বন্যাপ্রবণ হুগলির আরামবাগ মহকুমার পরিস্থিতির অবনতি হয়েছে। আরামবাগ শহরের বেশির ভাগ ওয়ার্ড আগেই জলমগ্ন হয়েছিল। নতুন করে ডুবেছে গোঘাটের দু’টি ব্লকের বেশিরভাগ এলাকা।
নিজস্ব প্রতিবেদন
২৫ জুলাই, ২০১৭
Food for flood relief
নিজস্ব সংবাদদাতা
টিকিয়াপাড়ায় স্টেশন সংলগ্ন এলাকার অধিকাংশ বাড়িতে জল ঢুকে যাওয়ায় রান্নাবান্না কার্যত বন্ধ। সেখানে খিচুড়ি বিলি করেন ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তথা মেয়র পারিষদ (পার্ক ও গার্ডেন) বিভাস হাজরা।
২৫ জুলাই, ২০১৭
Jharna Devi
নিজস্ব সংবাদদাতা
অভিযোগ, রাত তিনটে নাগাদ দুই দুষ্কৃতী গ্রিল কেটে ভিতরে ঢুকে দোতলায় উঠে সুজিতবাবুর দাদা শুভ্রজিৎবাবুর ঘরের দরজা খুলে ফেলে। তারপর শুভজিৎবাবুর গলায় ফাঁস দেওয়ার চেষ্টা করা হয় বলেও অভিযোগ।
২৪ জুলাই, ২০১৭
People
গৌতম বন্দ্যোপাধ্যায়
পুরসভা অবশ্য দাবি করেছে, নিয়মিত ওই সব নর্দমায় মশার লার্ভা মারার তেল ছড়ানো হচ্ছে। ডেঙ্গি বা মশাবাহিত রোধ প্রতিরোধে যাবতীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
২৪ জুলাই, ২০১৭
Public
নিজস্ব সংবাদদাতা
সদ্য সংস্কার করা রাজ্য সড়কের ধারে নিকাশি নালা তৈরি হয়নি। আর সেই কারণে জলে ভাসছে এলাকা-এমনই অভিযোগ তুলে রবিবার সকালে গোঘাটের হাজিপুর চৌমাথার মোড়ে পথ অবরোধ করলেন স্থানীয়রা।
২৪ জুলাই, ২০১৭
House
নিজস্ব সংবাদদাতা
প্রবীণরা ভুলতে পারেন না গ্রামের রাস্তায় মহানায়কের প্রাতর্ভ্রমণ, শ্যুটিংয়ে ফাঁকে স্কুলের অনুষ্ঠানে অতিথি হওয়া, কত কী! তাই গ্রামবাসী চাইছেন মহানায়কের স্মৃতি জড়ানো জায়গাটিকে স্মরণীয় করে রাখুক সরকার। গ্রামটিকে পর্যটনকেন্দ্র হিসেবে পড়ে তোলা হোক।
২৪ জুলাই, ২০১৭
Water Logged
নিজস্ব সংবাদদাতা
৬ নম্বর ওয়ার্ডের হাসপাতাল রোড উপচে পুরসভার নিজস্ব ‘পৌর সুপার মার্কেট’-এ জল ঢুকেছে। মুকুল তরফদার নামে সেখানকার এক ব্যবসায়ী বলেন, “সবাই মিলে বালতি করে জল বের করে সকাল ১১টা নাগাদ দোকান খুলতে পেরেছি। নিকাশি নালাগুলি পলিথিনে বুজে গিয়েছে।” আন্দিমহলের বাসিন্দা শঙ্কর রায় বলেন, ‘‘নোংরা জল আর জঞ্জালের স্তূপের জন্য বাড়ি থেকে বেরনোই দায়।’’
২৩ জুলাই, ২০১৭
Sand storage
নিজস্ব সংবাদদাতা
সেচ দফতরের এক কর্তা জানান, বন্যার সময় বালি সহজে পাওয়া যায় না। ফলে, বাঁধ মেরামতিতে অসুবিধা হয়। সেই কারণে আগে থেকে বালি মজুত করা হয়েছে। এমন ব্যবস্থা এই প্রথম। বন্যা প্রতিরোধ ব্যবস্থা নিয়ে পর্যালোচনা করতে কাল, সোমবার আমতায় আসছেন সেচমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়।
২৩ জুলাই, ২০১৭
Puja Shopping
নিজস্ব সংবাদদাতা
স্থানীয় বাসিন্দারা জানান, রীতি অনুযায়ী প্রতি বছর শ্রাবণ মাসের অমাবস্যায় এই পুজো হয়। আয়োজকেরা জানান, আরামবাগের নাম যখন জাহানাবাদ ছিল তখন একবার গোটা এলাকায় কলেরা হয়েছিল। সেই সময়ে স্থানীয় বাসিন্দারা জাহানাবাদ মহাশ্মশানে এই পুজো শুরু করেছিলেন।
২৩ জুলাই, ২০১৭
Maharaj Nag
নিজস্ব সংবাদদাতা
গত এপ্রিল মাসে তারকেশ্বরের তালপুর এলাকার অশোক ভট্টাচার্য নামে এক প্রৌঢ়ের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ ওঠায় মহারাজ সালিশি সভা ডেকেছিলেন। সেখানে অশোকবাবুকে এক লক্ষ টাকা জরিমানা করা হয় বলে অভিযোগ। পুরো টাকা দিতে না পারায় তাঁর উপরে মহারাজরা চাপ দিচ্ছিলেন এবং সেই কারণে অশোকবাবু ট্রেনের সামনে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেন বলে থানায় অভিযোগ দায়ের করেছিলেন তাঁর স্ত্রী কুন্তলিকাদেবী।
২৩ জুলাই, ২০১৭
Old Building
শান্তনু ঘোষ
এ দিন সকাল সওয়া ৯টা নাগাদ বেলুড়ের ৮/১ কে পি কুমার স্ট্রিটের বহু পুরনো একটি মন্দিরের দালান হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। ওই পরিত্যক্ত মন্দির লাগোয়াই রয়েছে একটি স্কুল, বাড়ি ও এলাকার গুরুত্বপূর্ণ রাস্তা। খবর পেয়েই ৫৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সেখানে চলে আসেন
২৩ জুলাই, ২০১৭
Traffic
নিজস্ব প্রতিবেদন
তৃণমূলের শহিদ দিবস, একুশে জুলাই জেলা থেকে দলীয় কর্মী-সমর্থক বোঝাই বাস ধর্মতলা ছোটার রেওয়াজ নতুন নয়। প্রতি বছরেই এই দিনে রাস্তা থেকে উধাও হয়ে যায় যানবাহন। দুর্ভোগে পড়েন সাধারণ মানুষ। সেই চেনা ছবিই ফিরে এল হাওড়া ও হুগলিতে। এ দিন মুম্বই রোড, হাওড়া-আমতা রোড, দিল্লি রোড, দুর্গাপুর এক্সপ্রেসওয়ে, অহল্যাবাঈ রোড উজিয়ে তৃণমূল কর্মী-সমর্থক বোঝাই একের পর এক বাস ধর্মতলার সমাবেশে গিয়েছে।
২২ জুলাই, ২০১৭
Toll Tax
নুরুল আবসার
এ দিন বেলা ১১টায় হাওড়ার বাগনান বাসস্ট্যান্ডে দাঁড়িয়েছিল শ্যামবাজার-বাগনান রুটের একটি যাত্রিবাহী বাস। বাসটি তৃণমূলের সমাবেশের জন্য ‘বুকিং’ করা হয়নি, কিন্তু সেটির মাথায় লাগানো ছিল তৃণমূলের পতাকা। এ দিন সকালেই উলুবেড়িয়ায় মুম্বই রোডে কলকাতাগামী নন্দীগ্রাম-ফটক রুটের একটি যাত্রিবাহী বাসের মাথায় দেখা গেল জোড়াফুল চিহ্নিত পতাকা।
২২ জুলাই, ২০১৭
Traffic
নিজস্ব সংবাদদাতা
পুলিশ জানায়, বাঁকুড়ার খাতড়া থেকে সমাবেশে যাওয়ার সময় ভোর চারটে নাগাদ একটি বাস সিঙ্গুরের রতনপুরের কাছে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা ট্রাকের পিছনে ধাক্কা মারে। বাসটিতে প্রায় ৭০ জন আরোহী ছিলেন। তাদের মধ্যে ১৮ জন আহত হন। বেগতিক বুঝে চালক পালান।
২২ জুলাই, ২০১৭
Drain
অভিজিৎ চক্রবর্তী
পুর-বাসিন্দাদের প্রশ্ন, শহরে সাফাই অভিযান চললেও মশার বাড়বাড়ন্ত কমছে কই? পুরসভার চেয়ারম্যান নির্মল চৌধুরীর যুক্তি, “মশাদের একেবারে নির্মূল করা কী সম্ভব? তবে পুরসভার কাজে কোনও খামতি নেই।” পুরসভা সূত্রে খবর, পশ্চিম মেদিনীপুরের এই জনপদে ওয়ার্ডের সংখ্যা ১১।
২২ জুলাই, ২০১৭
Tap
নিজস্ব সংবাদদাতা
হাওড়ার সংযুক্ত এলাকার জলসঙ্কট নিয়ে সমস্যায় বাসিন্দারা। তাই আপাতত শ্রীরামপুর এবং বালি জলপ্রকল্প থেকে জল আনিয়ে ঘাটতি মেটাবে হাওড়া পুরসভা। হাওড়ার পুর কর্তাদের দাবি, পুজোর আগেই সংযুক্ত এলাকার জলসঙ্কট দূর করতে এই পরিকল্পনা।
২২ জুলাই, ২০১৭
Temple
পীযূষ নন্দী
গোঘাটের বিভিন্ন গ্রামে অনেক শতাব্দী প্রাচীন মন্দির আছে। সেই সব মন্দির রয়েছে দামি জিনিসপত্রও। চলতি মাসের ১ তারিখে ইন্দিরা গ্রামে দেড়শো বছরের প্রাচীন চারটি মন্দিরের তালা ভেঙে চুরি হয়। বিগ্রহগুলি থেকে প্রায় ৫ ভরি সোনার গয়না এবং কিছু আসবাবপত্রও খোয়া যায় বলে সেবাইত পরিবারগুলির পক্ষে প্রশান্ত সেনগুপ্তের অভিযোগ।
২১ জুলাই, ২০১৭
Train
নিজস্ব সংবাদদাতা
তার মধ্যে যেমন শিক্ষক-শিক্ষিকা আছেন, তেমনই রয়েছেন সরকারি কর্মীরা। তাঁদের অভিযোগ, ট্রেনটি দেরিতে আসায় প্রায়ই তাঁদের কর্মস্থলে পৌঁছতে দেরি হয়। ফলে, হাজিরা খাতায় ‘লেট মার্ক’ পড়ে। এ দিন ট্রেনটি সওয়া ১০টার পরে তারকেশ্বর স্টেশনে ঢোকায় নিত্যযাত্রীরা ক্ষোভে ফেটে পড়েন। শুরু হয় অবরোধ।
২১ জুলাই, ২০১৭
Teacher
নিজস্ব সংবাদদাতা
এ দিন অভিভাবকদের হাতে ছিল জুতো ও ঝাঁটা। মারের চোটে ওই শিক্ষক চেয়ার থেকে মাটিতে পড়ে যান। তাঁর চশমা ভেঙে যায়। ছিঁড়ে যায় জামা। সহদেববাবু কিছু বলতে চেষ্টা করলেও সে সুযোগ মেলেনি। অভিভাবকদের তাণ্ডবের চোটে ভয়ে সিঁটিয়ে ছিলেন অন্য শিক্ষক-শিক্ষিকারাও।
২১ জুলাই, ২০১৭
Shibpur
দেবাশিস দাশ
ত্রুটিপূর্ণ নকশার জন্য কাজ বন্ধ হয়ে গিয়েছে বলে মানতে রাজি নন এইচআরবিসি-র ভাইস চেয়ারম্যান সাধন বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ‘‘নকশার ভুল হয়েছে তা নয়। আসলে নকশা আরও উন্নত করা হচ্ছে। নোঙরের পরিবর্তন করা হচ্ছে। এ জন্য কাজ বন্ধ হয়নি। দিন ১০-১২ মধ্যে সমস্যা মিটে যাবে।’’
২১ জুলাই, ২০১৭
Library
নুরুল আবসার
গ্রন্থাগার পরিচালন সমিতি সূত্রের খবর, ওই ভবন যে পরিত্যক্ত সেটা ওই শংসাপত্রের মাধ্যমেই জানানোর কথা। কিন্তু সেই শংসাপত্র জোগাড় করতেই হিমসিম খাচ্ছে তারা। ফলে বরাদ্দ হলেও মিলছে না টাকা।
২১ জুলাই, ২০১৭
HOWRAH
দেবাশিস দাশ
প্রাক্তন পুর কমিশনার নীলাঞ্জন চট্টোপাধ্যায়কে সরিয়ে নবান্নের নির্দেশে সরাসরি বর্তমান পুর কমিশনারের নিয়োগ নিয়ে পুরসভায় আগেই যথেষ্ট জলঘোলা হয়েছিল। মেয়র বা মেয়র পারিষদদের অন্ধকারে রেখে সরাসরি কোনও পুর কমিশনারকে নিয়োগ করা যায় কি না, তা নিয়ে প্রশ্ন তোলেন মেয়রই। বেঁকে বসেছিলেন মেয়র পারিষদেরাও।
২০ জুলাই, ২০১৭
21 JULY
নিজস্ব সংবাদদাতা
শাসকদলের সমাবেশের জন্য বাস তুলে নেওয়া এ রাজ্যে নতুন নয়। বাম আমলে তো বটেই, গত কয়েক বছরে তৃণমূল জমানাতেও এ ছবি দেখা গিয়েছে। এ বারও ২১ জুলাইয়ের ওই সমাবেশের জন্য ছবিটা পাল্টাল না।
২০ জুলাই, ২০১৭
kill
নিজস্ব সংবাদদাতা
ওই তিন জনের বিরুদ্ধে পঞ্চাননবাবুকে খুনের অভিযোগ দায়ের করেন তাঁর ভাইপো বিকাশ মণ্ডল। সেই অভিযোগের ভিত্তিতে দীপঙ্কর, ঝুমা এবং প্রতিমাকে গ্রেফতার করা হয়। তদন্তে নেমে পুলিশ খুনে ব্যবহৃত চপার, দীপঙ্করের রক্তমাখা জামাকাপড় এবং যে মোটরবাইকে চাপিয়ে মৃতদেহ ফেলে আসা হয়েছিল, সেটি বাজেয়াপ্ত করে।
২০ জুলাই, ২০১৭
TMC
নিজস্ব সংবাদদাতা
তৃণমূল সূত্রের খবর, এ দিন সন্ধ্যায় টিএমসিপির ব্যানারে শ্রীরামপুর স্টেশনের টিকিট কাউন্টারের পাশে সভা হওয়ার কথা ছিল। কিন্তু সংগঠনের ব্যানার এবং মাইক লাগানো নিয়ে সকাল সাড়ে ১১টা নাগাদ গোলমালের সূত্রপাত। এ নিয়ে দু’পক্ষের কথা-কাটাকাটি শুরু হয়।
২০ জুলাই, ২০১৭
Electricity
নিজস্ব সংবাদদাতা
এ দিন পুরমন্ত্রী ফিরহাদ হাকিমের নির্দেশে কামারহাটি পুরসভাকে প্রকল্পের যুক্ত করা হয়। মন্ত্রী জানান, হাওড়া ছাড়াও উত্তর ২৪ পরগনার ছ’টি পুরসভার জঞ্জাল যাবে ডোমজুড়ে। তৈরি হবে বিদ্যুৎ।
২০ জুলাই, ২০১৭
আরও খবর