১৬ ভাদ্র ১৪২১ মঙ্গলবার ২ সেপ্টেম্বর ২০১৪ | কলকাতা, পশ্চিমবঙ্গ weather forecast সর্বোচ্চ : ৩০.৪°C     সর্বনিম্ন : ২৫.৩°C

অবশেষে কৃষক সেতু সংস্কারের নির্দেশ মন্ত্রীর

নিজস্ব সংবাদদাতা

০২ সেপ্টেম্বর, ২০১৪

পুজোর আগেই জমি কেনা শুরু, জানাল এনটিপিসি

সৌমেন দত্ত

প্রস্তাবিত তাপবিদ্যুৎকেন্দ্রের জন্য পুজোর আগেই বাড়তি জমি কেনা শুরু করবে এনটিপিসি। সোমবার প্রশাসনের সঙ্গে বৈঠকে এ কথা জানালেন সংস্থার কর্তারা। কী হিসেবে দর দিয়ে এই জমি কেনা হবে, তা-ও জানিয়ে দিলেন তাঁরা। যত দ্রুত সম্ভব জমি কেনা শুরু করতে এনটিপিসি-র কাছে আর্জি জানান প্রশাসনের কর্তারাও। সোমবার দুপুরে মহকুমাশাসকের (কাটোয়া) দফতরে জেলা প্রশাসনের আধিকারিক ও স্থানীয় জন প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বসেন এনটিপিসি-র আধিকারিকেরা।

০২ সেপ্টেম্বর, ২০১৪

এমএএমসি খোলার আর্জি বাবুলের কাছে

সুব্রত সীট

রূপনারায়ণপুরের বন্ধ হিন্দুস্থান কেবলস কারখানা ইতিমধ্যে পুনরুজ্জীবনের অক্সিজেন পেয়েছে। এ বার দুর্গাপুরের ‘মাইনিং অ্যান্ড অ্যালায়েড মেশিনারি কর্পোরেশন’ (এমএএমসি) খোলার ব্যাপারে আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয়ের দ্বারস্থ হলেন কারখানার আইএনটিইউসি এবং এআইটিইউসি নেতারা। আইএনটিইউসি নেতা অসীম চট্টোপাধ্যায় জানান, সোমবার কলকাতায় তাঁরা বাবুলের সঙ্গে বৈঠক করেছেন।

০২ সেপ্টেম্বর, ২০১৪

চিত্র সংবাদ

০২ সেপ্টেম্বর, ২০১৪

চাষিদের ৩০ একর জমি ফেরত দেওয়ার সিদ্ধান্ত নিল সংস্থা

নিজস্ব সংবাদদাতা

গোদা মৌজায় অধিগৃহীত জমির ৩০ একর চাষিদের ফেরত দিতে রাজি হল কলকাতার একটি নির্মাণ সংস্থা। শুক্রবার বর্ধমান উন্নয়ন সংস্থা, এলাকার চাষি ও ওই গোষ্ঠীর মধ্যে বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে বলে দাবি করেছেন জমি ফেরতের দাবিতে আন্দোলনে নামা পশ্চিম বর্ধমান কৃষি কল্যাণ সমিতি। গত ২০১৩ সালের ২৯ অক্টোবর থেকে গোদা মৌজায় জমি ফেরতের দাবিতে আন্দোলনে নেমেছিল ‘পশ্চিম বর্ধমান কৃষি কল্যাণ সমিতি’।

০১ সেপ্টেম্বর, ২০১৪

রাস্তা আটকে পুজো চলবে না, বলল পুলিশ

রানা সেনগুপ্ত

০১ সেপ্টেম্বর, ২০১৪

খেলার মাঠে শহরকে টেক্কা দিচ্ছে গ্রাম

নিজস্ব সংবাদদাতা

শহুরে পরিকাঠামো নেই। হাতের নাগালে নেই কেতা-দুরস্ত ট্রেনার বা কোচিং ক্যাম্প। তবুও মাঠের সবুজ ঘাসে শহরকে টেক্কা দিচ্ছে গ্রাম। অন্তত বর্ধমানের খেলার মাঠের চ্যাম্পিয়ান-তালিকার দিকে তাকালে এমনটাই দেখা যাচ্ছে। বেশ কয়েক বছর ধরে দেখা যাচ্ছে বিভিন্ন প্রতিযোগিতায় বর্ধমানের শহরের স্কুলগুলি অংশ নিলেও জিতছে গ্রামের স্কুলগুলিই।

০১ সেপ্টেম্বর, ২০১৪

দলীয় পঞ্চায়েতের বিরুদ্ধে দুর্নীতির নালিশ সিপিএমের

নিজস্ব সংবাদদাতা

নিজেদের ক্ষমতায় থাকা পঞ্চায়েতের বিরুদ্ধে একগুচ্ছ অনৈতিক কাজকর্মের অভিযোগ জানিয়ে কাটোয়া মহকুমাশাসকের কাছে চিঠি দিলেন কেতুগ্রামের সীতাহাটী পঞ্চায়েতের সিপিএমের দুই সদস্য। গত ২৯ অগস্ট সিপিএমের ওই দুই সদস্য কৃষ্ণা ঘোষ ও বাদল রাজবংশী মহকুমাশাসক ছাড়াও কেতুগ্রাম ২ বিডিও, স্থানীয় পঞ্চায়েত প্রধান ও জেলাশাসককে চিঠির প্রতিলিপি দেন।

০১ সেপ্টেম্বর, ২০১৪

বৈঠকে কাটছে কলেজের অচলাবস্থা

নিজস্ব সংবাদদাতা

অচলাবস্থা কাটতে চলেছে দুর্গাপুরের ফুলঝোড়ের বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজে। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, শনিবার জেলাশাসকের উপস্থিতিতে মহকুমাশাসকের কার্যালয়ে আয়োজিত বৈঠকে আগামী মঙ্গলবার থেকে কলেজ খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কলেজের চেয়ারম্যান দুলাল মিত্রও জানান, তাঁরা দ্রুত কলেজের পঠন-পাঠন চালু করতে চান।

০১ সেপ্টেম্বর, ২০১৪

স্থায়ী কমিটি গঠন হয়নি, সমস্যায় পঞ্চায়েত সমিতি

নিজস্ব সংবাদদাতা

প্রধান নির্বাচন নিয়ে এক পঞ্চায়েতে জটিলতার জেরে মুশকিলে পড়েছে গোটা পঞ্চায়েত সমিতি। সালানপুরের জেমারি পঞ্চায়েতে প্রধান নির্বাচন নিয়ে সিপিএম-তৃণমূলের বিরোধ গড়িয়েছে আদালত পর্যন্ত। বছর ঘুরলেও সেই মামলার মীমাংসা হয়নি। ফলে, ওই পঞ্চায়েতে প্রধান নির্বাচন যেমন হয়নি, তেমনই পঞ্চায়েত সমিতির স্থায়ী কমিটিও গঠন করা যায়নি।

০১ সেপ্টেম্বর, ২০১৪

আত্মরক্ষার প্রশিক্ষণে আরপিএফের শিবির

নিজস্ব সংবাদদাতা

০১ সেপ্টেম্বর, ২০১৪

মাউসের ক্লিকেই তন্তুজ শাড়ি

নিজস্ব সংবাদদাতা

০১ সেপ্টেম্বর, ২০১৪

নিকাশি নালা তৈরি নিয়ে বিবাদ, খুন

নিজস্ব সংবাদদাতা

নিকাশি নালা তৈরি করা নিয়ে বিবাদে খুন হলেন এক ব্যক্তি। আহত হয়েছেন তাঁর স্ত্রীও। রবিবার বিকেলে বুদবুদের বিপিনপুরে ঘটনাটি ঘটে। পুলিশ জানিয়েছে, মৃতের নাম স্বপন বিশ্বাস (৬২)। খুনের অভিযোগে স্বপনবাবুর প্রতিবেশী সুমন্ত সাঁইয়ের মা আরতি সাঁইকে গ্রেফতারও করেছে পুলিশ।

০১ সেপ্টেম্বর, ২০১৪

জমির দাম জানাবে এনটিপিসি

নিজস্ব সংবাদদাতা

মহকুমাশাসকের দফতরে প্রশাসনিক বৈঠক করে আজ, সোমবার জমির দাম ঘোষণা করবেন এনটিপিসির কাটোয়া প্রকল্পের কর্তারা। ওই বৈঠকে জেলার অতিরিক্ত জেলা শাসকেরা (ভূমি অধিগ্রহণ, ভূমি ও ভূমি রাজস্ব আধিকারিক) ছাড়াও কাটোয়ার বিধায়ক রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়, কেতুগ্রামের বিধায়ক শেখ সাহানেওয়াজ, বর্ধমান পূর্বের সাংসদ সুনীলকুমার মণ্ডল, বোলপুরের সাংসদ অনুপম হাজরা হাজির থাকবেন বলে মহকুমাশাসক মৃদুল হালদার জানিয়েছেন।

০১ সেপ্টেম্বর, ২০১৪

খেলার টুকরো খবর

অলআউট স্পোার্টস পত্রিকা ও বিনোদীমাধব সামন্ত কোচিং ক্লাবের পরিচালনায় বর্ধমান মিউনিসিপ্যাল হাইস্কুল মাঠে শুরু হয়েছে অনূর্ধ্ব ১৬ বিশ্বজিৎ তা ফুটবল প্রতিযোগিতা। প্রতি শনি ও রবিবার হওয়া ওই প্রতিযোগিতায় যোগ দিয়েছে আটটি দল। সেন্টার লাইন থেকে এক শটে গোলে বল পাঠিয়ে প্রতিযোগিতায় উদ্বোধন করে সকলকে চমকে দেন বর্ধমানের পুলিশ সুপার সৈয়দ মহম্মদ হোসেন মির্জা।

০১ সেপ্টেম্বর, ২০১৪

চিত্র সংবাদ

$teaser

০১ সেপ্টেম্বর, ২০১৪

সরু রাস্তায় দাপাচ্ছে মোটরবাইক

কেদারনাথ ভট্টাচার্য

৩০ অগস্ট, ২০১৪

পালাল বালক, হুঁশ নেই হোম কর্তৃপক্ষের

নিজস্ব সংবাদদাতা

শহরের সরকারি হোম থেকে পাঁচ কিশোরীর পালিয়ে যাওয়ার ঘটনার দশ দিনের মধ্যে মূক ও বধিরদের আবাসিক হোম থেকে পালাল আট বছরের এক বালক। পরে অবশ্য জানা যায়, ৩০ কিলোমিটার দূরে রায়নায় নিজের বাড়িতে চলে গিয়েছে সে। তবে আট বছরের একটা ছেলে কীভাবে পালাল, কখন পালাল-- হোম কর্তৃপক্ষ তার কোনও হদিশ দিতে পারেননি।

৩০ অগস্ট, ২০১৪

জালিয়াতিতে ধৃত ব্যাঙ্ক ম্যানেজার

নিজস্ব সংবাদদাতা

৩০ অগস্ট, ২০১৪

বই মেলেনি চার মাসেও,বিপাকে বেসরকারি স্কুল

নিজস্ব সংবাদদাতা

শিক্ষাবর্ষ শুরুর পরে কেটে গিয়েছে প্রায় চার মাস। টেস্ট পরীক্ষা আর মাস দুয়েক পরেই। সরকারি অনুদানপ্রাপ্ত স্কুলগুলিতে দ্বাদশ শ্রেণির ‘বাংলা ভাষা ও শিল্প সাহিত্য সংস্কৃৃতির ইতিহাস’ বইটি পৌঁছেছে অর্ধেক পড়ুয়ার হাতে। কিন্তু দুর্গাপুরে সংসদ অনুমোদিত বেসরকারি স্কুলগুলিতে কোনও পড়ুয়ার হাতেই সেই বই পৌঁছয়নি।

৩০ অগস্ট, ২০১৪

খেলার টুকরো খবর

জিবিএফসি আয়োজিত অশোক ঘোষ ও চাঁপা প্রভা দত্ত স্মৃতি ফুটবল প্রতিযোগিতার দ্বিতীয় সেমিফাইনালে অআকখ কালচারাল ক্লাব ২-১ গোলে শ্যামপুর উদয় সঙ্ঘকে হারায়। অআকখ-র হয়ে দু’টি গোল করেন সুরজকুমার দাস। শ্যামপুরের হয়ে মুকেশ মাজি গোল করেন। খেলা পরিচালনা করেন অভীক চক্রবর্তী, ওমপ্রকাশ সিংহ ও আশিস দাসবিশ্বাস।

৩০ অগস্ট, ২০১৪

কোথায় কী

...

৩০ অগস্ট, ২০১৪

পড়ুয়া নিখোঁজ নিয়ে বিক্ষোভ

দ্বিতীয় শ্রেণির এক পড়ুয়ার নিখোঁজ হওয়ার অভিযোগকে কেন্দ্র করে অশান্তি হল শিশু শিক্ষাকেন্দ্রে। শনিবার দুর্গাপুরের ৪১ নম্বর ওয়ার্ডের মহানন্দপল্লি এলাকার শিশু শিক্ষাকেন্দ্র থেকে ওই পড়ুয়া নিখোঁজ হয়। তার পরিবারের তরফে পুলিশে একটি নিখোঁজ ডায়েরি করা হয়।

পড়ুন