Cooked Food
আরামবাগ বাসস্ট্যান্ডের কাছেই রয়েছে হোটেল ‘হিন্দুস্থান’। খাবারের জায়গা ঝকঝকে। কিন্তু রান্নাঘরে ঢুকলেই চোখ কপালে উঠতে পারে। রান্নাঘরের মাঝে শৌচাগার।
নিজস্ব প্রতিবেদন
২৪ মে, ২০১৭
civic volunteers
নিজস্ব সংবাদদাতা
কর্মরত অবস্থায় সোমবার রাতে দুর্গাপুর এক্সপ্রেসওয়েতে ট্রাকের ধাক্কায় জখম হয়েছিলেন দুই সিভিক ভলান্টিয়ার। এর মধ্যে রাতেই মারা গেলেন সুব্রত আদক (২৩) নামে একজন।
২৪ মে, ২০১৭
Burnt
সুশান্ত সরকার
গ্যাস সিলেন্ডার ফেটে জখম হলেন এক মহিলা। মঙ্গলবার ভোরে পান্ডুয়ার সাতঘড়িয়া গ্রামের ঘটনা। গুরুতর জখম অবস্থায় আজমিরা বিবি নামে ওই মহিলা পান্ডুয়া গ্রামীণ হাসপাতালে চিকিৎসাধীন।
২৪ মে, ২০১৭
Court
নিজস্ব সংবাদদাতা
আদালত ভবনের উন্নয়ন-সহ ১১ দফা দাবিতে চুঁচুড়া জেলা আদালতে কর্মবিরতি পালন করলেন চুঁচুড়া আদালতের আইনজীবীরা। আর তার জেরে সপ্তাহের প্রথম কাজের দিনেই ভোগান্তিতে পড়লেন সাধারণ মানুষ।
২৩ মে, ২০১৭
Window
নিজস্ব সংবাদদাতা
বাড়ি ফাঁকা থাকার সুযোগ নিয়ে চুরি হল প্রাক্তন ফুটবলারের সুরজিৎ সেনগুপ্তর পৈতৃক বাড়িতে। খোয়া গিয়েছে সুরজিৎবাবুর কয়েকটি পদকও। রবিবার রাতে ব্যান্ডেল লাটবাগান এলাকার ঘটনা।
২৩ মে, ২০১৭
House
পীযূষ নন্দী
দাঁড়িয়ে রয়েছে কিছু ইটের পাঁজা। রাজা রামমোহন রায়ের জন্মভিটের অবস্থা এখন এমনই। বহু বছর ধরে নানা আশ্বাস মিলেছে। রামমোহন রায়ের নামে তৈরি হয়েছে একাধিক সংগঠন।
২৩ মে, ২০১৭
Textile
নিজস্ব সংবাদদাতা
সোমবার বিকেলে রিষড়ায় আদিত্য বিড়লা গোষ্ঠীর ওই কারখানা কর্তৃপক্ষ এবং শ্রমিক সংগঠনের প্রতিনিধিদের নিয়ে বৈঠক করেন শ্রমমন্ত্রী।
২৩ মে, ২০১৭
Abdul Kuddus
নিজস্ব সংবাদদাতা
একটি শিশুর অসুখ সারানোর মিথ্যা আশ্বাস দিয়ে তার মাকে প্রায় তিন মাস ধরে ধর্ষণের অভিযোগে এক কবিরাজকে গ্রেফতার করল পুলিশ। শনিবার রাতে হাওড়ার জয়পুরের সেহাগড়ি এলাকা থেকে হাজি আব্দুল কুদ্দুস নামে বছর পঞ্চান্নর ওই কবিরাজকে ধরা হয়।
২২ মে, ২০১৭
BOY
মোহন দাস
শত প্রচারেও লাভ হচ্ছে না কিছুতেই।স্থান-কাল বিবেচনা না করে নিজস্বী তোলার বিপজ্জনক প্রবণতা তো রয়েছেই, কানে মোবাইল নিয়ে রাস্তা পেরনো বা রেললাইন পারাপারের সময়ে দুর্ঘটনায় মৃত্যুর তালিকা ক্রমেই বাড়ছে।
২২ মে, ২০১৭
Rajib Banerjee
নিজস্ব সংবাদদাতা
দলকে বাবা বা দাদুর সম্পত্তি মনে করা যাবে না— রবিবার হাওড়ার আমতা পীতাম্বর হাইস্কুলে উলুবেড়িয়া উত্তর বিধানসভা কেন্দ্র তৃণমূলের বুথভিত্তিক কর্মী সম্মেলনে এসে এই বার্তাই দিলেন রাজ্যের সেচমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়।
২২ মে, ২০১৭
locked
পীষূষ নন্দী
দিনের বেলাতেই হাসপাতাল চত্বরে নাকে আসে গাঁজার কটূ গন্ধ।সন্ধের পর ইতিউতি বসে যায় মদ-জুয়ার আসর।আরামবাগ মহকুমা হাসপাতাল চত্বরে একবার ঘুরলেই এ সব টের পাওয়া যায়।
২২ মে, ২০১৭
Group D Exam
নিজস্ব সংবাদদাতা
পরীক্ষায় পাশ করল দুই জেলার প্রশাসনই। প্রবল গরমের মধ্যেও হাওড়া ও হুগলিতে রাজ্য সরকারের ‘গ্রুপ-ডি’ পদে কর্মী নিয়োগের পরীক্ষা হল নির্বিঘ্নেই। ভাষা সমস্যার কারণে বাইরের রাজ্য থেকে আসা কিছু পরীক্ষার্থীর সমস্যা হলেও দ্রুত তা সামাল দেওয়া হয়।
২১ মে, ২০১৭
blood donation camp
নিজস্ব সংবাদদাতা
ফি-বছরই গরমে এ রাজ্যে রক্তের হাহাকার হয়। হয়রান হয় রোগীর পরিবার। এই পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্প্রতি বিভিন্ন সরকারি দফতরকে রক্তদান শিবির আয়োজনের নির্দেশ দেন। প্রতিটি থানাকেও উদ্যোগী হতে বলা হয়।
২১ মে, ২০১৭
শান্তনু ঘোষ
প্রায় দশ বছর পরে বালি এলাকায় সম্পত্তির পুনর্মূল্যায়নের কাজে হাত দিয়েই কার্যত চোখ কপালে উঠেছে হাওড়া পুরসভার কর্তাদের! তাঁদের দাবি, বিগত বছরগুলিতে বালি-বেলুড়-লিলুয়া অঞ্চল জুড়ে যে পরিমাণ সম্পত্তিকর আদায় হওয়ার কথা, তার পাঁচ ভাগের এক ভাগ পাওয়া যেত।
২১ মে, ২০১৭
নিজস্ব সংবাদদাতা
তৃণমূল কাউন্সিলরদের মধ্যে বিরোধ এড়াতে এ বার রিষড়ার সব কমিউনিটি হলের ‘বুকিং’ পুরসভা থেকেই করার সিদ্ধান্ত নিলেন পুর কর্তৃপক্ষ। সব মিলিয়ে ওই পুর এলাকায় ১০টি কমিউনিটি হল রয়েছে। সেগুলির মালিক পুরসভাই।
২১ মে, ২০১৭
Mournful parents of Trishna Basu
নিজস্ব সংবাদদাতা
বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন মেয়েকে দুপুরে অল্প সুস্থ দেখে কিছুটা নিশ্চিন্ত হয়েছিলেন বাবা-মা। তাই মেয়েকে খাইয়ে, গল্প করে কিছুক্ষণের জন্য বাড়ি গিয়েছিলেন তাঁরা। এর মধ্যেই হাসপাতাল থেকে খবর আসে, বাথরুমে যেতে গিয়ে পড়ে মাথায় চোট পেয়ে আইসিইউ-তে ভর্তি ষোল বছরের ওই কিশোরী।
২১ মে, ২০১৭
bike rider
নিজস্ব প্রতিবেদন
‘সেফ ড্রাইভ সেভ লাইফ’ কর্মসূচি চলছে রাজ্য জুড়ে। হেলমেট ছাড়া মোটরবাইক দেখলেই জরিমানার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকী কর্মসূচির শুরুর দিকে, হেলমেট না পরলে পাম্প থেলে পেট্রোল মিলছিল না। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে ঢিলে হয়েছে নজরদারি। রাস্তায় ফের হেলমেট ছাড়াই দাপট বাড়ছে বাইকের। আজ নজরে হুগলি জেলা।
২০ মে, ২০১৭
students
নিজস্ব সংবাদদাতা
দুই জেলা মিলিয়ে আজ, শনিবার রাজ্য সরকারের ‘গ্রুপ-ডি’ কর্মী নিয়োগের পরীক্ষায় বসতে চলেছেন ২ লক্ষ ৯৬ হাজার ৫৪২ জন। এই বিপুল পরীক্ষার্থী যাতে নির্বিঘ্নে পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে পারেন, সে জন্য হাওড়া ও হুগলি— দুই জেলাতেই রাস্তায় প্রচুর পুলিশকর্মী মোতায়েন করা হচ্ছে।
২০ মে, ২০১৭
Arnab with Mother
নিজস্ব সংবাদদাতা
৬৫ দিন হাজতবাসের পরে শুক্রবার সন্ধ্যায় চুঁচুড়া সংশোধনাগার থেকে মুক্তি পেলেন দুর্ঘটনায় মৃত শিল্পী কালিকাপ্রসাদের গাড়ি-চালক অর্ণব রাও।গত ৭ মার্চ হুগলির গুড়াপের কাছে দুর্গাপুর এক্সপ্রেসওয়েতে এক দুর্ঘটনায় গায়ক কালিকাপ্রসাদ ভট্টচার্যের মৃত্যু হয়।
২০ মে, ২০১৭
police
নিজস্ব সংবাদদাতা
রাতভর বৈঠকের পর ৯ জন শ্রমিককে বাদ দিয়ে শুক্রবার থেকেই কারখানা চালু করতে রাজি হয়েছিলেন রিষড়ার জয়শ্রী টেক্সটাইলস কর্তৃপক্ষ। কিন্তু শ্রমিকেরা বেঁকে বসায় ওই কারখানায় অচলাবস্থা কাটল না।
২০ মে, ২০১৭
tmc
নিজস্ব সংবাদদাতা
তৃণমূলের সক্রিয় কর্মী তৈয়াব আলির বাড়ির চত্বর গত বুধবার রাতে বোমা, গুলিতে কেঁপে উঠেছিল। হুগলির জাঙ্গিপাড়ার জঙ্গলসুফি এলাকার ওই বাসিন্দা ঘটনার পর অভিযোগ দায়ের করেন পুলিশের কাছে।
২০ মে, ২০১৭
train
নিজস্ব সংবাদদাতা
রাজ্য সরকারের ‘গ্রুপ-ডি’ কর্মী পদে পরীক্ষা দেওয়ার জন্য ঝাড়খণ্ড থেকে পশ্চিম মেদিনীপুর যাওয়ার পথে ট্রেন থেকে পড়ে মৃত্যু হল এক পরীক্ষার্থীর। শুক্রবার সকালে দুর্ঘটনাটি ঘটে হুগলির পান্ডুয়া এবং খন্যানের মাঝে কলিসন্ডার কাছে।
২০ মে, ২০১৭
Petrol Pump
নুরুল আবসার
বিনা হেলমেটেই মিলছে তেল। তিন জন সওয়ারি নিয়েই বাইক ছুটছে দ্রুত গতিতে। গ্রামীণ হাওড়ার বিভিন্ন এলাকায় প্রায় মুখ থুবড়ে পড়েছে রাজ্য সরকারের হেলমেট বিধি। মাস খানেক আগেও উলুবেড়িয়া-শ্যামপুর রোডের ধারে পারিজাত এলাকার একটি পেট্রোল পাম্পে হেলমেট ছাড়া তেল দেওয়া হচ্ছিল না।
১৯ মে, ২০১৭
Deadbody
নিজস্ব সংবাদদাতা
খুনের কিনারা তো হলই না, উল্টে আরও জটিল হয়ে উঠল রহস্য। গত মঙ্গলবার লিলুয়ার পঞ্চাননতলায় নিজের ঘর থেকেই উদ্ধার হয়েছিল সনাতন বিশ্বাস (৫২) নামে এক ব্যক্তির ক্ষতবিক্ষত মৃতদেহ। তাঁকে কে বা কারা ওই ভাবে পিটিয়ে মারল, কী ভাবেই বা তিনি ওই অবস্থায় নিজের ঘরে পৌঁছলেন— সবটাই এখনও ধোঁয়াশায় মোড়া।
১৯ মে, ২০১৭
Bus
নিজস্ব সংবাদদাতা
সম্প্রতি বাসের ছাদ থেকে পড়ে গিয়ে মৃত্যু হয়েছিল এক ছাত্র। ঘটনাস্থল ছিল আরামবাগ। সেই ঘটনার পর পুলিশি তৎপরতা, নজরদারি নিয়ে প্রশ্নও উঠেছিল। এ বার বাসের ছাদে যাত্রী ওঠা বন্ধ করতে গিয়ে বিক্ষোভের মুখে পড়লেন আরামবাগেরই এসডিপিও।
১৯ মে, ২০১৭
Decrepit
সুশান্ত সরকার
সবুজ হারিয়ে গিয়েছে কবেই। যে সব গাছ এক সময়ে ছায়া দিত, এখন তারাই সাধারণ মানুষের কাছে আতঙ্ক! কারণ, যে কোনও মুহূর্তে শুকনো ডালপালা ভেঙে দুর্ঘটনা ঘটতে পারে। মগরা থেকে বৈঁচি পর্যন্ত জি টি রোডের দু’ধারে ১৮ কিলোমিটার জুড়ে অন্তত ১০টি এমন মৃত শিরিষ, বয়রার মতো গাছ রয়েছে।
১৯ মে, ২০১৭
পী়যূষ নন্দী
একশো দিনের কাজ প্রকল্পে লক্ষ্যমাত্রা বেঁধে গিয়েছে হুগলি জেলা প্রশাসন। আর সেই মতো কাজ করাতে গিয়ে নাকাল হচ্ছেন পঞ্চায়েত স্তরের কর্তারা! এর জেরে নানা অনিয়মও হচ্ছে বলে অভিযোগ।
১৯ মে, ২০১৭
আরও খবর