শনিবার পান্ডুয়ার মাগুরা গ্রামের ঘটনা। পুলিশ অভিযুক্ত সহিদুল ইসলাম এবং তাঁর স্ত্রী রূপা বিবিকে আটক করেছে। গোটা ঘটনায় অপমানিত বোধ করছেন প্রদীপকুমার মণ্ডল নামে মাগুরা প্রাথমিক বিদ্যালয়ের ওই শিক্ষক।
নিজস্ব সংবাদদাতা
২০ অগস্ট, ২০১৭
BJP worker
নিজস্ব সংবাদদাতা
শুক্রবার চুঁচুড়ার ঘুটিয়াবাজারে এই ঘটনায় জখম, নিমাই দত্ত নামে পঞ্চাশোর্ধ্ব ওই বিজেপি কর্মীকে চুঁচুড়া ইমামবাড়া হাসপাতালে ভর্তি করানো হয়। নিমাইবাবু এবং তাঁর দলের অভিযোগ, তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরাই ওই হামলা চালায়। হুমকিও দেয়। ঘটনার প্রতিবাদে এবং দোষীদের গ্রেফতারের দাবিতে শনিবার সকালে প্রায় আধ ঘণ্টা চুঁচুড়ার পিপুলপাতি মোড় অবরোধ করেন বিজেপি কর্মীরা।
২০ অগস্ট, ২০১৭
Chandernagore Municipal Corporation
নিজস্ব সংবাদদাতা
দীর্ঘদিন ধরেই ওই কাউন্সিলরদের সঙ্গে পুর কর্তৃপক্ষের মতান্তর হচ্ছিল। শুক্রবার ওই চিঠির মাধ্যমে বিষয়টি প্রকাশ্যে চলে এল। বিষয়টি ওই কাউন্সিলররা দলের হুগলি জেলা সভাপতি তপন দাশগুপ্তকেও জানিয়েছেন।
১৯ অগস্ট, ২০১৭
Farmers
নুরুল আবসার
চাষের মরসুমে মহাজনদের খপ্পর থেকে বেরিয়ে সমবায় থেকে ঋণ নিলে চাষিরা চাষ করে লাভের অঙ্ক ঘরে তুলতে পারেন। সমবায় থেকে যত সহজ শর্তে ঋণ মেলে, রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলি তত সহজ শর্তে চাষিদের ঋণ দেয় না।
১৯ অগস্ট, ২০১৭
Dam
নিজস্ব সংবাদদাতা
বিডিও অনির্বাণ রায় জানান, বিষয়টি সেচ দফতরের কাছে বিবেচনার জন্য পাঠানো হয়েছে। সমস্যা মেটানোর চেষ্টা চলছে। সব পক্ষকে নিয়ে আলোচনায় বসা হবে।
১৯ অগস্ট, ২০১৭
Coins
দেবাশিস দাশ
নোটবন্দি পর্বের পরে, সম্প্রতি ব্যাঙ্কগুলি খুচরো পয়সা জমা নিতে অস্বীকার করায় পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছেছে, যে জলপথ পরিবহণ সংস্থাগুলির অফিসে বস্তা বস্তা খুচরো জমে গিয়েছে।
১৯ অগস্ট, ২০১৭
Arrested
নিজস্ব সংবাদদাতা
কৃষ্ণ ওই চার যুবককে বলেন, উপেন্দ্র ও রিনা তাঁর আত্মীয়। অভিযোগ, ওই দম্পতি মানবাধিকার কমিশনের সদস্য বলে পরিচয় দিয়ে জানান, তাঁদের সঙ্গে সেনার সরাসরি যোগাযোগ রয়েছে।
১৯ অগস্ট, ২০১৭
Teacher
নিজস্ব সংবাদদাতা
কিন্তু তার জন্য যে গায়ে হাত তুলবে ভাবিনি।’’ পক্ষান্তরে, মারধরের অভিযোগ উড়িয়ে গিয়ে স্কুল সভাপতি অভিজিৎবাবুর দাবি, ‘‘স্কুলে নানা দুর্নীতি রুখতেই টিচার ইনচার্জ পরিবর্তনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কিন্তু তাঁকে মারধর করা হয়নি।’’ দুর্নীতির কথা মানেননি অনির্বাণবাবু।
১৮ অগস্ট, ২০১৭
Home
নিজস্ব সংবাদদাতা
খানেই উঠে এসেছে একটি প্রশ্ন। তা হলে কি লিলুয়া হোমের আবাসিকদের বাড়ি ফেরানোর বিষয়ে যথেষ্ট উদ্যোগী হচ্ছেন না কর্তৃপক্ষ? আর তার জন্যই কি মানসিক অবসাদ থেকে নতুন আবাসিকদের এমন কথা বলছেন পুরনো আবাসিকেরা?
১৮ অগস্ট, ২০১৭
TMC
নিজস্ব সংবাদদাতা
অভিযোগ অস্বীকার করে হুগলি জেলা তৃণমূল সভাপতি তথা রাজ্যের কৃষি বিপণন মন্ত্রী তপন দাশগুপ্তের দাবি, ‘‘বিজেপির পায়ের তলার মাটি ক্রমশই সরছে। তাই কোনও কিছু না-পেয়ে আমাদের দলের বিরুদ্ধে কুৎসা করছে।’’
১৮ অগস্ট, ২০১৭
Murder
শহরের প্রাণকেন্দ্র ৬ নম্বর ওয়ার্ডের কোর্ট রোডে দীপকবাবুর বাড়ি। এক সময়ে শহরে মার্ক্সবাদী ফরওয়ার্ড ব্লকের দাপুটে নেতা হিসেবেই পরিচিত ছিলেন তিনি। ১৯৮৬ থেকে ২০১৩ সাল পর্যন্ত আরামবাগ পুরসভার বামবোর্ডের উপ-পুরপ্রধানের দায়িত্ব পালন করেন।
১৭ অগস্ট, ২০১৭
Hooch Making
গৌতম বন্দ্যোপাধ্যায়
টাকার অভাবে ছেলেমেয়ের লেখাপড়া বন্ধ। দু’বেলা খাবার জুটছে না। ওই মহিলারা দলবেঁধে চোলাইয়ের কারবারের বিরুদ্ধে প্রতিবাদ করলেও লাভ তেমন হয়নি। উল্টে চোলাই কারবারিরাই প্রতিবাদী মহিলাদের মারধর করেন বলে অভিযোগ।
১৭ অগস্ট, ২০১৭
Pratima Dutta
নিজস্ব সংবাদদাতা
বুধবার প্রতিমাদেবীকে ফের হাওড়া আদালতে পেশ করা হলে বিচারক তাঁর জামিন মঞ্জুর করেন। প্রতিমাদেবীর আইনজীবী সব্যসাচী চট্টোপাধ্যায় জানান, বিচারক শর্তসাপেক্ষ জামিন দিয়েছেন।
১৭ অগস্ট, ২০১৭
Srerampore Court
নিজস্ব সংবাদদাতা
সেখান থেকেই তাঁদের ধরা হয়। হুগলি জেলা গোয়েন্দা দফতরের (ডিইবি) তরফে তাঁদের বিরুদ্ধে এফআইআর করা হয়েছিল। ওই দফতরই তদন্ত করে।
১৭ অগস্ট, ২০১৭
Nilkanta Das
নিজস্ব সংবাদদাতা
স্থানীয় সূত্রের খবর, বেলুড় বাজার এলাকায় একটি ফ্ল্যাট কেনাকে কেন্দ্র করে দীর্ঘ দিন ধরেই খোকন খাঁড়া নামে এক প্রোমোটারের সঙ্গে বিবাদ চলছিল নীলকান্ত দাস নামে এক যুবকের।
১৬ অগস্ট, ২০১৭
Road in bad condition
দেবাশিস দাশ
সেই সময় মুখ্যমন্ত্রীর নির্দেশে হাওড়ার উন্নয়নের জন্য নতুন বোর্ডকে ১০০ কোটি টাকা দেওয়ার কথা ঘোষণা করেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। প্রথম দিকে ২০ কোটি টাকা দেওয়ার পরে সেই টাকায় হাওড়ায় উন্নয়নের কর্মযজ্ঞ শুরু হয়।
১৬ অগস্ট, ২০১৭
Murder
নিজস্ব সংবাদদাতা
প্রাথমিক তদন্তে পুলিশেরও অনুমান, মাথায় ভারী কিছু দিয়ে আঘাত করে খুন করা হয়েছে দীপকবাবুকে। তবে কী কারণে এই খুন, কারাই বা জড়িত তা স্পষ্ট নয়। হুগলির পুলিশ সুপার সুকেশ জৈন বলেন, ‘‘তদন্ত চলছে।
১৬ অগস্ট, ২০১৭
Accused Arrested
নিজস্ব সংবাদদাতা
রেল পুলিশ সূত্রে জানা গিয়েছে, রবি কুমার নামে কোল ইন্ডিয়ার এক কর্মী ওই দু’জনের হাতে প্রতারিত হন। রবিবাবুর বাড়ি ধানবাদে। মাসচারেক আগে কর্মসূত্রে কলকাতায় এসেছিলেন। কাজ মিটে যাওয়ার পরে হাওড়া থেকে গভীর রাতের এক্সপ্রেস ট্রেন ধরে তিনি ধানবাদে ফিরছিলেন।
১৫ অগস্ট, ২০১৭
Illegal Hooch
নুরুল আবসার
হাওড়া জেলায় বেশির ভাগ চোলাই জোগান দেয় পাশাপাশি ওই তিন গ্রাম। বড় বড় গাছের নীচে উনুন জ্বালিয়ে তৈরি হয় চোলাই। সেই আগুন-ধোঁয়ায় ঝলসে যায় গাছ। আর চোলাই তৈরির পরে অবশিষ্ট যে তরল থাকে, তা ঢেলে দেওয়া হয় পুকুরে। তাই পুকুরের জল কালো।
১৫ অগস্ট, ২০১৭
Dam Construction
নিজস্ব সংবাদদাতা
এখনও বর্ষার মরসুমের দু’মাস বাকি। তার মধ্যে যদি ফের অতিবৃষ্টি হয় বা ডিভিসি জল ছাড়ে, তা হলে কী হবে, এটাই দুশ্চিন্তা। দ্বিতীয় দফায় এমন পরিস্থিতি হওয়ার আগে সব বাঁধ মেরামত করা যাবে কিনা, তা নিয়ে সংশয়ে রয়েছেন সেচ দফতরের কর্তারাও।
১৫ অগস্ট, ২০১৭
Toto Stand
তাপস ঘোষ
ওই হাসপাতালের মধ্যেই গজিয়ে উঠেছে টোটো স্ট্যান্ড। যেখানে সেখানে টোটো দাঁড় করিয়ে রাখায় সমস্যায় পড়েছেন রোগী এবং রোগীর আত্মীয়েরা। টোটোগুলি সেখানে এমন ভাবে দাঁড়িয়ে থাকে যে রোগী নিয়ে অ্যাম্বুল্যান্স বা অন্য গাড়ি ঢুকতে সমস্যা হয়। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন, টোটো চালকদের হাসপাতালের মধ্যে গাড়ি রাখতে নিষেধ করা হয়েছে। কিন্তু তাতেও কাজ হয়নি।
১৫ অগস্ট, ২০১৭
আরও খবর