স্থানীয় সূত্রের খবর, বেলুড় বাজার এলাকায় একটি ফ্ল্যাট কেনাকে কেন্দ্র করে দীর্ঘ দিন ধরেই খোকন খাঁড়া নামে এক প্রোমোটারের সঙ্গে বিবাদ চলছিল নীলকান্ত দাস নামে এক যুবকের।
নিজস্ব সংবাদদাতা
১৬ অগস্ট, ২০১৭
Road in bad condition
দেবাশিস দাশ
সেই সময় মুখ্যমন্ত্রীর নির্দেশে হাওড়ার উন্নয়নের জন্য নতুন বোর্ডকে ১০০ কোটি টাকা দেওয়ার কথা ঘোষণা করেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। প্রথম দিকে ২০ কোটি টাকা দেওয়ার পরে সেই টাকায় হাওড়ায় উন্নয়নের কর্মযজ্ঞ শুরু হয়।
১৬ অগস্ট, ২০১৭
Murder
নিজস্ব সংবাদদাতা
প্রাথমিক তদন্তে পুলিশেরও অনুমান, মাথায় ভারী কিছু দিয়ে আঘাত করে খুন করা হয়েছে দীপকবাবুকে। তবে কী কারণে এই খুন, কারাই বা জড়িত তা স্পষ্ট নয়। হুগলির পুলিশ সুপার সুকেশ জৈন বলেন, ‘‘তদন্ত চলছে।
১৬ অগস্ট, ২০১৭
Accused Arrested
নিজস্ব সংবাদদাতা
রেল পুলিশ সূত্রে জানা গিয়েছে, রবি কুমার নামে কোল ইন্ডিয়ার এক কর্মী ওই দু’জনের হাতে প্রতারিত হন। রবিবাবুর বাড়ি ধানবাদে। মাসচারেক আগে কর্মসূত্রে কলকাতায় এসেছিলেন। কাজ মিটে যাওয়ার পরে হাওড়া থেকে গভীর রাতের এক্সপ্রেস ট্রেন ধরে তিনি ধানবাদে ফিরছিলেন।
১৫ অগস্ট, ২০১৭
Illegal Hooch
নুরুল আবসার
হাওড়া জেলায় বেশির ভাগ চোলাই জোগান দেয় পাশাপাশি ওই তিন গ্রাম। বড় বড় গাছের নীচে উনুন জ্বালিয়ে তৈরি হয় চোলাই। সেই আগুন-ধোঁয়ায় ঝলসে যায় গাছ। আর চোলাই তৈরির পরে অবশিষ্ট যে তরল থাকে, তা ঢেলে দেওয়া হয় পুকুরে। তাই পুকুরের জল কালো।
১৫ অগস্ট, ২০১৭
Dam Construction
নিজস্ব সংবাদদাতা
এখনও বর্ষার মরসুমের দু’মাস বাকি। তার মধ্যে যদি ফের অতিবৃষ্টি হয় বা ডিভিসি জল ছাড়ে, তা হলে কী হবে, এটাই দুশ্চিন্তা। দ্বিতীয় দফায় এমন পরিস্থিতি হওয়ার আগে সব বাঁধ মেরামত করা যাবে কিনা, তা নিয়ে সংশয়ে রয়েছেন সেচ দফতরের কর্তারাও।
১৫ অগস্ট, ২০১৭
Toto Stand
তাপস ঘোষ
ওই হাসপাতালের মধ্যেই গজিয়ে উঠেছে টোটো স্ট্যান্ড। যেখানে সেখানে টোটো দাঁড় করিয়ে রাখায় সমস্যায় পড়েছেন রোগী এবং রোগীর আত্মীয়েরা। টোটোগুলি সেখানে এমন ভাবে দাঁড়িয়ে থাকে যে রোগী নিয়ে অ্যাম্বুল্যান্স বা অন্য গাড়ি ঢুকতে সমস্যা হয়। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন, টোটো চালকদের হাসপাতালের মধ্যে গাড়ি রাখতে নিষেধ করা হয়েছে। কিন্তু তাতেও কাজ হয়নি।
১৫ অগস্ট, ২০১৭
Boat
নুরুল আবসার
কয়েক বছর আগে দক্ষিণ ২৪ পরগনার সংগ্রামপুরে চোলাই খেয়ে বহু মানুষের মৃত্যুর পরে সর্বত্র অভিযানে নেমেছিল পুলিশ প্রশাসন। বহু মহিলাও গ্রামে গ্রামে চোলাইয়ের ঠেক ভেঙে দিয়েছিলেন
১৪ অগস্ট, ২০১৭
Narayan Debnath
সুশান্ত সরকার
অভিযোগ উড়িয়ে দিয়েছেন পঞ্চায়েতের বিরোধী দলনেতা, তৃণমূলের মহম্মদ সেবগাতুল্লাহ্। তিনি বলেন, ‘‘প্রধান ছুটি চাইছেন শুনছি। এটা ওঁর নিজের ব্যাপার। আমরা ওঁকে কোনও চাপ দিইনি।’’
১৪ অগস্ট, ২০১৭
Election
নিজস্ব সংবাদদাতা
এ বার এখানে কংগ্রেস এবং বামেরা কোনও প্রার্থী দেয়নি। তৃণমূল প্রার্থী রেখা পাসোয়ানের সঙ্গে সরাসরি লড়াই হয় বিজেপি প্রার্থী অঞ্জনা চৌধুরীর। গোলমাল এড়াতে প্রশাসনের পক্ষ থেকে ওই ওয়ার্ড এবং সংলগ্ন চারটি ওয়ার্ডে (১০, ১১, ১৩ এবং ২২) ১৪৪ ধারা জারি করা হয়।
১৪ অগস্ট, ২০১৭
Children
সুশান্ত সরকার
সকাল সাড়ে সাতটা বাজতেই ঘুম থেকে উঠে পৌঁছে যেতে হয় অঙ্গনওয়াড়ি কেন্দ্রে। ৩৭ জন বাচ্চার নাম লেখানো থাকলেও পড়তে আসে আট থেকে দশ জন। সকাল ন’টায় তাদের খেতে দেওয়া হয় চিনি দিয়ে ছাতুর গোলা। দশটা থেকে সাড়ে দশটা নাগাদ খিচুড়ি।
১৪ অগস্ট, ২০১৭
Hospital
নিজস্ব সংবাদদাতা
পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, কিশোরপুর-২ পঞ্চায়েত এলাকার গ্রামগুলির জন্য সম্প্রতি ১৫ বস্তা পশু খাদ্য-সহ দুধ, ২৫০ ত্রিপল, বিস্কুট ত্রাণ আসে।
১৩ অগস্ট, ২০১৭
Road
গৌতম বন্দ্যোপাধ্যায়
গত জুন মাসের গোড়ায় তারকেশ্বরে এসেছিলেন মুখ্যমন্ত্রী। বৈঠকে তিনি উষ্মা প্রকাশ করে প্রশ্ন করেছিলেন, ‘‘দিল্লি রোড়ের মতো গুরুত্বপূর্ণ রাস্তা সম্প্রসারণের কাজে কেন এত সময় লাগছে? কাজ কবে শেষ হবে?’
১৩ অগস্ট, ২০১৭
Post Office
নুরুল আবসার
বর্ষায় কেউ চিঠি ফেলেন না বাণীতবলা শাখা ডাকঘরে। কারণ, ডাকঘরটি চলে একটি আশ্রমের দান করা ছোট ঘরে। সেই ঘরের দেওয়ালের একটি ফাঁক দিয়েই চিঠি ফেলতে হয় গ্রামবাসীদের। কিন্তু বর্ষায় ভাঙা টালির চাল থেকে জল পড়ে মেঝে ভরে যায়। তখন চিঠি ফেললে জলে ভাসে।
১২ অগস্ট, ২০১৭
India Jute Mill
নিজস্ব সংবাদদাতা
এরপরই বৃহস্পতিবার উইভিং এবং স্যাকিং বিভাগের শ্রমিকরা কাজ বন্ধ করে দেন। দু’পক্ষই নিজেদের বক্তব্যে অন়ড় থাকায় আলোচনা করেও রফাসূত্র মেলেনি। ফলে ওই দিন দু’টি বিভাগে কাজ হয়নি। তার পরেই মিল বন্ধের সিদ্ধান্ত নেন কর্তৃপক্ষ।
১২ অগস্ট, ২০১৭
Anganwadi Center
তাপস ঘোষ
কয়েকটা বাঁশের খুঁটির উপর টালির চালের ছাউনি। বাঁশের দরমা দিয়ে ঘেরা এক চিলতে ঘর। মেঝের মাটি ফুটো হয়ে জেগে উঠেছে পিঁপড়ের ঢিপি। তার উপরেই মাদুর পেতে চলছে পড়াশোনা।
১২ অগস্ট, ২০১৭
Unrest Situation
নিজস্ব সংবাদদাতা
আধ ঘণ্টা এই অবস্থা চলার পরে ঘুসুড়ির টোটোচালকেরা গিরিশ ঘোষ রোডে এসে ঘটনার প্রতিবাদ করেন। তাতেই স্থানীয় টোটোচালকদের সঙ্গে তাঁদের বচসা বাধে। তা গড়ায় মারামারিতে।
১২ অগস্ট, ২০১৭
Road
নিজস্ব সংবাদদাতা
হাইকোর্টের নির্দেশ, পূর্ত দফতরের চিফ ইঞ্জিনিয়ার এবং ইন্ডিয়ান রোড কংগ্রেসের প্রতিনিধি নিয়ে ওই কমিটি গড়তে হবে। ওই কমিটিই ঠিক করবে, রাস্তার উচ্চতা কী ভাবে কমানো হবে এবং ভবিষ্যতে রাস্তা কী ভাবে মেরামতি করতে হবে।
১২ অগস্ট, ২০১৭
Tree
গৌতম বন্দ্যোপাধ্যায়
সম্প্রতি ডানকুনি থেকে চাঁপাডাঙা পর্যন্ত ৩২ কিলোমিটার অহল্যাবাঈ রোড সম্প্রসারণের কাজ শেষ হয়েছে। বর্তমানে ডানকুনি থেকে মগরা— ২৮ কিলোমিটার দিল্লি রোড সম্প্রসারণের কাজ চলছে।
১১ অগস্ট, ২০১৭
Jayanta Dutta
নিজস্ব সংবাদদাতা
গঙ্গা থেকে অবৈধ ভাবে বালি তোলা রুখতে গিয়ে গত ৩১ অগস্ট নিজের অফিসেই আক্রান্ত হন জয়ন্তবাবু। ব্লক তৃণমূল সভাপতি শ্যামাপ্রসাদ রায় বন্দ্যোপাধ্যায় দলবল নিয়ে ঢুকে তাঁকে হেনস্থা ও মারধর করেন বলে অভিযোগ।
১১ অগস্ট, ২০১৭
representative image
নিজস্ব সংবাদদাতা
এ দিন দূষণ নিয়ন্ত্রণ পর্ষদের আইনজীবী আদালতে জানান, রেল কোনও ব্যবস্থা নেয়নি। তারা কোনও স্টেটাস রিপোর্টও জমা দিতে পারেনি। তার পরেই শীর্ষ কর্তাদের তলব করেছে আদালত।
১১ অগস্ট, ২০১৭
আরও খবর