Advertisement
২০ এপ্রিল ২০২৪

টুকরো খবর

দলীয় নেতা-নেত্রীর ভাষণ থেকে মিছিলের স্লোগান, এমনকি বিরোধী নেতার কথাতেও যাঁর প্রবল উপস্থিতি তিনি প্রদীপ সাহা। তৃণমূল নেতা সজল ঘোষকে খুনের অভিযোগে যিনি ২০১২ সালের জানুয়ারি থেকে জেলে। বুধবার বর্ধমান পূর্ব কেন্দ্রের বাম প্রার্থী ঈশ্বর দাসের নির্বাচনী সভায় না থেকেও সারাক্ষণই হাজির থাকলেন গত বিধানসভা ভোটে ওই এলাকার বাম প্রার্থী তথা সিপিএমের পূর্বস্থলী জোনাল কমিটির সম্পাদক প্রদীপ সাহা।

শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০১৪ ০১:২৫
Share: Save:

প্রদীপ সাহার মুক্তির দাবি

নিজস্ব সংবাদদাতা • পারুলিয়া

দলীয় নেতা-নেত্রীর ভাষণ থেকে মিছিলের স্লোগান, এমনকি বিরোধী নেতার কথাতেও যাঁর প্রবল উপস্থিতি তিনি প্রদীপ সাহা। তৃণমূল নেতা সজল ঘোষকে খুনের অভিযোগে যিনি ২০১২ সালের জানুয়ারি থেকে জেলে। বুধবার বর্ধমান পূর্ব কেন্দ্রের বাম প্রার্থী ঈশ্বর দাসের নির্বাচনী সভায় না থেকেও সারাক্ষণই হাজির থাকলেন গত বিধানসভা ভোটে ওই এলাকার বাম প্রার্থী তথা সিপিএমের পূর্বস্থলী জোনাল কমিটির সম্পাদক প্রদীপ সাহা। মাঠে যত মিছিল আসে তাঁর প্রতিটির স্লোগান ছিল প্রদীপ সাহার মুক্তি চাই। বুধবার পারুলিয়া বাজার লাগোয়া সভার শুরুতেই প্রার্থী ঈশ্বর দাস বলেন, “প্রদীপ সাহাকে যে ভাবে মিথ্যা মামলায় চক্রান্ত করে কারারুদ্ধ করে রাখা হয়েছে তা নজিরবিহীন। তবে আজ মিটিঙের মাঠ থেকে সেই অন্যায়ের প্রতিবাদে আপনাদের স্বর পৌঁছে যাচ্ছে সেই জেলখানার ভিতরে।” বৃন্দা কারাতও তাঁর ভাষণে বলেন, “তৃণমূল প্রতিহিংসার বশে প্রদীপ সাহাকে জেলে পুরেছে। বর্ধমান জেলায় সাড়ে আট হাজার বাম কর্মী সমর্থককে মিথ্যা মামলায় জড়ানো হয়েছে। তবে ওঁরা যত আমাদের মারবে ততই লাল ঝান্ডার জোয়ার বইবে। মানুষ আবার ঘুরে দাঁড়িয়েছেন।”

বাস্কেটবলে জয়ী তানসেন

নিজস্ব সংবাদদাতা • দুর্গাপুর

দুর্গাপুর মহকুমা ক্রীড়া সংস্থা আয়োজিত এক দিনের নৈশ বাস্কেটবলে চ্যাম্পিয়ন হল তানসেন এসি। তানসেন মাঠে তারা ডিএসপিএসএকে একপেশে খেলায় ৭২-৫১ পয়েন্টে হারিয়ে দেয়। উদ্যোক্তা সংস্থার তরফে জানা গিয়েছে, এ বছর তাদের পক্ষ থেকে মহকুমা স্তরের প্রতিযোগিতায় যোগদানকারী সব বাস্কেটবল ও ভলিবল ক্লাবকে বাস্কেটবল ও ভলিবল দেওয়া হয়েছে। এর ফলে এলাকার খেলোয়াড়রা উৎসাহিত হবেন বলে আশা উদ্যোক্তাদের।

জয়ী তানসেন

নিজস্ব সংবাদদাতা • দুর্গাপুর

দুর্গাপুর মহকুমা ক্রীড়া সংস্থা আয়োজিত এক দিনের নৈশ বাস্কেটবল প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হল তানসেন এসি। এ দিন তানসেন মাঠে তারা ডিএসপিএসএকে ৭২-৫১ পয়েন্টে হারিয়ে দেয়। উদ্যোক্তা সংস্থার তরফে জানা গিয়েছে, এ বছর মহকুমা স্তরের প্রতিযোগিতায় যোগদানকারী সব বাস্কেটবল ও ভলিবল ক্লাবকে বাস্কেটবল ও ভলিবল দেওয়া হয়েছে।

ট্রেন থেকে পড়ে মৃত্যু

চলন্ত ট্রেনে চড়তে গিয়ে রেল লাইনে পড়ে মৃত্যু হল এক যুবকের। বুধবার সকালে দুর্গাপুর স্টেশনের কাছে ঘটনাটি ঘটেছে। রেল পুলিশ জানিয়েছে, মৃতের নাম বিশ্বজিৎ হাজরা (২৬)। তাঁর বাড়ি রবীন্দ্র পল্লিতে। রেল পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এ দিন সকালে ওই যুবক অগ্নিবীণা এক্সপ্রেস ধরতে দুর্গাপুর স্টেশনে আসেন। তখন ট্রেনটি প্ল্যাটফর্ম ছেড়ে বেরিয়ে যাচ্ছিল। সে সময় ওই যুবক চলন্ত ট্রেনে উঠতে গিয়ে পা পিছলে রেল লাইনের নিচে পড়ে যান। তখন তাঁর উপর দিয়ে ট্রেনটি চলে যায়। ঘটনাস্থলেই মারা যান তিনি।

ভোটের প্রচারে। সবিস্তার দেখতে ক্লিক করুন।

সবিস্তার দেখতে ক্লিক করুন।

সবিস্তার দেখতে ক্লিক করুন...

ভ্রম সংশোধন

গতকাল প্রার্থীদের বিষয়-আশয় নিয়ে লেখা ‘ট্যাঁকের জোর’-এ তৃণমূল প্রার্থী
মমতাজ সঙ্ঘমিত্রার স্বামী হিসেবে মহম্মদ হবিবুল্লার নাম লেখা হয়েছে।
উনি মমতাজ সঙ্ঘমিতার বাবা। অনিচ্ছকৃত এই ভুলের জন্য দুঃখিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE