পূর্ব রেল সূত্রের খবর, হাওড়ার ডিআরএম মানু গোয়েল-সহ দুই শাখার রেল কর্তারা ঘটনাস্থলে যান। ঘটনায় অবশ্য কেউ আহত হননি। ধীরে ধীরে ৪২ কামরার ওই মালগাড়িটির ইঞ্জিন থেকে যে কামরাগুলি লাইনের উপর ছিল সেগুলিকে সরিয়ে নিয়ে যাওয়া হয়। শুরু হয় লাইন থেকে নেমে যাওয়া কামরাগুলিকে সরানোর কাজ।
নিজস্ব সংবাদদাতা
২৩ জুন, ২০১৭
Chinsurah Court
তাপস ঘোষ
বিভিন্ন দাবিদাওয়া নিয়ে গত ২২ মে থেকে কর্মবিরতি পালন করছেন চুঁচুড়া জেলা আদালতের আইনজীবীরা। একে সমর্থন জানিয়ে আদালতকর্মীরাও কাজ বন্ধ করে রেখেছেন। ফলে মামলা-সহ সমস্ত কাজই বন্ধ গত এক মাস ধরে। কর্মবিরতির আঁচ পড়েছে আদালতের রেজিস্ট্রি দফতরেও। জমি বাড়ি কেনাবেচা সংক্রান্ত সমস্ত কাজও বন্ধ রয়েছে।
২৩ জুন, ২০১৭
Chinsurah
প্রকাশ পাল
কিন্তু, দাবি আদায়ের জন্য দিনের পর দিন সাধারণ বিচারপ্রার্থীদের হয়রান করে কাজ বন্ধ রেখে আন্দোলন চলতে পারে? এই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে সংশ্লিষ্ট নানা মহলে। আন্দোলনকারী আইনজীবীরা অবশ্য অভিযোগ মানতে নারাজ। তাঁদের দাবি, বিভিন্ন বিষয়ে এই আদালত বঞ্চিত। প্রস্তাবিত ভবন অন্যত্র সরতে দেওয়া হবে না।
২৩ জুন, ২০১৭
Dead body
নিজস্ব সংবাদদাতা
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ভদ্রেশ্বর শ্যামনগর জুটমিলের শ্রমিক শিউ মূরাপ রাম বুধবার সকালে বুকে ব্যথা নিয়ে গৌরহাটি ইএসআই হাসাপাতালে ভর্তি হয়েছিলেন।
২২ জুন, ২০১৭
children
প্রকাশ পাল
কখনও প্রতিপক্ষকে জোরালো পাঞ্চ, কখনও বিপক্ষের ঘুষি আটকে পাল্টা আক্রমণ। ঝাড়া তিন ঘণ্টার ক্লাস। প্রশিক্ষণ মেলে নিখরচায়।
২২ জুন, ২০১৭
sand
গৌতম বন্দ্যোপাধ্যায়
তাঁদের অভিযোগ, কাজ যথাযথ ভাবে হচ্ছে না। অনেক ক্ষেত্রেই নদীর পলি কেটে তা বস্তায় ভরে বাঁধ মেরামতি হচ্ছে। তাতে প্রবল বৃষ্টি হলে বিপদ বাড়বে।
২২ জুন, ২০১৭
Soil test center
পীযূষ নন্দী
জেলার অন্যতম কৃষিপ্রধান মহকুমা আরামবাগে একটি মাটি পরীক্ষাকেন্দ্র চালুর জন্য একাধিক বার দাবি জানানো হলেও কাজ হয়নি।
২২ জুন, ২০১৭
Calcutta High Court
নিজস্ব সংবাদদাতা
হাওড়ার বেলুড়ে একটি কালীপুজোকে কেন্দ্র করে স্থানীয় এক ব্যক্তিকে বাঁশ, লাঠি দিয়ে পিটিয়ে ঘরছাড়া করার লিখিত অভিযোগ দায়ের হয় থানায়।
২২ জুন, ২০১৭
Water logged
নিজস্ব সংবাদদাতা
বর্ষার প্রথম ভারী বৃষ্টিতেই ভাসল হাওড়া। আর জমা জলে পণ্ড হয়ে গেল ইদের আগের শেষ মঙ্গলাহাট। শুধু তা-ই নয়, পুরসভারই খুঁড়ে রাখা একটি জলাধারে পড়ে মৃত্যু হল এক কিশোরের।
২১ জুন, ২০১৭
Uttarpara Station
গৌতম বন্দ্যোপাধ্যায়
রাত হলে হুগলির নানা স্টেশন হয়ে ওঠে নেশার ঠেক! মদ, গাঁজা থেকে নেশার সামগ্রীর বিকিকিনি চলে দেদার।
২১ জুন, ২০১৭
Jail
নিজস্ব সংবাদদাতা
পুুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ডানকুনি রঘুনাথপুর কালিয়াচকের বাসিন্দা অষ্ট ডাকাতির অভিযোগে গত ১৬ই জুন গ্রেফতার হয়। এরপর শ্রীরামপুর আদালতে তাকে হাজির করানো হলে বিচারক তাকে জেল হেফাজতের নির্দেশ দেন।
২১ জুন, ২০১৭
veterinary hospital
পীযূষ নন্দী
আরামবাগ মহকুমার এই স্বাস্থ্যকেন্দ্রটির উপর আরামবাগ পুরসভা এলাকা ছাড়াও পাশাপাশি বহু গ্রামের কয়েক হাজার মানুষ গবাদি পশুর জন্য নির্ভরশীল।
২১ জুন, ২০১৭
Blood Donation
নিজস্ব সংবাদদাতা
সমস্যা মেটাতে এগিয়ে এল হাওড়া গ্রামীণ জেলা পুলিশ। মৌড়িগ্রামের একটি বেসরকারি হাসপাতালের সঙ্গে হাত মিলিয়ে তারা তৈরি করেছে অনলাইন ‘ডোনার্স ডিরেক্টরি’ বা রক্তদাতাদের ঠিকুজি। এই ওয়েবসাইটির নাম ‘সৃজন।’
২১ জুন, ২০১৭
TMC
নিজস্ব সংবাদদাতা
গোঘাট ১ ব্লকের যুগ্ম বিডিও মদনমোহন ঘোষ বলেন, “নতুন করে দেওয়া চিঠিটিও জেলা প্রশাসনের কাছে পাঠানো হয়েছে।” জেলা প্রশাসনের এক কর্তা জানান, প্রথম পাঠানো চিঠিতে অনাস্থার সমর্থনকারীদের দলীয় পরিচয় দেওয়া ছিল না।
২১ জুন, ২০১৭
Jetty
নিজস্ব সংবাদদাতা
রানাঘাটের মহকুমাশাসক প্রসেনজিৎ চক্রবর্তীর দফতরে বৈঠক হয়। প্রসেনজিৎবাবু ছাড়াও বৈঠকে ছিলেন নদিয়ার অতিরিক্ত জেলাশাসক (সাধারণ) প্রিয়াঙ্কা সিংলা, বলাগড়ের বিডিও মোদাশ্বর মোল্লা, শান্তিপুরের পুরপ্রধান অজয় দে প্রমুখ।
২১ জুন, ২০১৭
Accident
গৌতম বন্দ্যোপাধ্যায়
জাতীয় সড়ক পরিবহণ সংস্থার পরিসংখ্যান অনুযায়ী, ডানকুনি থেকে পালসিটের রাস্তায় প্রতিদিন গড়ে একটি করে দুর্ঘটনা ঘটে। গতি-বিধি না মানাতেই বারবার দুর্ঘটনার কবলে পড়ছে নানা গাড়ি, মনে করছেন জাতীয় সড়ক কর্তৃপক্ষ এবং পুলিশের কর্তারা।
২০ জুন, ২০১৭
Land Donator
নুরুল আবসার
নিজেদের যে এখনও পাকা বাড়ি হয়নি, তা নিয়ে কোনও আক্ষেপ নেই গুণধরবাবুদের। তাঁদের আক্ষেপ এখনও গ্রামের কচিকাঁচাদের দূরে পড়াশোনা করতে যেতে হচ্ছে বলে। ৭৫ বছর বয়সী গুণধরবাবু বলেন, ‘‘সরকার বলল বলে বাচ্চাদের মুখ চেয়ে তিন ভাই মিলে জমি দিলাম।
২০ জুন, ২০১৭
Lightening
নিজস্ব সংবাদদাতা
প্রখর গরমে সোমবার দুপুর পর্যন্ত নাজেহাল হুগলির বাসিন্দারা বিকেলে আবহাওয়ার এই পরিবর্তনে স্বস্তি পেয়েছেন। কিন্তু বজ্রপাতে তিন এলাকায় প্রাণ গেল তিন কিশোর-সহ পাঁচ জনের। জখম হল এক কিশোর।
২০ জুন, ২০১৭
Robbers
নিজস্ব সংবাদদাতা
মাঝরাতে ধবধবে সাদা গাড়ি থামিয়ে নিজেদের মধ্যে কথাবার্তা বলছিল কিছু যুবক। খবর পেয়ে পুলিশ যায়। যুবকেরা পালানোর চেষ্টা করলেও পারেনি। ধরা পড়ে যায় ন’জন।
১৯ জুন, ২০১৭
Arms and ammunitions
নিজস্ব সংবাদদাতা
পুলিশ তদন্তে নেমে জানতে পেরেছে, রাজ্যের বিভিন্ন এলাকা দুষ্কৃতীদের ভাড়া করেছিল বিলুরা। ধৃতদের মধ্যে চারজন বিহারের দুষ্কৃতীও আছে। তারাই বিপুল পরিমাণ অস্ত্র এবং কার্তুজ এনেছিল বলে পুলিশের দাবি।
১৯ জুন, ২০১৭
Hooking
গৌতম বন্দ্যোপাধ্যায়
যে কাজ সিইএসসি বা রাজ্য বিদ্যুৎ বণ্টন সংস্থা করে, ভদ্রেশ্বর পুর এলাকার কিছু জায়গায় হুকিং করে দিনের পর দিন সেই কাজ করে চলেছে কিছু দুষ্কৃতী।
১৯ জুন, ২০১৭
Park
সুশান্ত সরকার
একজোট হয়ে গ্রামবাসীরা নিজেদের উদ্যোগেই শিশু উদ্যান বানাচ্ছেন পান্ডুয়া স্টেশনের কাছে সারদা পল্লিতে। মাস তিনেকের মধ্যেই নির্মাণকাজ শেষ হয়ে যাবে বলে তাঁদের আশা। গ্রামবাসীরা বলছেন, দীর্ঘদিনের স্বপ্ন এ বার পূরণ হওয়ার পথে।
১৯ জুন, ২০১৭
Arambagh
পীযূষ নন্দী
আরামবাগের যুগ্ম বিডিও প্রদীপ রায় বলেন, “যখন যেমন সমস্যা দেখা দিয়েছে তা তৎক্ষণাৎ মেটাতে এলাকার বিধায়ক এবং পঞ্চায়েত সদস্যদের নিয়ে বারবার আলোচনায় বসা হয়েছে।
১৯ জুন, ২০১৭
Jetty
তাপস ঘোষ
গত ২৬শে এপ্রিল ভদ্রেশ্বরের তেলেনিপাড়া ফেরিঘাটে জোয়ারের ধাক্কায় কাঠের জেটি ভেঙে নিখোঁজ হন ১৯জন। পরে তাঁদের দেহও মেলে গঙ্গা থেকেই। এই ঘটনার পরই নড়ে বসে রাজ্য সরকার।
১৯ জুন, ২০১৭
leaders
নিজস্ব সংবাদদাতা
শুক্রবার জোড়া খুনের পরে পুলিশ দেরিতে ঘটনাস্থলে পৌঁছয় বলে অভিযোগ উঠেছিল। সেই অভিযোগ মেনে নিয়ে পুলিশকর্তাদের দাবি, পাকা সেতু না থাকায় তাঁরা গাড়ি নিয়ে আসতে পারেননি। হেঁটে এবং মোটরবাইকে সাঁকো পেরিয়ে আসতে সময় লেগেছে।
১৮ জুন, ২০১৭
arrest
নিজস্ব সংবাদদাতা
তারপরও খুনির সন্ধান মিলছিল না কিছুতেই। শেষে গোপালের স্ত্রীর মোবাইলের কললিস্ট ঘেঁটে দেখা যায়, তিনি একটি ফোন নম্বরে দীর্ঘক্ষণ কথা বলেন। নম্বরটি আদতে গোপালের ভগ্নিপতি, সালকিয়ার বাসিন্দা উত্তম কর্মকারের।
১৮ জুন, ২০১৭
Indranil Sen
নিজস্ব সংবাদদাতা
মাহেশের রথযাত্রা ছয় শতকের প্রাচীন‌। বঙ্কিমচন্দ্রের রাধারানী গল্পে মাহেশের রথযাত্রার উল্লেখ রয়েছে। চৈতন্যদেব স্বয়ং এখানকার রথে এসেছিলেন। মাহেশবাসীর ক্ষোভ, ঐতিহ্যের মুকুটে বহু পালক থাকলেও এ তল্লাট পর্যটন মানচিত্রে অবহেলিতই থেকে গিয়েছিল।
১৮ জুন, ২০১৭
arrest
নিজস্ব সংবাদদাতা
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কানাইপুরে শম্ভু ঘোষ নামে এক বৃদ্ধের কাঠা চারেক জমি রয়েছে। দিন কয়েক আগে জনৈক সঞ্জিৎ শেষ এবং তাঁর ছেলে জমিটি পাঁচিল দিয়ে ঘিরতে শুরু করেন। তখনই শম্ভুবাবুর পরিবারের লোকজনের টনক নড়ে।
১৮ জুন, ২০১৭
আরও খবর
আপনার পছন্দ