২ পৌষ ১৪২১ বৃহস্পতিবার ১৮ ডিসেম্বর ২০১৪ | কলকাতা, পশ্চিমবঙ্গ weather forecast সর্বোচ্চ : ২৩.৪°C     সর্বনিম্ন : ১৫.৬ °C

নামেই বহিষ্কৃত, মিটিং-মিছিলে সেই সব মুখ

সুব্রত সীট

১৮ ডিসেম্বর, ২০১৪

এক বেলা ভুগিয়ে উঠল বাস ধর্মঘট

নিজস্ব সংবাদদাতা

১৮ ডিসেম্বর, ২০১৪

রাস্তা আটকাল তৃণমূল, সামিল বহিষ্কৃত নেতাও

নিজস্ব সংবাদদাতা

১৭ ডিসেম্বর, ২০১৪

হঠাত্‌ ধর্মঘটে বাসকর্মীরা, দুর্ভোগ দিনভর

নিজস্ব সংবাদদাতা

১৭ ডিসেম্বর, ২০১৪

পোস্টার সাঁটানোয় এসএফআই নেতাকে মারধরের অভিযোগ

নিজস্ব সংবাদদাতা

এক এসএফআই নেতাকে মারধর করার অভিযোগ উঠল তৃণমূল ছাত্র সংসদের বিরুদ্ধে। রাজ কলেজের প্রহৃত ওই ছাত্রনেতার অভিযোগ, কেন কলেজে এসএফআইয়ের পোস্টার সাঁটানো হয়েছে তা নিয়ে প্রশ্ন করা হয় তাকে। কলেজের এসএফআই কর্মী ও সমর্থকদের নামের তালিকাও দিতে বলা হয়। তিনি তা দিতে অস্বীকার করায় মারধর করা হয় তাঁকে। যদিও মারধরের কথা স্বীকার করতে চায়নি টিএমসিপি। তাঁদের দাবি, এক ছাত্রী মোবাইল চুরি গিয়েছে বলে থানায় খবর দিয়েছিল। তাতেই পুলিশ এসে সন্দেহভাজনকে নিয়ে যায়।

১৭ ডিসেম্বর, ২০১৪

লরিতে আগুন, জখম চালক

নিজস্ব সংবাদদাতা

বালি বোঝাই একটি লরি পুড়িয়ে দিল দুষ্কৃতীরা। গুরুতর জখম হলেন লরির চালক। সোমবার গভীর রাতে আসানসোলের কালিপাহাড়ি এলাকা থেকে ওই লরিচালককে উদ্ধার করে পুলিশ আসানসোল হাসপাতালে ভর্তি করে। কেন লরিতে আগুন লাগানো হল, তা খতিয়ে দেখা হচ্ছে বলে পুলিশ জানিয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, সোমবার রাত ১২টা নাগাদ বালি বোঝাই লরিটি কালিপাহাড়ি থেকে আসানসোলের দিকে যাচ্ছিল। তখনই এই কাণ্ড ঘটে। ওই লরির চালক, উত্তর ২৪ পরগনার গাইঘাটার চাঁদাপাড়ার বাসিন্দা অমরেশ সাহা পুলিশকে জানান, তিনি টিরাট এলাকায় দামোদরের পাড় থেকে বালি বোঝাই করে আসানসোল হয়ে ২৪ পরগনায় ফিরছিলেন।

১৭ ডিসেম্বর, ২০১৪

পুকুরে শিশুর দেহ, গ্রেফতার জেঠিমা

নিজস্ব সংবাদদাতা

বাড়ির পাশের পুকুর থেকে দেহ মিলল ১৩ দিনের এক শিশুর। খুনের অভিযোগে গ্রেফতার করা হয়েছে তার জেঠিমা কবিতা শর্মাকেও। মঙ্গলবার সকালে রায়নার বারবকপুর-ক্যানেলপুরে ক্ষতবিক্ষত ওই শিশুর দেহ ভেসে উঠতেই চাঞ্চল্য ছড়ায় এলাকায়। পুলিশের অনুমান, মাছে শিশুটির দেহ ঠুকরে খেয়েছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার রাত থেকেই খোঁজ মিলছিল না শিশুটির। ওই দিন শিশুটির মা রীনা শর্মা স্বামী দীননাথকে দোতলায় ভাত দিতে গিয়েছিলেন। ঘুমন্ত শিশুটিকে শুইয়ে গিয়েছিলেন নিচতলার একটি ঘরে। কিন্তু ভাত বেড়ে দিয়ে নীচে নামার পরেই দেখেন বিছানা ফাঁকা।

১৭ ডিসেম্বর, ২০১৪

ছাত্রী-হেনস্থা রুখতে জোর কাউন্সেলিংয়ে

নীলোত্‌পল রায়চৌধুরী

ইভটিজিং রুখতে নজর দিতে হবে সচেতনতা বাড়ানোয় শিল্পাঞ্চলের রাস্তায় ছাত্রীদের হেনস্থার বেশ কয়েকটি ঘটনার পরে এমনই মনে করছেন নানা স্কুল কর্তৃপক্ষ। রাস্তার পাশে জটলা করে দাঁড়িয়ে কটূক্তি করা থেকে ছেলেদের বিরত করা বা ইভিটিজিংয়ের শিকার হয়ে ছাত্রীরা যাতে হতাশায় না ভোগেন, তা নিশ্চিত করতে কাউন্সেলিংয়ে জোর দিতে চাইছে অন্ডাল-রানিগঞ্জের নানা স্কুল।

১৬ ডিসেম্বর, ২০১৪

বর্গি হামলার পরে শহর ক্ষয়েছে অবহেলায়

সৌমেন দত্ত

১৬ ডিসেম্বর, ২০১৪

হাইকোর্টের রেজিস্ট্রারের বৈঠক, উঠল কর্মবিরতি

নিজস্ব সংবাদদাতা

অবশেষে কর্মবিরতি তোলার সিদ্ধান্ত নিলেন দুর্গাপুর আদালতের আইনজীবীরা। মঙ্গলবার থেকে তাঁরা আদালতের কাজে যোগ দেবেন বলে বার অ্যাসোসিয়েশনের তরফে জানানো হয়েছে। সোমবার দুর্গাপুর আদালতে আইনজীবীদের সঙ্গে বৈঠক করেন কলকাতা হাইকোর্টের রেজিস্ট্রার ও বর্ধমান জেলা জজ। এর পরেই কর্মবিরতি তোলার সিদ্ধান্ত হয় বলে আইনজীবীদের সূত্রে জানা গিয়েছে। এর আগে দুর্গাপুরের মেয়র অপূর্ব মুখোপাধ্যায়ও আইনজীবীদের কর্মবিরতি তোলার আবেদন জানিয়েছিলেন।

১৬ ডিসেম্বর, ২০১৪

তৃণমূলের বিক্ষোভে ফের যানজট জাতীয় সড়কে

নিজস্ব সংবাদদাতা

১৬ ডিসেম্বর, ২০১৪

নজরে পুরভোট, প্রস্তুতি বিজেপির

নিজস্ব সংবাদদাতা

পুরভোটকে সামনে রেখে কালনায় আসরে নেমে পড়েছে বিজেপি। দলের জেলা কমিটির উদ্যোগে ২৫ ডিসেম্বর একটি প্রকাশ্য সভার আয়োজন করা হয়েছে। সেখানে হাজির থাকার কথা রাজ্য সম্পাদক রাহুল সিংহের। ইতিমধ্যেই সেই সভার প্রচারেও নেমে পড়েছে বিজেপি। ২০১৫ সালের জুন মাস নাগাদ কালনা পুরসভার মেয়াদ শেষ হতে চলেছে। জেলা বিজেপি সূত্রে জানা গিয়েছে, মেয়াদ শেষ হওয়ার পরেই পুর নির্বাচন হবে তা ধরে নিয়েই কাজ শুরু করে দিয়েছেন তাঁরা।

১৬ ডিসেম্বর, ২০১৪

নতুন ভবনে কোর্ট চালু শীঘ্রই

নিজস্ব সংবাদদাতা

১৬ ডিসেম্বর, ২০১৪

বারবার গয়না চুরি, ধরাল সিসিটিভি

নিজস্ব সংবাদদাতা

ক্রেতা সেজে দোকানে ঢুকে গয়না হাত সাফাইয়ের ঘটনা ঘটছিল বারবার। কিন্তু দুষ্কৃতীদের ধরা যাচ্ছিল না। অবশেষে সিসিটিভি-র সাহায্যে একটি গয়নার দোকান থেকে চুরির অভিযোগে দু’জন মহিলাকে গ্রেফতার করল পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত কয়েক মাসে আসানসোলের নানা গয়নার দোকান থেকে চুরির অভিযোগ দায়ের হয়েছে। কিন্তু কী ভাবে চুরি হচ্ছে, তার কিনারা করা যাচ্ছিল না। শেষে গত ১২ নভেম্বর আসানসোল বাজারের একটি বড় গয়নার দোকানের তরফে পুলিশের কাছে একটি সিসিটিভি ফুটেজ জমা দেওয়া হয়।

১৬ ডিসেম্বর, ২০১৪

বধূকে মারধর করে চুল কেটে নেওয়ার নালিশ

বিবাহ বর্হিভূত সম্পর্কের অভিযোগ তুলে এক মহিলাকে মারধর করে চুল কেটে নেওয়ার ঘটনা ঘটল পূর্বস্থলীর শ্রীরামপুরে। অভিযুক্ত দুই মহিলাকে পুলিশ গ্রেফতার করলেও ঘটনার পর থেকেই খোঁজ নেই প্রহৃত মহিলার। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার সকাল দশটা নাগাদ ধৃত ঊষা মালিক ও তার জা মনিকা এলাকার কয়েকজনকে নিয়ে ওই মহিলার বাড়িতে যান।

পড়ুন