madhyamik students
রোহিতের বাবা রাজকুমার সাউ কলকাতায় একটি খাবারের দোকানে দিনমজুরি করেন। তা-ও কাজ জোটে বছরে ছ’মাস। নুন আনতে পান্তা ফুরনোর মতো অবস্থা হলেও দিনে ১২-১৪ ঘণ্টা পড়াশোনাটা অভ্যাস হয়ে গিয়েছিল বলে জানায় রোহিত।
নিজস্ব সংবাদদাতা
২৮ মে, ২০১৭
Sachin Tendulkar
নিজস্ব প্রতিবেদন
খেলা নিয়ে এই মাতামাতির মাঝেও দিনে নিয়ম করে ছ-সাত ঘণ্টা পড়াশোনা করত বর্ধমান মিউনিসিপ্যাল বয়েজ স্কুলের এই ছাত্র। এ বার মাধ্যমিকে সে ৬৮১ পেয়ে জায়গা করে নিয়েছে মেধাতালিকার দশ নম্বরে।
২৮ মে, ২০১৭
madhyamik students
মাধ্যমিক পরীক্ষায় কোন জেলা কেমন ফলাফল করল এক নজরে দেখে নেওয়া যাক বর্ধমান, আসানসোল, দুর্গাপুরের স্কুলভিত্তিক ফলাফল।
২৮ মে, ২০১৭
Sheikh Haider
নিজস্ব সংবাদদাতা
মেঝে খুঁড়ে শুক্রবার বেনাচিতির উত্তরপল্লির একটি বাড়ি থেকে উদ্ধার হয়েছিল মহিলার দেহ, শাবল। তা দেখে শুক্রবার প্রাথমিক তদন্তে দুর্গাপুর থানার পুলিশ অনুমান করে, স্ত্রীকে খুন করতে শাবল ব্যবহার করেছিল শেখ হায়দর।
২৮ মে, ২০১৭
নিজস্ব সংবাদদাতা
নদীর পাড়ের দিক থেকে সুড়ঙ্গ খুঁড়ে খনিতে ঢোকার পথ করেছিল দুষ্কৃতীরা। সেই পথ ধরে চুরি করা হয়েছে বহু কয়লা। সেই সঙ্গে নদীর জল ঢুকে বিপন্ন হচ্ছে কয়লা। তাই পাথর, মাটি, কংক্রিট দিয়ে সুড়ঙ্গের মুখ বুজিয়ে দেওয়া হয়েছে বলে দাবি ইসিএলের।
২৮ মে, ২০১৭
Rejina Begum
নিজস্ব সংবাদদাতা
বীরভূমের নানুরের পোশলার বাসিন্দা, পেশায় রাজমিস্ত্রি হায়দার স্ত্রী ও ছোট্ট দুই ছেলেমেয়েকে নিয়ে কয়েক বছর ধরে ভাড়া থাকে বেনাচিতির উত্তরপল্লিতে তরুণবাবুর বাড়িতে। তিনি দুর্গাপুরেই অন্য বাড়িতে থাকেন।
২৭ মে, ২০১৭
public and police
সুব্রত সীট
প্রকাশ শ্রীবাস্তব নামে এক বাসিন্দা বলেন, ‘‘খুন করে দেহ বাড়ির উঠোনেই পুঁতে দেওয়া। এ তো ভয়ঙ্কর বিষয়। হায়দারকে শান্ত স্বভাবের বলেই জানতাম। ও কী করে এমনটা করল!’’ কালীদাস ধীবর নামে আরও এক জনের ক্ষোভ, ‘‘এ ভাবে পাড়ার মধ্যে অপরাধমূলক কাজকর্ম কিছুতেই মানা যায় না।’’
২৭ মে, ২০১৭
burnt house
নিজস্ব সংবাদদাতা
ঘটনার সূত্রপাত ২২ মে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ওই রাতে বাড়ি ফিরে পিঠে ও বুকে ব্যাথার কথা জানান শাসপুর দিঘিরপাড় এলাকার বাসিন্দা বশিষ্ঠবাবু। প্রথমে কালনা, সেখান থেকে কল্যাণী হাসপাতালে ভর্তি করানো হয় তাঁকে। বৃহস্পতিবার সেখানেই মারা যান তিনি।
২৭ মে, ২০১৭
Minor marriage
নিজস্ব সংবাদদাতা
প্রশাসন সূত্রে জানা যায়, এ দিন সকালে সপ্তম শ্রেণির ওই ছাত্রীর বিয়ের খবর পান মহকুমাশাসক। পাত্র পেশায় রাজমিস্ত্রি। বাড়ি কাছেই পাতিলপাড়া গ্রামে। এরপরেই ডেপুটি ম্যাজিস্ট্রেট মালবিকা খাটুয়া যান ওই গ্রামে।
২৭ মে, ২০১৭
child
নিজস্ব সংবাদদাতা
উপস্থিত ছিলেন আসানসোল পুরসভার মেয়র পারিষদ পূর্ণশশী রায় ও বর্ধমান জেলা পরিষদের সহসভাপতি প্রিয়া সূত্রধর। উদ্যোক্তারা জানিয়েছেন, মেলা চলবে এক সপ্তাহ ধরে। রয়েছে নানা সাংস্কৃতিক অনুষ্ঠান।
২৭ মে, ২০১৭
Congress-CPM
নিজস্ব সংবাদদাতা
ঠিক সময়ে ভোট করানোর জন্য বিজ্ঞপ্তি জারির সময়সীমা প্রায় শেষ। ফলে, দুর্গাপুর পুরসভায় প্রশাসক বসানো হতে চলেছে, ধরেই নিচ্ছেন বিরোধীরা। রাজ্যের সাতটি পুরসভায় ভোটপর্ব মেটার পরেই এ নিয়ে ফের সরব হয়েছে তারা।
২৬ মে, ২০১৭
Dead body
নিজস্ব সংবাদদাতা
সদ্য মা হওয়া এক তরুণীর মৃত্যুতে চিকিৎসায় গাফিলতির অভিযোগ উঠল কালনায়। বুধবার সন্ধ্যায় ওই বধূ সাথী মণ্ডলের (১৯) পরিবার অভিযুক্ত চিকিৎসকের শাস্তি চেয়ে হাসপাতালে বিক্ষোভ দেখায়।
২৬ মে, ২০১৭
Gun
সৌমেন দত্ত
দেওয়ালে মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি। পাশে সিসিটিভি। চেয়ারে বসে রিভলভার হাতে নিয়ে সহকর্মীদের কিছু বলছেন চেক জামা, চোখে চশমা দেওয়া এক ভদ্রলোক।
২৬ মে, ২০১৭
Adhir Chowdhury
নিজস্ব সংবাদদাতা
ব্যাঙের ছাতার মতো খাদান খুলে লুঠ করা হচ্ছে কয়লা ও বালি, আসানসোলে অভিযোগ করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী।
২৬ মে, ২০১৭
নিজস্ব সংবাদদাতা
দীর্ঘদিন ধরেই কাটোয়া পুরসভায় গোষ্ঠীদ্বন্দ্ব, গোলমালের অভিযোগ উঠছিল। পুরসভার বৈঠকেও দেখা যেত না বেশির ভাগ কাউন্সিলরকে।
২৬ মে, ২০১৭
নিজস্ব সংবাদদাতা
যাত্রী তোলাকে কেন্দ্র করে প্রায়ই বচসা হতো ট্রেকার চালকদের সঙ্গে। এই অভিযোগ জানিয়ে বছর দুয়েক আগে জামুড়িয়া-চুরুলিয়া রুটের সমস্ত বাস তুলে নেন মিনিবাস মালিকেরা।
২৬ মে, ২০১৭
Shop
নিজস্ব সংবাদদাতা
প্রথমে এটিএমে ভাঙচুরের চেষ্টা, তারপর গয়নার দোকানে সিঁদ কেটে লুঠ— কিলোমিটার খানেকের ব্যবধানে জোড়া ঘটনা ঘটল কালনা ১ ব্লকের বাঘনাপাড়ায়।
২৫ মে, ২০১৭
Students
অর্পিতা মজুমদার
নিয়মিত কর্মসূচিতে আগের তুলনায় সংখ্যাটা অনেক কমেছে। কিন্তু জেলায় স্কুলছুটের সংখ্যা একেবারে শূন্যে নামিয়ে আনা যাচ্ছে না। সর্বশিক্ষা অভিযান সূত্রে জানা গিয়েছে, আগে যা ন’হাজারের আশপাশে ছিল এখন সেটা পাঁচশোয় এসে দাঁড়িয়েছে।
২৫ মে, ২০১৭
Water
নিজস্ব সংবাদদাতা
পানীয় জলের অভাব দূর করতে শহরের বিভিন্ন জায়গায় জলের এটিএম (ওয়াটার এটিএম) বসানোয় উদ্যোগী হল দুর্গাপুর পুরসভা। রাস্তায় বেরিয়ে জল না পেয়ে সমস্যায় পড়েন অনেকেই।
২৫ মে, ২০১৭
house
নিজস্ব সংবাদদাতা
ডাইনি অপবাদ দিয়ে এক মহিলাকে মারধর ও গ্রামছাড়া করার হুমকি দেওয়ার অভিযোগ উঠল এক দল গ্রামবাসীর বিরুদ্ধে। কাঁকসার গোপালপুরে ওই মহিলাকে বাঁচাতে গিয়ে তাঁর দুই ছেলেও প্রহৃত হন বলে অভিযোগ।
২৪ মে, ২০১৭
party office
নিজস্ব সংবাদদাতা
কারখানায় নিয়োগ নিয়ে দ্বন্দ্বের জেরে দিনভর গোলমালের পরে রাতে লাগোয়া এলাকায় আগুনে পুড়ল তৃণমূলের অফিস। দুর্গাপুরের সগড়ভাঙায় সোমবার যে শাসকদলের যে গোষ্ঠীর লোকজন আন্দোলন করেন, দলের অন্দরে তাঁদের বিরোধী বলে পরিচিত গোষ্ঠীর অফিস ভস্মীভূত হয় রাতে।
২৪ মে, ২০১৭
Food
নিজস্ব সংবাদদাতা
ঢিমে আঁচে রান্নার কৌশল এই এলাকার বাবুর্চিদেরই তৈরি বলে ইতিহাসবিদেরা দাবি করেন। শুধু তাই নয়, মুঘল আমলে লখনউয়ের এই বাবুর্চিদের রান্না ‘অওয়ধি কৌশল’ বলে পরিচিতি লাভ করে।
২৪ মে, ২০১৭
Blood Drop
নিজস্ব সংবাদদাতা
রাজ্যে গ্রীষ্মকালীন রক্ত-সঙ্কট মেটাতে পুলিশ-প্রশাসনকে মাঠে নামার নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের অতিরিক্ত স্বাস্থ্য সচিবের নির্দেশ মেনে রক্তদানের ‘বার্ষিক ক্যালেন্ডার’ও তৈরি হয়েছে পশ্চিম বর্ধমানে।
২৪ মে, ২০১৭
School
নিজস্ব সংবাদদাতা
‘সুসংবাদ’ জানিয়ে কেউ লিখেছে, ‘ভর্তি চলিতেছে।’ একই বয়ান জানিয়ে কেউ আবার ‘দক্ষ শিক্ষিকা ও উপযুক্ত ল্যাবরেটারি’ রয়েছে বলে জানিয়েছে। বিজ্ঞাপনে এমনই লড়াই বেধেছে বর্ধমান শহরের দু’টি স্কুলে। সবটাই, একাদশ-দ্বাদশ শ্রেণিতে ইংরেজি মাধ্যমে ভর্তির জন্য।
২৪ মে, ২০১৭
Burdwan University
নিজস্ব সংবাদদাতা
বিশ্ববিদ্যালয়ের শীর্ষ স্তরের পাঁচ পদে নিয়োগে বেনিয়মের অভিযোগ উঠেছিল। তাঁদের আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেওয়ার জন্য সোমবার কর্মসমিতির বৈঠকে সশরীরে হাজির হওয়ার নির্দেশ দিয়েছিলেন তৎকালীন রেজিস্ট্রার সুজিত চৌধুরী। তবে দীর্ঘ বৈঠকেও তদন্তের সিদ্ধান্ত হল না এ দিনও।
২৩ মে, ২০১৭
shadow
নিজস্ব সংবাদদাতা
বাড়িতে কান্নার রোল। তার মধ্যেও হেসে চলছে আড়াই বছরের মেয়েটি। মাঝে মাঝে শুধু মাকে খুঁজছে।রবিবার দুর্গাপুর এক্সপ্রেসওয়ের উরর নবাবহাট মোড়ের কাছে ডাম্পারের সঙ্গে মোটরবাইকের ধাক্কা লাগতেই মেয়েকে রাস্তায় ছুঁড়ে দিয়েছিলেন মা টিনা বেগম।
২৩ মে, ২০১৭
bikers
নিজস্ব সংবাদদাতা
জাতীয় সড়ক হোক বা রাজ্য সড়ক, অথবা আশপাশের যে কোনও রাস্তা— দুর্ঘটনা ঘটে চলেছে আকছার। কিন্তু পর পর দুর্ঘটনাতেও সচেতন হচ্ছেন না পথচারী ও চালকেরা। তাঁদের সচেতন করতে এ বার পথে নামলেন আট যুবক।
২৩ মে, ২০১৭
family
অর্পিতা মজুমদার
দিন পাল্টেছে। আগের মতো লাভ আর হয় না। বেলের মালা তৈরি করে আর পেট চলছে না। বাজারে মালা ভাল দামে বিক্রি হলেও তার সুফল তাঁদের কাছে পৌঁছচ্ছে না, অভিযোগ শিল্পীদের। সরকারের তরফে সাহায্য না পেলে এই পেশায় আর কত দিন থাকবেন, সে নিয়ে সংশয়ে তাঁরা।
২৩ মে, ২০১৭
alcohol
নিজস্ব সংবাদদাতা
রাস্তার ধারের হোটেল, তো বটেই ছোটখাটো বহু দোকানেও মেলে বেআইনি মদ। সহজে মদের জোগান পেয়ে অনেকেই নেশাগ্রস্ত হয়ে গাড়ি চালান। ঘটে দুর্ঘটনাও।
২৩ মে, ২০১৭
Truck
নিজস্ব সংবাদদাতা
অতিরিক্ত মাল তুলে দৌড়তে গিয়ে নিয়ন্ত্রণ হারানো ট্রাক কখনও ধাক্কা দিচ্ছে মোটরবাইক আরোহীকে। আবার কখনও ডাঁই করে তোলা কয়লা চলন্ত গাড়ি থেকে ছিটকে আহত করছে পথচারীকে।
২৩ মে, ২০১৭
আরও খবর