Advertisement
২৪ এপ্রিল ২০২৪

ডানলপ খোলা নিয়ে বৈঠকে রাজ্যকে চায় শ্রমিক সংগঠনগুলি

জট কাটিয়ে ডানলপ কারখানা খোলার প্রক্রিয়ার রূপরেখা তৈরিতে সামিল করা হোক রাজ্য সরকারকে কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে এমনই দাবি জানাল শ্রমিক সংগঠনগুলি। কারখানা খোলার ব্যাপারে তাঁদের আগ্রহের কথা জানাতে শুক্রবারই আইএনটিটিইউসি, সিটু, এবং আইএনটিইউসি-র সঙ্গে বৈঠকে বসেন ডানলপ কর্তৃপক্ষ।

নিজস্ব সংবাদদাতা
সাহাগঞ্জ শেষ আপডেট: ২০ জুলাই ২০১৪ ০২:১০
Share: Save:

জট কাটিয়ে ডানলপ কারখানা খোলার প্রক্রিয়ার রূপরেখা তৈরিতে সামিল করা হোক রাজ্য সরকারকে কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে এমনই দাবি জানাল শ্রমিক সংগঠনগুলি।

কারখানা খোলার ব্যাপারে তাঁদের আগ্রহের কথা জানাতে শুক্রবারই আইএনটিটিইউসি, সিটু, এবং আইএনটিইউসি-র সঙ্গে বৈঠকে বসেন ডানলপ কর্তৃপক্ষ। সংস্থার ভাইস প্রেসিডেন্ট (কমিউনিকেশন্স) ধ্রুবজ্যোতি নন্দী শনিবার বলেন, “ডানলপ খোলার ব্যাপারে আমরা আগ্রহী। তবে সব পক্ষের সদর্থক সাড়া পেলেই ফের কারখানা খুলতে পারে। কারখানা খোলার ব্যাপারে বিভিন্ন স্তরে আলোচনা হচ্ছে।”

২০১২ থেকে হুগলির সাহাগঞ্জের ডানলপ কারখানা বন্ধ। বিভিন্ন সময়ে কারখানাটি ফের খোলা নিয়ে বিচ্ছিন্ন ভাবে কথা হয়েছে। কিন্তু শেষ পর্যন্ত তা দানা বাঁধেনি। শুক্রবারের বৈঠকে উপস্থিত আইএনটিটিউইসি-র হুগলি জেলা সভাপতি বিদ্যুৎ রাউত বলেন, “ডানলপের বহু শ্রমিক বকেয়া না পেয়ে অর্থকষ্টে রয়েছেন। অনেকেই মারা গিয়েছেন। ওই সমস্ত শ্রমিক বা পরিবারকে তাঁদের বকেয়া টাকা দিয়েই ডানলপ খুলুক।” তাঁর সংযোজন, “কারখানা খোলা নিয়ে সমস্ত আলোচনাই সরকারকে সঙ্গে রেখে করতে হবে।” সিটু নেতা বিতান চৌধুরী বলেন, “ডানলপ কর্তৃপক্ষ শ্রমিকদের কাছে বিশ্বাসযোগ্যতা হারিয়েছেন। তাই আমরা চাই, সরকারি মধ্যস্থতায় ডানলপ খোলার ব্যাপারে সমস্ত আলোচনা হোক।”

রাজ্য সরকার কি কারখানা খোলার জন্য আলোচনায় যোগ দেবে? রাজ্যের শ্রমমন্ত্রী মলয় ঘটকের জবাব, “কারখানাটা খোলার লক্ষ্য নিয়েই আমরা এগোচ্ছি। সে জন্য আলোচনা করতে আপত্তি কোথায়?”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

sahagang danlop southbengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE