অন্যতম অভিযুক্ত মানসিংহ হাঁসদার দাবি, ওই মহিলার সঙ্গে এমন এক ব্যক্তির সম্পর্ক রয়েছে, যিনি আদিবাসী নন। তাই আদিবাসী সমাজের বিধি অনুযায়ী, মহিলাকে ওই ব্যক্তির সঙ্গে অন্যত্র চলে যেতে বলা হয়েছে।
নিজস্ব সংবাদদাতা
২৮ জুলাই, ২০১৭
Flood
নিজস্ব সংবাদদাতা
বুধবার সন্ধ্যায় জামালপুরের অমরপুর গ্রামে গিয়ে বিক্ষোভের মুখে পড়েন সভাধিপতি দেবু টুডু, কর্মাধ্যক্ষ গার্গী নাহা, শান্তনু কোনার, জামালপুর পঞ্চায়েত সমিতির সভানেত্রী নমিতা রায়।
২৮ জুলাই, ২০১৭
Flood
নিজস্ব সংবাদদাতা
এ দিন দুপুর পর্যন্ত জলেই বাস করতে হয় ওই সব এলাকার বাসিন্দাদের। সড়ক পথ বিচ্ছিন্ন হয়ে পড়ায় পঞ্চায়েত বা পঞ্চায়েত সমিতিও যোগাযোগ করতে পারেননি।
২৮ জুলাই, ২০১৭
TMC Rally
নিজস্ব সংবাদদাতা
কংগ্রেসের জেলা (শিল্পাঞ্চল) সভাপতি দেবেশ চক্রবর্তী অভিযোগ করেন, বুধবার রাতে তাঁদের প্রার্থী রেহেনা বারিকের বাড়ি গিয়ে তৃণমূল কর্মীরা তাণ্ডব চালায়। তাঁকে ভয় দেখানো হয় ও মনোনয়নপত্র প্রত্যাহারের ফর্মে সই করতে বাধ্য করা হয়।
২৮ জুলাই, ২০১৭
Broken bridge
নিজস্ব সংবাদদাতা
তিরাটের বাসিন্দা, তৃণমূল নেতা অনল মুখোপাধ্যায় জানান, দীর্ঘদিন আগে তৈরি এই সেতুটি অনেক নিচু হওয়ায় প্রতি বছর বর্ষায় জলে ডুবে যায়। তাঁরও অভিযোগ, ‘‘বারবার সংশ্লিষ্ট দফতরে উঁচু করে সেচু তৈরির আবেদন করেছি আমরা।
২৮ জুলাই, ২০১৭
Flood
নিজস্ব প্রতিবেদন
কুনুরের জল বাড়ায় গুসকরা শহরের একাংশে জল ঢুকতে শুরু করেছে। জলবন্দি শহরের শান্তিপুর, রটন্তী, বিহারীপাড়া এলাকা। বেহুলা নদী ও ডিভিসি সেচখালের জল উপচে মেমারির দেঁহা-সহ বেশ কিছু গ্রামও জলমগ্ন।
২৭ জুলাই, ২০১৭
Flood
নিজস্ব সংবাদদাতা
গত বছরও মেমারির বিস্তীর্ণ এলাকা জলমগ্ন হয়ে পড়ে। সে সময় পুরসভা নিকাশি ব্যবস্থা ঢেলে সাজানোর আশ্বাস দেয়। কিন্তু প্রতিশ্রুতি পূরণ দূরে থাক, পাশের বাগিলা পঞ্চায়েতের সঙ্গে টানাপড়েনে জিটি রোডের ধারে ডাম্পিং গ্রাউন্ডেও আবর্জনা ফেলতে পারছে না পুরসভা।
২৭ জুলাই, ২০১৭
hospital
নিজস্ব সংবাদদাতা
রাতে তখন বেশির ভাগ রোগীই নিজেদের বিছানায় শুয়েছিলেন। অনেকে ঘুমিয়েও পড়েছিলেন। হঠাৎ সব ক’টি ওয়ার্ড থেকেই বেজে উঠতে থাকে অ্যালার্ম। আতঙ্কে অনেক রোগী বিছানা ছেড়ে বাইরে চলে আসেন।
২৭ জুলাই, ২০১৭
River
নিজস্ব সংবাদদাতা
কোথাও সিমেন্ট, কংক্রিটের অবৈধ নির্মাণ। আবার কোথাও ডাঁই করা আবর্জনা। বয়ে চলার পথে নিয়মিত ঠোক্কর খাচ্ছে গারুই। দামোদর থেকে জন্মানো এই নদীটি আসানসোল শহরের মাঝ বরাবর বয়ে গিয়েছে।
২৭ জুলাই, ২০১৭
Flood
নিজস্ব প্রতিবেদন
গলসি ১ ব্লকের চাকতেঁতুল পঞ্চায়েতেরও বেশ কিছু এলাকা প্লাবিত হয়েছে। ভরতপুর গ্রামের একাংশ জলমগ্ন হয়ে পড়েছে। বেশ কিছু মাটির বাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছে। বাসিন্দাদের অন্যত্র সরানোর ব্যবস্থা হয়েছে। বিডিও তারকনাথ দাস জানান, দামোদরের জলে কিছু এলাকা প্লাবিত হয়েছে। পরিস্থিতি নজরে রাখা হয়েছে।
২৭ জুলাই, ২০১৭
Bomb
নিজস্ব সংবাদদাতা
সিপিএমের জেলা কমিটির সদস্য পঙ্কজ রায় সরকার বুধবার সকালে সেখানে যান। তিনি জানান, ইতিমধ্যে বিষয়টি নির্বাচন কমিশনকে জানানো হয়েছে। তাঁর অভিযোগ, ‘‘তৃণমূল ভয় পেয়েছে। তাই এ ভাবে হুমকি দিচ্ছে।’’
২৭ জুলাই, ২০১৭
Swim
নিজস্ব প্রতিবেদন
আসানসোলের রেলপাড়ে শতাধিক বাড়িতে ঢুকেছে গারুই নদীর জল। একই হাল মুতসুদ্দি মহল্লা, বাবুয়া তলা, আজাদ বস্তি, কশাইমহল্লা এবং কবরস্থান লাগোয়া এলাকাগুলির।
২৬ জুলাই, ২০১৭
river
নিজস্ব সংবাদদাতা
এ দিন কাটোয়ার শাঁখাই ঘাট ও কেতুগ্রামের আনখোনায় পরিদর্শনে যান মহকুমাশাসক সৌমেন পাল। সঙ্গে ছিলেন ডেপুটি ম্যাজিস্ট্রেট বিপ্লব সরকার ও বিডিও-রা। আনখোনায় রাস্তা দিয়ে জল বইলেও এখনও বন্যা পরিস্থিতি তৈরি হয়নি বলে জানান মহকুমাশাসক।
২৬ জুলাই, ২০১৭
Women
নিজস্ব সংবাদদাতা
বাড়িতে ফেরানোর আর্জি জানিয়ে ফেব্রুয়ারিতে মহকুমাশাকের দ্বারস্থ হয়েছিলেন বেলি। কিন্তু ফল না হওয়ায় দিন পনেরো আগে ফের মহকুমাশাসককে ছেলের বিরুদ্ধে অভিযোগ জানান। তার দিন তিনেকের মধ্যেই কাটোয়া ২ ব্লক প্রশাসনকে বিষয়টি দেখতে বলেন মহকুাশাসক।
২৬ জুলাই, ২০১৭
Officers
নিজস্ব সংবাদদাতা
সোমবার আসানসোল পুরসভার ৬৫ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর আখতার হুসেনের নেতৃত্বে ছাঁটাই হওয়া এক দল ঠিকাকর্মী কারখানার গেটে বিক্ষোভ দেখান। তার জেরে ওই দিন উৎপাদন বন্ধ হয়। এ দিন গেটে বিক্ষোভ না হওয়ায় কাজে যোগ দেন শ্রমিকদের একাংশ।
২৬ জুলাই, ২০১৭
TMC Flag
সুব্রত সীট
তবে আচমকা কেন এমন ‘ষড়যন্ত্র’-এর অভিযোগ? অরবিন্দবাবুর অনুগামীদের দাবি, শাসক দলের নেতৃত্বের একাংশের সঙ্গে ওই কাউন্সিলরের দীর্ঘ দিন ধরেই সাপে-নেউলে সম্পর্ক। এমনকী এক বার প্রকাশ্যেই অরবিন্দবাবু জানিয়ে দিয়েছিলেন, দলে দুর্গাপুরের বাইরের নেতাদের ‘খবরদারি’ তিনি কোনও ভাবেই মেনে নেবেন না।
২৬ জুলাই, ২০১৭
Burdwan District Court
নিজস্ব সংবাদদাতা
এক মাস ধরে সিজেএম সঞ্জয়রঞ্জন পাল আদালতে হাজির থাকলে শুনানিতে যাচ্ছিলেন না আইনজীবীরা। তবে ভারপ্রাপ্ত সিজিএম এজলাসে এলে তাঁরা শুনানিতে যোগ দিচ্ছিলেন। তাতে কিছুটা হলেও বিচারপ্রার্থীদের সমস্যা লাঘব হচ্ছিল।
২৬ জুলাই, ২০১৭
Water logged
নিজস্ব প্রতিবেদন
কুলটির ৬১ নম্বর ওয়ার্ডের প্রিয়া কলোনিতে প্রায় বুক সমান জল জমেছে। স্থানীয় বাসিন্দা শঙ্কর ভান্ডারি বলেন, ‘‘রবিবার সকাল থেকে গৃহবন্দি।’’ বাসিন্দাদের ক্ষোভ, বড় নর্দমাগুলি সাফ না হওয়াতেই ফি বছর বর্ষায় এই হাল হয়।
২৬ জুলাই, ২০১৭
Water Logged
নিজস্ব প্রতিবেদন
কালনা শহরে সব থেকে বেশি জল জমে বৈদ্যপুর মোড় এলাকায়। বাসস্ট্যান্ডে নেমে এই মোড় দিয়ে যাতায়াত করেন বহু মানুষ। রবিবার থেকেই এই এলাকায় জল জমতে থাকে। সোমবার আরও বাড়ে। বেশ কিছু নর্দমা থেকেও উপচে পড়ে জল। রাস্তার জমা জল ঢুকে পড়ে বেশ কয়েকটি দোকানে।
২৫ জুলাই, ২০১৭
Bridge
নিজস্ব সংবাদদাতা
আউশগ্রাম থেকে কালীদহ যাওয়ার রাস্তায় বসন্তপুরের কাছে কাঁদরের উপর সেতুটি মেরামতের দাবি দীর্ঘদিনের। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কিছু দিন আগেই সেতুটি ভেঙে পড়েছিল। স্থানীয় পঞ্চায়েত একশো দিনের কাজে মেরামত করে। কিন্তু এই বৃষ্টিতে তা আবার ধসে পড়েছে।
২৫ জুলাই, ২০১৭
W.B board of primary education
সৌমেন দত্ত
দক্ষিণ মহকুমা প্রশাসন মনে করছে, বাইরের প্রশ্ন বা বোর্ডে প্রশ্ন লিখে পরীক্ষায় পড়ুয়াদের তো বটেই, স্কুলের মানও বাড়ছে না। সঠিক মানের প্রশ্নও তৈরি করতে পারছে না শিক্ষকেরা। এই সমস্যা মেটাতেই মহকুমা প্রশাসন একটি বিশেষজ্ঞ কমিটি গঠন করেছে।
২৫ জুলাই, ২০১৭
TMC
নিজস্ব সংবাদদাতা
বর্ধমান বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গিয়েছে, দূরশিক্ষা বিভাগে দু’জন সহকারী অধিকর্তার নিয়োগ নিয়ে অভিযোগ উঠেছিল। রাজ্যপালের নির্দেশে উচ্চ শিক্ষা দফতর পাঁচ জনের বিরুদ্ধে তদন্ত শুরু করে। সেই তদন্ত রিপোর্টে ওই দু’জনের নিয়োগ নিয়ে প্রশ্ন তোলা হয়। বিশ্ববিদ্যালয়ের কর্মসমিতিও তিন সদস্যের একটি কমিটি গড়ে।
২৫ জুলাই, ২০১৭
Crowd
নিজস্ব সংবাদদাতা
অফিসযাত্রী থেকে পড়ুয়া, সকলেরই অভিযোগ, বাস না চলায় শহরে অটো-টোটো চালকেরা ইচ্ছেমতো ভাড়া হেঁকেছেন। এ দিন সকাল থেকেই বৃষ্টি হওয়ায় সমস্যা আরও বেড়েছে। অভিযোগ, এই জোড়া ‘সুযোগে’ অন্তত দ্বিগুণ ভাড়া হেঁকেছেন অটো চালকেরা। কী রকম?
২৫ জুলাই, ২০১৭
BJP
নিজস্ব সংবাদদাতা
মহকুমা নির্বাচনী আধিকারিকের দফতর সূত্রে জানা গিয়েছে, এ বার পুরভোটে মোট ১৪৯ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। তৃণমূল এবং বিজেপি ৪৩টি ওয়ার্ডের সব ক’টিতেই প্রার্থী দিয়েছে। সিপিএম ৩১, সিপিআই ৩ এবং ফরোয়ার্ড ব্লক ও আরএসপি একটি করে আসনে প্রার্থী দিয়েছে।
২৫ জুলাই, ২০১৭
Accused Husband
নিজস্ব সংবাদদাতা
কাটোয়ার আবাসনপাড়ার উজ্জ্বলের ও তাঁর মা ছবিরানি ঘোষকে শনিবার গ্রেফতার করেছিল পুলিশ। রবিবার কাটোয়া আদালত উজ্জ্বলকে সাত দিন পুলিশি হেফাজত ও তাঁর মাকে সাত দিন জেল-হাজতে রাখার নির্দেশ দেয়। পুলিশের দাবি, জেরায় উজ্জ্বল দু’জন ‘সুপারি কিলার’-এর কথা জানান।
২৪ জুলাই, ২০১৭
Congress Party Office
নিজস্ব সংবাদদাতা
দুর্গাপুরের ৩০ নম্বর ওয়ার্ডের সঞ্জীব সরণির কার্যালয়টি এলাকায় ‘বিশ্বনাথবাবুর কার্যালয়’ হিসেবেই পরিচিত। তৃণমূলে থাকাকালীন এখানেই বসতেন তিনি। পরে বিধানসভা ভোটের আগে কংগ্রেসে যোগ দেওয়ার পরে তা কংগ্রেসের ‘কার্যালয়’ হয়ে যায়। কার্যালয়ের সাইনবোর্ড থেকে মুছে ফেলা হয় ‘তৃণমূল’ শব্দটিও।
২৪ জুলাই, ২০১৭
Injured
নিজস্ব সংবাদদাতা
পুলিশ জানায়, দুর্গাপুর পুরভোটের জন্য সিধো-কানহু স্টেডিয়ামে রাখা ইভিএম-র নিরাপত্তার দায়িত্বে ছিলেন দুর্গাপুর থানার অ্যাসিস্ট্যান্ট সাব ইনস্পেক্টর নাজিমুদ্দিন। শনিবার সন্ধ্যায় কাজ সেরে ক্যাম্পাসের আবাসনে ফেরেন। সেখানেই থাকেন তাঁর স্ত্রী ও দুই ছেলেও। পারিবারিক সূত্রে জানা গিয়েছে, রাত সাড়ে আটটা নাগাদ পোশাক বদলাতে শোওয়ার ঘরে যান নাজিমুদ্দিন।
২৪ জুলাই, ২০১৭
Building Construction
নিজস্ব সংবাদদাতা
দুই বর্ধমানের প্রায় তিরিশ হাজার পরিবার এই সমস্যা ভুগছে। বর্ষা এসে পড়ায় ভোগান্তি আরও বেড়েছে। কিন্তু কবে, কী ভাবে টাকা পাওয়া যাবে তার উত্তর জেলা প্রশাসনের কাছে নেই। কেতুগ্রামের সালমা বিবি, মনিরুল শেখ , জামালপুরের দাদপুরের পুতুল রায়দের কথায়, ‘‘প্রথম কিস্তির চল্লিশ হাজার টাকা পাওয়ার পরে বাড়ি তৈরির কাজে হাত লাগিয়েছিলাম।
২৪ জুলাই, ২০১৭
Coal Mine
নিজস্ব সংবাদদাতা
ইসিএলের কুনুস্তোরিয়া এরিয়ার পরাশিয়া কোলিয়ারির এই খনির কর্তৃপক্ষ জানান, শনিবার দিনভর বৃষ্টির জেরে উৎপাদন বন্ধ রাখতে হয়। ওই দিনই রাত দেড়টা নাগাদ খনিতে জল ঢুকে যায়। এর জেরে কয়লা কাটার তিনটি যন্ত্র ও দু’টি ডাম্পার জলের তলায় রয়েছে বলে খবর।
২৪ জুলাই, ২০১৭
Fire
নিজস্ব সংবাদদাতা
খনির তিনশো মিটারের মধ্যে ২ ও ৩ নম্বর ধাওড়া, কোড়াপাড়া, শালডাঙা ও ঝাটিবনে শ’খানেক পরিবারের বাস। বাসিন্দাদের অভিযোগ, খনি থেকে গত কয়েক দিন ধরেই কয়লা কাটছে দুষ্কৃতীরা। এর জেরেই কয়লাস্তরে আগুন ধরে গিয়েছে। শনিবার রাতে, খনির চারটি এলাকা থেকে আগুন বের হতে দেখা যায়।
২৪ জুলাই, ২০১৭
Injured
নিজস্ব সংবাদদাতা
রথীনবাবুর বাঁ পায়ে গুলি লাগে। সেই সময়ে কোনও রকমে এক তলায় নেমে রথীনবাবু চিৎকার করলে জড়ো হয়ে যান লাগোয়া এলাকার লোক জন। খবর দেওয়া হয় পুলিশে।
২৩ জুলাই, ২০১৭
Utpal Ray
নিজস্ব সংবাদদাতা
শনিবার ১১ নম্বর ওয়ার্ডের প্রার্থী, সদ্য দলে যোগ দেওয়া প্রাক্তন সরকারি আমলা দিলীপ অগস্তি মিছিল করে মনোনয়ন জমা দিতে আসেন। সেই মিছিলে ছিলেন শহরে বেআইনি কয়লা কারবারে অভিযুক্ত উৎপল রায়।
২৩ জুলাই, ২০১৭
Landslide
নিজস্ব সংবাদদদাতা
এ দিন ধস নামার খবর পেয়ে বিডিও-র (জামুড়িয়া) প্রতিনিধি হিসেবে মহম্মদ বাদশা শেখ নামে ব্লক অফিসের এক আধিকারিক এলাকা পরিদর্শন করেন। ধসের জেরে তৈরি হওয়া গর্তটিও ঘিরে দেওয়ার তোড়জোড় শুরু করে ইসিএল।
২৩ জুলাই, ২০১৭
Sonar Kaali
প্রদীপ মুখোপাধ্যায়
এই পুজো অনুষ্ঠিত হয় শ্রাবণ মাসের অমাবস্যা তিথিতে। অবসরপ্রাপ্ত শিক্ষক তথা ক্ষেত্র-গবেষক শিবশঙ্কর ঘোষের দাবি, “প্রায় পাঁচ শতাব্দী আগে সন্ন্যাসী গোস্বামী নামে এক সাধক এই পুজোর প্রতিষ্ঠা করেন।
২৩ জুলাই, ২০১৭
আরও খবর