Advertisement
২৪ এপ্রিল ২০২৪

টুকরো খবর

খাতা-কলম চাওয়ার বাহানায় ঘরে ঢুকে এক বালিকাকে ধর্ষণের অভিযোগ উঠল এলাকারই এক যুবকের বিরুদ্ধে। রবিবার ঘটনাটি ঘটেছে হিঙ্গলগঞ্জ থানার উত্তর মালেকান ঘুমটি গ্রামে। আরও অভিযোগ, সঞ্জয় মণ্ডল নামে ওই যুবকের বাড়িতে ঘটনা জানাতে গেলে তার ভাই ও ভাইয়ের বৌ ধর্ষিতার বালিকার বাবা-মাকে মারধর করে তাড়িয়ে দেয়। অষ্টম শ্রেণির ওই ছাত্রী অসুস্থ হয়ে পড়ায় তাকে বসিরহাট জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শেষ আপডেট: ২১ জুলাই ২০১৪ ০০:৩৫
Share: Save:

বালিকাকে ধর্ষণের অভিযোগ বসিরহাটে

নিজস্ব সংবাদদাতা • বসিরহাট

খাতা-কলম চাওয়ার বাহানায় ঘরে ঢুকে এক বালিকাকে ধর্ষণের অভিযোগ উঠল এলাকারই এক যুবকের বিরুদ্ধে। রবিবার ঘটনাটি ঘটেছে হিঙ্গলগঞ্জ থানার উত্তর মালেকান ঘুমটি গ্রামে। আরও অভিযোগ, সঞ্জয় মণ্ডল নামে ওই যুবকের বাড়িতে ঘটনা জানাতে গেলে তার ভাই ও ভাইয়ের বৌ ধর্ষিতার বালিকার বাবা-মাকে মারধর করে তাড়িয়ে দেয়। অষ্টম শ্রেণির ওই ছাত্রী অসুস্থ হয়ে পড়ায় তাকে বসিরহাট জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ জানিয়েছে, অভিযুক্ত সঞ্জয় ও তার ভাই-ভাই বৌয় ঘটনার পর বাড়ি ছেড়ে পালিয়েছে। তাদের খোঁজে তল্লাশি চলছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এ দিন বেলা ১১টা নাগাদ ছেলে-মেয়েকে বাড়িতে রেখে মাঠে চাষের কাজে গিয়েছিলেন মেয়েটির বাবা-মা। সেই সুযোগে সঞ্জয় তাদের বাড়িতে যায়। চাষের কাজের হিসাব কষতে মেয়েটির কাছে সঞ্জয় খাতা-কলম চায়। অভিযোগ, মেয়েটি সে সব আনতে ঘরে ঢুকলে তার পিছু পিছু যায় সঞ্জয়। মেয়েটি কিছু বুঝে ওঠার আগেই তার মুখ চেপে ধরে খুনের হুমকি দিয়ে ধর্ষণ করে। কিছু ক্ষণ পরে বাবা-মা ফিরলে ঘটনার কথা জানায় মেয়েটি। সব শুনে সঞ্জয়ের খোঁজে তাদের বাড়িতে গিয়েছিলেন মেয়ের বাবা-মা। পুলিশের কাছে দায়ের করা অভিযোগে তাঁরা জানিয়েছেন, কাউকে কিছু জানালে মেয়েকে খুনের হুমকিও দিয়ে গিয়েছে সঞ্জয়। অভিযুক্ত যুবক বিবাহিত। ঘটনার কথা ছড়িয়ে পড়ায় গ্রামেও উত্তেজনা দেখা দেয়। পরিস্থিতি সামাল দিতে পুলিশ ঘটনাস্থলে আসে।

২ ছাত্রী নিখোঁজ ক্যানিংয়ের গ্রামে

নিজস্ব সংবাদদাতা • ক্যানিং

বাড়ি থেকে বেরিয়ে স্কুল যাওয়ার নাম করে নিখোঁজ হল দুই ছাত্রী। শনিবার ওই দুই ছাত্রীর পরিবার থেকে দক্ষিণ ২৪ পরগনার জীবনতলা থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা যায়নি বলে জানিয়েছে পুলিশ। পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, নবম ও পঞ্চম শ্রেণির ওই দুই ছাত্রী গত ১৪ জুলাই হামিদপুর গ্রামের বাড়ি থেকে স্কুলে যাওয়ার জন্য বের হয়। ওই ছাত্রীর দাদার অভিযোগের ভিত্তিতে একটি অপহরণের মামলা রুজু করে তদন্ত শুরু করেছে পুলিশ। তিনি জানান, মাঝে একবার আমার বোনের সঙ্গীর ফোন এসেছিল ওর এক বান্ধবীর কাছে। সে জানায়, পাড়ারই একজন দু’জনকে দিল্লি নিয়ে এসেছে।

প্রতিবাদ সভা

নিজস্ব সংবাদদাতা • রায়দিঘি

রায়দিঘি কাণ্ডের নিরপেক্ষ তদন্তের দাবিতে এক প্রতিবাদ সভায় সরব হলেন বামপন্থী বিশিষ্ট জনেরা। রবিবার বিকেলে রায়দিঘির কাশীনগর বাজারে ওই সভায় হাজির ছিলেন আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য, ভারতি মৃৎসুদ্ধি, চন্দন সেন, অনিন্দিতা সর্বাধিকারী প্রমুখ।

বর্ষা নামতেই শুরু হয়েছে মাছধরা। নদীর দিকে চলেছে নৌকো। বনগাঁয় নির্মাল্য প্রামাণিকের তোলা ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

southbengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE