Advertisement
২৫ এপ্রিল ২০২৪

কোর্ট ভবনের কাজে বাধায় গ্রেফতার দুই

আদালত ভবন তৈরির কাজে বাধা দেওয়ার অভিযোগে দু’জনকে গ্রেফতার করল পুলিশ। শুক্রবার রাতে হিরাপুর থানার নিউটাউন উপরপাড়া এলাকার ঘটনা। ধৃতদের নাম সুভাষ বাউরি ও বিরাজ বাউরি।

নিজস্ব সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০১৬ ০১:৩৫
Share: Save:

আদালত ভবন তৈরির কাজে বাধা দেওয়ার অভিযোগে দু’জনকে গ্রেফতার করল পুলিশ। শুক্রবার রাতে হিরাপুর থানার নিউটাউন উপরপাড়া এলাকার ঘটনা। ধৃতদের নাম সুভাষ বাউরি ও বিরাজ বাউরি। প্রশাসনের সূত্রে জানা গিয়েছে, আসানসোল জেলা আদালতের নতুন ভবন তৈরি শুরু হয় অক্টোবরে। এক বছরের কাজ শেষ করার নির্দেশ দেওয়া হয়। কাজের জন্য প্রায় সাড়ে ন’কোটি টাকা খরচ ধরা হয়। সমস্যা শুরু হয় ১ জানুয়ারি, সোমবার বিকেল থেকে। অভিযোগ, ওই দিন পাঁচটি মোটরবাইকে চড়ে নির্মীয়মাণ ভবনে এসে হাজির হয় কিছু লোকজন। শ্রমিক-কর্মীদের তারা জানিয়ে দেয়, কাজ করতে হলে নির্মাণ সামগ্রী নিতে হবে তাদের কাছ থেকেই। না হলে এখানে কাজ করা যাবে না— এই হুমকি দিয়ে সেদিনকার মতো ফিরে যায় তারা। মঙ্গলবার সকালে ঠিকা শ্রমিকেরা কাজে গেলে ফের ওই সব লোকজন ফের হাজির হয়ে ধমক দেয়। তারপরই কাজ বন্ধ করে দেয় ঠিকা সংস্থাটি। ঠিকা সংস্থার কর্ণধার সুপ্রিয় চট্টোপাধ্যায় সমস্যা সমাধানে দ্বারস্থ হন প্রশাসনের। পূর্ত দফতরের তরফে আশ্বাস দেওয়া হলেও বুধ ও বৃহস্পতিবারেও কাজ শুরু হয়নি। শেষমেশ মেয়র জিতেন্দ্র তিওয়ারির হস্তক্ষেপে শুক্রবার থেকে কাজ শুরু হয়। কাজ শুরুর পর পূর্ত দফতরের আসানসোলের মুখ্য কার্যনির্বাহী বাস্তুকার ভজন সরকার দু’জনের নামে কাজে বাধা দেওয়ার অভিযোগ দেওয়ার অভিযোগ দায়ের করেন। শনিবার নির্মীয়মাণ আদালত ভবন পরিদর্শনে আসেন কলকাতা হাইকোর্টের বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায়। তিনি দায়িত্বপ্রাপ্ত ঠিকাদারের সঙ্গে কথাও বলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE