Advertisement
২৫ এপ্রিল ২০২৪

টুকরো খবর

পারিবারিক বিবাদের জেরে দাদাকে খুনের অভিযোগ উঠল ভাইয়ের বিরুদ্ধে। বৃহস্পতিবার আসানসোলের নুরউদ্দিন রোড সংলগ্ন কদমতলা এলাকায় এই ঘটনা ঘটে। পুলিশ জানায়, মৃতের নাম মহম্মদ জাকির (৩০)। তাঁর ভাই মহম্মদ ডাবলু পলাতক। তাকে খোঁজা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ। নিহতের বাবা মহম্মদ জাবির আসানসোল দক্ষিণ থানায় জানান, তাঁর একটি মোটর গ্যারাজের দোকান আছে। সেখানেই বাবার সঙ্গে কাজ করতেন বড় ছেলে জাকির। ছোট ছেলে ডাবলু কর্মসূত্রে দিল্লিতে থাকে। দিন পনেরো আগে সে বাড়ি ফিরেছিল। জাবির অভিযোগ করেন, বাড়ির একটি ঘর তাকে দেওয়ার জন্য তাঁর কাছে কিছুদিন ধরে দাবি জানাচ্ছিল ডাবলু।

শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০১৪ ০১:৩৮
Share: Save:

দাদাকে খুনে অভিযুক্ত ভাই

নিজস্ব সংবাদদাতা • আসানসোল

পারিবারিক বিবাদের জেরে দাদাকে খুনের অভিযোগ উঠল ভাইয়ের বিরুদ্ধে। বৃহস্পতিবার আসানসোলের নুরউদ্দিন রোড সংলগ্ন কদমতলা এলাকায় এই ঘটনা ঘটে। পুলিশ জানায়, মৃতের নাম মহম্মদ জাকির (৩০)। তাঁর ভাই মহম্মদ ডাবলু পলাতক। তাকে খোঁজা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ। নিহতের বাবা মহম্মদ জাবির আসানসোল দক্ষিণ থানায় জানান, তাঁর একটি মোটর গ্যারাজের দোকান আছে। সেখানেই বাবার সঙ্গে কাজ করতেন বড় ছেলে জাকির। ছোট ছেলে ডাবলু কর্মসূত্রে দিল্লিতে থাকে। দিন পনেরো আগে সে বাড়ি ফিরেছিল। জাবির অভিযোগ করেন, বাড়ির একটি ঘর তাকে দেওয়ার জন্য তাঁর কাছে কিছুদিন ধরে দাবি জানাচ্ছিল ডাবলু। কিন্তু তিনি সেই ঘরটি তাকে দিতে চাইছিলেন না। কারণ, ঘরটি তিনি বড় ছেলেকে দেবেন। এ নিয়ে বেশ কিছু দিন ধরেই দুই ভাইয়ে বিবাদ-মনোমালিন্য চলছিল। পুলিশের কাছে জাবির অভিযোগ করেন, বৃহস্পতিবার দুপুরে বাড়ির উঠোনে শুয়েছিলেন জাবির। হঠাৎ তিনি গোঙানির আওয়াজ শুনে উঠে গিয়ে দেখেন, রক্তাক্ত অবস্থায় বড় ছেলে মাটিতে পড়ে আছে। পাশেই একটি রক্ত মাখা ছুরি হাতে দাঁড়িয়ে ছোট ছেলে। এর পরই তিনি চিৎকার করে পাড়ার লোকজন জড়ো করেন। ডাবলু পালিয়ে যায়। জাকিরকে আসানসোল জেলা হাসপাতালে নিয়ে গেলে মৃত বলে জানানো হয়। পুলিশ জানায়, নিহতের মৃতের মা, বোনকেও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

ফের মনোনয়ন জমা দোলার

নিজস্ব সংবাদদাতা • আসানসোল

ফের মনোনয়ন জমা দিলেন আসানসোলের তৃণমূল প্রার্থী দোলা সেন। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টা নাগাদ তিনি মনোনয়ন পেশের জন্য আসানসোলের অতিরিক্ত জেলাশাসকের দফতরে পৌঁছন। পয়লা বৈশাখ প্রথম বার মনোনয়ন জমা করেন দোলা। বৃহস্পতিবার কেন দ্বিতীয় বার মনোনয়ন পেশ করলেন, সে প্রশ্নে বলেন, এক জন প্রার্থী চার বার মনোনয়ন দিতে পারে। আমি দু’বার দিলাম। আরও দু’বার দেওয়ার অধিকার আছে।” কিন্তু রিটার্নিং অফিসার অমিত দত্ত জানিয়েছেন, পয়লা বৈশাখ ছুটির দিন থাকায় সে দিন জমা দেওয়া মনোনয়ন গ্রাহ্য হবে না। এ কথা জানা না থাকায় সে দিন মনোনয়ন গ্রহণ করেছিলেন তিনি। তাই ফের দোলা সেনকে মনোনয়ন দিতে বলা হয়। দোলা যদিও বলেন, “রিটার্নিং অফিসার আমাকে কোনও অনুরোধ করেননি।” বৃহস্পতিবার মনোনয়ন দিতে এসে সেখানে উপস্থিত বর্ধমানের জেলাশাসক সৌমিত্র মোহনকে নির্বাচন কমিশনের কয়েক জন কর্মীর বিরুদ্ধে মৌখিক অভিযোগ করেন দোলা। তাঁর দাবি, কমিশনের কর্মীরা এমন কিছু ছবি তুলছেন যা কখনও নির্বাচনি বিধিভঙ্গ সংক্রান্ত বিষয় নয়।

দিঘার সমুদ্রে তলিয়ে মৃত্যু

নিজস্ব সংবাদদাতা • কাঁথি

সমুদ্রে স্নান করতে নেমে তলিয়ে মৃত্যু হল এক পর্যটকের। বৃহস্পতিবার দুপুরে নিউ দিঘার মেরিনা ঘাটের এই দুর্ঘটনায় মৃতের নাম সৌরভ মণ্ডল (২৫)। তাঁর বাড়ি বর্ধমানের কালনা এলাকার গাউগুড়িয়া গ্রামে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বর্ধমানের কালনা এলাকা থেকে দুটি বাসে চেপে ৫০ জন পর্যটকের সঙ্গে দিঘায় বেড়াতে গিয়েছিলেন সৌরভ। বৃহস্পতিবার সকালে তাঁরা নিউ দিঘায় আসেন। এ দিন দুপুরে নিউ দিঘার মেরিনা ঘাটের কাছে ওই দলের অনেকের সঙ্গে সমুদ্রে স্নান করতে গিয়েছিলেন সৌরভ। হঠাৎই সমুদ্রের ধার থেকে বেশ কিছুটা দূরে চলে গিয়ে জলের স্রোতে তলিয়ে যান তিনি। সৌরভের সঙ্গীদের চিৎকারে সমুদ্রের ধারে থাকা স্থানীয় একটি ওয়াটার স্পোর্টস টিমের সদস্যরা খোঁজ চালিয়ে অচৈতন্য অবস্থায় ওই যুবককে উদ্ধার করে। তাঁকে দিঘা স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা মৃত বলে জানান।

রক্তাক্ত দেহ উদ্ধার

নিজস্ব সংবাদদাতা • মঙ্গলকোট

দুটি পৃথক দুর্ঘটনায় মৃত্যু হয়েছে দুই যুবকের। বৃহস্পতিবার সকালে মঙ্গলকোটের মাথরুন গ্রামের কাছে ট্রাক্টরের ধাক্কায় মারা যান রহমত শেখ (৩০) নামে এক যুবক। তাঁর বাড়ি মঙ্গলকোটেরই চকগ্রামে। অন্য দিকে, বুধবার সন্ধ্যায় মঙ্গলকোটের বনকাপশির রাস্তায় এক যুবকের রক্তাক্ত দেহ উদ্ধার করে পুলিশ। মৃত যুবকের নাম, সনাতন মাড্ডি (২২)। তাঁর বাড়ি ওই গ্রামেই। পুলিশের ধারণা, গাড়ি চাপা পড়ে ওই যুবকের মৃত্যু হয়েছে।

তৃণমূলের পোস্টার ছেঁড়ার অভিযোগ

নিজস্ব সংবাদদাতা • মন্তেশ্বর

তৃণমূলের নির্বাচনী কাট আউট, ফেস্টুন ছেঁড়ার অভিযোগ উঠল সিপিএমের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে, মন্তেশ্বরের জামনা পঞ্চায়েত এলাকায়। তৃণমূলের অভিযোগ, ওই এলাকায় তাঁদের বহু পোস্টার, ব্যানার ব্লেড দিয়ে ছিঁড়ে দেওয়া হয়েছে। স্থানীয় তৃণমূল নেতা বিনয় ঘোষ বলেন, “সিপিএমের মদতেই আমাদের পোস্টার ছেঁড়া হয়েছে। বিষয়টি পুলিশে জানানো হয়েছে।” যদিও অভিযোগ অস্বীকার করেছে সিপিএম। উল্লেখ্য, বুধবার পূর্বস্থলী ২ ব্লকের কালেখাঁতলা-২ পঞ্চায়েত এলাকাতেও তৃণমূলের পোস্টার ছিঁড়ে দেওয়ার অভিযোগ উঠেছিল। পুলিশ তদন্ত শুরু করেছে।

দুর্ঘটনায় মৃত দুই

নিজস্ব সংবাদদাতা • বর্ধমান

ভ্যানের সঙ্গে গাড়ির ধাক্কায় মৃত্যু হয়েছে দু’জনের। বৃহস্পতিবার বিকেলে বর্ধমানের ফাগুপুর খেয়া ঘাটের কাছে ঘটনাটি ঘটে। মৃতদের নাম শেখ হাবিব (৩৫) ও শেখ কালো (৩৩)। বাড়ি এলাকারই কাশেমপুর ও নবাবহাটে। ওই ঘটনায় গুরুতর জখম হয়েছেন আরও এক জন। বর্ধমান মেডিক্যাল কলেজে ভর্তি করানো হয়েছে তাঁকে। পুলিশ গাড়িটিকে আটক করেছে।

ফাইনালে বর্ধমান

নিজস্ব সংবাদদাতা • বর্ধমান

আন্তঃজেলা অনূর্ধ্ব ১৬ ক্রিকেট প্রতিযোগিতার ফাইনাল হবে কলকাতার ওয়াইএমসিএ মাঠে। ফাইনালে গতবারের খেতাব জয়ী বর্ধমান দক্ষিণ ২৪ পরগনার মুখোমুখি হবে। শনিবার অনূর্ধ্ব ১৪ ক্রিকেটের ফাইনালে গতবারের রানার্স বর্ধমানের বিরুদ্ধে মাঠে নামছে হুগলি।

জয়ী শিবাজি

নিজস্ব সংবাদদাতা • বর্ধমান

প্রথম ডিভিশন ক্রিকেটে শিবাজি সঙ্ঘ ৪ উইকেটে হারিয়েছে জাতীয় সঙ্ঘকে। এ দিন প্রথমে ব্যাট করে জাতীয় ৩২.২ ওভারে ১৭৪ রান করে। দলের রাজীব নাওয়াজ ২৮ ও রাকেশ কুন্ডু ২৩ রান করেন। পরে ব্যাট করতে নেমে শিবাজি ৩৫.৫ ওভারে ৬ উইকেটে ১৭৭ রান করে। শিবাজীর পঙ্কজ সাউ ৩১ রানে ৩, উজ্জ্বল দাস ২৮ রানে ২ উইকেট দখল করেন। তাদের পিনান দত্ত ৬৬, অর্নব ঘোষ ৫৬ করেন। জাতীয়র নিখিলেশ কামাথ ৩২ রানে ২, সন্দীপ মুন্দ্রা ৩৩ রানে ২ উইকেট দখল করেন।

রাস্তা আটকে মার, ছিনতাই

সাইকেল ও মোটরবাইক আরোহীদের মাঝরাস্তায় আটকে মারধর করে টাকা ও মোবাইল নিয়ে পালিয়ে যাওয়ার অভিযোগ উঠল কাঁকসার বিহারপুর সংলগ্ন রাস্তায়। ঘটনাটি ঘটেছে বুধবার রাতে। ঘটনার জড়িত সন্দেহে এক জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটকও করেছে পুলিশ। পুলিশ জানায়, ওই রাতে দুর্গাপুর থেকে আমলাজোড়া যাওয়ার রাস্তায় লাঠি হাতে দাঁড়িয়েছিলেন কয়েকজন দুষ্কৃতী। রাস্তা দিয়ে যাঁরাই যাচ্ছিলেন তাঁদের সঙ্গের মোবাইল ও টাকা কেড়ে নিয়ে দুষ্কৃতীরা মারধর করছিল বলে অভিযোগ। খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। কিন্তু ততক্ষণে দুষ্কৃতীরা পালায়। দুষ্কৃতীদের মারে আহত নান্টু ভাণ্ডারীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁর অভিযোগ, “বুধবার রাতে কাজ সেরে সাইকেলে বাড়ি ফিরছিলাম। সেই সময় দুষ্কৃতীরা সব কেড়ে নেয়। মারধরও করে।” পুলিশ ওই ঘটনায় জড়িতদের খোঁজে তল্লাশি শুরু করেছে।

বাসের ধাক্কায় মৃত্যু

পথ দুর্ঘটনায় মৃত্যু হয়েছে এক অটো চালকের। মৃতের নাম মহম্মদ হোসেন (৫২)। বৃহস্পতিবার দুর্গাপুর স্টেশন এলাকার ঘটনা। মহম্মদ হোসেন নামে ওই ব্যক্তি অটো নিয়ে দুর্গাপুর স্টেশনের দিকে যাচ্ছিলেন। নিয়ন্ত্রন হারিয়ে একটি বাসের পিছনে ধাক্কা মারায় দুর্ঘটনাটি ঘটে।

দুর্ঘটনায় মৃত্যু

পথ দুর্ঘটনায় মৃত্যু হয়েছে এক অটো চালকের। পুলিশ জানিয়েছে, মৃতের নাম মহম্মদ হোসেন (৫২)। বৃহস্পতিবার সকালে দুর্গাপুর স্টেশন এলাকায় দুর্ঘটনাটি ঘটে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, দুর্গাপুর টাউনশিপের বাসিন্দা, পেশায় অটো চালক মহম্মদ হোসেন এ দিন অটো নিয়ে দুর্গাপুর স্টেশনের দিকে যাচ্ছিলেন। হঠাৎই নিয়ন্ত্রন হারিয়ে দাঁড়িয়ে থাকা একটি বাসের পিছনে ধাক্কা মারেন তিনি। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE