Land
তাঁর ‘অপরাধ’ বাড়ির জমিতে সীমানা-পাঁচিল দিতে যাওয়া। কিন্তু সেই পাঁচিল নিয়ম বহির্ভূত ভাবে দেওয়া হচ্ছে, এই দাবি তুলে ধনেখালির এক প্রান্তিক চাষিকে সেই কাজে বাধা দেওয়া এবং তাঁর জমিতে ‘কৃষি বয়কট’-এর ফতোয়া জারি করার অভিযোগ উঠল শাসকদলেরই কিছু নেতাকর্মীর বিরুদ্ধে।
গৌতম বন্দ্যোপাধ্যায়
২৪ জানুয়ারি, ২০১৭
নিজস্ব সংবাদদাতা
মিলেছে রাজ্যপালের অনুমোদন। কিন্তু তারপরেও বাগনানকে পুরসভা করার মূল প্রক্রিয়া এখনও শুরু হয়নি। পুরসভা গঠনের জন্য ২০১৩ সালের গোড়ায় বাগনানের নাম পুর ও নগরোন্নয়ন বিভাগের কাছে প্রস্তাব করে পাঠায় হাওড়া জেলা প্রশাসন।
২৪ জানুয়ারি, ২০১৭
Childen
নিজস্ব সংবাদদাতা
পুড়ে ছাই হয়ে গেল সাতটি বাড়ি ও একটি গোয়ালঘর। রবিবার রাতে ঘটনাটি ঘটে আমতা ২ ব্লকের ধাড়াপাড়া এলাকায়। দমকলের দু’টি ইঞ্জিন এসে আগুন নিয়ন্ত্রণে আনে।
২৪ জানুয়ারি, ২০১৭
Police
নিজস্ব সংবাদদাতা
গুজব মোকাবিলায় পথে নামল পুলিশ প্রশাসন। হাতিয়ার সোশ্যাল মিডিয়াও।ফের যাতে বলাগড়ের মতো হুগলির অন্য কোথাও অনভিপ্রেত ঘটনা না ঘটে, সে জন্য রবিবার থেকে প্রচার শুরু হয়েছে। লাগানো হচ্ছে পোস্টার।
২৩ জানুয়ারি, ২০১৭
Aparna Ghosh
গাড়ির ভিতরে বৃদ্ধা মাকে নিয়ে সিঁটিয়ে বসে রয়েছি। চারপাশে ঘিরে থাকা ছেলেগুলি উন্মত্তের মতো গাড়ি ভেঙে চলেছে। মায়ের মাথা ফেটে রক্ত ঝরছে। তবুও ওদের কোনও হুঁশ নেই!
২৩ জানুয়ারি, ২০১৭
Debasish
নিজস্ব সংবাদদাতা
এক যুবকের দেহ উদ্ধারের পরে অভিযুক্তদের বাড়িতে ভাঙচুর চালালেন গ্রামবাসীরা। ঘটনাটি চুঁচুড়ার কপিডাঙার। পুলিশ জানায়, নিহতের নাম দেবাশিস মণ্ডল (২৮)। খুনের অভিযোগে নিহতের তিন বন্ধু সোনু বাগ, শুভঙ্কর ধর এবং অমিত সিংহকে গ্রেফতার করা হয়েছে।
২৩ জানুয়ারি, ২০১৭
Bidhan Chandra College
প্রকাশ পাল
ছাত্র সংসদের নির্বাচন নিয়ে হুগলির রিষড়া বিধানচন্দ্র কলেজে তৃণমূল ছাত্র পরিষদের (টিএমসিপি) গোষ্ঠীদ্বন্দ্বের জের আগেই পৌঁছেছিল মামলা-মোকদ্দমায়। শ্রীরামপুর আদালতের নির্দেশে আপাতত স্থগিত হয়ে গেল ওই নির্বাচন।
২২ জানুয়ারি, ২০১৭
Injured
নিজস্ব সংবাদদাতা
সরকারি নলকূপ বসানোকে কেন্দ্র করে তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ হল খানাকুলের শ্রীরামপুর গ্রামে। বৃহস্পতিবার রাতের এই ঘটনায় পঞ্চায়েত সদস্য সুখেন্দু ঘোষ-সহ মোট ৭ জন আহত হন।
২১ জানুয়ারি, ২০১৭
Protest
নিজস্ব সংবাদদাতা
কর্মস্থলে স্থায়ীকরণ, সাম্মানিকের পরিবর্তে নির্দিষ্ট মাসিক বেতন, মা-শিশুদের খাদ্যের বরাদ্দ বাড়ানো-সহ একগুচ্ছ দাবিতে শুক্রবার সকালে চুঁচুড়ার ঘড়ির মোড়ে বিক্ষোভ দেখালেন জেলার কয়েকশো অঙ্গনওয়াড়ি কর্মী এবং সহায়িকারা।
২১ জানুয়ারি, ২০১৭
Parvez
নিজস্ব সংবাদদাতা
বন্ধুকে গুলি করে খুনের অভিযোগে পারভেজ আনসারি নামে এক যুবককে গ্রেফতার করল পুলিশ। ধৃতকে শুক্রবার আদালতে তোলা হলে ১০ দিন পুলিশ হেফাজত হয়।
২১ জানুয়ারি, ২০১৭
নিজস্ব সংবাদদাতা
টিএমসিপি তথা তৃণমূলের ‘সন্ত্রাসে’র তাদের কোনও সদস্যই মনোনয়ন জমা করতে পারেননি। তাই নির্বাচন বাতিলের দাবিতে আদালতের দ্বারস্থ হল ডিএসও। শ্রীরামপুর গার্লস কলেজের ঘটনা।
২১ জানুয়ারি, ২০১৭
নিজস্ব সংবাদদাতা
দাদাকে খুনের অভিযোগ উঠল ভাইয়ের বিরুদ্ধে। শুক্রবার সকালে ঘটনাটি ঘটেছে সিঙ্গুরের বৈঁচিপোতা গ্রামে। নিহতের নাম দিলীপ সামন্ত (৫২)। অভিযুক্ত উত্তম সামন্তকে গ্রেফতার করেছে পুলিশ।
২১ জানুয়ারি, ২০১৭
pulse
নুরুল আবসার
পতিত জমিতে গত বছর মুগডালের চাষ করেছিলেন তাঁরা। লাভও হয়েছে ভাল। আর সেটাই তাঁদের উৎসাহ বাড়িয়ে দিয়েছে। এতটাই যে, গতবারের চেয়ে এ বার দ্বিগুণ পরিমাণ জমিতে মুগ ডাল চাষে উদ্যোগী হয়েছেন চাষিরা। ছবিটা হাওড়ার শ্যামপুর-১ ব্লকের।
২০ জানুয়ারি, ২০১৭
নিজস্ব সংবাদদাতা
চন্দননগর স্পোর্টিং অ্যাসোসিয়েশনের ৫৮তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা হয়ে গেল ৭ ও ৮ জানুয়ারি। শহিদ কা‌নাইলাল ক্রীড়াঙ্গ‌নে ১৩৭টি ইভেন্টে প্রতিযোগীর সংখ্যা ছিল ৩৯০ জন।
২০ জানুয়ারি, ২০১৭
beating
প্রকাশ পাল
মঙ্গলবার যেখানে শেষ হয়েছিল, বুধবার সেখান থেকেই শুরু হল।মঙ্গলবারের পরে বুধবারও শ্রীরামপুর গার্লস কলেজের গেট আটকে, ডিএসও প্রার্থীদের মারধরের অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। মঙ্গলবার ২৩টি আসনের মধ্যে ১৪টিতে মনোনয়ন জমা দিতে পেরেছিল ডিএসও।
১৯ জানুয়ারি, ২০১৭
নিজস্ব সংবাদদাতা
সাক্ষী না আসায় বুধবারও সাক্ষ্যগ্রহণ হল না মুক্তিরচক গণধর্ষণ মামলার। এ দিন এই মামলার অন্যতম সাক্ষী তথা নখ বিশেষজ্ঞ দেবাশিস ঘোষের সাক্ষ্য গ্রহণ ছিল। তিনি আদালতে উপস্থিত হতে পারেননি এ দিন। ফলে আমতা আদালতের বিচারক পার্থপ্রতীম দাসগুপ্ত এই মামলার সাক্ষ্যগ্রহণ মুলতুবি করে দেন।
১৯ জানুয়ারি, ২০১৭
পীযূষ নন্দী
হুগলি জেলার স্কুলগুলিতে মিড-ডে মিল প্রকল্পে খাবারের মান যথাযথ থাকছে কিনা, তা পরীক্ষার জন্য প্রতি মাসে নমুনা পরীক্ষাগারে পাঠানোর ব্যবস্থা হয়েছে গত বছর মে মাস থেকে। এ বার প্রকল্পে হিসেবের গরমিল ঠেকাতে প্রতিদিন যাবতীয় তথ্য এসএমএস করে স্কুলগুলিকে জানানোর নির্দেশ দিয়েছে রাজ্য সরকার।
১৯ জানুয়ারি, ২০১৭
তারকেশ্বর
তারকেশ্বরের চাঁপাডাঙা ক‌লেজের পরিচালন সমিতির সভাপতির পদ থেকে ইস্তফা দিলেন স্থানীয় তৃণমূল বিধায়ক রচপাল সিংহ। বুধবার তিনি পদত্যাগপত্র জমা দেন‌। পদত্যাগের কারণ হিসেবে রচপাল অবশ্য বলেন, ‘‘ব্যক্তিগত কারণেই এই সিদ্ধান্ত। কলেজে সময় দিতে পারছিলাম না।’’
১৯ জানুয়ারি, ২০১৭
আরও খবর