এ দিন সকালে বংশের পরিবারের লোকজন ও স্থানীয় বাসিন্দারা তার স্কুলের সামনে গিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন। প্রথমেই তাঁরা সব পড়ুয়াকে বার করে দেন। অভিযোগ করতে থাকেন, বিনা দোষে বংশকে মারধর করায় সে অভিমানে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করেছে।
নিজস্ব সংবাদদাতা
১৯ সেপ্টেম্বর, ২০১৭
Dengue
নিজস্ব সংবাদদাতা
মৃতের রক্তের রিপোর্ট সংক্রান্ত কাগজ পরীক্ষা করে সোমবার সন্ধ্যায় হাওড়া জেলা স্বাস্থ্য দফতর থেকে জানানো হয়, এই মৃত্যুর কারণ ডেঙ্গি। মৃতের নাম, অশোককুমার রায় (৬৩)। তিনি স্বাস্থ্য দফতরেরই অবসরপ্রাপ্ত কর্মী ছিলেন। হাওড়া জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ভবানী দাস জানান, হাওড়া জেলায় ডেঙ্গিতে আক্রান্ত হয়ে এটাই প্রথম মৃত্যুর ঘটনা।
১৯ সেপ্টেম্বর, ২০১৭
Hind Motor
গৌতম বন্দ্যোপাধ্যায়
এক সময়ে বিশ্বকর্মা দিয়েই শিল্পাঞ্চলে শারদোৎসবের সূচনা হতো। বড় বড় কারখানা আলো ঝলমল করত। সাধারণ দর্শনার্থীরাও পুজো দেখতে আসতেন। পাত পেড়ে খাওয়ার আয়োজন হতো নানা কল-কারখানায়। সেই ছবিটাই এখন খুঁজে পাওয়া ভার। অর্থাভাবে সংসার চালাতেই নাভিশ্বাস উঠছে শ্রমিকদের।
১৮ সেপ্টেম্বর, ২০১৭
Gappi Fish Cultivation
নিজস্ব সংবাদদাতা
গত বছর ডেঙ্গি মহামারি হয়েছিল শ্রীরামপুরে। এ বছর অবশ্য ডেঙ্গির প্রকোপ হুগলিতে নেই বললেই চলে। তবে, মেদিনীপুর, কলকাতা-সহ রাজ্যের কিছু এলাকায় ডেঙ্গি হানা দিয়েছে। তা প্রতিরোধে প্রশাসন নানা ব্যবস্থা নিচ্ছে। সেই প্রতিরোধ-ব্যবস্থারই অঙ্গ হিসেবে ধনেখালিতে পঞ্চায়েত সমিতির নিজস্ব এলাকায় শুরু হয়েছে গাপ্পি চাষ।
১৮ সেপ্টেম্বর, ২০১৭
Murder
নিজস্ব সংবাদদাতা
পুলিশ জানিয়েছে, শনিবার রাতে রতনবাবুর গ্যারাজে বিশ্বকর্মা পুজোর তোড়জোড় চলছিল। বসেছিল মদ্যপানের আসর। পরে রাত সাড়ে ১২টা নাগাদ পুজোর জন্য মূর্তি আনতে চলে যান গ্যারাজের অন্যান্য কর্মীরা। তখন গ্যারাজে ছিলেন শুধুমাত্র রাজু এবং রতনবাবু।
১৭ সেপ্টেম্বর, ২০১৭
Sundarpur
গৌতম বন্দ্যোপাধ্যায়
সুন্দরপুর গ্রামে সকালেই ঢাকের বোল উঠেছে। কেউ হাতটাকে একটু ঝালিয়ে নিচ্ছেন। কেউ বা সকালের নরম রোদে ঢাকের চামড়াটা সেঁকে নিচ্ছেন। পুজো যে এসে গেল। আজ, রবিবার বিশ্বকর্মা পুজোয় গ্রাম ছাড়ল অসিত রুইদাস আর সঞ্জয় রুইদাসদের গ্রামের ২০ জনের একটি দল।
১৭ সেপ্টেম্বর, ২০১৭
Garbage
সুশান্ত সরকার
সাধারণের জন্য তৈরি শৌচালয় এতটাই অপরিচ্ছন্ন যে ঢোকা দায়। যেখানে-সেখানে জমে থাকে নোংরা জল এবং আবর্জনা। দুর্গন্ধে নাকে রুমাল দিয়ে ঘুরতে হয় সাধারণ মানুষকে। হাসপাতালের দেওয়ালে গজিয়ে উঠেছে গাছের শিক়়ড়। নিকাশি নালার উপরে পড়ে থাকতে দেখা যায় রোগীদের ব্যবহৃত তুলো, ব্যান্ডেজ।
১৭ সেপ্টেম্বর, ২০১৭
Mid Day Meal
নিজস্ব সংবাদদাতা
প্রশাসন সূত্রের খবর, উর্দু মাধ্যম ওই স্কুলে পঞ্চম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত পড়ানো হয়। পড়ুয়া প্রায় এক হাজার তিনশো জন। যদিও মিড-ডে মিল রান্নার জন্য আলাদা জায়গা নেই। অব্যবহৃত একটি ঘরে রান্না হয়। বছর খানেক আগে সংশ্লিষ্ট দফতরের তরফে গুদাম, ছাউনি তৈরির জন্য স্কুলে দু’লক্ষ টাকা আসে।
১৭ সেপ্টেম্বর, ২০১৭
Fire
সুব্রত জানা
পুজোর মুখে শুক্রবার সাঁকরাইলের ধুলাগড়ির শিল্পতালুকে আগুনে একটি স্পঞ্জ কারখানার ভস্মীভূত হওয়ার পরে সেই প্রশ্ন ফের বড় ভাবে সামনে এল। প্রায় তিন ঘণ্টার চেষ্টায় দমকলের ১০টি ইঞ্জিন আগুন আয়ত্তে আনে। তবে, কেউ হতাহত হননি।
১৬ সেপ্টেম্বর, ২০১৭
TMC
নিজস্ব সংবাদদাতা
প্রশাসন ও স্থানীয় সূত্রে খবর, এ দিন বিকেলে ফুরফুরা পঞ্চায়েতে বৈঠক ছিল। বিকেল ৪টে নাগাদ জাঙ্গিপাড়া পঞ্চায়েত সমিতির সভাপতি শেখ মইনুদ্দিন ওরফে বুধো গাড়ি নিয়ে সেখানে যাচ্ছি‌লেন। স্থানীয় তালতলা হাটে তৃণমূলেরই কয়েকজন লোক তাঁর পথ আটকায় বলে অভিযোগ।
১৬ সেপ্টেম্বর, ২০১৭
Blue Whale
নিজস্ব সংবাদদাতা
সম্প্রতি ‘ব্লু হোয়েল’ খেলা নিয়ে এ রাজ্যে তোলপাড় শুরু হয়েছে। সম্প্রতি পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, হাও়ড়া, হুগলিতে কয়েকজন পড়ুয়াকে ‘ব্লু হোয়েল’ খেলার মাঝপথে উদ্ধার করা হয়। পুলিশ সূত্রে জানা যায়, সাধারণত, মোবাইলে অজানা নম্বর থেকে একটি ‘লিঙ্ক’ আসে।
১৬ সেপ্টেম্বর, ২০১৭
Tarakeswar Municipality
গৌতম বন্দ্যোপাধ্যায়
একজন জমি-বাড়ির দালাল স্বপন ক্ষেত্রপাল। আর এক জন স্বপনবাবুরই কর্মচারী এবং তৃতীয় জন শাসকদলের একটি ওয়ার্ড কমিটির সদস্য।
১৫ সেপ্টেম্বর, ২০১৭
Flood
নিজস্ব সংবাদদাতা
ইতিমধ্যেই অবশ্য নদীবাঁধ মেরামতিতে হাত দিয়েছে রাজ্য সরকার। হাওড়ায় প্লাবিত হয়েছিল দু’টি ব্লক। উদয়নারায়ণপুর এবং আমতা-২।
১৫ সেপ্টেম্বর, ২০১৭
Bank
নিজস্ব সংবাদদাতা
পুলিশ ও ব্যাঙ্ক সূত্রের খবর, ফুলমতিদেবীর স্বামী গুলজার চন্দননগর পুরসভায় কাজ করতেন। অবসর নেওয়ার চার বছর পরে তিনি মারা যান। পারিবারিক পেনশন হিসেবে মাসে ৩৩০০ টাকা পান ফুলমতিদেবী। স্বামীর মৃত্যুর পরে উত্তরপ্রদেশে বাপেরবাড়ি চলে যান প্রৌঢ়া।
১৫ সেপ্টেম্বর, ২০১৭
Girl
শান্তনু ঘোষ
স্কুল সূত্রের খবর, ওই দিন ষষ্ঠ পিরিয়ডে পড়াচ্ছিলেন অপরাজিতাদেবী। সেই সময় আচমকাই শ্রীপ্রিয়া ওই শিক্ষিকার কাছে গিয়ে একটু আলাদা করে সময় চায় কিছু কথা বলার জন্য।
১৪ সেপ্টেম্বর, ২০১৭
Thief
সুশান্ত সরকার
চমক আরও অপেক্ষা করছিল। অনেক ডাকাডাকির পরে ঘুম ভাঙল ছেলেটির। তার পরে যা বলল, এমন সহজ স্বীকারোক্তিও কখনও শুনিনি। ‘‘এসেছিলাম চুরি করতে। খুব খিদে পেয়েছিল। ফ্রিজ খুলে খাবার খেতেই ঘুম পেয়ে গেল। তাই ঘুমিয়ে পড়েছিলাম।’’
১৪ সেপ্টেম্বর, ২০১৭
Howrah
দেবাশিস দাশ
ইস্ট-ওয়েস্ট মেট্রোর প্রান্তিক স্টেশন হাওড়া ময়দান থেকে আড়ুপাড়া পর্যন্ত প্রায় সাত কিলোমিটার দীর্ঘ ব্যস্ত রাস্তা কয়েক মাস ধরে এ ভাবেই কাদা-ধুলোয় নাজেহাল হচ্ছে।
১৪ সেপ্টেম্বর, ২০১৭
Doctor
নিজস্ব সংবাদদাতা
পান্ডুয়ার নামাজগ্রামের বাসিন্দা, বছর সত্তরের জয়বুরন্নেসা কুরেশি নামে ওই বৃদ্ধাকে মঙ্গলবার রাতেই ওই হাসপাতালে ভর্তি করানো হয়েছিল।
১৪ সেপ্টেম্বর, ২০১৭
Garbage
নিজস্ব সংবাদদাতা
ট্রেন এবং সড়কপথে বাগনান থেকে কলকাতা-সহ বিভিন্ন এলাকায় সহজে যাতায়াত করা যায়। তাই বাগনানের জনসংখ্যা দিনের পর দিন বেড়েই চলেছে। বাগনান শহরের বিস্তারও ঘটছে দ্রুত। হাওড়া ও হুগলির বিভিন্ন এলাকা থেকে মানুষজন এই শহরে এসে জমি কিনে বাড়ি করছেন।
১৪ সেপ্টেম্বর, ২০১৭
আরও খবর