গাড়িতে ডিজে বক্স বাজিয়ে পিকনিক করতে যাচ্ছিলেন জনা কয়েক যুবক। মাঝপথে তাঁদের গাড়ি আটকে বিক্ষোভ দেখালেন গ্রামবাসীরা।  সোমবার সকালে ঘটনাস্থল বাসন্তীর ভাঙনখালি।

শীত পড়তেই শুরু হয়ে গিয়েছে পিকনিক। প্রত্যেক দিন ক্যানিং-বারুইপুর রোড, বাসন্তী হাইওয়ে দিয়ে ঝড়খালি, ডাবু-সহ সুন্দরবনের বিভিন্ন জায়গায় দূর-দূরান্ত থেকে মানুষ পিকনিক করতে আসছেন। তার সঙ্গে বাজানো হচ্ছে তারস্বরে ডিজে বক্স। আর তাতেই অতিষ্ঠ গ্রামবাসীরা।

রবিবার উত্তর ২৪ পরগনা জেলা জুড়ে চলেছে ডিজে বক্সের বিরুদ্ধে অভিযান। জেলা পুলিশ সূত্রে জানা গিয়েছে, এ দিন টাকি, বসিরহাট, বাদুড়িয়া, হাবরা, অশোকনগর, দত্তপুকুর, বনগাঁ, গাইঘাটা-সহ একাধিক জায়গায় এই অভিযান হয়। তারস্বরে ডিজে বক্স বাজানোর অভিযোগে মোট ২৪ জনকে গ্রেফতার করা হয়। পরে অবশ্য তাদের জামিনে

ছেড়ে দেওয়া হয়েছে। আটক করা হয়েছে কয়েকটি ডিজে বক্স এবং গাড়ি।

ক্যানিং মহকুমা পুলিশের এক কর্তা বলেন, ‘‘আমরা এ বিষয়ে নজরদারি চালাচ্ছি। কিছু গাড়িও আমরা আটকে ছিলাম। অভিযোগ পেলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।’’ পুলিশ জানিয়েছে, এ দিন গ্রামবাসীরা রাস্তায় পিকনিক পার্টির গাড়ি আটকায়। ডিজে বক্স বন্ধ করে দেয়।

গ্রামবাসীরা জানান, গাড়িতে যেতে যেতে মদের খালি বোতল, খাবারের প্যাকেট ছুঁড়ে ফেলা হচ্ছে রাস্তার পাশে, লোকের ঘরের উঠোনে। এ ভাবে এলাকা নোংরাও হচ্ছে। স্থানীয় বাসিন্দা ফারুক আহমেদ সর্দার বলেন, ‘‘কোনও শব্দ বিধির তোয়াক্কা না করে পিকনিক পার্টি তারস্বরে বক্স বাজিয়ে যাচ্ছে। এতে স্কুল পড়ুয়াদের অসুবিধা হচ্ছে। বয়স্ক লোকজন অসুস্থ হয়ে পড়ছেন। আমরা তিতিবিরক্ত। পুলিশ সব দেখেও কোনও ব্যবস্থা নিচ্ছে না। তাই বাধ্য হয়ে এই দৌরাত্ম্য বন্ধ করতে আমাদের এই পদক্ষেপ।’’