কয়েক বছর আগে মগরাহাটের থানা ভবন সংস্কার হয়েছিল। কিন্তু পুলিশ আবাসন কবে সংস্কার হবে, এটাই এখন প্রশ্ন পুলিশকর্মীদের। ডায়মন্ড হারবার পুলিশ জেলার সুপার কোটেশ্বর রাও বলেন, ‘‘খোঁজ নিয়ে ব্যবস্থা নেওয়া হবে।’’
দিলীপ নস্কর
২১ জুলাই, ২০১৭
Sudipta Dey
সীমান্ত মৈত্র
বৃহস্পতিবার হাবরার ঘটনা। বছর ছাব্বিশের সুদীপ্তা দে নামে ওই মহিলা অশোকনগরের কল্যাণগড়ের বাসিন্দা। হাবরা-২ নম্বর রেলগেটের কাছে পড়ে থাকা অচেনা ওই যুবককে হাবরা স্টেট জেনারেল হাসপাতালে ভর্তি করিয়ে বাড়ি ফিরেও তিনি শান্তি পাননি।
২১ জুলাই, ২০১৭
Electricity
সীমান্ত মৈত্র
পোলট্রি মালিকেরা এ সব ক্ষেত্রে যুক্তি খাড়া করেন, মুরগিকে শিয়াল-কুকুর-ভামের আক্রমণ থেকে বাঁচাতে হুকিংয়ের তার দিয়ে পোলট্রি ঘিরে রাখা হয়। অশোকনগরের ঘটনায় সে খবর ছিল না গ্রামের লোকের কাছে।
২০ জুলাই, ২০১৭
Box
নিজস্ব সংবাদদাতা
এলাকাবাসীদের অভিযোগ, ঘটনার পিছনে বিদ্যুৎকর্মীদের গাফিলতি রয়েছে। আর্থিংয়ের তারের সঙ্গে বিদ্যুতের তার জড়ানো ছিল। মহিলার হাত আর্থিংয়ের তারে লাগতেই তিনি বিদ্যুৎস্পৃষ্ট হন। বিদ্যুৎকর্মীরা পরে ঘটনাস্থলে গিয়ে আর্থিংয়ের তারের সঙ্গে যুক্ত থাকা বিদ্যুৎবাহী তারের সংযোগ ছিন্ন করে দেন।
২০ জুলাই, ২০১৭
phone
নিজস্ব সংবাদদাতা
বাড়ির টেলিভিশন বা বিদ্যুতের মিটার হঠাৎ বিকল হয়ে গেলে দুশ্চিন্তার কারণ নেই। জয়নগর-মজিলপুর পুরসভার টোল ফ্রি নম্বর ‘১৮০০৩৪৫৩৩১৪’-এ ডায়াল করতে হবে। দ্রুত বাড়িতে হাজির হয়ে যাবেন সংশ্লিষ্ট কর্মী। আপাতত শুরু হয়েছে ১৮ রকমের পরিষেবা।
২০ জুলাই, ২০১৭
Protest
সীমান্ত মৈত্র
সমস্যা মেটাতে সোমবার বনগাঁর মহকুমাশাসক সুদীপ মুখোপাধ্যায় সংশ্লিষ্ট সব পক্ষকে নিয়ে বৈঠক করেছেন। সুদীপবাবু বলেন, ‘‘বৈঠকে সব পক্ষের মতামত ও প্রশাসনের নিজস্ব মতামতের একটি কপি জেলাশাসকের কাছে পাঠানো হয়েছে। তাঁর নির্দেশ মতো পরবর্তী পদক্ষেপ করা হবে।’’
২০ জুলাই, ২০১৭
Dead Body
নিজস্ব সংবাদদাতা
মঙ্গলবারই ব্যারাকপুর আদালতে গোপন জবানবন্দি দেন মিঠুদেবী। পুলিশের দাবি, সোমবার কমিশনারেটের গোয়েন্দাপ্রধান ও অন্য পুলিশকর্তাদের কাছে নিজের চলে যাওয়া ও পরিবারের সঙ্গে যোগাযোগহীন হয়ে থাকা নিয়ে বিভিন্ন যুক্তি দেখান তিনি।
১৯ জুলাই, ২০১৭
Abdul Hasan Molla
সামসুল হুদা
পুলিশ জানায়, বাসন্তীর শিমুলতলার যুব তৃণমূল নেতা আব্দুল হাসান মোল্লাকে জখম অবস্থায় ক্যানিং হাসপাতাল থেকে এসএসকেএম হাসপাতালে পাঠানো হয়েছে। তাঁর কাঁধে একটি গুলি লেগেছে।
১৯ জুলাই, ২০১৭
Police
নিজস্ব প্রতিবেদন
বনগাঁ, অশোকনগর, হাবরা থানার পুলিশ ইতিমধ্যেই তিন যুবককে গ্রেফতার করেছে ফেসবুক ও হোয়াটস অ্যাপে উস্কানিমূলক পোস্ট দেওয়ার জন্য। ধৃতেরা পুলিশকে জানিয়েছে, অসাবধানতায় তারা এমন কাজ করে ফেলেছে।
১৯ জুলাই, ২০১৭
District Magistrate
নিজস্ব সংবাদদাতা
প্রশাসন সূত্রের খবর, প্রথমেই নজরদারি কয়েক গুণ বাড়ানো হচ্ছে। এ জন্য সিভিক ভলান্টিয়ার ছাড়াও বাড়তি সিভিল ডিফেন্সের স্বেচ্ছাসেবকদের নিয়োগ করা হবে। উপকূলে দিনরাত নজরদারি চালাবেন এঁরা।
১৯ জুলাই, ২০১৭
Dengue
নিজস্ব সংবাদদাতা
যাঁরা এই নিয়ম মানবেন না, তাঁদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়েছে ওই বৈঠকে। এমনকী পুলিশেও অভিযোগ জানানো হবে। তবে পুরমন্ত্রীর চিঠির পরেই কি ডেঙ্গি মোকাবিলায় কড়া হচ্ছে পুরসভা?
১৯ জুলাই, ২০১৭
Subhas Dutta
সীমান্ত মৈত্র
দীর্ঘদিন ধরে ধুঁকতে থাকা গোবরডাঙা গ্রামীণ হাসপাতালটি পুরোদমে চালু করা নিয়ে বিতর্কের জেরেই ২৪ দিন আগে দলের নির্দেশে পদত্যাগ করেছিলেন সুভাষবাবু। জেলার প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রীর কাছে এ নিয়ে তদ্বির করেছিলেন তিনি। মুখ্যমন্ত্রী বৈঠকে সাফ জানিয়ে দিয়েছিলেন, হাসপাতাল হবে না। তার পরেই শুরু হয় বিতর্ক।
১৮ জুলাই, ২০১৭
Dipanwita Majumdar
নিজস্ব সংবাদদাতা
গ্রামের মানুষ জানান, ছোটবেলা থেকেই পড়াশোনায় ভাল ছিল দীপান্বিতা। পাড়ায় নম্র-শান্ত স্বভাবের মেয়ে হিসেবেই পরিচিত ছিল। সেই মেয়েটির এমন দশা হয় কী করে। ওই তরুণীর মৃত্যু আত্মহত্যা হতে পারে না বলে দাবি এলাকাবাসীর। আর যে ভাবে দীপান্বিতার দেহ উদ্ধার হয়েছে তাতে ধোঁয়াশা থেকেই যায় বলে দাবি এলাকাবাসীর।
১৮ জুলাই, ২০১৭
Mithu Kundu
নিজস্ব সংবাদদাতা
পুলিশ সূত্রের খবর, দুর্বার গোষ্ঠীর সদস্য, নিমতা ঠাকুরতলা কালচার মোড়ের বাসিন্দা মিঠু গত ২১ মার্চ সংস্থার সল্টলেকের অফিসে যাচ্ছেন বলে বেরিয়ে আর বাড়ি ফেরেননি। যদিও তাঁর মেয়ের দাবি, প্রথমে ওই সংস্থার অফিস থেকে ফোনে তাঁদের জানানো হয়, বিকেলেই মিঠু বেরিয়ে গিয়েছেন। কিন্তু পরে জানা যায়, ওই দিন অফিসেই জাননি তিনি।
১৮ জুলাই, ২০১৭
Students
দিলীপ নস্কর
বৃষ্টি শুরু হলে ভাঙা ঘরে বেঞ্চের উপরে পা তুলে বসে পড়াশোনা করে ছাত্রছাত্রীরা। জোরে বৃষ্টি হলেই স্কুল ছুটি দিয়ে দিতে হয়। এ বিষয়ে জেলা স্কুল পরিদর্শক (প্রাথমিক) উত্তমকুমার চট্টোপাধ্যায় বলেন, ‘‘ওই স্কুলের সমস্যার কথা আমার জানা নেই। খোঁজ নিয়ে ব্যবস্থা নেওয়া হবে।’’
১৭ জুলাই, ২০১৭
Reshma Bibi
শনিবার বিকেলে অশোকনগরের খোশদেলপুর এলাকার বাসিন্দা, রেশমা বিবি (২১) নামে ওই মহিলার দেহ পড়ে থাকতে দেখা যায় বারাসত জেলা হাসপাতালের জরুরি বিভাগের সামনে। দেহটি ময়না-তদন্তের পাঠায় পুলিশ।
১৭ জুলাই, ২০১৭
Children
নিজস্ব সংবাদদাতা
রোজকার জোয়ার-ভাটার সময়ে সেই জঞ্জাল গিয়ে মিশত গঙ্গায়। সেই ছবিই আরও ভয়াবহ হয়ে উঠত বর্ষাকালে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে গঙ্গার দু’পাড়ে সৌন্দর্যায়নের কর্মসূচি নেওয়া হয়। এর ফলে মণিরামপুর এলাকায় জঞ্জাল ফেলা বন্ধ হয়ে যায়।
১৭ জুলাই, ২০১৭
Doctor
নিজস্ব সংবাদদাতা
হাসপাতালের সুপার রাজর্ষি দাস বলেন, ‘‘স্বাস্থ্যভবনের বলে দেওয়া নিয়ম সব জায়গাতেই এক। তা মানতে হবে হাসপাতালের সব চিকিৎসককেই। তা না হলে সুপার স্পেশ্যালিটি হাসপাতাল চালানো বা রোগীদের পরিষেবা ঠিকমতো দেওয়া যাবে না।’’
১৭ জুলাই, ২০১৭
Medicines
নির্মল বসু
বসিরহাট মহকুমায় ১৭৮ জন ওষুধের ডিস্ট্রিবিউটর আছেন। তাঁদের থেকে ওষুধ নিয়ে বিক্রি করেন ৫০০ ওষুধের দোকানি। ১২টি সিটিং কাউন্টার (যেখান থেকে সমস্ত ডিস্ট্রিবিউটরের ওষুধ পাওয়া যায়) আছে।
১৭ জুলাই, ২০১৭
Ferry Ghat
শান্তশ্রী মজুমদার
জেটির কিছুটা অংশ কংক্রিটের হলেও বেশির ভাগটাই কাঠের। যা ভাঙতে শুরু করেছে। ছোট বনশ্যামনগরের আশা কর্মী সুপ্রিয়া মাইতির কথায়, ‘‘জেটি ভেঙে রয়েছে দীর্ঘ দিন। তাই জোয়ার না আসা পর্যন্ত কংক্রিটের জেটিতে উঠতে গর্ভবতী মায়েদের নিয়ে অপেক্ষা করতে হয় ঘাটে। অপেক্ষা করতে গিয়েই ওই দুই প্রসূতির বাচ্চার জন্ম হয়েছে নৌকোয়।’’
১৬ জুলাই, ২০১৭
Communal Harmony
জয়তী রাহা
একটি বটগাছ আর তার সংলগ্ন মনসা গাছ ঘিরেই হয় উৎসব। পাঁজি মেনে আষাঢ়ের শেষ শনি বা মঙ্গলবার সেখানে পুজো দিয়ে যান সাবিত্রী, সোমার সঙ্গে মর্জিনা বিবি, আদিজারা। এ বছর যেমন পড়েছে শনিবারে।
১৬ জুলাই, ২০১৭
Petrapole Border
নির্মল বসু
সীমান্ত বাণিজ্যের টোটো-অটো ভ্যান চালকদের ক্ষতির তো ইয়ত্তা নেই। রোজগার বন্ধ ছিল বাস মালিকদের। হাটে-বাজারে ছোট ব্যবসায়ীদেরও মাথায় হাত। আর যাঁদের দোকানপাট পুড়েছে, ভাঙচুর হয়েছে, তাঁরা তো কী ভাবে লোকসানের ধাক্কা সামলে উঠতে পারবেন, তা ভেবে রাতের ঘুম উড়েছে।
১৬ জুলাই, ২০১৭
Blood Bank
নিজস্ব সংবাদদাতা
হাসপাতাল কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেন, রক্তদাতা নিয়ে এলে তবেই রোগীকে দেওয়া হবে রক্ত। কিন্তু সেটা যে সমস্যার স্থায়ী সমাধান নয়, তা জানতেন সকলেই। রক্তদানের জন্যও আবেদন রাখা হচ্ছিল নানা মহলে।
১৬ জুলাই, ২০১৭
আরও খবর