Rail Blocked
ট্রেনের সামনে ঝাঁপ দিয়ে এক প্রৌঢ়ের আত্মঘাতী হওয়ার ঘটনাকে ঘিরে সোমবার সকালে সরগরম হল তারকেশ্বরের তালপুর। মৃতের নাম অশোক ভট্টাচার্য (৫৪)। তিনি এক মহিলা সহকর্মীর শ্লীলতাহানি করেছেন, এমন অভিযোগ উঠেছিল।
গৌতম বন্দ্যোপাধ্যায়
২৫ এপ্রিল, ২০১৭
Police Force
নিজস্ব সংবাদদাতা
ওয়াকফ সম্পত্তি সংক্রান্ত বিবাদের জেরে এক গ্রামবাসীর বাড়ি ভাঙচুর করে তাঁর স্ত্রীকে মারধরের অভিযোগ দায়ের হয়েছিল ১৮ জন গ্রামবাসীর বিরুদ্ধে। কিন্তু অভিযুক্তদের গ্রেফতার করতে গিয়ে খালি হাতে ফিরে আসতে হল পুলিশকে।
২৫ এপ্রিল, ২০১৭
নিজস্ব সংবাদদাতা
আধার কার্ডে নানা ভুল তথ্যের অভিযোগ উঠেছে আগেও। আবার নাম বা ঠিকানার জায়গায় নানা কুকথা লেখা রয়েছে, এমন অভিযোগও উঠেছে। এ বার সেই একই সমস্যার সম্মুখীন হল শ্রীরামপুরের এক পড়ুয়া।
২৫ এপ্রিল, ২০১৭
নিজস্ব সংবাদদাতা
তৃণমূল ছাত্র সংগঠনের গোষ্ঠীদ্বন্দ্বে বিরাম নেই হুগলির শ্রীরামপুর কলেজে। সোমবার দুপুরে টিএমসিপি-র দু’দল ছাত্রের মধ্যে মারামারিকে কেন্দ্র করে তেতে ওঠে কলেজ চত্বর। পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।
২৫ এপ্রিল, ২০১৭
Station
সুশান্ত সরকার
দিন কয়েক আগের সন্ধে। আপ বধর্মান লোকাল থেমেছে পান্ডুয়া স্টেশনের দু’নম্বর প্ল্যাটফর্মে। বছর কুড়ির এক যুবক ট্রেন থেকে নেমেই সেই প্ল্যাটফর্মের শেষ দিকে ঝুপড়িতে ছুটে গেলেন। কিছুক্ষণ পরে যখন ফিরলেন, তখন তাঁর পা টলোমলো। মুখে অনর্গল ইংরেজি। হাতে সিগারেট।
২৪ এপ্রিল, ২০১৭
Alima
প্রকাশ পাল
মূল সূত্র ছিল একটিই— ‘কিউ ৫৯৪’!মূক-বধির তরুণীটি শুরুর দিকে শুধু এটুকুই কাগজে লিখে দিতেন। তার পরে ধীরে ধীরে ইঙ্গিতে বোঝাতে থাকেন— গঙ্গার উপর সেতু, ক্রিকেট মাঠ, ফ্লাডলাইট...!
২৪ এপ্রিল, ২০১৭
Mother with sons
নিজস্ব সংবাদদাতা
গত ন’দিন ধরে দুই ছেলে নিয়ে নিখোঁজ রয়েছেন এক মহিলা। ওই মহিলার পরিজনদের দাবি, ঘটনার পরই পুলিশে অভিযোগ দায়ের করা হলেও তিনজনেরই সন্ধান মেলেনি। ফলে পুলিশের তদন্ত নিয়ে তাঁরা প্রশ্ন তুলতে শুরু করেছেন।
২৪ এপ্রিল, ২০১৭
নুরুল আবসার
নিয়ম হল, আবেদন করার এক মাসের মধ্যে তফসিলি জাতি, উপজাতি এবং ওবিসি সার্টিফিকেট (শংসাপত্র) দেওয়া হবে। কিন্তু হাওড়ার বাস্তব ছবি অনেকটাই আলাদা। অভিযোগ, আবেদনের পরও তফসিলি জাতি, উপজাতি এবং ওবিসি সার্টিফিকেট সার্টিফিকেট পেতে গড়িয়ে যাচ্ছে মাসের পর মাস।
২৪ এপ্রিল, ২০১৭
নিজস্ব সংবাদদাতা
কুড়ি দিনে দেড় কিলোমিটার রাস্তার কাজ শেষ হওয়ার কথা ছিল। দু’বছরেও সেই রাস্তার কাজ শেষ হয়নি। এমনই অভিযোগ তৃণমূল পরিচালিত আরামবাগের হরিণখোলা-১ পঞ্চায়েতের স্থানীয় বাসিন্দাদের।
২৪ এপ্রিল, ২০১৭
Minor girl marriage
নিজস্ব সংবাদদাতা
স্কুলে সচেতনতা শিবিরে গিয়ে চাইল্ড লাইনের লোকেরা জানতে পেরেছিলেন, দুই ছাত্রীর বিয়ে ঠিক হয়ে গিয়েছে। তাদের থেকে খবর পেয়ে পত্রপাঠ মেয়ে দু’টির বাড়িতে গিয়ে বিয়ে আটকালেন পুলিশ-প্রশাসনের আধিকারিকেরা।
২৩ এপ্রিল, ২০১৭
নুরুল আবসার
গত বিধানসভা নির্বাচনের পর থেকে কার্যত উবে গিয়েছে হাওড়া জেলা পরিষদের ডিস্ট্রিক্ট কাউন্সিল। খাতায় কলমে অস্তিত্ব থাকলেও, বাস্তবে কোনও কাজই করছে না কাউন্সিল। অথচ জেলা পরিষদে শাসক দলকে নিয়ন্ত্রণ করার ক্ষেত্রে কাউন্সিল-এর ভূমিকা যথেষ্ট গুরুত্বপূর্ণ।
২৩ এপ্রিল, ২০১৭
injured
নিজস্ব সংবাদদাতা
ঠা ঠা রোদে দুর্ঘটনায় জখম অবস্থায় রাস্তায় পড়ে ছিলেন এক যুবক। তাঁকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠালেন কৃষি বিপণন মন্ত্রী তপন দাশগুপ্ত। শনিবার দুপুরে মগরার অসম লিঙ্ক রোডের বোরো পাড়ার কাছে গাড়ির ধাক্কায় জখম পড়ে থাকা ওই যুবকের নাম দিব্যেন্দু চন্দ।
২৩ এপ্রিল, ২০১৭
Snake ludo
পীযূষ নন্দী
গত ২৯ সেপ্টেম্বর হুগলিকে ‘নির্মল জেলা’ ঘোষণা করেছে রাজ্য সরকার। কিন্তু নানা কর্মসূচি নিয়েও সার্বিক নির্মলতা বজায় রাখতে কালঘাম ছুটছে জেলা প্রশাসনের। আর তাই এ বার দু ধরনের ‘স্বাস্থ্যবিধান লুডো’ খেলার মাধ্যমে শিশুদের হাত ধরে এগোনোর অভিনব প্রয়াস নিল জেলার স্বাস্থ্যবিধান সেল।
২৩ এপ্রিল, ২০১৭
clear
নিজস্ব সংবাদদাতা
উত্তরপাড়া এলাকার বেশিরভাগ পুকুরই হয় মজে গিয়েছে, না-হয় ব্যবহারের অযোগ্য। ওই সব পুকুর এখন মশা-মাছির আঁতুরঘর। বর্ষার মরসুম শুরুর আগে শনিবার থেকে পুর এলাকার ওই সব পুকুর পরিষ্কারে হাত দিল উত্তরপাড়া পুরসভা।
২৩ এপ্রিল, ২০১৭
নিজস্ব সংবাদদাতা
মাছের উৎপাদন বাড়াতে এবার গুচ্ছ পদ্ধতিতে মাছ চাষ প্রকল্পে (ক্লাস্টার ফিশারি) বিশেষ জোর দিল হুগলি জেলা মৎস্য দফতর।এই পদ্ধতিতে একই পঞ্চায়েত এলাকার বা পাশাপাশি পঞ্চায়েত এলাকার নিকটবর্তী মৌজার অনেকগুলি পুকুরে একই সঙ্গে একইরকম মাছের চাষ করবেন উপভোক্তারা।
২৩ এপ্রিল, ২০১৭
hgly
গৌতম বন্দ্যোপাধ্যায়
তারকেশ্বর: পরিচালন সমিতির মেয়াদ উত্তীর্ণ হয়ে গিয়েছে সেই কবেই! কিন্তু তারকেশ্বরের পাঁচটি কৃষি সমবায় সমিতির নির্বাচন কবে হবে, উত্তর জানা নেই কারও।
২২ এপ্রিল, ২০১৭
Office
নিজস্ব সংবাদদাতা
এলাকায় সিপিএমের লোকাল কমিটির অফিসগুলি বন্ধ হয়ে গিয়েছে অনেক দিন আগেই। এ বার উদয়নারায়ণপুরে জোনাল কমিটি অফিস বন্ধ করে দেওয়ার জন্য সিপিএম নেতৃত্বকে চিঠি দিলেন স্থানীয় তৃণমূল বিধায়ক সমীর পাঁজা!
২২ এপ্রিল, ২০১৭
Retail
নিজস্ব সংবাদদাতা
কয়েক দিন আগের ঘটনা। কোন্নগরে একটি পেট্রলপাম্পে দুই অটোচালকের সঙ্গে ঝগড়া বেধেছে পাম্পের কর্মীদের। পাম্পের কর্মীটি ওই দুই অটোচালককে বলছেন, ‘টাকা থাকলে দিন, খুচরে নিতে পারব না’।
২২ এপ্রিল, ২০১৭
নিজস্ব সংবাদদাতা
গোঘাট-১ ব্লকের বালি ও কুমুরশা অঞ্চলের ১০টি গ্রামের প্রায় ৮০ হেক্টর জমিতে ক্ষতির আশঙ্কায় তরমুজ চাষিরা।
২২ এপ্রিল, ২০১৭
Canal
তাপস ঘোষ
সংস্কার হয়নি দীর্ঘদিন। যার ফলে মজে যেতে বসেছে ডাকাতিয়া খাল। যা বর্ষায় প্লাবনের আশঙ্কা জাগিয়েছে বাসিন্দাদের মনে।
২২ এপ্রিল, ২০১৭
Door
নিজস্ব প্রতিবেদন
এক মদ ব্যবসায়ীর থেকে ঘুষ নেওয়ার সময় বুধবার ঘাটালে হাতেনাতে ধরা পড়েছিলেন অশোককুমার দে নামে আবগারি দফতরের এক আধিকারিক। রাতে হুগলির শ্রীরামপুরে তাঁর বাড়ি এবং দাসপুরে তাঁর ভাড়াবাড়িতে তল্লাশি চালিয়ে প্রায় এক কোটি টাকা উদ্ধার করলেন রাজ্য দুর্নীতি দমন শাখার অফিসাররা।
২১ এপ্রিল, ২০১৭
Agitation
নিজস্ব সংবাদদাতা
পর্যাপ্ত বরাত না-থাকার থাকার দেখিয়ে ডানকুনির মোল্লাবেড়ে এলাকার বর্ষাতি তৈরির একটি কারখান‌ায় বৃহস্পতিবার ‘লে-অফ’ ঘোষণা করলেন কর্তৃপক্ষ।
২১ এপ্রিল, ২০১৭
নিজস্ব সংবাদদাতা
মুক্তিরচক গণধর্ষণ মামলায় আদালতে হাজিরা না-দেওয়ায় আমতা থানার প্রাক্তন ওসি পার্থ হালদারের বিরুদ্ধে জামিনযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করলেন বিচারক।
২১ এপ্রিল, ২০১৭
wastage
প্রকাশ পাল
থার্মোকলের থালা, প্লাস্টিকের ক্যারিব্যাগ, জলের বোতল— সব কিছুই সেখানে আশ্রয় নিয়েছে। যে ভবন থেকে শহরের সাফাই অভিযান পরিচালিত হয়, তার সামনের নর্দমার হাল দেখে শহরের আর পাঁচটা জায়গার পরিস্থিতি কেমন হবে তার কিছুটা আন্দাজ করা যায়।
২১ এপ্রিল, ২০১৭
নিজস্ব সংবাদদাতা
ভিন্‌ জেলায় আত্মীয়ের বাড়িতে এনে বছর পনেরোর এক বালিকার এমন ভাবে বিয়ের বিয়ের আয়োজন করা হয়েছিল, যাতে কাকপক্ষী টের না-পায়।
২১ এপ্রিল, ২০১৭
Bhabadighi
পীযূষ নন্দী
না হামলা। না শুরুতে তেমন কোনও বিক্ষোভ। তবু কাঁদছিলেন তিনি! কান্না ভাবাদিঘিতে রেলপথ নির্মাণ করতে দেওয়ার জন্য। তিনি তৃণমূলের শিক্ষা সেলের এক নেতা। কিন্তু চোখের জলেও চিঁড়ে ভিজল না।
২০ এপ্রিল, ২০১৭
Dengue, Malaria
গৌতম বন্দ্যোপাধ্যায়
শ্রীরামপুরের মতো উত্তরপাড়াও গত গ্রীষ্ম ও বর্ষার স্মৃতি এখনও ভুলতে পারেনি। গত বছর এই দুই সময়ে উত্তরপাড়া পুর এলাকায় মশা বাহিত জ্বর ভয়ঙ্কর ভাবে ছড়িয়েছিল। ডেঙ্গিতে একজন মারাও গিয়েছিলেন। উত্তরপাড়া হাসপাতালে মশা বাহিত জ্বরে আক্রান্ত হয়ে বহু মানুষ ভর্তিও হন।
২০ এপ্রিল, ২০১৭
Illegal parking
নুরুল আবসার
সবুজ ঘাস হারিয়ে গিয়েছে কবেই! উদয়নারায়ণপুরের সারদাচরণ ইন্সস্টিটিউট হাইস্কুলের খেলার মাঠ এখন গাড়ির গ্যারাজ। মাঠের আকাশ ধুলোয় ভরা। সেই মাঠ কী ভাবে উদ্ধার করবেন, ভেবে পাচ্ছেন না স্কুল কর্তৃপক্ষ। নানা মহলে দরবার করছেন তাঁরা। কিন্তু এখনও কাজের কাজ কিছু হয়নি।
২০ এপ্রিল, ২০১৭
নিজস্ব সংবাদদাতা
ফুটবল খেলার পরে বন্ধুদের সঙ্গে গঙ্গায় স্নান করতে নেমে তলিয়ে গেল এক কিশোর। সে এ বার উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিয়েছে। বুধবার সকালে এই ঘটনা ঘটেছে হাওড়ার সালকিয়ায় নতুন মন্দির ঘাটে। ডুবুরি নামিয়ে‌ এ দিন দিনভর তল্লাশির পরেও রাহুল ভট্টাচার্য নামে ওই কিশোরের সন্ধান মেলেনি।
২০ এপ্রিল, ২০১৭
আরও খবর