Advertisement
২৬ এপ্রিল ২০২৪

বন্ধ টিকিট কাউন্টার, যাত্রীদের হয়রানির অভিযোগ উলুবেড়িয়ায়

যাত্রীদের সুবিধার জন্য উলুবেড়িয়া স্টেশনের ৬ নম্বর প্ল্যাটফর্মের দিকে খোলা হয়েছিল টিকিট কাউন্টার। কিন্তু তাতে তাঁদের তেমন সুবিধা হচ্ছে না বলে অভিযোগ করেছেন নিত্যযাত্রী থেকে সাধারণ যাত্রীরা। কারণ দিনের অধিকাংশ সময়েই কাউন্টার বন্ধ থাকে। ফলে হয়রান হতে হচ্ছে যাত্রীদের। এই কাউন্টার বন্ধ থাকায় যাত্রীদের টিকিট কাটতে লাইন পার করে ছুটতে হচ্ছে ১ নম্বর কাউন্টারে।

নিজস্ব সংবাদদাতা
উলুবেড়িয়া শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০১৫ ০৩:০০
Share: Save:

যাত্রীদের সুবিধার জন্য উলুবেড়িয়া স্টেশনের ৬ নম্বর প্ল্যাটফর্মের দিকে খোলা হয়েছিল টিকিট কাউন্টার। কিন্তু তাতে তাঁদের তেমন সুবিধা হচ্ছে না বলে অভিযোগ করেছেন নিত্যযাত্রী থেকে সাধারণ যাত্রীরা। কারণ দিনের অধিকাংশ সময়েই কাউন্টার বন্ধ থাকে। ফলে হয়রান হতে হচ্ছে যাত্রীদের। এই কাউন্টার বন্ধ থাকায় যাত্রীদের টিকিট কাটতে লাইন পার করে ছুটতে হচ্ছে ১ নম্বর কাউন্টারে। আর তাতেই বেড়েছে হয়রানি। নিত্য চেকারের হাতে ধরা পড়ে নাকাল হতে হচ্ছে অনেককে। যাত্রীদের অভিযোগ, সমস্যাটি রেল কর্তৃপক্ষকে জানালেও কোনও সুরাহা হয়নি। যদিও রেল কর্তৃপক্ষের বক্তব্য, সমস্যাটি খতিয়ে দেখা হচ্ছে।

রেল সূত্রে জানা গিয়েছে, দক্ষিণ পূর্ব শাখায় খড়্গপুর, বাগনানের পর অন্যতম ব্যস্ত স্টেশন উলুবেড়িয়া। গড়ে প্রতিদিন ৩৫ থেকে ৪০ হাজার যাত্রী আসা যাওয়া করেন। টিকিট কাটার জন্য স্টেশনের দক্ষিণ দিকে ১ নম্বর প্ল্যাটফর্মের কাছে মূল টিকিট কাউন্টারটি রয়েছে। দিন দিন যাত্রীসংখ্যা বাড়তে থাকায় যাত্রীদের সুবিধার্থে বছর ছয়েক আগে স্টেশনের উত্তরদিকে ৬ নম্বর প্ল্যাটফর্মের পাশে আরও একটি টিকিট কাউন্টার চালু হয়। কিন্তু যাত্রীদের অভিযোগ, কাউন্টারটি সকালের দিকে খোলা থাকলেও দিনের অন্য সময় বন্ধ থাকে। ফলে হয়রানি থেকেই গিয়েছে। শুধু তাই নয়, রবিবার কাউন্টারটি খোলাই হয় না।

নিমদিঘি, বাণীবন-সব উলুবেড়িয়া ২ নম্বর ব্লকের বিস্তীর্ণ এলাকার বহু মানুষ টিকিট কাটার ক্ষেত্রে সমস্যায় পড়েন। টিকিট কাটতে তাঁদের আসতে হয় ১ নম্বর প্ল্যাটফর্মের কাউন্টারে। আর অধিকাংশ দিনই তাঁদের টিকিট পরীক্ষকদের হাতে পড়তে হয়। যাত্রীদের অভিযোগ, তাঁরা যে টিকিট কাটতেই যাচ্ছেন তা টিকিট পরীক্ষক বিশ্বাস না করায় হয়রানির পাশাপাশি তাঁদের আর্থিক গুনাগারও দিতে হচ্ছে। যাত্রীদের দাবি, ৬ নম্বর প্ল্যাটফর্মের টিকিট কাউন্টারটি দিনভর খোলা রাখতে হবে।

দক্ষিণ পূর্ব রেলের ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার গৌতম বন্দ্যোপাধ্যায় বলেন, “যাত্রীদের অভিযোগের বিষয়টি খোঁজ নিয়ে দেখব। প্রয়োজনে দ্রুক ব্যবস্থা নেওয়া হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ticket counter southbengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE