Advertisement
১৮ এপ্রিল ২০২৪

প্রতারণায় ধৃত নেতা পুলিশি হেফাজতে

বেসরকারি অর্থলগ্নি সংস্থার মাধ্যমে প্রতারণার অভিযোগে ধৃত দুর্গাপুরের তৃণমূল নেতা খোকন রুইদাসের জামিনের আবেদন নামঞ্জুর করল আদালত। সোমবার তাঁকে দুর্গাপুর আদালতে তোলা হলে ১৪ দিনের পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দেওয়া হয়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, পুরসভার ২৮ নম্বর ওয়ার্ডের তৃণমূল সভাপতি তথা আইএনটিটিইউসি নেতা খোকনবাবুর বিরুদ্ধে লগ্নি সংস্থার নাম করে দুর্গাপুর আদালতে প্রতারণার মামলা দায়ের করেছিলেন এইচএফসি গেট এলাকার বাসিন্দা জানকী সিংহ।

আদালতে খোকন রুইদাস।—নিজস্ব চিত্র।

আদালতে খোকন রুইদাস।—নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
দুর্গাপুর শেষ আপডেট: ২৯ জুলাই ২০১৪ ০১:২৪
Share: Save:

বেসরকারি অর্থলগ্নি সংস্থার মাধ্যমে প্রতারণার অভিযোগে ধৃত দুর্গাপুরের তৃণমূল নেতা খোকন রুইদাসের জামিনের আবেদন নামঞ্জুর করল আদালত। সোমবার তাঁকে দুর্গাপুর আদালতে তোলা হলে ১৪ দিনের পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দেওয়া হয়।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, পুরসভার ২৮ নম্বর ওয়ার্ডের তৃণমূল সভাপতি তথা আইএনটিটিইউসি নেতা খোকনবাবুর বিরুদ্ধে লগ্নি সংস্থার নাম করে দুর্গাপুর আদালতে প্রতারণার মামলা দায়ের করেছিলেন এইচএফসি গেট এলাকার বাসিন্দা জানকী সিংহ। তিনি অভিযোগ করেন, খোকনবাবু তাঁকে একটি বেসরকারি অর্থলগ্নি সংস্থায় ৩ লক্ষ টাকা রাখতে বাধ্য করেছিলেন। কয়েক মাস সুদও পেয়েছিলেন। এক বার ১০ হাজার টাকা তুলে নেন। এর পরে টাকা ফেরতের দাবি জানালে তাঁকে ২ লক্ষ ৯০ হাজার টাকার একটি চেক দেওয়া হয়। কিন্তু সেটি বাউন্স করে। থানায় অভিযোগ করতে গেলে পুলিশ অসহযোগিতা করায় আদালতের দ্বারস্থ হন বলে দাবি ওই মহিলার। আদালত পুলিশকে প্রয়োজনীয় পদক্ষেপ করার নির্দেশ দেয়।

অসহযোগিতার অভিযোগ পুলিশ মানেনি। তবে আদালতের নির্দেশ পাওয়ার পরেই অভিযুক্তকে ধরতে তৎপর হয় পুলিশ। এক দিন খোকনবাবুর খোঁজে মুচিপাড়া এলাকায় তল্লাশি চালালেও তাঁকে ধরতে পারেনি পুলিশ। কিন্তু রবিবার দুপুরে ওই এলাকা থেকেই তাঁকে গ্রেফতার করা হয়। তাঁর বিরুদ্ধে পুলিশ বেআইনি ভাবে সম্পত্তি আটক, বিশ্বাসভঙ্গ, হুমকি, চক্রান্ত ও মহিলার প্রতি বলপ্রয়োগের অভিযোগ আনে। সোমবার তাঁকে আদালতে তোলা হলে পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দেওয়া হয়।

এই খোকনবাবুর বিরুদ্ধেই সগড়ভাঙায় আরআইপি শিল্পতালুকে সিন্ডিকেট চালানো এবং তোলাবাজির অভিযোগ তুলেছিলেন আসানসোল-দুর্গাপুর উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান তথা তৃণমূলেরই বিধায়ক নিখিল বন্দ্যোপাধ্যায়। তবে সেই অভিযোগের ভিত্তিতে এখনও তাঁর বিরুদ্ধে কোনও পুলিশ ব্যবস্থা নেয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

durgapur tmc leader khokon ruidas
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE