এ বার কাঁকসা ব্লকের সাতটি পঞ্চায়েতের মোট ১৩২টি আসনের মধ্যে ৫০টিতে তৃণমূল ছাড়া কোনও দলের প্রার্থী নেই। বাকি ৮২টি আসনে ভোট হয়।
বিপ্লব ভট্টাচার্য
২১ মে, ২০১৮
Examination
নিজস্ব সংবাদদাতা
বিহারের ‘সুপার ৩০’-র মতো ‘স্বপ্ন উড়ান’ প্রকল্প চালু করতে চলেছে তারা। রবিবার বর্ধমানের একটি স্কুলে এই সুযোগ পেতে প্রায় ৪৬০ জন পড়ুয়া পরীক্ষা দেয়। তাদের মধ্যে ১০০ জনকে বেছে নিয়ে জুনের প্রথম সপ্তাহ থেকে প্রশিক্ষণ দেওয়া হবে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে।
২১ মে, ২০১৮
RPF and students
নিজস্ব সংবাদদাতা
সম্প্রতি এলাকার নানা স্কুলে নারীসুরক্ষা বিষয়ক কর্মশালায় রেলের আসানসোল ডিভিশনের আরপিএফের আধিকারিকেরা বছর কয়েক আগের এই ঘটনার কথা বলছেন ছাত্রীদের। তাঁরা জানাচ্ছেন, সে দিন ওই কলেজছাত্রীকে হেনস্থার খবর আরপিএফ কর্মীদের কাছে তাড়াতাড়ি পৌঁছনোয় অভিযুক্তকে ধরে ফেলা সম্ভব হয়েছিল।
২০ মে, ২০১৮
Mosquitoes
সৌমেন দত্ত
বর্ধমানেই মশার বংশবিস্তার কী ভাবে রোধ করা যায়, তার হদিস পেতে রীতিমতো গবেষণাগার তৈরি হচ্ছে। উদ্যোগ, বর্ধমান বিশ্ববিদ্যালয়ের।
২০ মে, ২০১৮
Burning
কাজল মির্জা
সবুজ ঝড়েও গলসির দুই ব্লকের তিনটি পঞ্চায়েতের আসনে জিতেছে কংগ্রেস। জেলায় বিরোধী যেখানে প্রায় নিশ্চিহ্ন সেখানে এই জয় উল্লেখযোগ্য বলেই মনে করছেন নেতারা। যদিও তৃণমূলের দাবি, তিন জয়ী প্রার্থীর মধ্যে দু’জন তৃণমূলের হয়েই কাজ করতেন।
১৯ মে, ২০১৮
BJP Flags
সুশান্ত বণিক
৬০-এ সাত। আর এই সাতে ভর করেই এই দুই ব্লকে পঞ্চায়েত ভোটে নিজেদের সাফল্য দাবি করছেন বিজেপি নেতৃত্ব। তৃণমূল নেতৃত্বের অবশ্য দাবি, ভোট-প্রচার ঠিক মতো হয়নি বলেই বিজেপি-র এই ‘সাফল্য’।
১৯ মে, ২০১৮
Radheshyam with wife
নিজস্ব সংবাদদাতা
 ‌সম্পত্তির লোভে ছেলে ও বৌমা তাঁদের মারধর করেছেন বলে কাটোয়ার মহকুমাশাসকের কাছে অভিযোগ জানালেন বাবা-মা। ঘটনাটি কাটোয়ার পানুহাটের।
০৮ মে, ২০১৮
Family
নিজস্ব সংবাদদাতা
পাঁচ মাসের অন্তঃসত্ত্বা যুবতীকে খুনের অভিযোগ উঠল শ্বশুরবাড়ির বিরুদ্ধে। একমাত্র মেয়ের মৃত্যুর খবর আসার কয়েক ঘণ্টা পরে তাঁর ক্যানসারে আক্রান্ত মা-ও মারা গেলেন হৃদরোগে।
০৮ মে, ২০১৮
Bishnu Thapa
নিজস্ব সংবাদদাতা
কখনও বাড়িতেই খুন হচ্ছেন গৃহকর্তা। কখনও আবার গ্যারাজের সামনে থেকে উদ্ধার হচ্ছে কর্মীর দেহ। এ বার প্রকাশ্যে দিনের আলোয় গুলিতে খুন হয়ে গেলেন পার্কিং জোনের কর্মী। দুর্গাপুরে পরপর এমন ঘটনায় প্রশ্ন তৈরি হচ্ছে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে।
০৮ মে, ২০১৮
Seized
নিজস্ব সংবাদদাতা
সোমবারের সেই অভিযানেই বাজেয়াপ্ত হল পচে যাওয়া মাছ, মাংস, নোংরা ভর্তি তেল, শ্যাওলা পড়া মশলা-সহ একাধিক খাবার জিনিস। শহরের কাছারি রোডের একটি রেস্তরাঁর মালিক এবং অন্যটির কর্মীকে পুলিশ গ্রেফতারও করে। অন্য খাবারের দোকান, রেস্তরাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে কাটোয়া পুরসভা।
০৮ মে, ২০১৮
TMC Supporters
সৌমেন দত্ত
সিপিএম নেতা নজরুল হকের অভিযোগ, “সন্ত্রাস আর টাকা ছড়িয়ে ভোটে জেতার চেষ্টা করেছে তৃণমূল। যেখানে শেষ পর্যন্ত লড়াই করেছি, সেখানে ভোট লুট করা হয়েছে। বোমা-পিস্তলের সামনে সব জায়গায় প্রতিরোধ করা যায়নি।”
১৮ মে, ২০১৮
TMC
কেদারনাথ ভট্টাচার্য
ভোটপর্বের গোড়া থেকেই যেখানে রাজ্য জুড়ে টানা মারধর, হুমকির অভিযোগ তুলেছে বিরোধীরা, সেখানে কালনা ২ ব্লকের পিন্ডিরা অন্যরকম। মনোনয়ন তো বটেই, ভোটের দিনেও কোনও অভিযোগ জমা পড়েনি। গ্রামের মানুষ বলছেন, ‘‘ভোট তো এমনটাই হওয়া উচিত।’’
১৮ মে, ২০১৮
BJP Supporters
সৌমেন দত্ত ও কেদারনাথ ভট্টাচার্য
সবে গণনা শুরু হয়েছে। তার মধ্যে পুলিশের সামনেই তৃণমূলের গুন্ডারা প্রার্থী ও এজেন্টদের উপর আগ্নেয়াস্ত্র নিয়ে চড়াও হয়েছে বলে অভিযোগ তুলেছে সিপিএম। ফল, গোড়া থেকেই গণনাকেন্দ্রের বাইরে বিরোধী এজেন্টরা। বৃহস্পতিবার সকাল থেকে মেমারি ১ ব্লক তো বটেই, পূর্বস্থলী, কালনার দুটি ব্লক এমনকী মন্তেশ্বরেও দেখা গিয়েছে এই ছবি।
১৮ মে, ২০১৮
curd
নিজস্ব সংবাদদাতা
মোবাইলের মাধ্যমে পাওয়া একটি তথ্যের সূত্র ধরে মঙ্গলকোটের কৈচর ২ পঞ্চায়েতের বিদায়ী প্রধানকে নিয়ে এ দিন যজ্ঞেশ্বরডিহির ওইহিমঘরে যান মহকুমাশাসক সৌমেন পাল।
০৯ মে, ২০১৮
Storm
নিজস্ব সংবাদদাতা
মঙ্গলবার বিকেল ৫টা নাগাদ ঝড়বৃষ্টি শুরু হয়। তখন আদালত চত্বরে একটি সেরেস্তায় ছিলেন দুই আইনজীবী ও চার যুবক।
০৯ মে, ২০১৮
Protest
সৌমেন দত্ত  ও কেদারনাথ ভট্টাচার্য
কৌতূহলী হয়ে বুথে উঁকি মারতে চোখে প়়ড়ল, এক যুবকের সামনেই ভোটারদের প্রতীক চিহ্নে ছাপ মারতে হচ্ছে। 
১৭ মে, ২০১৮
Leader
নিজস্ব সংবাদদাতা
দুপুরে ইস্তফাপত্র জমা দিয়ে পৌনে ৩টে নাগাদ পুরসভার মেয়র পারিষদ (জল) পূর্ণশশী রায়ের ঘরে বসেই নিজের সিদ্ধান্তের কথা ঘোষণা করেন বছর পঁয়তাল্লিশের ওয়াসিমুল।
১৭ মে, ২০১৮
Office
সুশান্ত বণিক
দামোদর ভ্যালি কর্পোরেশনের (ডিভিসি) আবাসনের তালা ভেঙে পঞ্চায়েত নির্বাচনের জন্য অফিস বানানোর অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। ঘটনাটি সালানপুর ব্লকের কল্যাণেশ্বরী এলাকার।
০৫ মে, ২০১৮
Jail
সুব্রত সীট
জেল সূত্রে জানা গিয়েছে, বন্দিদের মধ্যে মরণোত্তর চক্ষুদান নিয়ে সচেতনতা গড়ে তুলতে প্রথম প্রস্তাব দেয় ‘দুর্গাপুর ব্লাইন্ড রিলিফ সোসাইটি’।
০১ মে, ২০১৮
CPIM Candidate
নিজস্ব সংবাদদাতা
সিপিএমের অভিযোগ, মনোনয়ন প্রত্যাহারের জন্য কাঁকসার বিভিন্ন জায়গায় প্রার্থীদের নানা ভাবে চাপ দিয়েছে তৃণমূল। মাধবমাঠে পঞ্চায়েত সমিতির প্রার্থী কাজল মেটের বাড়ি ঘিরে হুমকি দেওয়া হয়।
২৯ এপ্রিল, ২০১৮
CPIM Rally
নীলোৎপল রায়চৌধুরী
১৯৮৩ সাল থেকেই এই পঞ্চায়েতে ক্ষমতায় রয়েছে সিপিএম। দলীয় নেতৃত্বের দাবি, এলাকায় উন্নয়নের জন্য মানুষ সব সময় তাঁদের সঙ্গে থেকেছেন।
০৬ মে, ২০১৮
Police
নিজস্ব সংবাদদাতা
ঙ্গলবার আদালত ২৩ এপ্রিল বিকেল ৩টের মধ্যে ই-মেলে পাঠানো সিপিএমের মনোনয়ন জমা নেওয়ার নির্দেশ দিয়েছে।
০৯ মে, ২০১৮
Chabi Devi with Surjyakanta Mishra
নিজস্ব সংবাদদাতা
কয়েক দিন আগে তৃণমূলের পতাকা হাতে তৃণমূল প্রার্থীর প্রচারে দেখা গিয়েছিল তাঁকে। কাঁকসার ত্রিলোকচন্দ্রপুর পঞ্চায়েতের সেই সিপিএম প্রার্থী ছবি ওরাংকে সোমবার আবার দেখা গেল দলের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্রের মঞ্চে। তিনি অভিযোগ করলেন, ‘‘জোর করে তৃণমূলের ছেলেরা তুলে নিয়ে গিয়ে আমাকে ঝান্ডা ধরিয়ে ওদের মিছিলে সামিল করেছিল।’’
০৮ মে, ২০১৮
BJP and TMC
নিজস্ব সংবাদদাতা
গ্রাম পঞ্চায়েত স্তরে এক জন তৃণমূলের প্রার্থী। অন্য জন বিজেপি-র হয়ে পঞ্চায়েত সমিতিতে প্রতিদ্বন্দ্বিতা করছেন। কিন্তু দু’জনের এক জায়গাতে মিল। তাঁদের দু’জনেরই প্রস্তাবক একই ব্যক্তি।
২৮ এপ্রিল, ২০১৮
Shocked
নিজস্ব সংবাদদাতা
কোকআভেন থানার স্টেশন রোডের ধারে একটি পেট্রোল পাম্প লাগোয়া এলাকায় সোমবার সকাল ১১টা নাগাদ প্রকাশ্যে গুলি করে খুন করা হয় পার্কিং জোনের কর্মী বিষ্ণুকে।
০৯ মে, ২০১৮
Police
নিজস্ব প্রতিবেদন
যে পূর্বস্থলী ২ ব্লকে বহিরাগতেরা অবাধে ভোট লুট করেছে বলে বিরোধীরা অভিযোগ করেছিলেন, আজ বুধবার সেখানের চারটি বুথে পুনর্নির্বাচন হতে পারে বলে প্রশাসন সূত্রের খবর। এই চারটি বুথের মধ্যে তিনটি রয়েছে কালেখাঁতলা ১ পঞ্চায়েতে।
১৬ মে, ২০১৮
Ballot
নিজস্ব সংবাদদাতা
বুথে হামলা চালিয়ে ব্যালট পেপার ছিনতাই, ব্যালট বাক্স নিয়ে পালানো এবং ভোটকর্মীদের হুমকি দেওয়ার অভিযোগে জেলা পুলিশ সোমবার রাত থেকে মঙ্গলবার পর্যন্ত ২০ জনকে গ্রেফতার করেছে। ধৃতদের অনেককেই মঙ্গলবার আদালতে তোলা হয়।
১৬ মে, ২০১৮
House
নিজস্ব সংবাদদাতা
ভোট মিটে যাওয়ার পরেও অশান্তির অভিযোগ উঠল জেলার নানা প্রান্তে। বিরোধী দলের প্রার্থী ও কর্মীদের আক্রান্ত হওয়ার অভিযোগ উঠল কাঁকসায়। জামুড়িয়ায় পুলিশের বিরুদ্ধে কর্মীদের হেনস্থার অভিযোগ তুলেছে বিজেপি।
১৬ মে, ২০১৮
Babul Supriyo
নিজস্ব সংবাদদাতা
হাওড়া-নয়াদিল্লি রাজধানী এক্সপ্রেস দাঁড়াবে আসানসোল স্টেশনে, জানালেন সাংসদ বাবুল সুপ্রিয়। রেলমন্ত্রী পীযূষ গয়াল তাঁকে চিঠি দিয়ে এ কথা জানিয়েছেন বলে মঙ্গলবার জানান তিনি। তাঁর দাবি, কিছু দিনের মধ্যেই শিল্পাঞ্চলবাসী এই সুবিধা পাবেন।
১৬ মে, ২০১৮
আরও খবর