women
বিক্ষোভকারীদের দাবি, পুরনো দু’টি মদের দোকান সরাতে হবে। প্রস্তাবিত মদের দোকানটির অনুমোদনও বাতিল করতে হবে। কারণ, সেগুলি রাজ্য সড়ক টাকি রোডের ৫০০ মিটারের মধ্যে রয়েছে। কেউ কেউ মনে করছেন, ঘুরপথে টাকার বিনিময়ে তথ্য লুকিয়ে মদের দোকানটি খোলার চেষ্টা হচ্ছে।
নিজস্ব সংবাদদাতা
২৯ মে, ২০১৭
Firdousi
নিজস্ব সংবাদদাতা
বাবার স্বপ্নপূরণের পথে শক্ত পায়ে এগোচ্ছে মেয়ে। কুমুদিনী স্কুলের প্রধান শিক্ষিকা ইন্দ্রাণী উকিলের কথায়, ‘‘ফিরদৌসির সাফল্য মুসলিম মেয়েদের আরও বেশি করে লেখাপড়ার প্রতি আগ্রহী করবে।’’
২৯ মে, ২০১৭
Hasan Ali Khan
বনগাঁ
ভবিষ্যতে বিজ্ঞান নিয়ে পড়তে চায় হাসান। কিন্তু তাতে পড়ার খরচ বেশি। হাসান বলে, ‘‘প্রয়োজনে আরও বেশি করে মাঠে কাজ করব। টুকটাক টিউশন পড়াব। যে করেই হোক আমাকে শিক্ষক হতেই হবে।’’
২৯ মে, ২০১৭
school
একনজরে দেখে নেওয়া যাক উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলার স্কুলভিত্তিক মাধ্যমিকের ফল-
২৯ মে, ২০১৭
Archisman
নিজস্ব প্রতিবেদন
উত্তর ২৪ পরগনার দত্তপুকুর থানার নিবাদুই উচ্চ বিদ্যালয়ের হয়ে মাধ্যমিক পরীক্ষা দেয় শুভ পাল। শুভর বাবা শ্রীকৃষ্ণ পাল স্থানীয় একটি কাপড়ের দোকানে কর্মচারীর কাজ করেন। ঠাকুমা-সহ সংসারে পাঁচ জনের পরিবার।
২৮ মে, ২০১৭
Masum
নিজস্ব প্রতিবেদন
এ বারে মাধ্যমিকে জোড়া সাফল্য অশোকনগরের। কচুয়া মোড়ের বাসিন্দা দেবাঞ্জন সরকার ও ঈশ্বরীগাছার ঈশিকা বিশ্বাস নবম হয়েছে। তাদের প্রাপ্ত নম্বর ৬৮২।
২৮ মে, ২০১৭
school
নিজস্ব সংবাদদাতা
পুরপ্রধান শঙ্কর আঢ্য জানিয়েছেন, আগামী শিক্ষাবর্ষ থেকেই ওই তিনটি স্কুলে পঠনপাঠন শুরু হবে। পরিকাঠামোর তৈরির কাজ শুরু হয়েছে।কেন ইংরাজি মাধ্যম স্কুল চালুর সিদ্ধান্ত?
২৮ মে, ২০১৭
Students
উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা জেলার স্কুলগুলির মাধ্যমিকের ফলাফল দেখে নিন একনজরে-
২৮ মে, ২০১৭
hospital
নির্মল বসু
কিছু দিনের মধ্যেই বারাসতে প্রশাসনিক বৈঠক করতে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে তিনি বসিরহাটকে পূর্ণাঙ্গ জেলা হিসাবে ঘোষণা করেন, নাকি পুলিশ জেলা হিসাবে ঘোষণা করেন, তা নিয়ে জোর আলোচনা শুরু হয়েছে শহরের মানুষের মধ্যে।
২৮ মে, ২০১৭
নিজস্ব সংবাদদাতা
বাপি প্রথমে হম্বিতম্বি করলেও কোন থানায় কর্তব্যরত, তার সঠিক উত্তর দিতে পারেনি সে। সন্দেহ হয় পুলিশের। বাপির সঙ্গে আর এক যুবক ছিল। পুলিশ জানিয়েছে, তার নাম বাপি চক্রবর্তী।
২৮ মে, ২০১৭
underpass
অমিতাভ বন্দ্যোপাধ্যায়
এক দিকে, রেললাইনের পাশে জবরদখল। অন্য দিকে, আন্ডারপাস তৈরির জন্যে দীর্ঘ দিন স্টেশন সংলগ্ন এলাকায় রেলের খোঁড়াখুড়ি। এই দুইয়ে মিলে সোদপুর স্টেশনে রেলযাত্রীদের যাতায়াত এখন দুরূহ হয়ে উঠেছে।
২৭ মে, ২০১৭
Shop
সীমান্ত মৈত্র
এখনও প্লাস্টিকের ব্যাগেই চলছে কেনাবেচা। বাজার থেকে শুরু করে ওষুধের দোকান সর্বত্রই প্লাস্টিক ব্যাগ ব্যবহৃত হচ্ছে হাবরায়। পুরসভার নির্দেশে প্লাস্টিকের ব্যাগ ব্যবহারে নিষেধাজ্ঞার কথা প্রায় প্রত্যেক জায়গাতেই জ্বলজ্বল করে লেখা।
২৭ মে, ২০১৭
ferry
সুপ্রিয় তরফদার
যাত্রীদেরই একাংশ জানাচ্ছেন, এর কারণ, জেটির গেট সব সময়ে খোলা থাকে। ওই জেটিতে নতুন লঞ্চের পাশাপাশি পুরনো লঞ্চও চালানো হয়। সেগুলি জেটি থেকে অনেকটা উঁচু। ছোট কাঠের বেঞ্চে উঠে তবেই লঞ্চে উঠতে পারেন যাত্রীরা।
২৭ মে, ২০১৭
Garbage
নিজস্ব সংবাদদাতা
প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, প্রতাপাদিত্যনগর পঞ্চায়েতে রোজ প্রায় ২ টন করে জঞ্জাল সংগ্রহ করে তৈরি হচ্ছে জৈব সার।
২৭ মে, ২০১৭
Color sarbat
বিতান ভট্টাচার্য
রং থেকে গন্ধ, জল থেকে বরফ— সন্দেহের ঊর্ধ্বে নয় কোনওটাই। উত্তর শহরতলি জুড়ে তবু রমরমিয়ে বিকোচ্ছে রঙিন জলের সরবত আর রংবেরঙের বরফ গোলা।
২৬ মে, ২০১৭
ferry
বিতান ভট্টাচার্য
নদী পেরোতে গেলে পরতে হবে লাইফ জ্যাকেট।তেলেনিপাড়া জেটিঘাট জলে তলিয়ে যাওয়ার পরে প্রায় প্রতিটি ফেরিঘাটেই লাইফ জ্যাকেট বাধ্যতামূলক করা হয়েছে বলে প্রশাসন জানিয়েছে।
২৬ মে, ২০১৭
Ambulance
নিজস্ব সংবাদদাতা
কলকাতার হাসপাতালে রোগী নিয়ে যাওয়ার জন্য সরকার নির্ধারিত ভাড়ার থেকে বেশি টাকা নেয় বেসরকারি অ্যাম্বুল্যান্স। হাবরা স্টেট জেনারেল হাসপাতালে এই অভিযোগ দীর্ঘদিনের।
২৬ মে, ২০১৭
Mango Juice
দিলীপ নস্কর
ঘরের ভিতর থেকে গোঙানির আওয়াজ শুনে দরজা খুলে ঢোকেন পড়শিরা। নাকে আসে কটূ গন্ধ। চোখে পড়ল, কীটনাশকের শিশি খোলা। পড়ে আছে আম, আঁটি। মা-ছেলে পড়ে আছে ঘরে। মুখ থেকে গ্যাঁজলা বেরোচ্ছে।
২৬ মে, ২০১৭
Fire
নিজস্ব সংবাদদাতা
সেলুনে তখন বেশ ভিড়। আচমকাই ভরে গেল কালো ধোঁয়ায়। কোথা থেকে এত ধোঁয়া এল? কেউ কিছু বুঝে ওঠার আগেই দাউদাউ করে জ্বলে উঠল গোটা দোকান। ভয়ে বাইরে চলে এলেন সকলে। মুহূর্তের মধ্যে সেই আগুন ছড়িয়ে গেল আশপাশের দোকানে।
২৬ মে, ২০১৭
Nupur
নিজস্ব সংবাদদাতা
জামাইষষ্ঠীর নিমন্ত্রণ করতে এসে মেয়ের মৃতদেহ দেখলেন বাবা। বৃহস্পতিবার সকালে ঘটনাটি ঘটেছে বারাসতের দক্ষিণপাড়া এলাকায়।
২৬ মে, ২০১৭
Saida Khatun
নিজস্ব সংবাদদাতা
বছর পাঁচেক আগে চোরাপথে দালাল ধরে এ দেশে ঢুকেছিল বছর উনত্রিশের এক বাংলাদেশি মহিলা। বেঙ্গারুলুতে গিয়ে এক ব্যক্তির কাছে কাজও জুটিয়ে নেয়। সেই বাড়ির এক ছেলের সঙ্গে প্রেম করে বিয়েও করে।
২৬ মে, ২০১৭
banana farming
শান্তশ্রী মজুমদার
টিস্যু কালচার প্রকল্পে কলাগাছের চারা দেওয়া হয়েছিল চাষিদের। সেগুলি লাগানো, বড় করে তোলা এবং রক্ষণাবেক্ষণের জন্য বরাদ্দ হয়েছিল টাকা, সার। কিন্তু কৃষকেরা সে সব প্রয়োজনের তুলনায় কম পরিমাণে পেয়েছেন বলে অভিযোগ উঠেছে।
২৬ মে, ২০১৭
cooking place
দিলীপ নস্কর
দোকানে ঢুকতেই সাজানো রয়েছে হরেক রকমের খাবার। ঝাঁ চকচকে দোকানের সামনে ভাজা হচ্ছে চিকেন পকোড়া। কিন্তু ভিতরের রান্নাঘরে ঝুল-কালি।আরশোলা, টিকটিকি খাবারের পাশ দিয়ে হেঁটেচলে বেড়াচ্ছে। রান্নাঘরের পাশেই এঁদো পুকুর।
২৬ মে, ২০১৭
Sovan Chatterjee
নিজস্ব সংবাদদাতা
পাওয়ার গ্রিড বিরোধী আন্দোলনকারীদের গ্রামে বহিরাগত হামলার অভিযোগে মঙ্গলবার উত্তপ্ত হয়েছিল ভাঙড়ের খামারআইট ও নতুনহাট এলাকা। বোমা-গুলি চালানোর অভিযোগ উঠেছিল আরাবুল ইসলাম বাহিনীর বিরুদ্ধে।
২৫ মে, ২০১৭
Bangaon
সীমান্ত মৈত্র
যশোর রোডের ধারে কোনও রকমে একটি ছাউনি দেওয়া দোকান। দু’টি বড় হাঁড়ি থেকে প্যাকেটে ভরে দেওয়া হচ্ছে বিরিয়ানি। পাশ থেকে নানা ধরনের ছোট বড় গাড়ি যাচ্ছে। খাবারের সঙ্গে ধোঁয়া-ধুলো মিশে একাকার।
২৫ মে, ২০১৭
Survillance
নিজস্ব সংবাদদাতা
খালে মাটি ফেলে নিকাশি বন্ধ করে রাস্তা তৈরির অভিযোগ উঠল এক ইটভাটার মালিকের বিরুদ্ধে। ডায়মন্ড হাবরারের ১ ও ১৬ নম্বর ওয়ার্ডের সংযোগে কালীশঙ্করপুর খালে ওই রাস্তা তৈরি করা হচ্ছিল।
২৫ মে, ২০১৭
Taki
নিজস্ব সংবাদদাতা
রাস্তা সম্প্রসারণের জন্য কাটা হচ্ছে গাছ। তার প্রতিবাদে বুধবার সকালে দেগঙ্গার মিছিল করল গাছপ্রেমীরা। কিন্তু এ সব উন্নয়নে বাধা বলে পাল্টা দাবি করেন এলাকার বাসিন্দারা।
২৫ মে, ২০১৭
Fire
নির্মল বসু
সিনেমা তখন প্রায় শেষের পথে। পর্দায় অভিনেতা বিশ্বনাথ সেনের সঙ্গে রেশমি সেনের বিয়ের তোড়জোড় চলছে। ছবির নাম ‘মন শুধু তোকে চায়’।
২৪ মে, ২০১৭
Road Blockade
দিলীপ নস্কর
গ্রামে জলের নলকূপ একটি। তা দিয়ে চাহিদা মেটে না। বাধ্য হয়ে জল আনতে যেতে হয় প্রায় তিন কিলোমিটার দূরে পাশের গ্রামে। একাধিকবার প্রশাসনকে জানিয়েও কোনও লাভ হয়নি বলে অভিযোগ ডায়মন্ড হারবারের মোহনপুরের বাসিন্দাদের।
২৪ মে, ২০১৭
Fatema Bibi
নিজস্ব সংবাদদাতা
ফের অশান্ত ভাঙড়! আবারও পাওয়ার গ্রিড বিরোধী আন্দোলনকারীদের গ্রামে বহিরাগতদের হামলার অভিযোগ। মঙ্গলবার সকাল থেকে খামারআইট ও মাছিভাঙা গ্রামে বোমা-গুলি ছোড়ার অভিযোগ উঠল আরাবুল ইসলাম বাহিনীর বিরুদ্ধে।
২৪ মে, ২০১৭
Ice Gola
বিতান ভট্টাচার্য
লাল, নীল, হলুদ, সবুজ— নানা রঙের সরবত। কোনওটা আবার রঙিন বরফের গোলা। শহর থেকে শহরতলি, স্টেশনে, বাজারে, পথ-ঘাটে এই গরমে মুহূর্তের আরামের নাম ‘ডবল গোলা’।
২৪ মে, ২০১৭
Arrested
নিজস্ব সংবাদদাতা
এ দেশে ঢুকে ভারতীয় পাসপোর্ট তৈরি করে সৌদি আরবে যাওয়ার ছক ছিল। সেই মতো নিজের নামে এ দেশের আধার কার্ড, জন্মের শংসাপত্র, ব্যাঙ্কের পাসবুক তৈরি করে ফেলেছিল এক বাংলাদেশি।
২৪ মে, ২০১৭
আরও খবর