Advertisement
২৪ এপ্রিল ২০২৪

বাম আধিপত্যে কি ভাগ বসাবে অন্য কেউ, অপেক্ষায় বসিরহাট

দীর্ঘদিন ধরেই বসিরহাট (দক্ষিণ) কেন্দ্র সিপিএমের দখলে ছিল। এ বার কি তাই-ই থাকবে নাকি তৃণমূল বা বিজেপি-র দখলে যাবে তা নিয়েই এখন সরগরম উত্তর ২৪পরগনার এই মহকুমা শহর। কাল, মঙ্গলবার সকাল সাড়ে ৮টা থেকে ভোট গণনা শুরু হবে বসিরহাট হাইস্কুলে।

এখানেই রয়েছে ভোটযন্ত্র। বসিরহাট হাইস্কুলে কড়া পাহারায় জওয়ানেরা। ছবি: নির্মল বসু।

এখানেই রয়েছে ভোটযন্ত্র। বসিরহাট হাইস্কুলে কড়া পাহারায় জওয়ানেরা। ছবি: নির্মল বসু।

নিজস্ব সংবাদদাতা
বসিরহাট শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০১৪ ০১:২২
Share: Save:

দীর্ঘদিন ধরেই বসিরহাট (দক্ষিণ) কেন্দ্র সিপিএমের দখলে ছিল। এ বার কি তাই-ই থাকবে নাকি তৃণমূল বা বিজেপি-র দখলে যাবে তা নিয়েই এখন সরগরম উত্তর ২৪পরগনার এই মহকুমা শহর।

কাল, মঙ্গলবার সকাল সাড়ে ৮টা থেকে ভোট গণনা শুরু হবে বসিরহাট হাইস্কুলে। কেন্দ্রীয় বাহিনীর কড়া পাহাড়ায় এখানেই রাখা আছে তিন প্রার্থীর ভাগ্য নির্ধারণে ২৮৫টি বুথের ভোট যন্ত্রগুলি। গণনার দিন হাজির থাকার কথা এই কেন্দ্রের অবজারভার ভুবনেশ যাদব এবং বসিরহাটের মহকুমাশাসক শেখর সেন-এর। নির্বচন দফতরের এআরও বিপ্লব কুমার মণ্ডল জানান, মোট ২৬টি কাউন্টিং এবং ১টি এআরও-র টেবিল থাকবে। প্রতিটা টেবিলে একজন করে মাইক্রো অবজারভার থাকবেন। মোট ১১ রাউন্ড গণনা হবে। সকলকে সকাল ৮টার আগেই গণনাকেন্দ্রে ঢুকতে হবে। নির্বাচন আধিকারিকদের দাবি, কোনও সমস্যা না হলে দুপুর সাড়ে ১২ টার মধ্যে গণনার কাজ শেষ করে ফল প্রকাশ করা সম্ভব হবে।

সিপিএম বিধায়ক নারায়ণ মুখোধ্যায়ের মৃত্যুতে বসিরহাট দক্ষিণ কেন্দ্রের এই উপনির্বাচন। ভোট পড়েছে ৮১.১৫ শতাংশ। মহকুমা শাসকের দাবি, এখনও পর্যন্ত গণ্ডগোলের তেমন কোনও অভিযোগ করা হয়নি রাজনৈতিক দলগুলির তরফে। বসিরহাটের মানুষের কথাতেও, এমন শান্তিপূর্ণ নির্বাচন আগে বড় একটা দেখা যায়নি। এখন কেবল মুখে মুখে ফিরছে একটাই কথা। কার ভাগ্যে শিকে ছিঁড়বে। নিঃসন্দেহে লাখ টাকার এই প্রশ্নের উত্তর মিলবে মঙ্গলবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

basirhat by-poll election left front southbengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE