১১ অগ্রহায়ণ ১৪২১ বৃহস্পতিবার ২৭ নভেম্বর ২০১৪ | কলকাতা, পশ্চিমবঙ্গ weather forecast সর্বোচ্চ : ২৮.৬ °C     সর্বনিম্ন : ১৪.১ °C

পুরভোট নিয়ে কী বার্তা দেন নেত্রী, অপেক্ষায় তৃণমূল

সুশান্ত বণিক

লোকসভা ভোটে রাজ্য জুড়ে জয়ের ধারা ধরে রাখলেও এই এলাকায় দলের ভরাডুবি হয়েছে। সামনে আবার পুরসভার ভোট। লোকসভার নিরিখে এই পুরসভায় বিজেপি-র থেকে অনেকটাই পিছিয়ে পড়েছে তারা। তার উপরে স্থানীয় বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয় কেন্দ্রীয় নগরোন্নয়ন প্রতিমন্ত্রী হওয়ায় তাঁদের উপরে চাপ যে বেড়েছে, প্রকাশ্যে না হলেও তা মানছেন স্থানীয় তৃণমূল নেতারা।

২৭ নভেম্বর, ২০১৪

পুর এলাকায় সামিলের দাবি, অবরোধ

নিজস্ব সংবাদদাতা

২৭ নভেম্বর, ২০১৪

মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করানোর আবেদন

নিজস্ব সংবাদদাতা

মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের সময় চেয়ে বুধবার দুর্গাপুরের মহকুমা শাসকের দফতরে চিঠি দিল অন্ডাল ব্লক কৃষি জমি রক্ষা কমিটি। কমিটির সম্পাদক সুশীল ঘোষ বলেন, “মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে আমাদের সমস্যার কথা আমরা তুলে ধরতে চাই।” মহকুমা শাসক কস্তুরি সেনগুপ্ত এদিন সরকারি কাজে বাইরে ছিলেন। মহকুমা শাসকের দফতর সূত্রে জানা গিয়েছে, নিয়ম মাফিক পদক্ষেপ নেওয়া হবে।

২৭ নভেম্বর, ২০১৪

খেলার টুকরো খবর

আন্তঃজেলা টি-২০ সিনিয়র ক্রিকেটে মুর্শিদাবাদকে ২৯ রানে হারিয়ে ফাইনালে উঠল বর্ধমান। প্রথমে ব্যাট করে বর্ধমান করে ২ উইকেটে ২২৭ রান তোলে। বর্ধমানের সুকল্যান দাঁ ১২৭ ও গৌতম যাদব৭২ করেন।

২৭ নভেম্বর, ২০১৪

চিত্র সংবাদ

২৭ নভেম্বর, ২০১৪

টহল সার, লেন ভাঙা চলছেই জাতীয় সড়কে

বিপ্লব ভট্টাচার্য

২৬ নভেম্বর, ২০১৪

দুই এমপিএস কর্তার জেল-হাজত

নিজস্ব সংবাদদাতা

২৬ নভেম্বর, ২০১৪

জাল শংসাপত্র দিয়ে চাকরি, খোঁজ চক্রের

কেদারনাথ ভট্টাচার্য

জাতিগত শংসাপত্র দেখিয়ে দিব্যি সরকারি চাকরি পেয়ে গিয়েছেন কালনার পূর্ব সাতগাছিয়া এলাকার সুব্রত সরকার। কিন্তু হঠাৎ সেই শংসাপত্র পরীক্ষা করতে গিয়ে দেখা যায়, বছর দশেক আগে যে ক্রমিক নম্বরে ওই শংসাপত্র দেওয়া হয়েছে তার কোনও হদিসই নেই সরকারি খাতায়। আবার শাসপুরের বিনয় বিশ্বাসের শংসাপত্র প্রামাণ্য হিসেবে দিয়ে জাতিগত শংসাপত্রের জন্য আবেদন করেছিলেন তাঁর এক আত্মীয়। কিন্তু পরীক্ষা করে দেখা যায় যে তারিখে শংসাপত্রটি দেওয়া হয়েছে সেই তারিখে আদৌ কোনও শংসাপত্র বিলি করাই হয়নি।

২৬ নভেম্বর, ২০১৪

অন্ডালের জমিদাতাদের নিয়ে দুর্গাপুরে ফের মিছিল বিজেপির

নিজস্ব সংবাদদাতা

তৃণমূল নেতা-কর্মীদের ‘শিল্প বাঁচাও কমিটি’ গড়ে আন্দোলনের ডাকের বিরুদ্ধে মাঠে নামল বিজেপি এবং ‘অন্ডাল ব্লক কৃষি জমি রক্ষা কমিটি’। মঙ্গলবার দুর্গাপুরে গোপালমাঠে বিজেপি-র দুর্গাপুর ২ ব্লক কমিটির উদ্যোগে অন্ডালের ‘অনিচ্ছুক’ চাষি, বর্গাদার ও খেতমজুরদের সমর্থনে সভা করা হয়। বড় মিছিল গোপালমাঠ পরিক্রমা করে।

২৬ নভেম্বর, ২০১৪

এনসিসি ও রাজ কলেজের বিবাদে প্রশাসনের হস্তক্ষেপ

নিজস্ব সংবাদদাতা

মহকুমা প্রশাসনের মধ্যস্থতায় রাজ কলেজের মাঠ সমস্যার আংশিক সমাধান হল মঙ্গলবার। সপ্তাহ খানেক আগে ওই মাঠ ঘিরতে গিয়ে এনসিসি কর্তৃপক্ষের বাধার মুখে পড়েছিল কলেজ। এনসিসির দাবি ছিল মাঠ ঘেরা হলে তাঁদের মাঠ সংলগ্ন আবাসনে ঢোকার রাস্তা বন্ধ হয়ে যাবে। এর পর প্রশাসনের নির্দেশে দু’পক্ষই আমিন নিয়ে এসে মাঠের মাপজোক করে।

২৬ নভেম্বর, ২০১৪

অনিয়মের নার্সিংহোমে নাভিশ্বাস রোগীর

রানা সেনগুপ্ত

২৫ নভেম্বর, ২০১৪

যাত্রীকে হেনস্থার অভিযোগে ভাঙচুর-বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা

২৫ নভেম্বর, ২০১৪

রেলকে বিদ্যুতের মাসুল মেটাতে হিমসিম স্কুল

অর্পিতা মজুমদার

২৫ নভেম্বর, ২০১৪

খেলার টুকরো খবর

আন্তঃজেলা টি-২০ সিনিয়র ক্রিকেট প্রতিযোগিতার সেমিফাইনালে উঠল বর্ধমান। হুগলির চুঁচুড়া স্টেডিয়ামে আয়োজিত কোয়ার্টার ফাইনালে তারা ৮ উইকেটে বাঁকুড়াকে হারিয়ে দেয়। প্রথমে ব্যাট করে বাঁকুড়া নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৯৪ রান করেছিল। দলের হয়ে গোপাল শর্মা করেন ২৫ রান। বর্ধমানের হয়ে ভাল বল করেন সুকল্যাণ দাঁ (১১-৩) ও মানস লোহার (১৩-৩)।

২৫ নভেম্বর, ২০১৪

নাবিধসা রুখতে বীজ শোধনের পরামর্শ

নিজস্ব সংবাদদাতা

২৪ নভেম্বর, ২০১৪

হুমকির অভিযোগ ঠিকাদারের

এক ঠিকাদারকে প্রকৃত খরচের থেকে বাড়িয়ে বিল জমা দিতে বলার অভিযোগ উঠল আসানসোল গার্লস কলেজের পরিচালন সমিতির এক সদস্যের বিরুদ্ধে। বার্নপুরের ওই ঠিকাদার ভারপ্রাপ্ত অধ্যক্ষের কাছে লিখিত অভিযোগ করেছেন। কলেজ সূত্রে জানা গিয়েছে, কয়েক মাস আগে কৌশিক মুখোপাধ্যায় নামে ওই ঠিকাদার ১০০টি বেঞ্চ তৈরির বরাত পেয়েছিলেন।

পড়ুন