Advertisement
২৫ এপ্রিল ২০২৪

বাসন্তীতে অনাস্থা ভোটে অপসারিত তৃণমূল প্রধান, সংঘর্ষে দুই গোষ্ঠী

জেলার বিভিন্ন প্রান্তে দলীয় কোন্দলের ছায়া পড়ল বাসন্তীর মোকামবেড়িয়া পঞ্চায়েতেও। দিন কয়েক আগে ওই পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে অনাস্থা এনেছিলেন যাঁরা তার মধ্যে তৃণমূলের বেশ কয়েক জন সদস্যও ছিলেন। বৃহস্পতিবার সভা ডেকে গোপন ব্যালটে ওই প্রধানকে অপসারণের পরেই গোষ্ঠী কোন্দল হাতাহাতিতে গড়ায়।

নিজস্ব সংবাদদাতা
বাসন্তী শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০১৪ ০২:৪৪
Share: Save:

জেলার বিভিন্ন প্রান্তে দলীয় কোন্দলের ছায়া পড়ল বাসন্তীর মোকামবেড়িয়া পঞ্চায়েতেও।

দিন কয়েক আগে ওই পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে অনাস্থা এনেছিলেন যাঁরা তার মধ্যে তৃণমূলের বেশ কয়েক জন সদস্যও ছিলেন। বৃহস্পতিবার সভা ডেকে গোপন ব্যালটে ওই প্রধানকে অপসারণের পরেই গোষ্ঠী কোন্দল হাতাহাতিতে গড়ায়। অভিযোগ এই সময়ে শাসক দলের আক্রমণের সিকার হয় আরএসপি এবং এসইউসি-র বেশ কয়েক জন সমর্থক। তাঁদের বাড়িতে ঢুকে ধারাল অস্ত্র দিয়ে কোপানও হয় বলে অভিযোগ। আহত আট জনকে বাসন্তী ব্লক হাসপাতালে ভর্তি করা হয়। রাতে তাঁদের অবস্থা খারাপ হওয়ায় স্থানান্তর করা হয় কলকাতার হাসপাতালে। থানায় এ ব্যাপারে অভিযোগ জানাতেও পারেননি তাঁরা। কেন? বিরোধীদের দাবি, তৃণমূলের সমর্থকেরা থানার সামনে কার্যত দাঁড়িয়ে থেকে তাঁদের অভিযোগ দায়ের করতে দেননি।

তবে এ দিনের অনাস্থায় যে দলের গোষ্ঠী বিবাদ স্পষ্ট হয়ে গিয়েছে তা স্বীকার করে নিয়েছেন দলায় বিধায়ক জয়ন্ত নস্কর। তিনি বলেন, “শুনেছি দলের উপ-প্রধান দিলীপ সর্দার নিজেই প্রধানের বিরুদ্ধে ভোট দিয়েছেন। ওঁর বিরুদ্ধে দল ব্যবস্থা নেবে।” বাসন্তীর আরএসপি বিধায়ক সুভাষ নস্কর বলেন, “তৃণমূল মানুষের সমর্থন হারাচ্ছে। তাঁদেরই কর্মীরা প্রধানের অপসারণ সমর্থন করছেন। ভয় পেয়ে ওরা বামফ্রন্টের কর্মীদের আক্রমণ করছে।” গত ২৬ অগস্ট ‘দুর্ব্যবহার’ ও ‘দুর্নীতি’র অভিযোগে ওই পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে বামফ্রন্টের ৬ সদস্য অভিযোগ তোলেন। তাঁদের সঙ্গে অনাস্থা আনেন তৃণমূলেরও দুই সদস্য। বাসন্তী ব্লকের বিডিও কওসার আলি এ দিন বিকেলে বলেন, “আজকের ভোটে প্রধান অপসারণ হলেন কিনা এবং নতুন প্রধানের মনোনয়নের বিষয়ে কী সিদ্ধান্ত গৃহীত হল, কয়েক দিনের মধ্যেই সরকারি ভাবে তা জানিয়ে দেওয়া হবে।”

চাকায় পিষ্ট হয়ে শিশুর মৃত্যু। নিয়ন্ত্রণহীন গাড়ির চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হল এক শিশুর। বৃহস্পতিবার দুপুরে মন্দিরবাজারের দুর্গাপুর গ্রামে ঘরের ঘটনা। বছর আড়াই বয়সের মঞ্জুর আলম নামের শিশুটি গ্রামেরই বাসিন্দা। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মন্দিরবাজারের ঘাটেশ্বরা মোড় থেকে দুর্গাপুর গ্রাম পর্যন্ত ঢালাইয়ের কাজ চলছে। এ দিন দুপুর সাড়ে ১২টা নাগাদ বাড়ির সামনে রাস্তার উপর মঞ্জুর খেলা করছিল। সে সময় গ্রামের দিকে আসা একটি গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে তাকে চাপা দেয়। ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই শিশুর। পুলিশ জানিয়েছে, গাড়িটি আটক করা হয়েছে। চালক পলাতক। দেহ ময়না-তদন্তে পাঠানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

basanti southbengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE