পরিবহণ দফতরের ম্যানেজিং ডিরেক্টর নারায়ণস্বরূপ নিগম বলেন, ‘‘ফেরিগুলিতে জিপিএস লাগানো আমাদের পরিকল্পনার মধ্যে রয়েছে। কিন্তু ওই এলাকায় থ্রি-জি নেটওয়ার্ক খুব খারাপ বলে তা সম্ভব হচ্ছে না। আমাদের সফ্‌টওয়্যার তৈরি রয়েছে।’’
শান্তশ্রী মজুমদার
১৫ ডিসেম্বর, ২০১৭
Mukul Roy
সীমান্ত মৈত্র
মাস কয়েক আগে ব্যারাকপুরে প্রশাসনিক সভায়, এলাকায় হাসপাতাল হবে না বলে  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গোবরডাঙার পুরপ্রধান সুভাষ দত্তকে মুখের উপরে জানিয়ে দেন। ক্ষোভে-হতাশায় ফুঁসে ওঠে গোবরডাঙা। সোশ্যাল মিডিয়ায় প্রতিবাদের ঝড় ওঠে।
১৫ ডিসেম্বর, ২০১৭
Protest
নিজস্ব সংবাদদাতা 
পুলিশ জানিয়েছে, এ দিন দুপুরে বারাসতের কমার্শিয়াল ট্যাক্স দফতর থেকে সরকারি গাড়ি নিয়ে তিন জন আধিকারিক হামাদামা বাজারে যান। বেশ কয়েকটি দোকানে ঘোরেন।
১৫ ডিসেম্বর, ২০১৭
police
নিজস্ব সংবাদদাতা
পুলিশ জানাল, ভয় নেই। গাড়ি চালাতে চালাতে যাতে চোখ লেগে এসে কোনও বিপদ-আপদ না ঘটে, তাই এই বন্দোবস্ত।
১৪ ডিসেম্বর, ২০১৭
Man and Police
নিজস্ব সংবাদদাতা
যুবক পরে বললেন, ‘‘সত্যি বড় ভুল হয়ে গিয়েছে। তাড়াহুড়োয় বেরিয়ে এসেছিলাম। বাকিদের হেলমেট না পরানোটা উচিত হয়নি। আর বাইকে এক সঙ্গে এত জনের ওঠাও তো ঠিক নয়।’’ আজকের অভিজ্ঞতাটা ভুলবেন না, জানিয়ে গেলেন।
১৩ ডিসেম্বর, ২০১৭
Minor
নিজস্ব সংবাদদাতা
স্থানীয় এক হাফেজ সাহেব ফোন করেছিলেন থানার আইসিকে। জানান, মঙ্গলবার এক নাবালিকার বিয়ে হতে যাচ্ছে। পুলিশ যেন তা বন্ধ করে।
১৩ ডিসেম্বর, ২০১৭
Betel Leaf Farmers
নিজস্ব সংবাদদাতা
পান-সমস্যা জটিল হল পূর্ব মেদিনীপুরে। সোমবারের মারধর, ভাঙচুরের পরে মঙ্গলবার থেকে জেলার প্রধান তিনটি পান বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন ব্যবসায়ীরা। অন্য দিকে, সমস্যা সমাধানে জেলাশাসক বৈঠক ডাকলেও চাষিদের প্রতিনিধিরা না আসায় সেই আয়োজনও ভেস্তে গিয়েছে।
১৩ ডিসেম্বর, ২০১৭
Couple
নিজস্ব সংবাদদাতা
ট্রেনের সামনে ঝাঁপ দিয়ে মৃত্যু হল এক কিশোরী ও এক তরুণের। সোমবার সকালে ঘটনাটি ঘটেছে শিয়ালদহ-লক্ষ্মীকান্তপুর শাখায় বহড়ু ও দক্ষিণ বারাসত স্টেশনের মাঝে লালপুলের কাছে। সকালের দিকে ডাউন শিয়ালদহ-লক্ষ্মীকান্তপুর ট্রেনে কাটা পড়েন দু’জনে। ঘটনাস্থলেই মৃত্যু হয়।
১২ ডিসেম্বর, ২০১৭
Arrested
নিজস্ব সংবাদদাতা
মাস্টারমশাইয়ের কথায় চোখ বন্ধ করে অনেকে টাকা রেখেছিলেন। কিন্তু অভিযোগ, মেয়াদ শেষ হলেও টাকা আর ফেরত দিচ্ছিলেন না তিনি বা তাঁর স্ত্রী। শেষমেশ অভিযোগ দায়ের হয় থানায়। টাকা তছরুপ, প্রতারণার অভিযোগে গ্রেফতার হয়েছে ওই দম্পতি।
১২ ডিসেম্বর, ২০১৭
Minister
নিজস্ব সংবাদদাতা
 জলপথে যাত্রী পরিবহণে নিরাপত্তা বাড়াতে হাওড়ার ২৮টি জেটিঘাটে ‘জলসাথী’ নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার। তাঁদের কাজ হবে, নদী পারাপারের সময়ে যাত্রীরা যাতে কোনও বিপদে না পড়েন, তা দেখভাল করা।
১২ ডিসেম্বর, ২০১৭
Jyotipriyo Mullick
নিজস্ব সংবাদদাতা
এ দিনের কর্মী সভায় বিজেপি-র বিরুদ্ধেও সরব হয়েছেন জ্যোতিপ্রিয়। তাঁর অভিযোগ, ‘‘বনগাঁতে সমাজবিরোধীদের দলে নিয়েছে বিজেপি। তারা তৃণমূল নেতাদের খুনের পরিকল্পনা করছে।’’
১১ ডিসেম্বর, ২০১৭
Garbage
নিজস্ব সংবাদদাতা
নিকাশি ব্যবস্থাও বন্ধ হয়ে যেতে পারে। অভিযোগ, খালের জন্য পরিবেশ দূষিত হচ্ছে। কিন্তু কোনও ব্যবস্থা নেওয়া হচ্ছে না। অথচ, এখনও এলাকায় ডেঙ্গি নিয়ন্ত্রণে আসেনি। 
১১ ডিসেম্বর, ২০১৭
Holes
খন্দপথে অটোর ঘাড়ে বেসামাল ভ্যান, তা ঘিরে তাণ্ডবের সচিত্র সংবাদ খবরের কাগজে দেখে রাতারাতি রাস্তায় প্রলেপ পড়েছিল। কিন্তু মাস ঘুরতে না ঘুরতে আবার একই জায়গা গর্তে ভরেছে। ভাঙা রাস্তায় উল্টেছে টোটো। আছাড় খেয়েছে মোটরবাইক।
১১ ডিসেম্বর, ২০১৭
Park
নিজস্ব সংবাদদাতা
বারুইপুর পুরসভার ১৭টি ওয়ার্ডে ১৫টি পার্ক আছে। আপাতত তার মধ্যে থেকেই ছ’টি পার্ক নতুন করে তৈরি হচ্ছে। অনেক দিন আগে তৈরি পার্কগুলিতে রক্ষণাবেক্ষণের অভাবে কোথাও ভেঙে গিয়েছে বিভিন্ন খেলনা, কোনওটি পড়ে থেকে জঙ্গল হয়ে গিয়েছে।
১০ ডিসেম্বর, ২০১৭
Garbage
নিজস্ব সংবাদদাতা
জ্বর ডেঙ্গিতে হাবরা শহরে এ বার মৃত্যু হয়েছে ৬ জনের। ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন বহু মানুষ। কেন জ্বর ডেঙ্গি ছড়াল? হাবরা পুর কর্তৃপক্ষ মনে করছেন, মূলত প্লাস্টিক ও থার্মোকলের যথেচ্ছ ব্যবহার এর অন্যতম প্রধান কারণ।
১০ ডিসেম্বর, ২০১৭
আরও খবর