‘অপহৃত’ এক নাবালিকাকে গুজরাতের তুলসীবাড়ি এলাকা থেকে উদ্ধার করে শনিবার ফিরিয়ে আনল পুলিশ। তাকে অপহরণের অভিযোগে গ্রেফতার করা হয়েছে এক যুবককে। এ দিনই ধৃতকে আরামবাগ আদালতে হাজির করানো হয়। বিচারক তাঁকে ১৪ দিন জেল-হাজতে রাখার নির্দেশ দেন। নাবালিকাকে তার বাবার কাছে ফিরিয়ে দেওয়া হয়। পুলিশের কাছে ধৃতের দাবি, তাঁরা একে অপরকে ভালবাসেন। দুই পরিবারের লোকজন আপত্তি জানাতে পারেন, এই আশঙ্কায় তাঁরা চলে গিয়েছিলেন। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত ২০ জুন সকালে বাড়ি থেকে বেরিয়ে মান্দারণের বাসিন্দা বছর সতেরোর ওই নাবালিকা আর ফেরেনি। পরের দিন নাবালিকার বাবা আরামবাগ থানায় মাজিপাড়ার বাসিন্দা ওই যুবকের বিরুদ্ধে তাঁর মেয়েকে অপহরণের অভিযোগ দায়ের করেন। যুবকের মোবাইল ফোনের সূত্র ধরে দিন পাঁচেক আগে আরামবাগ থানার পুলিশ গুজরাতে পৌঁছয়।

মন্দিরে চুরি

বিগ্রহের গা থেকে চুরি সোনার গয়না। শুক্রবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে হাঁসখালির বগুলা বাজার এলাকার কালী মন্দিরে। সন্ধ্যায় পুজো করতে এসে পুরোহিত দেখতে পান বিগ্রহের গায়ে সোনার হার নেই। বিষয়টি জানাজানি হওয়ার পর এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। এলাকা বাসিন্দা ও জেলা পরিষদের সদস্য তৃণমূলের শশাঙ্ক বিশ্বাস বলেন, ‘‘সন্ধ্যা পুজোর পরই মন্দির বন্ধ হয়। গয়না চুরি রহস্যজনক।’’ তদন্ত শুরু করেছে পুলিশ।

দিঘির উপর দিয়ে রেলপথ নির্মাণ

তারকেশ্বর-বিষ্ণুপুর রেল সংযোগের ক্ষেত্রে গোঘাটের ভাবাদিঘি এলাকায় একটি দিঘির উপর দিয়ে রেলপথ নির্মাণের জন্য কথা বলতে গিয়ে শনিবার গ্রামবাসীদের বিক্ষোভে পড়লেন আরামবাগের তৃণমূল সাংসদ অপরূপা পোদ্দার (আফরিন আলি)। কিছু মানুষ সাংসদকে বলে দেন, ‘‘রেলের হয়ে কথা বললে দিদি আপনি আর আসবেন না।” সাংসদ বলেন, “কিছু মানুষকে বিভ্রান্ত করা হয়েছে। তাঁদের বোঝাতে হবে।” গ্রামবাসীরা চান, দিঘি ভরাট না করে রেলপথ প্রাথমিক স্কুলের পিছন দিয়ে তৈরি হোক।

জ্বালানি তেল ও গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বৈদ্যবাটিতে
তৃণমূলের মিছিল। শনিবার তোলা নিজস্ব চিত্র।

বার্ন স্ট্যান্ডার্ড কারখানার সামনে অবস্থানে কর্মীরা। —নিজস্ব চিত্র

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

southbengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE