Advertisement
২০ এপ্রিল ২০২৪

বুথ আগলানোর পরামর্শ সূর্যের

লোকসভা ভোটের দিন কর্মীদের বুথগুলিকে লখিন্দরের বাসরঘরের মতো আগলাতে বললেন বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র। বুধবার ভাতারের মহাপ্রভু ময়দানে বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রের সিপিএম প্রার্থী সাইদুল হকের সমর্থনে এক সভায় তিনি বলেন, “ভোটের দিন সজাগ থাকবেন। বাসরঘরের মতো বুথ আগলাবেন। কোনওমতে যেন কালনাগিনী ঢুকে না পড়তে পারে।” তবে কালনাগিনী বলতে বিরোধী দলনেত্রীর কথা বলছেন কি না তা স্পষ্ট করেন নি তিনি।

ভাতারের সভায় সূর্যকান্ত মিশ্র। বুধবার তোলা নিজস্ব চিত্র।

ভাতারের সভায় সূর্যকান্ত মিশ্র। বুধবার তোলা নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ভাতার শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০১৪ ০১:২৯
Share: Save:

লোকসভা ভোটের দিন কর্মীদের বুথগুলিকে লখিন্দরের বাসরঘরের মতো আগলাতে বললেন বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র।

বুধবার ভাতারের মহাপ্রভু ময়দানে বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রের সিপিএম প্রার্থী সাইদুল হকের সমর্থনে এক সভায় তিনি বলেন, “ভোটের দিন সজাগ থাকবেন। বাসরঘরের মতো বুথ আগলাবেন। কোনওমতে যেন কালনাগিনী ঢুকে না পড়তে পারে।” তবে কালনাগিনী বলতে বিরোধী দলনেত্রীর কথা বলছেন কি না তা স্পষ্ট করেন নি তিনি।

এ দিন কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, “এ বারের লোকসভা ভোট খুবই গুরুত্বপূর্ণ। রাজ্য এখন গণতন্ত্র বলে কিছু নেই। ভোট লুঠ হতে পারে, যেমন হয়েছিল পঞ্চায়েতে। তাই আমাদের সমস্ত কর্মীদের পাড়ায়-পাড়ায়, বুথে-বুথে শক্তিশালী সংগঠন গড়ে তুলতে হবে। ভোটের দিন অত্যন্ত সজাগ থেকে বুথ রক্ষা করতে হবে।” তাঁর অভিযোগ, আমাদের কর্মীদের মিথ্যে মামলায় ফাঁসানো হচ্ছে।

এ দিন বিজেপিকে আক্রমণ করেও তিনি বলেন, “বিজেপি সাংঘাতিক দল। ওরা ১৯৯২ সালে বাবরি মসজিদ ভেঙছে। সেখানে রামমন্দির গড়ার কথাও প্রকাশ্য বলছে। যখন ওরা বাবরি মসজিদ ভাঙে, তখন তো মমতা কেন্দ্রীয় সরকারেই ছিলেন। কই তখন তো কিছু বলেননি? পরে তো উনি এনডিএর শরিকও হয়েছিলেন।” এ বারও ভোটের পরে তৃণমূল বিজেপির সঙ্গে হাত মেলাবেন বলে তাঁর দাবি।

সভায় দাঁড়িয়ে নির্বাচন কমিশনের উদ্দেশে তিনি বলেন, “আপনারা আমাদের সমস্ত জনসভার ভিডিও করছেন। কিন্তু আমাদের কর্মীরা যে সমস্ত জায়গায় মার খাচ্ছেন, সেটা তো দেখছেন না। নির্বাচন কমিশনের কর্তাদের কাছে অনুরোধ করছি, ভোটের দিন যেন সুষ্ঠু ভাবে ভোটটা মানুষ দিতে পারেন। আমাদের দলের বা বামফ্রন্টের কর্মীরা যেন ভোটে যোগ দিতে পারেন, দয়া করে দেখবেন।” পরে বর্ধমানের মির্জাপুরেও একটি সভা করেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bhatar suryakanta lok sabha election
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE