Advertisement
২৪ এপ্রিল ২০২৪

টুকরো খবর

সারদাকান্ডের পরেও রাজ্যের বিভিন্ন জায়গায় শহরের আনাচে কানাচে গজিয়ে ওঠা অর্থলগ্নি সংস্থাগুলি দেদার ব্যবসা চালাচ্ছে। প্রতারিত হচ্ছেন আমানতকারীরাও। হুগলির শেওড়াফুলিতে ফের তেমনই ঘটনা ঘটেছে। জমানো টাকা ফেরত পাওয়ার দাবিতে রবিবার ৪ ঘন্টা রাস্তা অবরোধ করলেন এক লগ্নি সংস্থার আমানতকারীরা।

শেষ আপডেট: ২১ জুলাই ২০১৪ ০৩:২৫
Share: Save:

পলাতক লগ্নি সংস্থার কর্তা, টাকা ফেরতের দাবিতে অবরোধ

নিজস্ব সংবাদদাতা • শ্রীরামপুর

সারদাকান্ডের পরেও রাজ্যের বিভিন্ন জায়গায় শহরের আনাচে কানাচে গজিয়ে ওঠা অর্থলগ্নি সংস্থাগুলি দেদার ব্যবসা চালাচ্ছে। প্রতারিত হচ্ছেন আমানতকারীরাও। হুগলির শেওড়াফুলিতে ফের তেমনই ঘটনা ঘটেছে। জমানো টাকা ফেরত পাওয়ার দাবিতে রবিবার ৪ ঘন্টা রাস্তা অবরোধ করলেন এক লগ্নি সংস্থার আমানতকারীরা। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শেওড়াফুলির একটি প্রেক্ষাগৃহ সংলগ্ন বাজারের মধ্যে একটি অর্থলগ্নি সংস্থা অফিস খুলে বেশ কয়েক বছর ধরে এলাকায় ব্যবসা চালাচ্ছিল। প্রতিদিন সেখানকার কর্মীরা আমানতকারীদের কাছ থেকে টাকা আদায় করত। প্রথমদিকে জমানো টাকার উপরে বেশি সুদ দিয়ে আমানতকারীদের আকর্ষণও করে তারা। তা ছাড়াও জমানো টাকার পরিমাণ অনুযায়ী আমানতকারীদের ঋণ দেওয়ায় ব্যবস্থা থাকায় বেড়ে যায় আমানতকারীর সংখ্যা। কিন্তু কিছুদিন কাটতে না কাটতেই আমানতকারীদের জমানো টাকা ফেরত দেওয়া প্রায় বন্ধ করে দেয় ওই সংস্থা। আমানতকারীরা অভিযোগ করে শ্রীরামপুর থানায়। অভিযোগের ভিত্তিতে পুলিশ সংস্থার চার কর্তাকে গ্রেফতার করলেও বাকিরা পলাতক। আমানতকারীরা পুলিশকে জানায়, সংস্থার পক্ষ থেকে আজ, রবিবার টাকা দেওয়া হবে বলা হয়েছিল। কিন্তু সকালে সংস্থার দফতরে এসে কোনও কর্তার দেখা পাননি তাঁরা। এর পরেই টাকা ফেরতের দাবিতে শেওড়াফুলিতে জিটি রোড অবরোধ করেন আমানতকারীর। সকাল সাড়ে দশটা থেকে দুপুর আড়াইটে পর্যন্ত অবরোধ চলে। খবর পেয়ে পুলিশ গিয়ে অবরোধকারীদের বোঝালে অবরোধ তুলে নেন আমানতকারীরা। পুলিশের এক পদস্থ কর্তা জানান, এই সংস্থার বিরুদ্ধে আগেই অভিযোগ এসেছিল। অভিযোগের ভিত্তিতে চারজনকে গ্রেফতারও করা হয়েছে। বাকিদের খোঁজে তল্লাশি চলছে।

রাস্তা সংস্কার শুরু করল রেল

নিজস্ব সংবাদদাতা • বাগনান

বেহাল বাগনান স্টেশনের অ্যাপ্রোচ রাস্তা সংস্কারের কাজ শুরু করল দক্ষিণ-পূর্ব রেল। স্টেশনের টিকিট কাউন্টার থেকে মুরালীবার পর্যন্ত রাস্তা দিয়ে আমতা, বাগনান ও শ্যামপুর ব্লকের বহু মানুষ যাতায়াত করেন। বাস, অটো-সহ নানা যানবাহন চলে। কিন্তু বেহাল রাস্তার কারণে দুর্ঘটনা লেগেই থাকে। ওই রাস্তা সারানোর দাবি ট্রেনযাত্রীদের অনেক দিনের। এ জন্য একাধিকবার তাঁরা বাগনানের স্টেশন ম্যানেজারের কাছে স্মারকলিপিও জমা দিয়েছেন। দক্ষিণ-পূর্ব রেল জানিয়েছে, আপাতত ইটের খোয়া দিয়ে রাস্তার গর্ত বোজানো হবে। তার পরে পিচ ঢেলে রাস্তা তৈরির কাজ শেষ করা হবে।

বর্ষায় বেহাল হাওড়ার উত্তর ভাটোরার দর্জিপাড়ার রাস্তা। বাসিন্দারা
সারানোর দাবি তুললেও পাল্টায়নি পরিস্থিতি।—নিজস্ব চিত্র।


বৃষ্টিতে ডুবেছে পুকুর, জলা। চাহিদা বেড়েছে মাছ ধরার ঘুণীর। উলুবেড়িয়ায় সুব্রত জানার ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

southbengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE