১০ বৈশাখ ১৪২১, বৃহস্পতিবার, ২৪ এপ্রিল ২০১৪ | কলকাতা, পশ্চিমবঙ্গ weather forecast সর্বোচ্চ : ৪০.৮°C     সর্বনিম্ন : ২৮.৩ °C

রোড শো-র শব্দব্রহ্ম বনাম মাথা নুইয়ে গেরিলা প্রচার

গাঢ় সবুজ খোলের লালপেড়ে সাউথ-কটন শাড়ি। মাথা-গলা পেঁচিয়ে জড়ানো বাটিক-কাজ সুতির পাতলা ওড়না। সকাল সাড়ে ন’টাতেই ঝাঁ-ঝাঁ রোদের দাপট, আর তা সামলাতে কখনও কখনও ঘোমটায় পাল্টে যাচ্ছে সেই ওড়না। পান চিবোতে চিবোতে বললেন হুগলি কেন্দ্রের তৃণমূল প্রার্থী রত্না দে নাগ, “সব্বাই আমাকে চেনে। দিদি মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতিনিধি আর এক দিদি। তাই জয় নিয়ে ভাবছি না।” দিদির সেনাপতি বাঁশবেড়িয়ার বিধায়ক তপন দাশগুপ্ত পাশ থেকে হেসে বললেন, “এ বার তো ব্যবধান বাড়ানোর লড়াই। আগের বার ছিল ৮০ হাজার। এ বার সেটা লাখ খানেকের উপরে উঠবে!”

অনমিত্র চট্টোপাধ্যায়
২৪ এপ্রিল, ২০১৪

ভোট প্রস্তুতিতে হাওড়াই প্রথম,
বললেন রাকেশ

নিজস্ব সংবাদদাতা

২৪ এপ্রিল, ২০১৪

বিডিও-নিগ্রহে শনাক্তকরণ
পিছিয়ে গেল লোকাভাবে

নিজস্ব সংবাদদাতা

১৫ জনকে শনাক্তকরণের জন্য দরকার ১৩৫ জন। কিন্তু তদন্তকারী অফিসার বুধবার আদালতে অত লোক হাজির করাতে পারেননি। হাবরার বিডিও-নিগ্রহে অভিযুক্তদের শনাক্তকরণ তাই আবার পিছিয়ে গেল। এর আগে, ৪ এপ্রিল দোষীদের শনাক্তকরণের জন্য ডাকা হয়েছিল হাবরা-২ ব্লকের বিডিও দীনবন্ধু গায়েনকে। কিন্তু ওই দিন তিনি অসুস্থ বলে আদালতে জানানো হয়। তাই সে-দিন শনাক্তকরণ হয়নি।

২৪ এপ্রিল, ২০১৪

শিক্ষিকাকে স্কুলে ঢুকতে বাধা, ক্ষুব্ধ কোর্ট

নিজস্ব সংবাদদাতা

বনগাঁর বাসিন্দা স্নিগ্ধা বাগচী সুন্দরবনের অমৃতনগর হাইস্কুলের শারীরশিক্ষার শিক্ষিকা। ২০১৩ সালের নভেম্বর থেকে তাঁকে স্কুলে ঢুকতে দেওয়া হচ্ছে না। কোনও ভাবেই সুরাহা না-হওয়ায় স্নিগ্ধাদেবী শেষ পর্যন্ত কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন।

২৪ এপ্রিল, ২০১৪

পার্টি অফিসে তৃণমূলের তাণ্ডব,
খেসারত ওসি-র

নিজস্ব সংবাদদাতা

সদ্য হুগলিতে এসে প্রশাসনের কাজ সম্পর্কে মোটামুটি সন্তোষই প্রকাশ করেছিলেন বিশেষ নির্বাচনী পর্যবেক্ষক সুধীরকুমার রাকেশ। দু’দিনের মধ্যে জেলার দুই অফিসারকে সরিয়ে দেওয়ার নির্দেশ এল। দুই অফিসারকে সরতে হল হাওড়া থেকেও। তাতে প্রশাসন তথা শাসকদলের উপরে কিছুটা চাপ বাড়লেও বিরোধীরা খুশি। কিছু ক্ষেত্রে আবার এই নির্দেশের কারণ নিয়ে ধন্দ রয়েছে জেলা পুলিশে।

২৪ এপ্রিল, ২০১৪

পুকুরে ডুবে মৃত্যু দুই
ছাত্রী-সহ তিন জনের

নিজস্ব সংবাদদাতা

২৪ এপ্রিল, ২০১৪

অভিভাবকদের বিক্ষোভের
জেরে বন্ধ ডানলপের স্কুল

নিজস্ব সংবাদদাতা

বন্ধ হয়ে গেল সাহাগঞ্জে ডানলপ ইংরেজি মাধ্যম স্কুল। বিপাকে ১৩০০ ছাত্রছাত্রী। সাহাগঞ্জের ডানলপ কারখানা দীর্ঘ দিন বন্ধ। ২০০৭ সালে পবন রুইয়া সেই বন্ধ কারখানা কিনে খোলার পরিকল্পনা করেন। হস্তান্তর হওয়ার পরে শ্রমিকরা একটু আশার আলো দেখেছিলেন। কিন্তু কারখানা ফের বন্ধ হয়ে যায়। তবে কারখানা-সংলগ্ন ইংরেজি মাধ্যম স্কুলটি চালু ছিল। অভিভাবকদের একাংশের বিরুদ্ধে নানা অভিযোগ তুলে এ বার অনির্দিষ্ট কালের জন্য সেটিও বন্ধ করে দিলেন কর্তৃপক্ষ।

২৪ এপ্রিল, ২০১৪

বিজেপি নেতা প্রহৃত পুড়শুড়ার গ্রামে

নির্বাচনী প্রচার মিছিলে যোগ দিতে যাওয়ার পথে প্রহৃত হলেন এক বিজেপি নেতা। পুড়শুড়ার ঘোলদিগরুই গ্রামে এই ঘটনায় অভিযোগের তির শাসক দলের দিকে। সঞ্জয় মণ্ডল নামে ওই নেতাকে স্থানীয় ভাবে প্রাথমিক চিকিৎসা করানো হয়। তৃণমূলের পক্ষে বিজেপির ওই নেতার বিরুদ্ধে বুবাই সামন্ত নামে এক তৃণমূল কর্মীকে মারধর করার পাল্টা অভিযোগ দায়ের হয়েছে। পুলিশ জানায় দু’পক্ষের অভিযোগ পাওয়া গিয়েছে। তদন্ত চলছে। ঘটনা প্রসঙ্গে আরামবাগ লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী মধুসূদন বাগের অভিযোগ, “তৃণমূল আমাদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে ভয় পেয়েই সন্ত্রাস করছে।

পড়ুন