রথযাত্রাকে কেন্দ্র করে অশান্তি এড়াতে এ দিন সকাল থেকেই চন্দননগর গঞ্জের বাজার এলাকা পুলিশ দিয়ে মুড়ে ফেলা হয়। দুপুর ৩টে নাগাদ শোভাযাত্রা সহকারে রথযাত্রা শুরু হয়। এখানে উপস্থিত ছিলেন সাংসদ রত্না দে নাগ।
নিজস্ব প্রতিবেদন
২৬ জুন, ২০১৭
Ratha Yatra
নিজস্ব সংবাদদাতা
নতুন রথটি তৈরি হয়েছে দক্ষিণেশ্বর মন্দিরের আদলে। চন্দ্র পরিবার সূত্রে জানা গিয়েছে, রথ সারাতে তাঁরা যৌথ মালিকানায় থাকা জমি বিক্রি করেছেন। পারিবারিক পুকুর লিজ দীর্ঘমেয়াদি চুক্তিতে লিজ দিয়ে দেওয়া হয়েছে।
২৬ জুন, ২০১৭
Choice
সুব্রত জানা
গ্রামীণ হাওড়ার বিভিন্ন এলাকার একাধিক পোশাক ব্যবসায়ী জানিয়েছেন, মাঝেমধ্যে বৃষ্টি হলেও এ বার ইদের বাজার বেশ ভাল। শুধু পোশাক নয়, জুতো থেকে চুড়ি—ভিড় জমেছে সব দোকানেই। সব কিছুতেই রয়েছে নতুনত্বের ছোঁয়া।
২৬ জুন, ২০১৭
prisoners
নুরুল আবসার
উপ-সংশোধনাগার সূত্রে জানা যায়, ‘মাছের তেলে মাছ ভাজা’-র মত বন্দিদের বরাদ্দ থেকেই এই টাকা জোগাড় হয়। উপ সংশোধনাগার সূত্রে খবর, প্রতি সপ্তাহে এক দিন বন্দিদের জন্য ৭৫ গ্রাম করে মাংস বরাদ্দ থাকে। ইদের আগের সপ্তাহে বন্দিরা সেই বরাদ্দ নেন না।
২৬ জুন, ২০১৭
acid
নুরুল আবসার
উলুবেড়িয়া মহকুমায় বেশ কয়েকটি সোনার দোকান ও বড় কারখানা রয়েছে। ওই সব জায়গাতেই কমবেশি অ্যাসিড ব্যবহার হয়। সরকারি তথ্য বলছে, অ্যাসিড সরবরাহের জন্য গোটা মহকুমায় ৮০টি হার্ডওয়্যারের দোকান রয়েছে।
২৬ জুন, ২০১৭
Ratha Yatra
তাপস ঘোষ
গঞ্জের মোড় থেকে জিটি রোড ধরে প্রায় ২ কিলোমিটার পথ পেরিয়ে তিন টানে রথ পৌছবে চন্দননগরের তালডাঙা মোড়ে। সেখানেই সাতদিন থাকবে রথ।
২৫ জুন, ২০১৭
Howrah Rural Police Station
নুরুল আবসার
গ্রামীণ জেলা পুলিশ সূত্রে খবর, ১৫ একরের এই বীজ খামারের ৫ একরে হয়েছে কিষাণ মান্ডি। আরও ৫ একর জমিতে হচ্ছে জেলা পুলিশের সদর দফতরের ভবন। এখানে পুলিশ সুপার-সহ জেলা পুলিশের পদস্থ কর্তারা বসবেন। থাকবে পুলিশ আবাসন এবং পুলিশ প্রশিক্ষণকেন্দ্র।
২৫ জুন, ২০১৭
car
নিজস্ব সংবাদদাতা
প্রত্যক্ষদর্শীরা জানান, এ দিন‌ সাড়ে ১১টা নাগাদ সাদা রঙের ওই গাড়িটি বর্ধমানের দিক থেকে ঘণ্টায় ১২০-১৩০ কিমি বেগে কলকাতার দিকে আসছিল। ডানকুনির হাউজিং মোড়ের কাছে গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে পাল্টি খেতে খেতে ডিভাইডার টপকে সার্ভিস রোডে চলে যায়।
২৫ জুন, ২০১৭
road
নিজস্ব সংবাদদাতা
স্কুল সূত্রের খবর, শুধু জমি পাওয়া গেলেই হবে না। জমিতে ঢোকার জন্য গাড়ি চলাচলের উপযুক্ত ঢালাই রাস্তা থাকতে হবে। গঙ্গাধরপুরে ঢালাই রাস্তা ছিল না।
২৫ জুন, ২০১৭
Worship
প্রকাশ পাল
রথযাত্রাকে কেন্দ্র করে পূণ্যার্থীদের ভিড় সামাল দেওয়া থেকে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে কড়া নিরাপত্তার ব্যবস্থা করেছে পুলিশ। পরিস্থিতির দিকে নজর রাখতে মাহেশের আকাশে উড়বে ড্রোন ক্যামেরা।
২৪ জুন, ২০১৭
Vandalism
নিজস্ব সংবাদদাতা
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শ্রীবাসের বিরুদ্ধে দিন কয়েক আগে কটূক্তির অভিযোগ করেছিল কিশোরীটির পরিবার। তারপর দুই পরিবারের মধ্যে প্রায়ই ঝগড়া হত।
২৪ জুন, ২০১৭
Serampore College
নিজস্ব সংবাদদাতা
বিষয়টি নিয়ে বিতর্ক দানা বেধেছে। সংরক্ষণের পক্ষে সওয়াল করছে বিভিন্ন ছাত্র সংগঠন। কলেজ কর্তৃপক্ষের অবশ্য দাবি, রাজ্যের সংরক্ষণ আইনের প্রেক্ষিতেই ওই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
২৪ জুন, ২০১৭
Train Derail
নিজস্ব সংবাদদাতা
পূর্ব রেল সূত্রের খবর, হাওড়ার ডিআরএম মানু গোয়েল-সহ দুই শাখার রেল কর্তারা ঘটনাস্থলে যান। ঘটনায় অবশ্য কেউ আহত হননি। ধীরে ধীরে ৪২ কামরার ওই মালগাড়িটির ইঞ্জিন থেকে যে কামরাগুলি লাইনের উপর ছিল সেগুলিকে সরিয়ে নিয়ে যাওয়া হয়। শুরু হয় লাইন থেকে নেমে যাওয়া কামরাগুলিকে সরানোর কাজ।
২৩ জুন, ২০১৭
Doctor
নিজস্ব সংবাদদাতা
চিকিৎসা পরিষেবা বন্ধ থাকা নিয়ে অবশ্য সংশ্লিষ্ট পঞ্চায়েত এলাকার বোড়াল, ভান্ডারহাটি, গাবতলা, ইলামপুর ইত্যাদি ১৬টি গ্রামের মানুষের ক্ষোভ নেই। বরং তাঁরা অনেকেই ভুয়ো চিকিৎসক নিয়ে তদন্তের দাবি করেছেন। পঞ্চায়েত কর্তৃপক্ষও দাবি করেছেন ব্লক প্রশাসনের কাছে।
২৩ জুন, ২০১৭
Chinsurah Court
তাপস ঘোষ
বিভিন্ন দাবিদাওয়া নিয়ে গত ২২ মে থেকে কর্মবিরতি পালন করছেন চুঁচুড়া জেলা আদালতের আইনজীবীরা। একে সমর্থন জানিয়ে আদালতকর্মীরাও কাজ বন্ধ করে রেখেছেন। ফলে মামলা-সহ সমস্ত কাজই বন্ধ গত এক মাস ধরে। কর্মবিরতির আঁচ পড়েছে আদালতের রেজিস্ট্রি দফতরেও। জমি বাড়ি কেনাবেচা সংক্রান্ত সমস্ত কাজও বন্ধ রয়েছে।
২৩ জুন, ২০১৭
Chinsurah
প্রকাশ পাল
কিন্তু, দাবি আদায়ের জন্য দিনের পর দিন সাধারণ বিচারপ্রার্থীদের হয়রান করে কাজ বন্ধ রেখে আন্দোলন চলতে পারে? এই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে সংশ্লিষ্ট নানা মহলে। আন্দোলনকারী আইনজীবীরা অবশ্য অভিযোগ মানতে নারাজ। তাঁদের দাবি, বিভিন্ন বিষয়ে এই আদালত বঞ্চিত। প্রস্তাবিত ভবন অন্যত্র সরতে দেওয়া হবে না।
২৩ জুন, ২০১৭
Dead body
নিজস্ব সংবাদদাতা
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ভদ্রেশ্বর শ্যামনগর জুটমিলের শ্রমিক শিউ মূরাপ রাম বুধবার সকালে বুকে ব্যথা নিয়ে গৌরহাটি ইএসআই হাসাপাতালে ভর্তি হয়েছিলেন।
২২ জুন, ২০১৭
children
প্রকাশ পাল
কখনও প্রতিপক্ষকে জোরালো পাঞ্চ, কখনও বিপক্ষের ঘুষি আটকে পাল্টা আক্রমণ। ঝাড়া তিন ঘণ্টার ক্লাস। প্রশিক্ষণ মেলে নিখরচায়।
২২ জুন, ২০১৭
sand
গৌতম বন্দ্যোপাধ্যায়
তাঁদের অভিযোগ, কাজ যথাযথ ভাবে হচ্ছে না। অনেক ক্ষেত্রেই নদীর পলি কেটে তা বস্তায় ভরে বাঁধ মেরামতি হচ্ছে। তাতে প্রবল বৃষ্টি হলে বিপদ বাড়বে।
২২ জুন, ২০১৭
Soil test center
পীযূষ নন্দী
জেলার অন্যতম কৃষিপ্রধান মহকুমা আরামবাগে একটি মাটি পরীক্ষাকেন্দ্র চালুর জন্য একাধিক বার দাবি জানানো হলেও কাজ হয়নি।
২২ জুন, ২০১৭
Calcutta High Court
নিজস্ব সংবাদদাতা
হাওড়ার বেলুড়ে একটি কালীপুজোকে কেন্দ্র করে স্থানীয় এক ব্যক্তিকে বাঁশ, লাঠি দিয়ে পিটিয়ে ঘরছাড়া করার লিখিত অভিযোগ দায়ের হয় থানায়।
২২ জুন, ২০১৭
Water logged
নিজস্ব সংবাদদাতা
বর্ষার প্রথম ভারী বৃষ্টিতেই ভাসল হাওড়া। আর জমা জলে পণ্ড হয়ে গেল ইদের আগের শেষ মঙ্গলাহাট। শুধু তা-ই নয়, পুরসভারই খুঁড়ে রাখা একটি জলাধারে পড়ে মৃত্যু হল এক কিশোরের।
২১ জুন, ২০১৭
Uttarpara Station
গৌতম বন্দ্যোপাধ্যায়
রাত হলে হুগলির নানা স্টেশন হয়ে ওঠে নেশার ঠেক! মদ, গাঁজা থেকে নেশার সামগ্রীর বিকিকিনি চলে দেদার।
২১ জুন, ২০১৭
Jail
নিজস্ব সংবাদদাতা
পুুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ডানকুনি রঘুনাথপুর কালিয়াচকের বাসিন্দা অষ্ট ডাকাতির অভিযোগে গত ১৬ই জুন গ্রেফতার হয়। এরপর শ্রীরামপুর আদালতে তাকে হাজির করানো হলে বিচারক তাকে জেল হেফাজতের নির্দেশ দেন।
২১ জুন, ২০১৭
veterinary hospital
পীযূষ নন্দী
আরামবাগ মহকুমার এই স্বাস্থ্যকেন্দ্রটির উপর আরামবাগ পুরসভা এলাকা ছাড়াও পাশাপাশি বহু গ্রামের কয়েক হাজার মানুষ গবাদি পশুর জন্য নির্ভরশীল।
২১ জুন, ২০১৭
Blood Donation
নিজস্ব সংবাদদাতা
সমস্যা মেটাতে এগিয়ে এল হাওড়া গ্রামীণ জেলা পুলিশ। মৌড়িগ্রামের একটি বেসরকারি হাসপাতালের সঙ্গে হাত মিলিয়ে তারা তৈরি করেছে অনলাইন ‘ডোনার্স ডিরেক্টরি’ বা রক্তদাতাদের ঠিকুজি। এই ওয়েবসাইটির নাম ‘সৃজন।’
২১ জুন, ২০১৭
TMC
নিজস্ব সংবাদদাতা
গোঘাট ১ ব্লকের যুগ্ম বিডিও মদনমোহন ঘোষ বলেন, “নতুন করে দেওয়া চিঠিটিও জেলা প্রশাসনের কাছে পাঠানো হয়েছে।” জেলা প্রশাসনের এক কর্তা জানান, প্রথম পাঠানো চিঠিতে অনাস্থার সমর্থনকারীদের দলীয় পরিচয় দেওয়া ছিল না।
২১ জুন, ২০১৭
Jetty
নিজস্ব সংবাদদাতা
রানাঘাটের মহকুমাশাসক প্রসেনজিৎ চক্রবর্তীর দফতরে বৈঠক হয়। প্রসেনজিৎবাবু ছাড়াও বৈঠকে ছিলেন নদিয়ার অতিরিক্ত জেলাশাসক (সাধারণ) প্রিয়াঙ্কা সিংলা, বলাগড়ের বিডিও মোদাশ্বর মোল্লা, শান্তিপুরের পুরপ্রধান অজয় দে প্রমুখ।
২১ জুন, ২০১৭
আরও খবর