আজ, বৃহস্পতিবার দুপুরে পুলিশ লাইনের মাঠে সভা করবেন মুখ্যমন্ত্রী। বিকেলে সংস্কৃত লোকমঞ্চে প্রশাসনিক বৈঠক। বুধবার বিকেলেই জেলায় পৌঁছে গিয়েছেন মুখ্যমন্ত্রী। উঠেছেন কানাইনাটশালের সেচ দফতরের বাংলোয়।
নিজস্ব সংবাদদাতা
২৯ জুন, ২০১৭
Ajay
নিজস্ব সংবাদদাতা
কেতুগ্রাম ২ ব্লকের বিল্লেশ্বর পঞ্চায়েতের রসুই গ্রামকে তিন দিক দিয়ে ঘিরে রখেছে অজয়। কেতুগ্রামে নারেঙ্গা থেকে বারান্দা পর্যন্ত বিস্তৃত অজয়ের মাটির বাঁধ। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, গ্রামের কাছেই মঙ্গলকোটের শ্যামবাজার মৌজার ঘাট থেকে সময়সীমা পেরনোর পরেও বালি তুলছে ইজারাদার। স্থানীয় তপন রায়, রথরাজ ঘোষদের দাবি, শুধু রাতে নয়, দিনেও বালি কাটা চলছে। অতিরিক্ত বালিবোঝাই ট্রাক চলাচলে বেহাল ভুলকুড়ি থেকে রসুই পর্যন্ত ৮ কিলোমিটার রাস্তাও।
২৯ জুন, ২০১৭
Sleep
নিজস্ব সংবাদদাতা
অফিসে গিয়ে দেখা যায়, একমাত্র কর্মী চেয়ারে হেলান দিয়ে ঘুমাচ্ছেন। দফতরের আধিকারিকের চেয়ার ফাঁকা। দফতরে আসা মানুষজনদের অভিযোগ, এ ছবি প্রতিদিনের।
২৯ জুন, ২০১৭
Bus
নিজস্ব সংবাদদাতা
মিনিবাসের চালকেরা কোনও নিয়ম মানেন না অভিযোগ তুলে এ দিন বিক্ষোভ-অবরোধ শুরু করেন স্থানীয় বাসিন্দারা। জিটি রোডের একাধিক জায়গায় দফায়-দফায় অবরোধ হয়। অবস্থা সামাল দিতে প্রথমে নিয়ামতপুর ও চৌরঙ্গি ফাঁড়ির পুলিশ পৌঁছয়।
২৯ জুন, ২০১৭
kanyashree
প্রদীপ মুখোপাধ্যায়
লাখুরিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মদনমোহন চৌধুরী জানান, গত শুক্রবার পম্পা এসে পাসবইটি দেখায় তাঁকে। দেখা যায়, ২০১৪ সালের পর থেকেই তানভির আহমেদ খান, জাহির আহমেদ খান নামে একাধিক ব্যক্তি বেশ কয়েকবার ওই অ্যাকাউন্ট থেকে লেনদেন করেছে। উত্তরপ্রদেশের তিওয়ারিপুর শাখা, রোহতাস অ্যপার্টমেন্ট শাখার নামও রয়েছে পাসবইয়ে।
২৯ জুন, ২০১৭
Preperation
নিজস্ব সংবাদদাতা
নিরাপত্তা নিয়েও এ দিন পুলিশ মহলে বৈঠক হয়। ডিএসপি, ইন্সপেক্টর থেকে এসআইদের দায়িত্ব বুঝিয়ে দিয়েছেন পূর্ব বর্ধমানের পুলিশ সুপার কুণাল অগ্রবাল। জানা গিয়েছে, গোটা শহর জুড়ে ১২০০ পুলিশ কর্মী মোতায়েন থাকবে। এ ছাড়াও কানাইনাটশালে সেচ বাংলো, সংস্কৃত প্রেক্ষাগৃহ ও পুলিশ লাইন মাঠ মিলিয়ে ১০০টি ক্লোজড সার্কিট ক্যামেরা থাকবে।
২৮ জুন, ২০১৭
Light
সৌমেন দত্ত
বছর কয়েক আগে বর্ধমান শহরের জিটি রোডের দু’ধারে বসানো হয়েছিল ত্রিফলা। ধাপে ধাপে বেড়েছে ত্রিফলার সংখ্যা। আলো-আঁধারিতেই ত্রিফলার রাত কাটছিল। কিন্তু মাস দেড়েক আগে ত্রিফলার উপরে পড়ল কোপ। রাস্তা থেকে উপড়ে ফেলা ত্রিফলাগুলির ঠাঁই হয়েছে পুরসভার লাকুর্ডির জলকলের মাঠে।
২৮ জুন, ২০১৭
TMC
নিজস্ব সংবাদদাতা
মেয়র বলেন, ‘‘পুরসভা তদন্ত করছে। যে দোষী প্রমাণ হবে, তার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।’’ পুলিশে কোনও অভিযোগ করেনি।
২৮ জুন, ২০১৭
Rally
নিজস্ব সংবাদদাতা
এ দিন সকালে গলসি বাজার, খেতুড়া, বাবলা, বুঁইচা প্রভৃতি এলাকায় র‌্যালি বের করে সাঁকো চন্দ্রশেখর উচ্চ বিদ্যালয়, গলসি উচ্চ বিদ্যালয়, কুলগড়িয়া হাই মাদ্রাসার ছাত্রীরা। তাদের হাতে ছিল প্ল্যাকার্ড, পোস্টার।
২৮ জুন, ২০১৭
Uttam
নিজস্ব সংবাদদাতা
থানা-পুলিশ, পরিচিতদের বাড়িতে খোঁজাখুঁজি বিস্তর করেছিলেন তাঁরা। কিন্তু কোনও হদিস মেলেনি। আশা যখন নিভুনিভু, সে অবস্থায় কয়েকদিন আগে বর্ধমান থানা থেকে ছেলের খবর পান কাঞ্চননগরের ওই পরিবার।
২৮ জুন, ২০১৭
New Hospital
নিজস্ব সংবাদদাতা
প্রাণিসম্পদ বিকাশ দফতর জানায়, ২০১৫-১৬ আর্থিক বর্ষে এক কোটি ২৩ লাখ টাকায় হাসপাতাল তৈরির জন্য দরপত্র নেয় পূর্ত দফতর। পরে এক কোটি ৪৫ লাখ টাকায় সাড়ে ছ’হাজার স্কোয়ার ফুট জায়গার উপরে তৈরি হয় অত্যাধুনিক পশু হাসপাতালটি। দফতর সূত্রে জানা যায়, এক তলার ভবনে রয়েছে ১৫টি ঘর।
২৮ জুন, ২০১৭
Burnpur Factory
সুশান্ত বণিক
কারখানা বাঁচাতে সব ক’টি কেন্দ্রীয় শ্রমিক সংগঠন মিলে ‘বার্ন স্ট্যান্ডার্ড সেভ কমিটি’ গড়েছেন। কমিটিতে যোগ দিয়েছে বিএমএস এবং আইএনটিটিইউসি-ও। শ্রমিক নেতাদের দাবি, প্রতি মাসে গড়ে ১১০টি করে ওয়াগন তৈরি হচ্ছে। এর পরেও কারখানা গোটানোর চক্রান্ত শুরু হয়েছে।
২৮ জুন, ২০১৭
Shopping
নিজস্ব সংবাদদাতা
আসানসোলের বৈদ্যুতিন জিনিসপত্রের অন্যতম বড় দোকানের সেলস ম্যানেজার প্রণবকুমার বসুর দাবি, ‘‘টেলিভিশন, ওয়াশিং মেশিন, এয়ার কুলার, এসি, রেফ্রিজেরেটরের বিক্রি খুবই ভাল।’’ ‘ক্যাশব্যাক’ অফারের ক্ষেত্রে কেউ টাকা, কেউ বা জিনিসপত্র নিচ্ছেন বলে দাবি তাঁর।
২৮ জুন, ২০১৭
coin
নিজস্ব সংবাদদাতা
আসানসোলের রাহা লেন বাসস্ট্যান্ডে এক দোকানে জিনিস কিনে পাঁচটি এক টাকার কয়েন দিয়েছিলেন ক্রেতা। দোকানদার দাবি করলেন, ‘‘এক ও দু’টাকার কয়েন বন্ধ করে দিয়েছে সরকার, জানেন না!’’ শুনে তাজ্জব ক্রেতা। তিনি জানালেন, এ সব একেবারেই গুজব।
২৮ জুন, ২০১৭
Rail line
নিজস্ব সংবাদদাতা
ঘটনায় জড়িত সন্দেহে সোমবার গ্রেফতার করা হয়েছে লিপিকা বারুই নামে এক বধূকে। রেল পুলিশের দাবি, মহিলার সঙ্গে সুশীল মণ্ডলের সম্পর্কের কথা জানতে পেরে কয়েকজন সঙ্গী নিয়ে তাঁকে খুন করে ওই বধূর স্বামী। পরে দেহ ফেলে দেয় রেললাইনে। তারা সবাই পলাতক।
২৮ জুন, ২০১৭
Police
নিজস্ব সংবাদদাতা
সোমবার পুলিশ কর্তারা সংস্কৃত প্রেক্ষাগৃহ ও পুলিশ লাইনের মাঠ ঘুরে নিরাপত্তার ব্যবস্থা দেখেন। সেচ দফতরের বাংলোটিও সৌন্দর্যায়নের কাজ চলছে। ইতিমধ্যে সেখানে ঘুরে গিয়েছেন সেচমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়।
২৭ জুন, ২০১৭
mosque
নিজস্ব সংবাদদাতা
ইতিহাস বলে, সপ্তদশ শতকের শেষের দিকে এক পর্তুগিজ শিল্পীর আঁকা মানচিত্রে কাটোয়া মহকুমায় ‘উদয়পুর’ নামে গঙ্গাতীরবর্তী এক জায়গার উল্লেখ ছিল। পরবর্তীতে উনিশ শতকের শেষে ডব্লু ডব্লু হান্টারও তাঁর মানচিত্রে উদয়পুরের উল্লেখ করেন, যা বর্তমানে উদ্ধারণপুর নামে পরিচিত।
২৭ জুন, ২০১৭
poster
নিজস্ব সংবাদদাতা
তার মধ্যেই আর্বজনা না ফেলার অনুরোধে লাগানো বোর্ডে বাঁকাকে ‘নালা’ লেখায় ক্ষোভ ছড়িয়েছে বাসিন্দাদের একাংশের মধ্যে। প্রতিবাদে চিঠিও পাঠানোর কথা জানিয়েছেন তাঁরা।
২৭ জুন, ২০১৭
Lord Curzon Gate
সুশান্ত বণিক
শুধু তাই নয়, পশ্চিম বর্ধমান জেলার এই সব দফতরগুলির কাজ দেখাশোনার ভার রয়েছে পূর্ব বর্ধমানের জেলা আধিকারিকদের উপরেই। ফলে, দুই জেলার কাজ সামলাতে হিমসিম খাচ্ছেন তাঁরাও। কাজে গতিও আসছে না বলে কর্মী-আধিকারিকদের অনেকের দাবি।
২৭ জুন, ২০১৭
mosquito
নিজস্ব সংবাদদাতা
দুর্গাপুরে গত কয়েক বছর ধরে বারবারই ডেঙ্গিতে আক্রান্তের ঘটনা ঘটছে। ২০১২ সালে দু’জনের মৃত্যু হয়। ২০১৫ সালে মারা যায় এক বালিকা। ২০১৬ সালে সেপকো টাউনশিপের এক মহিলা এবং ডিএসপি টাউনশিপের এক কিশোরের মৃত্যু হয়।
২৭ জুন, ২০১৭
Gouribala Dutta
নিজস্ব সংবাদদাতা
পলাশডিহার বাসিন্দা, মিনিবাসের চালক মানিক দত্তের স্ত্রী গৌরীবালাদেবী হঠাৎই এক রাতে বাড়ি থেকে বেরিয়ে গিয়েছিলেন। মানিকবাবু জানান, স্ত্রীর অল্পবিস্তর মানসিক সমস্যা ছিল। নানা জায়গায় খোঁজ করেও তাঁর হদিস পাননি।
২৭ জুন, ২০১৭
Snake bite
নিজস্ব সংবাদদাতা
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ধর্মডাঙা গ্রাম রজতের বাড়ি থেকে সাত কিলোমিটার দূরে। কালনা মহকুমা হাসপাতালের দূরত্ব সাড়ে সাত কিলোমিটার। সহপাঠীদের একাংশের প্রশ্ন, ‘‘আর মাত্র পাঁচশো মিটার বেশি গিয়ে হাসপাতালে বন্ধুকে নিয়ে যাওয়া হলে ও বেঁচে যেত।’’
২৬ জুন, ২০১৭
Arrested
নিজস্ব সংবাদদাতা
কী কারণে খুন, তা বুঝে উঠতে পারেনি পুলিশ। বেশ কিছু দিন তদন্ত করেও কিনারা করতে না পারায় তদন্তভার যায় সিআইডি-র হাতে। গত ১১ জুন সিআইডি উত্তরপ্রদেশের চন্দৌলি থেকে দীপক চহ্বণ নামে এক অভিযুক্তকে ধরা হয়। সিআইডি সূত্রে জানা গিয়েছে, ধৃতকে জেরা করে তিন জনের নাম মেলে।
২৬ জুন, ২০১৭
Toilet
নিজস্ব সংবাদদাতা
অঙ্গনওয়াড়ি কেন্দ্রগুলিতে খোঁজ নিয়ে দেখা গিয়েছে, প্রতিটিতে গড়ে ৫০-র বেশি পড়ুয়া থাকে। এ ছাড়া এলাকার পাঁচ বছরের কমবয়সি শিশু ও প্রসূতিদের নামও নথিভুক্ত থাকে কেন্দ্রগুলিতে। শিশুদের পড়াশোনা, শিশু ও প্রসূতিদের পুষ্টিকর খাবার দিতে প্রায় প্রতি দিনই হেঁশেল চালু থাকে কেন্দ্রগুলির।
২৬ জুন, ২০১৭
Rath
নিজস্ব সংবাদদাতা
রথযাত্রা দিন, রবিবার দেখা গেল, সকাল থেকেই রথ সাজাতে ব্যস্ত ভক্তের দল। দুপুর সাড়ে তিনটে নাগাদ নতুন পোশাক গায়ে চাপিয়ে ভক্তেরা রথ বের করলেন নিয়ামতপুরের সিংরাই আশ্রম থেকে। সেই রথ লাগোয়া বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে ফিরে এল আশ্রমেই। শুরু হল পুজোপাট।
২৬ জুন, ২০১৭
Dengue
নিজস্ব সংবাদদাতা
পুলিশ জানায়, দেপাড়ার এক তরুণী বিকেল সাড়ে পাঁচটা নাগাদ কুরচি থেকে একাই বাড়ি ফিরছিলেন। অভিযোগ, গ্রামের শিবতলায় কালভার্ট লাগোয়া এলাকায় আসতেই ওই তিন যুবক তরুণীকে ঘিরে ধরে। তরুণী জানান, তাঁকে দেখে কিছু কথা জিজ্ঞেস করে ওই যুবকেরা।
২৬ জুন, ২০১৭
Rathayatra
বিপ্লব ভট্টাচার্য ও নীলোৎপল রায়চৌধুরী
দুর্গাপুরের এ-জোনের ইসকন মন্দিরেও রথযাত্রার আয়োজন হয়। এ-জোন মন্দির থেকে রথটি ইস্পাতনগরীর বিভিন্ন এলাকা পরিক্রমা করে সিটি সেন্টারের চতুরঙ্গ মাঠে যায়। সেখানে নানা ভক্তিমূলক অনুষ্ঠানের আয়োজন হয়। প্রচুর ভক্ত-সমাগম হয় রথযাত্রায়।
২৫ জুন, ২০১৭
Anubrata Mondal
নিজস্ব সংবাদদাতা
সোমবার সন্ধ্যায় নিগন বাসস্ট্যান্ডে খুন হন তৃণমূলের শিমুলিয়া ১ অঞ্চল সভাপতি ডালিম। ঘটনার পরেই মৃতের স্ত্রী লাভলি বিবি দাবি করেন, ‘‘ব্লক সভাপতি অপূর্ব চৌধুরীর সঙ্গে দীর্ঘদিন রাজনীতি করছিলেন স্বামী। তাই বিধায়ক গোষ্ঠীর কয়েক জন ওনাকে সরিয়ে দিল।’
২৫ জুন, ২০১৭
George Bekar with wife
নিজস্ব সংবাদদাতা
শনিবার দুপুরে ৫ নম্বর ওয়ার্ডের কাঠিগঙ্গা এলাকায় বিজেপি-র পতাকা আঁটা মোটরবাইকে এগোচ্ছিলেন নেতা-কর্মীরা। পিছনে গাড়িতে ছিলেন সাংসদ জর্জ বেকার। সঙ্গে ছিলেন তাঁর স্ত্রী অর্পিতা বেকার, পার্সোনাল অ্যাসিস্ট্যান্ট অগ্নিশ জায়সবাল, দলের ট্রেডার্স সেলের কনভেনার পঙ্কজ কেডিয়া-সহ কয়েক জন
২৫ জুন, ২০১৭
BDO
নিজস্ব সংবাদদাতা
সালানপুরের নানা অঞ্চলে রাস্তা দখল করে বেচাকেনার অভিযোগ অনেক দিনের। পরিবেশ ও নিকাশি ব্যবস্থার ক্ষতি আটকাতে প্লাস্টিকের ব্যাগ ব্যবহার বন্ধের দাবিও জানিয়ে আসছেন অনেকে।
২৫ জুন, ২০১৭
singers
নিজস্ব সংবাদদাতা
আসানসোল পুরসভা এবং এডিডিএ-কে সঙ্গে নিয়ে শহরে এই প্রথম বাংলা সঙ্গীত মেলার আয়োজন করেছে আসানসোলের সাংস্কৃতিক গোষ্ঠী ‘আলাপ’। বরাকর থেকে রানিগঞ্জ, জামুড়িয়া থেকে সালানপুর পর্যন্ত বিভিন্ন এলাকা থেকে শিল্পীরা এসেছিলেন।
২৫ জুন, ২০১৭
Rakhi
নিজস্ব সংবাদদাতা
প্রশাসন সূত্রে জানা যায়, ডিজাইন সেন্টার, কমন ফেসিলিটি সেন্টার, প্রশিক্ষণ, যন্ত্রাংশ-সহ ক্লাস্টার তৈরির জন্য ৯৫ লাখ টাকা বরাদ্দ করা হয়েছিল। ইতিমধ্যেই সেখানে উন্নত প্রযুক্তিতে রাখি তৈরির প্রশিক্ষণ দেওয়াও শুরু হয়ে গিয়েছে বলে প্রশাসন সূত্রে জানা গিয়েছে।
২৫ জুন, ২০১৭
Antim Kumar
নীলোৎপল রায়চৌধুরী
জামুড়িয়ার হেভিমোড়ের বাসিন্দা ৭১ বছরের হরপ্রসাদ অধিকারী ও তাঁর স্ত্রী ৬৬ বছরের জবাদেবীর তিন ছেলে ও দুই মেয়ে। মেয়েরা বিবাহিতা। বড় ছেলে অন্যত্র থাকেন।
২৪ জুন, ২০১৭
Election
নিজস্ব সংবাদদাতা
তৃণমূল সূত্রে খবর, এখনও প্রার্থী তালিকা চূড়ান্ত হয়নি। তবে বৃহস্পতিবারই জেলা তৃণমূল নেতৃত্ব বৈঠক করে সব ওয়ার্ডে প্রচার শুরুর নির্দেশ দেন।
২৪ জুন, ২০১৭
Doctor
নিজস্ব সংবাদদাতা
চিকিৎসা সংক্রান্ত সমস্ত নথি নিয়ে বুধবার শেখ মহম্মদ কোরবান আলিকে দফতরে ডেকে পাঠান সহকারী স্বাস্থ্য আধিকারিক (কাটোয়া) কবিতা শাসমল। ব্যক্তিগত সমস্যায় বুধবার দেখা করতে না পারায় শুক্রবার সন্ধ্যায় স্বাস্থ্যকর্তার দফতরে যান কোরবান আলি।
২৪ জুন, ২০১৭
Jagannath
প্রদীপ মুখোপাধ্যায়
দিগনগরের জগন্নাথ মন্দিরটি সুপ্রাচীন। পরে বর্ধমানের মহারাজা কীর্তিচন্দ এই মন্দিরটি জগন্নাথের স্বপ্নাদেশে তৈরি করেন বলে দাবি আঞ্চলিক ইতিহাস গবেষক সর্বজিৎ যশের।
২৪ জুন, ২০১৭
Child Projection
অর্পিতা মজুমদার
কী কী বিষয়ে সচেতনতা প্রচার করবে এই ক্লাবের সদস্যরা? জেলা সমাজ কল্যাণ আধিকারিক সুদেষ্ণা মুখোপাধ্যায় জানান, আপাতত যে সব স্কুলে কন্যাশ্রী ক্লাব রয়েছে, সেই সব স্কুলেই অষ্টম থেকে দ্বাদশ শ্রেণির ছাত্রীদের নিয়ে ‘স্বজন’ তৈরি করা হচ্ছে।
২৪ জুন, ২০১৭
আরও খবর