৬ ভাদ্র ১৪২১ শনিবার ২৩ অগস্ট ২০১৪ | কলকাতা, পশ্চিমবঙ্গ weather forecast সর্বোচ্চ : ৩৩.০°C     সর্বনিম্ন : ২৬.৭°C

পড়ুয়াদের বিক্ষোভে বন্ধ কলেজ

নিজস্ব সংবাদদাতা

২৩ অগস্ট, ২০১৪

ভাঙা পড়ে এটিএম, ক্ষোভ

নিজস্ব সংবাদদাতা

২৩ অগস্ট, ২০১৪

ট্রান্সফর্মার বসানোর দাবি তুলে জল ফেলতে বাধা কোলিয়ারিকে

নিজস্ব সংবাদদাতা

গ্রামে উচ্চক্ষমতাসম্পন্ন ট্রান্সফর্মার বসানো-সহ ৮ দফা দাবিতে টানা ৯ দিন ধরে চারটি খনির ভূগর্ভের অতিরিক্ত জল বাইরে ফেলতে দিচ্ছেন না গ্রামবাসীরা। অন্ডালের বহুলা গ্রামের ঘটনা। বিক্ষোভকারীদের দাবি, ইসিএল সামাজিক উন্নয়নের জন্য দেওয়া প্রতিশ্রুতি রাখছে না। যদিও অভিযোগ মানেনি ইসিএল কর্তৃপক্ষ।

২৩ অগস্ট, ২০১৪

খেলার টুকরো খবর

আন্তঃকোচিং ক্যাম্প বাস্কেটবল প্রতিযোগিতায়, সিনিয়র গ্রুপের ফাইনালে সুশীল ঘোষ কোচিং সেন্টার ৯০-৪৪ পয়েন্টে সমী রায়চৌধুরী কোচিং ক্যাম্পকে পরাজিত করে। গ্রুপের সেরা নির্বাচিত হন শুভজিৎ হাজরা। মেয়েদের সিনিয়র গ্রুপের ফাইনালে, স্বপন ঘোষ কোচিং সেন্টার ২৫-১৪ পয়েন্টে গোপাল বন্দ্যোপাধ্যায় কোচিং সেন্টারের কাছে পরাজিত হয়।

২৩ অগস্ট, ২০১৪

কোথায় কী

...

২৩ অগস্ট, ২০১৪

চিত্র সংবাদ

২৩ অগস্ট, ২০১৪

নানা স্কুলের কন্যাশ্রী-শিক্ষাশ্রীর অ্যাকাউন্ট এক ব্যাঙ্কে, বিপাক

নিজস্ব সংবাদদাতা

একটি ব্যাঙ্কেই একাধিক স্কুলের পড়ুয়ার কন্যাশ্রী ও শিক্ষাশ্রী প্রকল্পের অ্যাকাউন্ট খোলার ব্যবস্থা হয়েছে। ফলে, ব্যাঙ্কের উপরে চাপ পড়ছে বেশি। ভুগছে পড়ুয়ারাও। সমস্যার সমাধানে যে সব স্কুলে পড়ুয়া সংখ্যা বেশি, তাদের একাধিক ব্যাঙ্কে অ্যাকাউন্ট খোলার দাবি করেছে কাঁকসার বিভিন্ন স্কুল। সমস্যা সমাধানে বৃহস্পতিবার বৈঠক ডাকেন দুর্গাপুরের মহকুমাশাসক কস্তুরী সেনগুপ্ত। পরে মহকুমাশাসক বলেন, “নির্দিষ্ট সময়ে যাতে সব পড়ুয়ার আমানত খোলার কাজ শেষ হয়, তা ব্যাঙ্কগুলি দেখবে। প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হবে।”

২২ অগস্ট, ২০১৪

অ্যাম্বুল্যান্সের চালক নিয়োগ নিয়ে বিবাদ তৃণমূল কর্মীদের

নিজস্ব সংবাদাতা

একটি অ্যাম্বুল্যান্সের চালককে কাজ থেকে সরিয়ে দিয়েছিলেন মালিক। সেই ঘটনাকে কেন্দ্র করে বৃহস্পতিবার তৃণমূলের দু’দল কর্মী-সমর্থকের মধ্যে মারপিট হল অন্ডালের মধুসূদনপুর কোলিয়ারিতে। কোলিয়ারি সূত্রে জানা গিয়েছে, ঠিকা পদ্ধতিতে এই কোলিয়ারিতে একটি অ্যাম্বুল্যান্স চলে। সেটির মালিক চার দিন আগে চালককে কাজ থেকে সরিয়ে দেন। সে নিয়ে তৃণমূল প্রভাবিত খাদান-শ্রমিক ঠিকা কংগ্রেস প্রথম দিন থেকেই প্রতিবাদ জানাতে শুরু করে। বৃহস্পতিবার সকালে ওই অ্যাম্বুল্যান্সের চালক নিয়োগ নিয়ে তৃণমূলের কোলিয়ারি খাদান শ্রমিক কংগ্রেসের জনাকয়েক সদস্য তাঁদের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন।

২২ অগস্ট, ২০১৪

রাস্তা সংস্কার হয়নি, দুর্ভোগ বর্ষায়

নিজস্ব সংবাদদাতা

২২ অগস্ট, ২০১৪

খেলার টুকরো খবর

মহকুমা ক্রীড়া সংস্থা আয়োজিত সুপার ডিভিশন ফুটবল লিগে, বৃহস্পতিবারের খেলায় নবসূর্য এসসিসি ২-১ গোলে তানসেন এসিকে পরাজিত করে। জয়ী দলের দেবাশীস সাহা ও ওমনাথ সরকার এবং বিজিত দলের কৃষ্ণা সিংহ গোল করেন। গ্যামনব্রিজ মাঠে হওয়া ওই খেলাটি পরিচালনায় করেন পার্থ বন্দ্যোপাধ্যায় ও তুষারকান্তি বারিক।

২২ অগস্ট, ২০১৪

বায়োমেট্রিক-হাজিরার প্রতিবাদে দুর্গাপুরের খনিতে কাজ বন্ধ দু’দিন

নিজস্ব সংবাদদাতা

বায়োমেট্রিক পদ্ধতিতে হাজিরা চালুর প্রতিবাদে দু’দিন উৎপাদন বন্ধ রেখেছেন খনির কর্মীরা। দুর্গাপুরের ঝাঁঝরা কোলিয়ারিতে এই অচলাবস্থার জেরে ইতিমধ্যেই প্রায় এক কোটি টাকা ক্ষতি হয়েছে বলে জানাল ইস্টার্ন কোলফিল্ডস লিমিটেড (ইসিএল)।

২১ অগস্ট, ২০১৪

সিন্ডিকেটের চাপে লাটে উঠছে শিল্প, নালিশ দুর্গাপুরে

নিজস্ব সংবাদদাতা

সিন্ডিকেটের উপদ্রবে ব্যবসা লাটে ওঠার জোগাড় বর্ধমান জেলা পরিষদের সভাধিপতির সঙ্গে বৈঠকে বসে এই ক্ষোভই উগরে দিলেন দুর্গাপুরের বিভিন্ন ক্ষুদ্র ও মাঝারি শিল্প সংস্থার কর্তারা। রাজ্যের শাসকদলের ছত্রচ্ছায়ায় চলা সিন্ডিকেট নিয়ে আগেই দুর্গাপুর-আসানসোল শিল্পাঞ্চলে একের পর এক অভিযোগ উঠেছে। দলেরই এক নেতার বিরুদ্ধে নেতৃত্ব এবং পুলিশকে চিঠি দিয়ে ওই অভিযোগ করেছিলেন দুর্গাপুর পূর্বের তৃণমূল বিধায়ক নিখিল বন্দ্যোপাধ্যায়। কারখানা মালিকেরা ভয়ে অভিযোগ করতে চান না বলেও জানিয়েছিলেন তিনি।

২১ অগস্ট, ২০১৪

পাঁচ কিশোরী পালানোয় শো-কজ হোমের সুপারকে

নিজস্ব সংবাদদাতা

২১ অগস্ট, ২০১৪

রাস্তায় আবর্জনা ফেলছে পুরসভার গাড়ি, বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা

২১ অগস্ট, ২০১৪

আর দু’মাস পরে পরীক্ষা, এখনও বই পায়নি পড়ুয়ারা

অর্পিতা মজুমদার

ক্লাস শুরু হয়েছে আড়াই মাস আগে। নভেম্বরে টেস্ট। অথচ মহকুমার অর্ধেকের বেশি পড়ুয়ার হাতেই পৌঁছয়নি ‘বাংলা ভাষা ও শিল্প সাহিত্য সংস্কৃতির ইতিহাস’ বইটি। দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের অভিযোগ, বই না পাওয়ায় অথৈ জলে পড়েছেন তাঁরা। ব্যহত হচ্ছে পঠন-পাঠনও।

২১ অগস্ট, ২০১৪

খেলার টুকরো খবর

আসানসোল মহকুমা ক্রীড়া সংস্থা আয়োজিত রাজলক্ষ্মী ঘটক স্মৃতি আন্তঃবিদ্যালয় ফুটবলে বুধবার প্রথম দিনের প্রথম খেলায় জিতল সুভাষপল্লি বিদ্যানিকেতন। তারা বার্নপুর বয়েজ হাই স্কুলকে টাইব্রেকারের মাধ্যমে ৩-১ গোলে হারায়।

২১ অগস্ট, ২০১৪

হাসপাতালের রাস্তা সংস্কারের আশ্বাস বৈঠকে

হাসপাতাল চত্বরের মধ্যে প্রতীক্ষালয়, রাস্তা সংস্কার-সহ নানা উন্নয়নমূলক কাজের প্রতিশ্রুতি দিলেন বর্ধমান পূর্ব কেন্দ্রের সাংসদ সুনীল মণ্ডল। শুক্রবার কালনা মহকুমা হাসপাতালে রোগীকল্যাণ সমিতির বৈঠকে যোগ দেন তিনি। হাজির ছিলেন কালনার এসিএমওএইচ, মহকুমা হাসপাতাল সুপার, কালনার বিধায়ক ও রোগীকল্যাণ সমিতির বেশ কিছু সদস্য।

পড়ুন