৬ কার্তিক ১৪২১ বৃহস্পতিবার ২৩ অক্টোবর ২০১৪ | কলকাতা, পশ্চিমবঙ্গ weather forecast সর্বোচ্চ : ৩৩.১ °C     সর্বনিম্ন : ২১.৩ °C

জলসঙ্কট থেকে যানজট, নাজেহাল শহর

সুশান্ত বণিক

২৩ অক্টোবর, ২০১৪

বোমায় জখম হয়ে হাসপাতালে, ধৃত কাঁকরতলার তিন

নিজস্ব সংবাদদতা

২৩ অক্টোবর, ২০১৪

প্যারাসুট, মাল্টি সাউন্ডের দাপটে উধাও ছুঁচোবাজিরা

অর্পিতা মজুমদার ও সুশান্ত বণিক

২৩ অক্টোবর, ২০১৪

ব্যাঙের ছাতা, পরীর দেশে দেবীদর্শন

নীলোত্‌পল রায়চৌধুরী

শিল্পাঞ্চলের দর্শকরা এ বছর কালী পুজোয় ইচ্ছে মতো পরীর দেশে হারিয়ে যাচ্ছেন। আবার কখনও বা গোয়ার কোনও অচেনা গির্জায় খুঁজে নিচ্ছেন ক্ষণিকের নিস্তব্ধতা। থিমের চমক দিয়ে অন্তত এমনটাই দাবি করছেন শিল্পাঞ্চলের কালী পুজো উদ্যোক্তারা।

২৩ অক্টোবর, ২০১৪

বর্ধমান লিগে সঞ্জীব-সোহম

নিজস্ব সংবাদদাতা

এ বছর বর্ধমান ক্রিকেট লিগে যোগ দিতে চেয়ে আবেদন করেছে পাঁচটি ক্লাব। ফলে দ্বিতীয় বিভাগে ক্লাবের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২১টিতে। এই ক্লাবগুলি হল আদিত্য স্মৃতি সঙ্ঘ, আরাধনা সঙ্ঘ, আমরা সবাই ক্লাব, ভাতছালা ইউনাইটেড ক্লাব ও সেন্ট্রাল বর্ধমান স্পোর্টিং ক্লাব। এ বার প্রথম ডিভিশনে খেলা দলের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ন’টিতে। দুটি ক্লাব, দ্বিতীয় ডিভিশন চ্যাম্পিয়ান সুব্রত স্মৃতি সঙ্ঘ ও রানার্স পারবীরহাটা নেতাজি সঙ্ঘ প্রথম বিভাগে উঠেছে।

২৩ অক্টোবর, ২০১৪

খেলার টুকরো খবর

বছর বর্ধমান ক্রিকেট লিগে যোগ দিতে চেয়ে আবেদন করেছে পাঁচটি ক্লাব।জেলা ক্রীড়া সংস্থা সূত্রে জানা গিয়েছে, দ্বিতীয় বিভাগে ক্লাবের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২১টিতে। এই ক্লাবগুলি হল আদিত্য স্মৃতি সঙ্ঘ, আরাধনা সঙ্ঘ, আমরা সবাই ক্লাব, ভাতছালা ইউনাইটেড ক্লাব ও সেন্ট্রাল বর্ধমান স্পোর্টিং ক্লাব।

২৩ অক্টোবর, ২০১৪

চিত্র সংবাদ

২৩ অক্টোবর, ২০১৪

প্রদীপের কালিতে রঙ পড়ে দেবীর গায়ে

কেদারনাথ ভট্টাচার্য

২২ অক্টোবর, ২০১৪

নতুন গিন্নির হেঁশেলে দেখা নেই চোদ্দো শাকের

অর্পিতা মজুমদার

চৌধুরী প্যালেসের ভূতেরা ‘ভূতের ভবিষ্যত’ সিনেমায় ‘ভূত চতুর্দশী’ উপলক্ষে জলসায় মেতেছিলেন। কিন্তু বাস্তব মানুষদের ওই ‘চতুর্দশী’ উপলক্ষে ‘চোদ্দো শাক’ প্রথা উদযাপনে তেমন আগ্রহ নেই। অন্তত দুর্গাপুরের নতুন গিন্নীদের হেঁসেলে ঢঁু দিলে তেমনটা মনে হওয়াই স্বাভাবিক। আজ বুধবার, কালীপুজোর আগের দিন বাঙালির ঘরে ‘ভূত চতুর্দশী’ পালন করা হয়। ভূত চতুর্দশীকে ভরতবর্ষের বিভিন্ন অঞ্চলে নরক চতুর্দশীও বলা হয়। পুরাণ মতে ওই বিশেষ দিনটিতে মহাকালী বা শক্তি নরকাসুরকে বধ করেন।

২২ অক্টোবর, ২০১৪

অবশেষে শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠক ডিপিএলে

নিজস্ব সংবাদদাতা

ডিপিএলকে অন্য সরকারি বিদ্যুত্‌ সংস্থার সঙ্গে মিশিয়ে দেওয়ার প্রস্তাব সম্পর্কে অবশেষে কর্মী সংগঠনগুলির মতামত জানতে উদ্যোগী হলেন ডিপিএল কর্তৃপক্ষ। মঙ্গলবার কারখানা কর্তৃপক্ষ সব ক’টি সংগঠনের সঙ্গে বৈঠকে বসেন। প্রস্তাব বাস্তবায়িত হলে কোকওভেন প্ল্যান্টের ভবিষ্যত্‌ কী হবে তা নিয়ে আশঙ্কা প্রকাশ করে অধিকাংশ সংগঠনই। পাশাপাশি, নতুন ব্যবস্থায় কর্মীদের আর্থিক সুবিধা সুরক্ষিত থাকবে কি না, হাসপাতাল, ঋণ সমবায় ইত্যাদির ভবিষ্যত্‌ কী হবে তা নিয়েও সংশয় প্রকাশ করে তারা।

২২ অক্টোবর, ২০১৪

বন্ধুকে খুন করে দেহ ভাগীরথীতে, পূর্বস্থলীতে ধৃত ২

নিজস্ব সংবাদদাতা

বন্ধুকে খুন করে দেহ বস্তায় ভরে ভাগীরথীতে ভাসিয়ে দিয়েছিল দুই যুবক। অপহরণের মিথ্যে গল্পও সাজিয়েছিল। তবে শেষরক্ষা হল না। ধরা পড়ার পরে পুলিশের কাছে খুনের কথা স্বীকার করে নিল পূর্বস্থলী ২ ব্লকের মাজিদা এলাকার আল আমিন শেখ ও জডা শেখ নামের ওই দু’জন। পুলিশেরও অনুমান, ব্যবসার টাকার ভাগ নিয়ে গণ্ডগোল থেকেই এই ঘটনা।

২২ অক্টোবর, ২০১৪

ছেলের শোকে মৃত্যু বাবার

হাসপাতালে বাবাকে আনতে গিয়েছিলেন তিন ভাই। তবে দাদাদের ফিরতে হল এক ভাইয়ের মৃত দেহ নিয়ে। বাড়িতে ফিরল বাবার মৃতদেহও। দুর্ঘটনাটি ঘটেছে, নানুরের মোহনপুর বাসস্ট্যান্ডের কাছে নানুর-বোলপুর রাস্তায়।

পড়ুন