Shop
প্রথমে এটিএমে ভাঙচুরের চেষ্টা, তারপর গয়নার দোকানে সিঁদ কেটে লুঠ— কিলোমিটার খানেকের ব্যবধানে জোড়া ঘটনা ঘটল কালনা ১ ব্লকের বাঘনাপাড়ায়।
নিজস্ব সংবাদদাতা
২৫ মে, ২০১৭
নিজস্ব সংবাদদাতা
পানীয় জলের অভাব দূর করতে শহরের বিভিন্ন জায়গায় জলের এটিএম (ওয়াটার এটিএম) বসানোয় উদ্যোগী হল দুর্গাপুর পুরসভা। রাস্তায় বেরিয়ে জল না পেয়ে সমস্যায় পড়েন অনেকেই।
২৫ মে, ২০১৭
house
নিজস্ব সংবাদদাতা
ডাইনি অপবাদ দিয়ে এক মহিলাকে মারধর ও গ্রামছাড়া করার হুমকি দেওয়ার অভিযোগ উঠল এক দল গ্রামবাসীর বিরুদ্ধে। কাঁকসার গোপালপুরে ওই মহিলাকে বাঁচাতে গিয়ে তাঁর দুই ছেলেও প্রহৃত হন বলে অভিযোগ।
২৪ মে, ২০১৭
party office
নিজস্ব সংবাদদাতা
কারখানায় নিয়োগ নিয়ে দ্বন্দ্বের জেরে দিনভর গোলমালের পরে রাতে লাগোয়া এলাকায় আগুনে পুড়ল তৃণমূলের অফিস। দুর্গাপুরের সগড়ভাঙায় সোমবার যে শাসকদলের যে গোষ্ঠীর লোকজন আন্দোলন করেন, দলের অন্দরে তাঁদের বিরোধী বলে পরিচিত গোষ্ঠীর অফিস ভস্মীভূত হয় রাতে।
২৪ মে, ২০১৭
Food
নিজস্ব সংবাদদাতা
ঢিমে আঁচে রান্নার কৌশল এই এলাকার বাবুর্চিদেরই তৈরি বলে ইতিহাসবিদেরা দাবি করেন। শুধু তাই নয়, মুঘল আমলে লখনউয়ের এই বাবুর্চিদের রান্না ‘অওয়ধি কৌশল’ বলে পরিচিতি লাভ করে।
২৪ মে, ২০১৭
Blood Drop
নিজস্ব সংবাদদাতা
রাজ্যে গ্রীষ্মকালীন রক্ত-সঙ্কট মেটাতে পুলিশ-প্রশাসনকে মাঠে নামার নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের অতিরিক্ত স্বাস্থ্য সচিবের নির্দেশ মেনে রক্তদানের ‘বার্ষিক ক্যালেন্ডার’ও তৈরি হয়েছে পশ্চিম বর্ধমানে।
২৪ মে, ২০১৭
School
নিজস্ব সংবাদদাতা
‘সুসংবাদ’ জানিয়ে কেউ লিখেছে, ‘ভর্তি চলিতেছে।’ একই বয়ান জানিয়ে কেউ আবার ‘দক্ষ শিক্ষিকা ও উপযুক্ত ল্যাবরেটারি’ রয়েছে বলে জানিয়েছে। বিজ্ঞাপনে এমনই লড়াই বেধেছে বর্ধমান শহরের দু’টি স্কুলে। সবটাই, একাদশ-দ্বাদশ শ্রেণিতে ইংরেজি মাধ্যমে ভর্তির জন্য।
২৪ মে, ২০১৭
Burdwan University
নিজস্ব সংবাদদাতা
বিশ্ববিদ্যালয়ের শীর্ষ স্তরের পাঁচ পদে নিয়োগে বেনিয়মের অভিযোগ উঠেছিল। তাঁদের আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেওয়ার জন্য সোমবার কর্মসমিতির বৈঠকে সশরীরে হাজির হওয়ার নির্দেশ দিয়েছিলেন তৎকালীন রেজিস্ট্রার সুজিত চৌধুরী। তবে দীর্ঘ বৈঠকেও তদন্তের সিদ্ধান্ত হল না এ দিনও।
২৩ মে, ২০১৭
shadow
নিজস্ব সংবাদদাতা
বাড়িতে কান্নার রোল। তার মধ্যেও হেসে চলছে আড়াই বছরের মেয়েটি। মাঝে মাঝে শুধু মাকে খুঁজছে।রবিবার দুর্গাপুর এক্সপ্রেসওয়ের উরর নবাবহাট মোড়ের কাছে ডাম্পারের সঙ্গে মোটরবাইকের ধাক্কা লাগতেই মেয়েকে রাস্তায় ছুঁড়ে দিয়েছিলেন মা টিনা বেগম।
২৩ মে, ২০১৭
bikers
নিজস্ব সংবাদদাতা
জাতীয় সড়ক হোক বা রাজ্য সড়ক, অথবা আশপাশের যে কোনও রাস্তা— দুর্ঘটনা ঘটে চলেছে আকছার। কিন্তু পর পর দুর্ঘটনাতেও সচেতন হচ্ছেন না পথচারী ও চালকেরা। তাঁদের সচেতন করতে এ বার পথে নামলেন আট যুবক।
২৩ মে, ২০১৭
family
অর্পিতা মজুমদার
দিন পাল্টেছে। আগের মতো লাভ আর হয় না। বেলের মালা তৈরি করে আর পেট চলছে না। বাজারে মালা ভাল দামে বিক্রি হলেও তার সুফল তাঁদের কাছে পৌঁছচ্ছে না, অভিযোগ শিল্পীদের। সরকারের তরফে সাহায্য না পেলে এই পেশায় আর কত দিন থাকবেন, সে নিয়ে সংশয়ে তাঁরা।
২৩ মে, ২০১৭
alcohol
নিজস্ব সংবাদদাতা
রাস্তার ধারের হোটেল, তো বটেই ছোটখাটো বহু দোকানেও মেলে বেআইনি মদ। সহজে মদের জোগান পেয়ে অনেকেই নেশাগ্রস্ত হয়ে গাড়ি চালান। ঘটে দুর্ঘটনাও।
২৩ মে, ২০১৭
Truck
নিজস্ব সংবাদদাতা
অতিরিক্ত মাল তুলে দৌড়তে গিয়ে নিয়ন্ত্রণ হারানো ট্রাক কখনও ধাক্কা দিচ্ছে মোটরবাইক আরোহীকে। আবার কখনও ডাঁই করে তোলা কয়লা চলন্ত গাড়ি থেকে ছিটকে আহত করছে পথচারীকে।
২৩ মে, ২০১৭
Md Sahid
নিজস্ব সংবাদদাতা
ঘটনার পরে দু’টো দিন কেটে গেলেও হদিস নেই বেপরোয়া গা়ড়ি চালানোয় অভিযুক্ত মন্তেশ্বরের প্রাক্তন বিধায়কের ছেলের। তাঁর বিরুদ্ধে অনিচ্ছাকৃত খুন-সহ তিন ধারায় মামলা রুজু করেছে পুলিশ।
২২ মে, ২০১৭
spot
নিজস্ব সংবাদদাতা
রেললাইনের নীচে সরু আন্ডারপাস। জাতীয় সড়কের উপরে সেই এক চিলতে ফাঁক গলে প্রতিদিন যাতায়াত করে কয়েক হাজার গাড়ি। কলকাতা থেকে বোলপুর যাওয়ার অন্যতম প্রধান এই রাস্তায় বাসিন্দাদের দীর্ঘদিনের দাবি মেনে আন্ডারপাসের উপরে উড়ালপুল হওয়ার অনুমোদনও মিলেছে।
২২ মে, ২০১৭
CLASS
প্রদীপ মুখোপাধ্যায়
ছুটির দিন। কিন্তু রবিবার এই স্কুলে গেলে দেখা যাবে, ক্লাস চলছে। পঞ্চম থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত অপেক্ষাকৃত ভাবে পিছিয়ে পড়া পড়ুয়াদের জন্য এ ভাবেই পড়াশোনার আয়োজন করেছে ভাতারের মাহাতা উচ্চ বিদ্যালয়।
২২ মে, ২০১৭
DPL
সুব্রত সীট
এগোলেও সমস্যা। পিছোলেও সমস্যা। নিলামে পাওয়া খনি নিয়ে এখনই এমনই অবস্থা রাজ্য সরকারের বিদ্যুৎ উৎপাদন সংস্থা দুর্গাপুর প্রজেক্টস লিমিটেডের।খনিটি নিলামে পেতে ইতিমধ্যে খরচ করা হয়েছে ব্যাঙ্ক গ্যারান্টি-সহ প্রায় দেড়শো কোটি টাকা।
২২ মে, ২০১৭
Memorial
নিজস্ব সংবাদদাতা
‘বাঙ্গাল গেজেটি’র প্রকাশের দুশো বছর উপলক্ষে সম্পাদক গঙ্গাকিশোর ভট্টাচার্যের জন্মস্থান পূর্বস্থলীর বহরা গ্রামে জমি চিহ্নিত করে জাদুঘর তৈরির পরিকল্পনা নিল কালনা মহকুমা প্রশাসন।
২২ মে, ২০১৭
ground
নিজস্ব সংবাদদাতা
মাঠের পাঁচিল ভেঙে যাতায়াতের ‘সুবিধা’র জন্য তৈরি হয়ে গিয়েছে রাস্তা। সন্ধ্যা হলেই বসছে মদের আসর-সহ নানা অসামাজিক কাজকর্ম। অভিযোগ, এমনই দৃশ্য ফি দিন দেখা যায় কাটোয়ার টিএসি ফুটবল ময়দানে।
২২ মে, ২০১৭
Public
নিজস্ব প্রতিবেদন
রাস্তায় বেশি পরিমাণে সরকারি বাস, বিভিন্ন সংগঠনের তরফে সাহায্যের হাত বাড়িয়ে দিতে ক্যাম্প— নানা বন্দোবস্তে প্রায় নির্বিঘ্নেই মিটল রাজ্য সরকারের চতুর্থ শ্রেণি কর্মী নিয়োগের পরীক্ষা।
২১ মে, ২০১৭
relatives
নিজস্ব সংবাদদাতা
সরকারি প্রকল্পে বাড়ি তৈরি নিয়ে দুই গোষ্ঠীর গোলমাল চলছিল বেশ কিছু দিন ধরেই। শুক্রবার রাত থেকে গ্রামে বোমাবাজি শুরু হয়। শনিবার সকালে বোমার আঘাতে এক যুবকের মৃত্যু হল মঙ্গলকোটের বকুলিয়া গ্রামে। ভাঙচুর হল দু’টি বাড়িতেও।
২১ মে, ২০১৭
health centre
সুশান্ত বণিক
আকাশে মেঘ দেখলে বুক কেঁপে ওঠে ডাক্তার থেকে রোগী, সকলেরই। কারণ, বৃষ্টি হলেই ছাদ চুঁইয়ে জল পড়ে। ভিজে যায় বিছানা ও মেঝে। স্বাস্থ্যকর্মীদের উদ্বেগ শুরু হয়ে যায়, ছাতা মেলে ধরতে হবে রোগীদের মাথায়।
২১ মে, ২০১৭
Accident
নিজস্ব সংবাদদাতা
ফের মদ্যপ চালকের জন্য দুর্ঘটনায় প্রাণহানির অভিযোগ উঠল এ রাজ্যে।একটি মোটরবাইকে ধাক্কা মেরে পালাতে গিয়ে ‘তীব্র গতি’তে ছুটছিল সাদা রঙের সিড্যান গাড়ি। কিন্তু পালাতে গিয়েই ফের দুর্ঘটনা।
২১ মে, ২০১৭
Accident
সৌমেন দত্ত ও কেদারনাথ ভট্টাচার্য
কোথাও রাস্তার ধারে ধানঝাড়া চলছে। কোথাও বা রাস্তার একাংশ ‘দখল’ করে ধান শুকনো হচ্ছে। ধান ঝাড়ার মরসুমে পূর্ব বর্ধমান জুড়ে এমন ছবিই দ্বস্তুর বলে জানান বাসিন্দা থেকে গাড়ির চালক, সকলেই। আর এর জেরে প্রায়শই ছোট-বড় দুর্ঘটনা ঘটছে।
২১ মে, ২০১৭
Mamlet Sheikh
নিজস্ব সংবাদদাতা
পারিবারিক বিবাদের মামলায় হাজিরা দিতে আদালতে এসেছিলেন খুনে অভিযুক্ত। খবর পেয়ে হাজির ছিল পুলিশ। ছিলেন নিহতের আত্মীয়েরাও। তাড়া করে তাঁরা ধরে ফেলেন অভিযুক্ত যুবককে।
২০ মে, ২০১৭
Indira awas yojana
নিজস্ব সংবাদদাতা
ইন্দিরা আবাস যোজনার তালিকায় নাম ছিল। ঘর তৈরির জন্য কয়েক কিস্তিতে সরকারি অর্থও পেয়েছেন। অথচ বহু উপভোক্তাই সে অর্থ পেয়ে ঘর তৈরি করেননি।
২০ মে, ২০১৭
Cyber Crime
সুশান্ত বণিক
রাতবিরেতে মোবাইলে হঠাৎ পরপর এসএমএস। এক লাখ ৩০ হাজার টাকা ‘সেভিংস অ্যাকাউন্ট’ থেকে ‘ট্রান্সফার হয়ে গিয়েছে, কলকাতার বেকবাগানের একটি এটিএমের মাধ্যমে।
২০ মে, ২০১৭
নিজস্ব সংবাদদাতা
শিক্ষা দফতরের রিপোর্টে ছাত্রের চোখে ক্ষতি হওয়ার জন্য স্কুল কর্তৃপক্ষকে দায়ী করা হয়েছিল। কিন্তু মাধবডিহি থানার রিপোর্ট স্কুল কর্তৃপক্ষকে ‘ক্লিনচিট’ দিয়েছে।
২০ মে, ২০১৭
Road
নিজস্ব সংবাদদাতা
রাস্তা সারাইয়ের দাবি ছিলই। পরপর দুর্ঘটনায় তা আরও জোরালো হয়েছে। গত সপ্তাহেই আউশগ্রামের বন নবগ্রামের কাছে বেহাল রাস্তায় পড়ে প্রাণ হারান এক মহিলা।
২০ মে, ২০১৭
আরও খবর