Advertisement
২০ এপ্রিল ২০২৪

টুকরো খবর

এক গৃহবধূকে গণধর্ষণের ঘটনায় অভিযুক্ত দু’জনের মধ্যে একজকে গ্রেফতার করেছে পুলিশ। পলাতক অন্যজনের খোঁজে তল্লাশি চলছে বলে পুলিশ জানিয়েছে। ঘটনাটি ঘটে গত ৮ এপ্রিল হিঙ্গলগঞ্জের কালীতলা পঞ্চায়েত এলাকায়। বুধবার ওই মহিলা হেমনগর উপকূল থানায় অভিযোগ দায়ের করলে একজনকে গ্রেফতার করা হয়। মহিলাকে এ দিন বসিরহাট জেলা হাসপাতালে ভর্তি করানো হয়েছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মহিলার স্বামী ও দুই ছেলেমেয়ে রয়েছে।

শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০১৪ ০০:০৮
Share: Save:

গণধর্ষণের অভিযোগ, গ্রেফতার ১

নিজস্ব সংবাদদাতা • সন্দেশখালি

এক গৃহবধূকে গণধর্ষণের ঘটনায় অভিযুক্ত দু’জনের মধ্যে একজকে গ্রেফতার করেছে পুলিশ। পলাতক অন্যজনের খোঁজে তল্লাশি চলছে বলে পুলিশ জানিয়েছে। ঘটনাটি ঘটে গত ৮ এপ্রিল হিঙ্গলগঞ্জের কালীতলা পঞ্চায়েত এলাকায়। বুধবার ওই মহিলা হেমনগর উপকূল থানায় অভিযোগ দায়ের করলে একজনকে গ্রেফতার করা হয়। মহিলাকে এ দিন বসিরহাট জেলা হাসপাতালে ভর্তি করানো হয়েছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মহিলার স্বামী ও দুই ছেলেমেয়ে রয়েছে। কালীতলা বাজারে অভিযুক্তদের একদন বিষ্ণুপদ গায়েনের ওষুধের দোকান রয়েছে। সেখানে চা-ও বিক্রি হয়। অভিযোগ গত ৮ মার্চ দুপুরে মহিলা যখন ছেলেকে স্কুল থেকে আনতে যাচ্ছিলেন, সেই সময় বিষ্ণুপদ তাঁকে ডাকেন। দোকান থেকে ওষুধ কেনার সূত্রে মহিলার সঙ্গে বিষ্ণুপদর পরিচয় ছিল। তাই ডাক শুনে তিনি দোকানে যান। পুলিসের কাছে লিখিত অভিযোগে মহিলা জানিয়েছেন, দোকানে গেলে তাঁকে চা খেতে দেন বিষ্ণুপদ। দোকানে তখন ইউনুস গাজিও ছিল। চা খাওয়ার পর তাঁর মাথা ঘুরতে থাকলে বিষ্ণুপদ ও ইউনুস তাঁকে ধরে দোকানের পিছনের ঘরে নিয়ে যায়। সেখানে তারা তাঁকে ধর্ষণ করে। ধর্ষণের কথা কাউকে জানালে খুন করা হবে বলে তাঁকে হুমকি দেয়। মহিলার পরিবারের লোকজনের কথায়, ঘটনার পর অভিযুক্তরা ক্রমাগত হুমকি দিতে থাকায় তাঁরা প্রথমে কাউকে কিছু জানাতে পারেননি। শেষ পর্যন্ত এ দিন মহিলা লুকিয়ে হেমনদর উপকূল থানায় গিয়ে সমস্ত ঘটনা জানিয়ে অভিযোগ দায়ের করেন। পুলিশ জানিয়েছে, মহিলার অভিযোগের ভিত্তিতে বিষ্মুপদকে গ্রেফতার করা হয়। অন্যজনের খোঁজে তল্লাশি চলছে।

কংগ্রেসকে খুঁজতে দূরবীন লাগবে, ব্রাত্য

নিজস্ব সংবাদদাতা • সন্দেশখালি

দলীয় প্রার্থীর সমর্থনে প্রচারে গিয়ে সিপিএম, কংগ্রেস, বিজেপি কাউকেই ছাড়লেন না রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। বুধবার উত্তর ২৪ পরগনার সন্দেশখালিতে বসিরহাট লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী ইদ্রিশ আলির প্রচারে নেমে সিপিএম, কংগ্রেস, বিজেপি-কে কঠোর ভাষায় আক্রমণ করেন তিনি। সন্দেশখালির রাজবাড়ি বাজারে দলীয় প্রার্থীর হয়ে বক্তব্য রাখার সময় সিপিএমকে এক হাত নিয়ে শিক্ষামন্ত্রী বলেন, “সুন্দরবনের বাঘকে বলা হয় দখিন রায়। আর নদীর কুমিরকে বলা হয় কালু রায়। দরকার ছাড়া বাঘ কাউকে খায় না। কিন্তু সিপিএম কারণে-অকারণে খায়। তা না হলে গত ৩৪ বছরে সন্দেশখালিতে উন্নয়ন হল না কেন?” এ দিন তিনি দাবি করেন, “বর্তমান রাজ্য সরকারের আমলে এই এলাকায় ৩০ কোটি টাকা খরচ করে দু’টি রাস্তা করা হয়েছে।” বিজেপি-র প্রসঙ্গ টেনে নরেন্দ্র মোদীকে আক্রমণ করে ব্রাত্য বলেন, “রাজ্যকে দু’টুকরো করতে কাঁচি হাতে এগিয়ে আসছেন কর্পোরেট দুনিয়ার লোক নরেন্দ্র মোদী।” কংগ্রেস নিয়ে শিক্ষামন্ত্রীর কটাক্ষ, ‘‘ওদের খুঁজতে হলে দূরবীন দিয়ে দেখতে হচ্ছে।” দলীয় প্রার্থী ইদ্রিশ আলিকে জয়ী করার কারণ হিসাবে তিনি বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায় আজ যা ভাবেন, কাল তা ভাববে ভারতবর্ষ। আর সেই কারণে তাঁর কন্যাশ্রী প্রকল্পের মতো প্রকল্প করার কথা ভাবছে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী জয়ললিতা।”

বাড়াবাড়ি হলে দিদিকে জানাব, বললেন বাপ্পি

নিজস্ব সংবাদদাতা • শ্রীরামপুর

বহিরাগত প্রার্থী বলে শুরু থেকেই সমালোচনা সহ্য করতে হচ্ছে শ্রীরামপুরের বিজেপি প্রার্থী বাপ্পি লাহিড়ীকে। এ নিয়ে প্রথমটায় মুখ না খুললেও বিরক্ত বাপ্পি এ বার জানিয়ে দিলেন, প্রয়োজনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছেও তিনি এ ব্যাপারে নালিশ জানাতে পারেন। বিজেপির এই তারকা প্রার্থীর কথায়, “আমি প্রতিপক্ষ সম্বন্ধে কিছু বলতে চাই না। কিন্তু কিছু বিষয় আমার ভাল লাগছে না। বেশি বাড়াবাড়ি হলে সরাসরি ওদের দলের বস্, দিদিকেই বলব। কারণ আমি দিদিকে শ্রদ্ধা করি, ভালবাসি।” বিজেপির অভিযোগ, বাপ্পিবাবুকে নিয়ে চটুল গানের সিডি বের করেছে তৃণমূল। যার কথা উল্লেখ করে বাপ্পি বলেন, “শ্রীরামপুর কৃষ্টি-সংস্কৃতির জায়গা। এ সব না হলেই ভাল হত। আমাদের লড়াইটা তো শান্তির জন্য।” বাপ্পিবাবুর বক্তব্যের প্রতিক্রিয়ায় শ্রীরামপুরের তৃণমূল প্রার্থী কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেন, “ব্যক্তিগত ভাবে কারও বিরুদ্ধেই কিছু বলার নেই। এক জন সঙ্গীতশিল্পী হিসেবে ওঁকে শ্রদ্ধা করি। শুধু একটা কথা বলব, উনি শ্রীরামপুরের মানুষের জন্য কাজ করবেন বলছেন। কিন্তু এত বড় কেন্দ্রে একটা বাড়িও খুঁজে পেলেন না থাকার জন্য। কলকাতার পাঁচতারা হোটেলে থেকে শ্রীরামপুরের জন্য কাজ করা কি শেষ বিচারে সম্ভব হবে?”

তৃণমূল কর্মী খুন গাংনাপুরে

নিজস্ব সংবাদদাতা • রানাঘাট

দুষ্কৃতীদের গুলিতে খুন হলেন তাপস মজুমদার (৩৮) নামে এক তৃণমূল কর্মী। বুধবার রাতে নদিয়ার গাংনাপুরের ঘটনা। দেবগ্রামের কোরাবাড়ি এলাকার বাসিন্দা তাপসবাবু এ দিন রাত সাড়ে আটটা নাগাদ স্থানীয় অঞ্চল তৃণমূলের সভাপতি অমিত বসুর বাড়িতে নিজের মোটর বাইক আনতে গিয়েছিলেন। সেই সময় দুষ্কৃতীরা তাঁকে গুলি করে। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাপসবাবুর। স্থানীয় তৃণমূল বিধায়ক আবির বিশ্বাস বলেন, “সিপিএম আশ্রিত দুষ্কৃতীরা আমাদের কর্মীকে খুন করেছে।” অভিযোগ অস্বীকার করে সিপিএমের রানাঘাট পূর্ব জোনাল কমিটির সম্পাদক চিত্ত বিশ্বাস বলেন, “তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের কারণে এই খুন।” ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

শ্যামপুরের গ্রামে ফুটবল প্রতিযোগিতা

নিজস্ব সংবাদদাতা • শ্যামপুর

সম্প্রতি হাওড়ার শ্যামপুর মোড় একাদশ ক্লাবের উদ্যোগে নক-আউট ফুটবল প্রতিযোগিতা হয়ে গেল শ্যামপুর হাইস্কুল মাঠে। ফাইনালে শ্যামপুর থানা স্বর্ণ সমিতি ১-০ গোলে হারিয়ে দেয় বাগনান বাঁটুল ক্লাবকে। ম্যান অব দ্য ম্যাচ এবং ম্যান অব দ্য টুর্নামেন্ট হন চ্যাম্পিয়ন দলের নীলকান্ত ভৌমিক। খেলাটি পরিচালনা করেন সমর পাল। প্রতিযোগিতায় হাওড়া, হুগলি ও দক্ষিণ ২৪ পরগনার মোট আটটি দল যোগ দেয়। ফাইনালের উদ্বোধন করেন শ্যামপুর কলেজের প্রাক্তন অধ্যাপক সঞ্জীবকুমার দাস। উপস্থিত ছিলেন শ্যামপুরের বিধায়ক কালীপদ মণ্ডল, জেলা পরিষদ সদস্য অনুপ মাঝি প্রমুখ।

বাগনানে মাসিক সাহিত্য সভা

নিজস্ব সংবাদদাতা • বাগনান

সম্প্রতি বাগনানের ‘বসুধৈব উৎসপ্রাণ’ পত্রিকার উদ্যোগে মাসিক সাহিত্যসভা হয়ে গেল স্থানীয় শ্রেয়াঞ্জলি ভবনে। সমকালীন সাহিত্য নিয়ে আলোচনা ছাড়াও সঙ্গীত, আবৃত্তি, স্বরচিত কবিতা পাঠের আসর ছিল জমজমাট। প্রয়াত সাহিত্যিক-সাংবাদিক আনন্দমোহন গঙ্গোপাধ্যায়কেও স্মরণ করা হয় অনুষ্ঠানে। সুচিত্রা সেনের জন্মদিন পালন অনুষ্ঠানটি ছিল আকর্ষণীয়। উপস্থিত ছিলেন কবি কৃষ্ণা বসু, সাহিত্যিক রূপক চট্টোপাধ্যায়, অনুরাধা দে প্রমুখ।

পুরস্কার বিতরণী

নিজস্ব সংবাদদাতা • পাঁচলা

হাওড়ার পাঁচলা গোন্দলপাড়া ব্রজময়ী শিক্ষা নিকেতনের কৃতী ছাত্রছাত্রীদের পুরস্কার বিতরণী অনুষ্ঠান হয়ে গেল গত ৩ এপ্রিল। স্কুল ভবনেই আয়োজিত অনুষ্ঠানে পঞ্চম থেকে নবম শ্রেণি পর্যন্ত একটানা তিন বছরের কৃতী ছাত্রছাত্রী এবং মাধ্যমিকে কৃতী মোট ২০০ জনকে পুরস্কার দেওয়া হয়। অনুষ্ঠানে নাচ, গান, আবৃত্তির আসর ছিল জমজমাট।

বাড়াবাড়ি হলে দিদিকে জানাব, বললেন বাপ্পি

বহিরাগত প্রার্থী বলে শুরু থেকেই সমালোচনা সহ্য করতে হচ্ছে শ্রীরামপুরের বিজেপি প্রার্থী বাপ্পি লাহিড়ীকে। প্রথমটায় মুখ না খুললেও বিরক্ত বাপ্পি এ বার জানিয়ে দিলেন, প্রয়োজনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছেও তিনি এ ব্যাপারে নালিশ জানাতে পারেন। তাঁর কথায়, “আমি প্রতিপক্ষ সম্বন্ধে কিছু বলতে চাই না। কিন্তু কিছু বিষয় আমার ভাল লাগছে না। বাড়াবাড়ি হলে সরাসরি ওদের দলের বস্, দিদিকেই বলব। আমি দিদিকে শ্রদ্ধা করি, ভালবাসি।” বিজেপির অভিযোগ, বাপ্পিবাবুকে নিয়ে চটুল গানের সিডি বের করেছে তৃণমূল যা উল্লেখ করে বাপ্পি বলেন, “শ্রীরামপুর কৃষ্টি-সংস্কৃতির জায়গা। এ সব না হলেই ভাল হত। আমাদের লড়াইটা শান্তির জন্য।” তাঁর বক্তব্যের প্রতিক্রিয়ায় শ্রীরামপুরের তৃণমূল প্রার্থী কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেন, “সঙ্গীতশিল্পী হিসেবে ওঁকে শ্রদ্ধা করি। তবে একটা কথাই বলব, উনি শ্রীরামপুরের মানুষের জন্য কাজ করবেন বলছেন। কিন্তু এত বড় কেন্দ্রে একটা বাড়িও তো খুঁজে পেলেন না থাকার জন্য। কলকাতার পাঁচতারা হোটেলে থেকে শ্রীরামপুরের জন্য কাজ করা কি শেষ বিচারে সম্ভব হবে?”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE