পুলিশ জানায়, পলাতক তিন অভিযুক্তের খোঁজ চলছে। ধৃতদের বুধবার চুঁচুড়া আদালতে হাজির করানো হয়। বিচারক তাঁদের ১৪ দিন জেল-হাজতে রাখার নির্দেশ দেন। বাড়িটি ‘সিল’ করে দেওয়া হয়। স্বপনের দাদা, অভিযুক্ত শঙ্কর ঘোষ অভিযোগ অস্বীকার করেছেন। তাঁর দাবি, ‘‘সাংসারিক অশান্তির জেরেই ছেলেকে নিয়ে আত্মঘাতী হয়েছে মন্দিরা।’’
সুশান্ত সরকার
২১ সেপ্টেম্বর, ২০১৭
Factory
নিজস্ব সংবাদদাতা
কারখানার মালিক নরেন্দ্র গোয়েঙ্কা বলেন, ‘‘অধিকাংশ কর্মী চুক্তি মোতাবেক বোনাস নিয়েছেন। তার বাইরে গিয়ে অল্প কয়েক জন কর্মী বহিরাগত কিছু লোকের মদতে গোলমাল করেছেন। কারখানায় ঢুকতে বাধা দেওয়া হয়। পুজোর মুখে অনেক টাকা লোকসান হয়ে গেল।’’
২১ সেপ্টেম্বর, ২০১৭
27Rape
নিজস্ব সংবাদদাতা
বালির নিশ্চিন্দা থানা এলাকার একটি বাড়িতে পরিচারিকার কাজ করা ওই কিশোরীর অভিযোগ ঘিরে মঙ্গলবার তোলপাড় হল পুলিশ মহল। রাতেই চোদ্দ বছরের কিশোরীকে নিয়ে পুলিশের একটি দল ছুটল ঘটনাস্থল দেখতে।
২১ সেপ্টেম্বর, ২০১৭
Puja
নিজস্ব প্রতিবেদন
উত্তরপাড়া বেশ কয়েকটি মণ্ডপে মাঠ জুড়ে থিম পুজো হয়। চরকডাঙা, শিবাজী স্পোটিং, সখের বাজার বলাকা মাঠে কাদা। তাই উদ্যোক্তারা বালি বা কাঠের গুড়ো দিয়ে পরিস্থিতি সামলানোর চেষ্টা করছেন। কিন্তু বৃষ্টি আরও হলে তা কতটা কার্যকারী হবে? সেই প্রশ্ন থাকছেই।
২১ সেপ্টেম্বর, ২০১৭
Rape
নিজস্ব সংবাদদাতা
পুলিশ সূত্রের খবর, এক বছর ধরে নিশ্চিন্দার একটি বাড়িতে থাকে ওই কিশোরী। মঙ্গলবার সন্ধ্যায় সে বাড়ি থেকে কিছু দূরে ওই পরিবারেরই অন্য বাড়িতে যাচ্ছিল।
২১ সেপ্টেম্বর, ২০১৭
Water
নিজস্ব সংবাদদাতা
পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, এ দিন সকালে কোনা এক্সপ্রেসওয়ের সাঁতরাগাছি স্টেশনের কাছে রাস্তা অবরোধ করেন ৪৭ নম্বর ওয়ার্ডের প্রায় সাতশো বাসিন্দা। এর জেরে কোনা এক্সপ্রেসওয়ের দু’ পাশের রাস্তা বন্ধ হয়ে যানজট ছড়ায় জাতীয় সড়কে। কিছু ক্ষণ পরে অবরোধকারীদের সঙ্গে পুলিশ কথা বলতে গেলে হাতাহাতি বাধে।
২১ সেপ্টেম্বর, ২০১৭
Court
হাওড়া পুরসভার ঠিক উল্টো দিকে ২৫ কাঠা জায়গার উপরে এক অস্বাস্থ্যকর পরিবেশে বিক্ষিপ্ত ভাবে গড়ে উঠেছে হাওড়া আদালত চত্বর।
২০ সেপ্টেম্বর, ২০১৭
Dengue
নুরুল আবসার
গত ১৫ দিন ধরে ডোমজুড় গ্রামীণ হাসপাতাল সংলগ্ন ফোকোর দোকান, ডাকঘর, উত্তরপাড়ায় জ্বরের প্রকোপ দেখা দিয়েছে। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, আক্রান্তদের মধ্যে অনেকেরই ডেঙ্গি হয়েছে।
২০ সেপ্টেম্বর, ২০১৭
Test Paper
নুরুল আবসার
দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সে দিনও গোষ্ঠীদ্বন্দ্ব রুখতে কড়া হওয়ার বার্তা দিয়েছেন। তৃণমূলেরই একটি সূত্রের খবর, প্রশ্নপত্র তৈরি করাকে কেন্দ্র করে দলের একাধিক শিক্ষক সংগঠনের খেয়োখেয়ি রুখতেই আসরে নেমেছে পঞ্চায়েত সমিতি।
২০ সেপ্টেম্বর, ২০১৭
DJ
নিজস্ব প্রতিবেদন
আরও কয়েক জনকে মারধর করা হয়। উত্তেজনা ছড়ায়। দোকানপাট বন্ধ হয়ে যায়। খবর পেয়ে পুলিশ ফের ঘটনাস্থলে এসে লাঠি চালিয়ে গোলমালকারীদের সরিয়ে দেয়।
২০ সেপ্টেম্বর, ২০১৭
Unrest
নিজস্ব সংবাদদাতা
অধ্যক্ষ বারবারই জানিয়েছিলেন, সংরক্ষিত এবং অনার্সের ফাঁকা আসনে নতুন করে ভর্তি করতে হলে বিশ্ববিদ্যালয়ের অনুমোদন প্রয়োজন।
২০ সেপ্টেম্বর, ২০১৭
police patrolling
নিজস্ব সংবাদদাতা
এ দিন সকালে বংশের পরিবারের লোকজন ও স্থানীয় বাসিন্দারা তার স্কুলের সামনে গিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন। প্রথমেই তাঁরা সব পড়ুয়াকে বার করে দেন। অভিযোগ করতে থাকেন, বিনা দোষে বংশকে মারধর করায় সে অভিমানে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করেছে।
১৯ সেপ্টেম্বর, ২০১৭
Dengue
নিজস্ব সংবাদদাতা
মৃতের রক্তের রিপোর্ট সংক্রান্ত কাগজ পরীক্ষা করে সোমবার সন্ধ্যায় হাওড়া জেলা স্বাস্থ্য দফতর থেকে জানানো হয়, এই মৃত্যুর কারণ ডেঙ্গি। মৃতের নাম, অশোককুমার রায় (৬৩)। তিনি স্বাস্থ্য দফতরেরই অবসরপ্রাপ্ত কর্মী ছিলেন। হাওড়া জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ভবানী দাস জানান, হাওড়া জেলায় ডেঙ্গিতে আক্রান্ত হয়ে এটাই প্রথম মৃত্যুর ঘটনা।
১৯ সেপ্টেম্বর, ২০১৭
Hind Motor
গৌতম বন্দ্যোপাধ্যায়
এক সময়ে বিশ্বকর্মা দিয়েই শিল্পাঞ্চলে শারদোৎসবের সূচনা হতো। বড় বড় কারখানা আলো ঝলমল করত। সাধারণ দর্শনার্থীরাও পুজো দেখতে আসতেন। পাত পেড়ে খাওয়ার আয়োজন হতো নানা কল-কারখানায়। সেই ছবিটাই এখন খুঁজে পাওয়া ভার। অর্থাভাবে সংসার চালাতেই নাভিশ্বাস উঠছে শ্রমিকদের।
১৮ সেপ্টেম্বর, ২০১৭
Gappi Fish Cultivation
নিজস্ব সংবাদদাতা
গত বছর ডেঙ্গি মহামারি হয়েছিল শ্রীরামপুরে। এ বছর অবশ্য ডেঙ্গির প্রকোপ হুগলিতে নেই বললেই চলে। তবে, মেদিনীপুর, কলকাতা-সহ রাজ্যের কিছু এলাকায় ডেঙ্গি হানা দিয়েছে। তা প্রতিরোধে প্রশাসন নানা ব্যবস্থা নিচ্ছে। সেই প্রতিরোধ-ব্যবস্থারই অঙ্গ হিসেবে ধনেখালিতে পঞ্চায়েত সমিতির নিজস্ব এলাকায় শুরু হয়েছে গাপ্পি চাষ।
১৮ সেপ্টেম্বর, ২০১৭
Murder
নিজস্ব সংবাদদাতা
পুলিশ জানিয়েছে, শনিবার রাতে রতনবাবুর গ্যারাজে বিশ্বকর্মা পুজোর তোড়জোড় চলছিল। বসেছিল মদ্যপানের আসর। পরে রাত সাড়ে ১২টা নাগাদ পুজোর জন্য মূর্তি আনতে চলে যান গ্যারাজের অন্যান্য কর্মীরা। তখন গ্যারাজে ছিলেন শুধুমাত্র রাজু এবং রতনবাবু।
১৭ সেপ্টেম্বর, ২০১৭
Sundarpur
গৌতম বন্দ্যোপাধ্যায়
সুন্দরপুর গ্রামে সকালেই ঢাকের বোল উঠেছে। কেউ হাতটাকে একটু ঝালিয়ে নিচ্ছেন। কেউ বা সকালের নরম রোদে ঢাকের চামড়াটা সেঁকে নিচ্ছেন। পুজো যে এসে গেল। আজ, রবিবার বিশ্বকর্মা পুজোয় গ্রাম ছাড়ল অসিত রুইদাস আর সঞ্জয় রুইদাসদের গ্রামের ২০ জনের একটি দল।
১৭ সেপ্টেম্বর, ২০১৭
Garbage
সুশান্ত সরকার
সাধারণের জন্য তৈরি শৌচালয় এতটাই অপরিচ্ছন্ন যে ঢোকা দায়। যেখানে-সেখানে জমে থাকে নোংরা জল এবং আবর্জনা। দুর্গন্ধে নাকে রুমাল দিয়ে ঘুরতে হয় সাধারণ মানুষকে। হাসপাতালের দেওয়ালে গজিয়ে উঠেছে গাছের শিক়়ড়। নিকাশি নালার উপরে পড়ে থাকতে দেখা যায় রোগীদের ব্যবহৃত তুলো, ব্যান্ডেজ।
১৭ সেপ্টেম্বর, ২০১৭
Mid Day Meal
নিজস্ব সংবাদদাতা
প্রশাসন সূত্রের খবর, উর্দু মাধ্যম ওই স্কুলে পঞ্চম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত পড়ানো হয়। পড়ুয়া প্রায় এক হাজার তিনশো জন। যদিও মিড-ডে মিল রান্নার জন্য আলাদা জায়গা নেই। অব্যবহৃত একটি ঘরে রান্না হয়। বছর খানেক আগে সংশ্লিষ্ট দফতরের তরফে গুদাম, ছাউনি তৈরির জন্য স্কুলে দু’লক্ষ টাকা আসে।
১৭ সেপ্টেম্বর, ২০১৭
Fire
সুব্রত জানা
পুজোর মুখে শুক্রবার সাঁকরাইলের ধুলাগড়ির শিল্পতালুকে আগুনে একটি স্পঞ্জ কারখানার ভস্মীভূত হওয়ার পরে সেই প্রশ্ন ফের বড় ভাবে সামনে এল। প্রায় তিন ঘণ্টার চেষ্টায় দমকলের ১০টি ইঞ্জিন আগুন আয়ত্তে আনে। তবে, কেউ হতাহত হননি।
১৬ সেপ্টেম্বর, ২০১৭
TMC
নিজস্ব সংবাদদাতা
প্রশাসন ও স্থানীয় সূত্রে খবর, এ দিন বিকেলে ফুরফুরা পঞ্চায়েতে বৈঠক ছিল। বিকেল ৪টে নাগাদ জাঙ্গিপাড়া পঞ্চায়েত সমিতির সভাপতি শেখ মইনুদ্দিন ওরফে বুধো গাড়ি নিয়ে সেখানে যাচ্ছি‌লেন। স্থানীয় তালতলা হাটে তৃণমূলেরই কয়েকজন লোক তাঁর পথ আটকায় বলে অভিযোগ।
১৬ সেপ্টেম্বর, ২০১৭
Blue Whale
নিজস্ব সংবাদদাতা
সম্প্রতি ‘ব্লু হোয়েল’ খেলা নিয়ে এ রাজ্যে তোলপাড় শুরু হয়েছে। সম্প্রতি পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, হাও়ড়া, হুগলিতে কয়েকজন পড়ুয়াকে ‘ব্লু হোয়েল’ খেলার মাঝপথে উদ্ধার করা হয়। পুলিশ সূত্রে জানা যায়, সাধারণত, মোবাইলে অজানা নম্বর থেকে একটি ‘লিঙ্ক’ আসে।
১৬ সেপ্টেম্বর, ২০১৭
আরও খবর