১০ শ্রাবণ ১৪২১ শনিবার ২৬ জুলাই ২০১৪ | কলকাতা, পশ্চিমবঙ্গ weather forecast সর্বোচ্চ : ৩৪.১°C     সর্বনিম্ন : ২৫.৬°C

বর্জ্য ফেলতে বাধা বাসিন্দাদের

নিজস্ব সংবাদদাতা

২৫ জুলাই, ২০১৪

সাক্ষ্যের ফাঁক দেখাতে
হাজির করা হল জিডি

নিজস্ব সংবাদদাতা

তদন্তকারী অফিসারের সাক্ষ্যের সঙ্গে থানায় দায়ের হওয়া জিডির ফারাক দেখাতে জিডিগুলি আদালতে পেশ করার আর্জি জানিয়েছিলেন অভিযুক্তদের আইনজীবী। বৃহস্পতিবার নবদ্বীপের অতিরিক্ত ও সেশন জজ সুধীর কুমারের আদালতে সেগুলিই পেশ করা হয়। শুনানি হলেও কোনও সাক্ষ্যগ্রহণ হয়নি এ দিন। গত ৯ জুলাই শুনানির শেষে অভিযুক্তদের আইনজীবী প্রতীম সিংহ রায় মামলার প্রয়োজনে ভারতীয় ফৌজদারি কার্যবিধির ৯১ ধারা অনুসারে ঘটনার রাতে ধুবুলিয়া থানার দায়ের হওয়া দুটি এবং নবদ্বীপ থানার দুটি জিডি আদালতে হাজির করাতে আবেদন জানান।

২৫ জুলাই, ২০১৪

হাল ফিরিয়ে দু’লেন হবে
রাজ্য সড়ক, মিলল বরাদ্দ

নিজস্ব সংবাদদাতা

জেলার অন্যতম গুরুত্বপূর্ণ বর্ধমান-কাটোয়া রাজ্য সড়কের বেহাল অংশ সংস্কার করার পাশাপাশি ওই সড়ক সম্প্রসারণ করে দু’লেনের করার উদ্যোগ করেছে পূর্ত দফতর। রাস্তার কাজের জন্য রাজ্য সরকার ৭৪ কোটি টাকা বরাদ্দও করেছে। পূর্ত দফতরের সুপারিন্টেন্ডিং ইঞ্জিনিয়ার (পশ্চিমাঞ্চল ১) সৌমিত্র সেন বলেন, “ওই রাস্তার জন্য দরপত্র ডাকা হয়েছে। তিনটে ঠিকাদার সংস্থা দরপত্র জমা দিয়েছে। দরপত্রগুলি খতিয়ে দেখা হচ্ছে।”

২৫ জুলাই, ২০১৪

বাড়িতে ঢুকে কলেজ ছাত্রীর মুখে অ্যাসিড

নিজস্ব সংবাদদাতা

বাড়ির দরজার কড়া নেড়ে কলেজ-ছাত্রীর মুখে অ্যাসিড ছুড়ে পালাল হামলাকারী। চিত্‌কার করে দরজাতেই লুটিয়ে পড়লেন ঝলসে যাওয়া তরুণী। বৃহস্পতিবার সকালে বর্ধমান শহরের পাড়াপুকুরের জিএন মিত্র লেনে ঘটনাটি ঘটেছে।

২৫ জুলাই, ২০১৪

খেলার মাঠে

সুপার ডিভিশন ফুটবল লিগে বৃহস্পতিবারের খেলা অমীমাংসিত ভাবে শেষ হয়। দুর্গাপুর মহকুমা ক্রীড়া সংস্থা আয়োজিত এই প্রতিযোগিতায় এ দিনের খেলায় মুখোমুখি হয় ফ্রেন্ডস রেজিমেন্ট ও বীরভানপুর বিধান স্পোর্টিং ক্লাব। খেলা পরিচালনা করেন পার্থ বন্দ্যোপাধ্যায়, অভীক চক্রবর্তী ও আশীস দাস।

২৫ জুলাই, ২০১৪

চিত্র সংবাদ

২৫ জুলাই, ২০১৪

শিঙাড়ায় আরশোলা, বিক্ষোভ প্রাথমিক স্কুলে

নিজস্ব সংবাদদাতা

২৪ জুলাই, ২০১৪

রূপরেখা কষে নিয়েছে অর্ডন্যান্স বোর্ড, জানাচ্ছেন কেবলস কর্তারা

নিজস্ব সংবাদদাতা

চূড়ান্ত ঘোষণা এখনও হয়নি। তবে প্রতিরক্ষা মন্ত্রক যে হিন্দুস্তান কেবলসের দায়িত্ব নিতে চলেছে, তা অনেকটাই স্পষ্ট হয়ে গিয়েছে ভারীশিল্প মন্ত্রকের উদ্যোগে। প্রতিরক্ষা মন্ত্রক এখানে কী কী তৈরি করবে, তারও একটি খসড়া অর্ডন্যান্স ফ্যাক্টরি বোর্ডের বিশেষজ্ঞরা তৈরি করেছেন বলে সংস্থা সূত্রে জানা গিয়েছে। এর জন্য কারখানার খোলনলচে আমূল বদলে ফেলা হবে বলেও জানা গিয়েছে।

২৪ জুলাই, ২০১৪

টাকা মিললেও তিমিরে কাটোয়া-বলগনা লাইন

সৌমেন দত্ত

বাজেটে অর্থ অনুমোদন করা হয়েছে। তবু কাটোয়া থেকে বলগনা পর্যন্ত রেললাইনের গেজ বদলের কাজ কবে শুরু হবে, সে ব্যাপারে এখনও কোনও সিদ্ধান্ত নেননি রেল কর্তৃপক্ষ।

২৪ জুলাই, ২০১৪

গেজ বদলের কাজ শুরু আমোদপুর-কীর্ণাহারে

নিজস্ব সংবাদদাতা

২৪ জুলাই, ২০১৪

সিসিটিভি ফুটেজে মিলেছে নানা সূত্র, দাবি পুলিশের

নিজস্ব সংবাদদাতা

বৃদ্ধের ডেবিট কার্ড হাতিয়ে লক্ষাধিক টাকা জালিয়াতির ঘটনায় একাধিক এটিএম থেকে সিসিটিভির ফুটেজ জোগাড় করছে পুলিশ। আসানসোল-দুর্গাপুর কমিশনারেটের এডিসিপি (পূর্ব) সুনীল যাদবের দাবি, যে সমস্ত এটিএম থেকে ওই কার্ড ব্যবহার করে দুষ্কৃতীরা টাকা তুলেছিল সেগুলির সিসিটিভি ফুটেজ পরীক্ষা করে বেশ কিছু সূত্র মিলেছে।

২৪ জুলাই, ২০১৪

স্কুলবাস বন্ধ, বিপাকে ছাত্রীরা

ইসিএল স্কুলবাস বন্ধ করে দেওয়ায় বিপাকে পড়েছে দু’টি বালিকা বিদ্যালয়ের পড়ুয়ারা। প্রতিকারের দাবিতে ঘণ্টা তিনেক রানিগঞ্জের দামালিয়া প্যাচের উৎপাদন বন্ধ রেখে বিক্ষোভ দেখালেন পড়ুয়া ও অভিভাবকেরা। শেষ পর্যন্ত পুলিশের হস্তক্ষেপে বিক্ষোভ থামে। পড়ুয়াদের অভিযোগ, রানিগঞ্জের গাঁধী স্মৃতি ও যমুনাময়ী বালিকা বিদালয়ে যাওয়ার জন্য এই এলাকায় খনি চালুর আগে স্কুলবাস দিয়ে সামাজিক দায়িত্ব পালনের প্রতিশ্রুতি দিয়েছিল ইসিএল।

পড়ুন