Advertisement
২৪ এপ্রিল ২০২৪

টুকরো খবর

দাবিমতো পণের টাকা মেটাতে না পারায় এক গৃহবধূকে খুনের অভিযোগে স্বামী ও শ্বশুর-শ্বাশুড়ি সহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার সকালে ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার মথুরাপুরের পঞ্চিম রানাঘাটা গ্রামে। পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, পঞ্চিম রানাঘাটা গ্রামের সাহাবানু মোল্লার (১৮) সঙ্গে প্রতিবেশী পেশায় দোরজি রাকিবুদ্দিন মোল্লার বছর খানেক ধরে প্রেমের সম্পর্ক ছিল। চলতি মাসের প্রথম সপ্তাহে দুই পরিবারের সম্মতিতে তাঁদের বিয়ে হয়।

শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০১৪ ০১:৩৬
Share: Save:

পণের দাবিতে বধূকে খুনের অভিযোগ, ধৃত স্বামী-সহ ৫
নিজস্ব সংবাদাতা • মথুরাপুর

দাবিমতো পণের টাকা মেটাতে না পারায় এক গৃহবধূকে খুনের অভিযোগে স্বামী ও শ্বশুর-শ্বাশুড়ি সহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার সকালে ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার মথুরাপুরের পঞ্চিম রানাঘাটা গ্রামে। পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, পঞ্চিম রানাঘাটা গ্রামের সাহাবানু মোল্লার (১৮) সঙ্গে প্রতিবেশী পেশায় দোরজি রাকিবুদ্দিন মোল্লার বছর খানেক ধরে প্রেমের সম্পর্ক ছিল। চলতি মাসের প্রথম সপ্তাহে দুই পরিবারের সম্মতিতে তাঁদের বিয়ে হয়। বিয়ের সময় রাকিবুদ্দিনের দাবী ছিল এক লক্ষ টাকা পণ দিতে হবে। সঙ্গে অন্যান্য জিনিসপত্রও। একটি বই বাঁধাইয়ের কারখানার শ্রমিক সাহাবানুর বাবা সওকত মোল্লা বিয়ের সময় নগদ ৩০ হাজার টাকা ও মেয়ে-জামায়ের কিছু সোনার গয়নাগাটি দেন। কথা ছিল পণের বাকি ৭০ হাজার টাকা মাস খানেকের মধ্যে দিয়ে দেবেন। এদিন সকালে প্রতিবেশীরা বাড়ির অদূরে পুকুরপাড়ে সাহাবানুর দেহ পড়ে থাকতে দেখেন। তাঁরাই তাঁর বাপের বাড়িতে খবর দেন। খবর দেওয়া হয় পুলিশেও। পুলিশ গিয়ে দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ডায়মন্ড হারবার মহকুমা হাসপাতালে পাঠায়। পুলিশের কাছে লিখিত অভিযোগে সওকত মোল্লা জানিয়েছেন, পণের টাকা দিতে না পারায় তাঁর মেয়েকে শ্বাসরোধ করে খুন করার পর পুকুরপাড়ে ফেলে দিয়েছে তাঁর জামাই ও শ্বশুরবাড়ির লোকজন। তিনি বলেন, “আমি জামাইকে বলেছিলাম ক’দিন পরেই বাকি টাকা দয়ে দেব। কিন্তু তার আগেই মেয়েটাকে ওরা খুন করল।” পুলিশ জানিয়েছে মৃতার বাবার অভিযোগের ভিক্তিতে স্বামী রকিবুদ্দিন, শ্বশুর ফরমান ও শ্বাশুড়ি মালেকা বিবি এবং দুই ভাসুর মোবারক ও সইফুদ্দিন মোল্লাকে গ্রেফতার করা হয়েছে। পুলিশের দাবি, পণের টাকা না পাওয়াতেই তারা সাহাবানুকে খুন করেছে বলে জেরায় ধৃতেরা স্বীকার করেছে।

বিজেপি, মমতাকে কটাক্ষ গৌতমের
নিজস্ব সংবাদদাতা • বসিরহাট


বিধায়কের স্মরণসভায় গৌতম।—নিজস্ব চিত্র।

রাজনীতিতে গালি দেওয়া নয়, রাজ্যে বিজেপিকে নিয়ে আসাটাই মমতা বন্দ্যোপাধ্যায়ের সব চেয়ে বড় অপরাধ। বৃহস্পতিবার বসিরহাটের রবীন্দ্রভবনে প্রয়াত দলীয় বিধায়ক নারায়ণ দাস মুখোপাধ্যায়ের স্মরণসভায় মুখ্যমন্ত্রীর উদ্দেশে এই মন্তব্য করেন সিপিএম নেতা গৌতম দেব। পাশাপাশি তাঁর দাবি, অন্য কেন্দ্রগুলিতে যাই হোক না কেন, বসিরহাট কেন্দ্রে সিপিআই প্রার্থী নুরুল হুদাই জিতবেন।”

বাজ পড়ে মৃত্যু সন্দেশখালিতে
নিজস্ব সংবাদদাতা • বসিরহাট

শ্বশুরবাড়িতে বেড়াতে এসে বজ্রাঘাতে মৃত্যু হল এক যুবকের। পুলিশ জানিয়েছে, আবু জাফর হালদার (৩৬) বৃহস্পতিবার বিকেল ৪টে নাগাদ সন্দেশখালির রামপুরে তাঁর শ্বশুরবাড়িতে ফিরছিলেন। হঠাৎই প্রবল ঝড়-বৃষ্টি শুরু হলে তিনি মাথা বাঁচাতে একটি মেছোভেড়ির আলা ঘরে আশ্রয় নিতে যান। সেখানে বাজ পড়ে ঘটনাস্থলেই মারা যান তিনি। অন্যদিকে, ওই সময়েই স্থানীয় বাসিন্দা ইসমাইল মোল্লার বাড়িতে বাজ পড়ে। সেই সময় তাঁর স্ত্রী দুই সন্তানকে নিয়ে বারান্দায় বসেছিলেন। বাজের প্রচণ্ড শব্দে তিনজনেই উঠোনে ছিটকে পড়ে জ্ঞান হারান। পুরো বাড়িটাই বাজের আগুনে পুড়ে যায়। প্রতিবেশীরা এসে তাঁদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।

পেট্রাপোলে উদ্ধার আগ্নেয়াস্ত্র
নিজস্ব সংবাদদাতা • বনগাঁ


উদ্ধার হওয়া অস্ত্র।—নিজস্ব চিত্র।

এক দুষ্কৃতীর ফেলে যাওয়া ব্যাগ থেকে পাঁচটি আগ্নেয়াস্ত্র ও ১০ রাউন্ড গুলি উদ্ধার হল উত্তর ২৪ পরগনার বনগাঁর পেট্রাপোল সীমান্তে। বুধবার রাত সাড়ে ন’টা নাগাদ ঘটনাটি ঘটে। বিএসএফ সূত্রে খবর, সীমান্ত এলাকায় আগ্নেয়াস্ত্র নিয়ে দুষ্কৃতীরা ঘোরাফেরা করছে বলে আগে থেকেই তাদের কাছে খবর ছিল। ওই রাতে তল্লাশি শুরু করলে এক দুষ্কৃতী তাড়া খেয়ে ওই ব্যাগ ফেলে পালিয়ে যায়। ব্যাগের ভিতরে পাওয়া যায় একটি নাইন এমএম পিস্তল, একটি সেভেন এমএম পিস্তল ও তিনটি দেশি বন্দুক। বিএসএফের ৪০ নম্বর ব্যাটেলিয়নের চিফ কমান্ডার বরজিন্দার সিংহ বলেন, “লোকসভা ভোটের কারণে সীমান্ত এলাকায় অতি সতর্কতা জারি করা হয়েছে। এ দিন খবর পেয়ে অভিযান চালালে ওই সব আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়।”

তৃণমূল নেতাকে মারধরের অভিযোগ
নিজস্ব সংবাদদাতা • হাবরা

পঞ্চায়েত সমিতির তৃণমূল সদস্য-সহ দু’জনকে মারধরের অভিযোগে বৃহস্পতিবার রাতে রাজু শেখ নামে এক যুবককে গ্রেফতার করল পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, শশাঙ্ক রায় নামে হাবরা ১ পঞ্চায়েত সমিতির ওই সদস্য তাঁর সঙ্গী কৃষ্ণপদ দাসকে নিয়ে হাবরার লক্ষ্মীপুর মাঠপাড়ায় বুধবার রাত সাড়ে ১১টা নাগাদ একটি অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলেন। অভিযোগ, ওই সময়ে ১০-১৫ জন শশাঙ্কবাবুর উপরে হামলা চালায়।

সবিস্তার দেখতে ক্লিক করুন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE