Sovan Chatterjee
পাওয়ার গ্রিড বিরোধী আন্দোলনকারীদের গ্রামে বহিরাগত হামলার অভিযোগে মঙ্গলবার উত্তপ্ত হয়েছিল ভাঙড়ের খামারআইট ও নতুনহাট এলাকা। বোমা-গুলি চালানোর অভিযোগ উঠেছিল আরাবুল ইসলাম বাহিনীর বিরুদ্ধে।
নিজস্ব সংবাদদাতা
২৫ মে, ২০১৭
Bangaon
সীমান্ত মৈত্র
যশোর রোডের ধারে কোনও রকমে একটি ছাউনি দেওয়া দোকান। দু’টি বড় হাঁড়ি থেকে প্যাকেটে ভরে দেওয়া হচ্ছে বিরিয়ানি। পাশ থেকে নানা ধরনের ছোট বড় গাড়ি যাচ্ছে। খাবারের সঙ্গে ধোঁয়া-ধুলো মিশে একাকার।
২৫ মে, ২০১৭
Survillance
নিজস্ব সংবাদদাতা
খালে মাটি ফেলে নিকাশি বন্ধ করে রাস্তা তৈরির অভিযোগ উঠল এক ইটভাটার মালিকের বিরুদ্ধে। ডায়মন্ড হাবরারের ১ ও ১৬ নম্বর ওয়ার্ডের সংযোগে কালীশঙ্করপুর খালে ওই রাস্তা তৈরি করা হচ্ছিল।
২৫ মে, ২০১৭
Taki
নিজস্ব সংবাদদাতা
রাস্তা সম্প্রসারণের জন্য কাটা হচ্ছে গাছ। তার প্রতিবাদে বুধবার সকালে দেগঙ্গার মিছিল করল গাছপ্রেমীরা। কিন্তু এ সব উন্নয়নে বাধা বলে পাল্টা দাবি করেন এলাকার বাসিন্দারা।
২৫ মে, ২০১৭
Fire
নির্মল বসু
সিনেমা তখন প্রায় শেষের পথে। পর্দায় অভিনেতা বিশ্বনাথ সেনের সঙ্গে রেশমি সেনের বিয়ের তোড়জোড় চলছে। ছবির নাম ‘মন শুধু তোকে চায়’।
২৪ মে, ২০১৭
Road Blockade
দিলীপ নস্কর
গ্রামে জলের নলকূপ একটি। তা দিয়ে চাহিদা মেটে না। বাধ্য হয়ে জল আনতে যেতে হয় প্রায় তিন কিলোমিটার দূরে পাশের গ্রামে। একাধিকবার প্রশাসনকে জানিয়েও কোনও লাভ হয়নি বলে অভিযোগ ডায়মন্ড হারবারের মোহনপুরের বাসিন্দাদের।
২৪ মে, ২০১৭
Fatema Bibi
নিজস্ব সংবাদদাতা
ফের অশান্ত ভাঙড়! আবারও পাওয়ার গ্রিড বিরোধী আন্দোলনকারীদের গ্রামে বহিরাগতদের হামলার অভিযোগ। মঙ্গলবার সকাল থেকে খামারআইট ও মাছিভাঙা গ্রামে বোমা-গুলি ছোড়ার অভিযোগ উঠল আরাবুল ইসলাম বাহিনীর বিরুদ্ধে।
২৪ মে, ২০১৭
Ice Gola
বিতান ভট্টাচার্য
লাল, নীল, হলুদ, সবুজ— নানা রঙের সরবত। কোনওটা আবার রঙিন বরফের গোলা। শহর থেকে শহরতলি, স্টেশনে, বাজারে, পথ-ঘাটে এই গরমে মুহূর্তের আরামের নাম ‘ডবল গোলা’।
২৪ মে, ২০১৭
Arrested
নিজস্ব সংবাদদাতা
এ দেশে ঢুকে ভারতীয় পাসপোর্ট তৈরি করে সৌদি আরবে যাওয়ার ছক ছিল। সেই মতো নিজের নামে এ দেশের আধার কার্ড, জন্মের শংসাপত্র, ব্যাঙ্কের পাসবুক তৈরি করে ফেলেছিল এক বাংলাদেশি।
২৪ মে, ২০১৭
Accused
নিজস্ব সংবাদদাতা
এলাকায় নিজের ক্ষমতা বজায় রাখতে দলীয় নেতাকে সরিয়ে দেওয়ার পরিকল্পনা করেছিল অনেক আগেই। সেই মতোই ভাড়াটে খুনি দিয়ে খুন করানোর অভিযোগ উঠল সন্দেশখালির তৃণমূলের অঞ্চল সম্পাদক রবিন দাসের বিরুদ্ধে।
২৩ মে, ২০১৭
BJP
নিজস্ব সংবাদদাতা
রাস্তায় ফেলে জেলার দুই বিজেপি নেতাকে পেটানোর অভিযোগ উঠল অজ্ঞাতপরিচয় যুবকদের বিরুদ্ধে। রবিবার সন্ধ্যায় গাইঘাটার ধর্মপুর বাজারের কাছে যশোর রোডে ঘটনাটি ঘটে।
২৩ মে, ২০১৭
Rupian
দিলীপ নস্কর
বন্ধুর কাছে কেঁদে ফেলেছিল মেয়েটি। বলেছিল, ‘‘যে ভাবে হোক, আমার বিয়েটা আটকা।’’ বন্ধুরা সাতপাঁচ ভেবে যোগাযোগ করে স্কুলের প্রধান শিক্ষকের সঙ্গে। শেষমেশ নবম শ্রেণির ছাত্রীর বিয়ে আটকানো গিয়েছে। ঘটনাটি মথুরাপুর ১ ব্লকের মানিকতলার।
২২ মে, ২০১৭
Akbar Gazi
নিজস্ব প্রতিবেদন
নিউটাউনে কেষ্টপুর খালের ধারে এক মহিলার পচাগলা ক্ষতবিক্ষত দেহ উদ্ধার হয়েছিল। ঘটনার ষোলো দিনের মাথায়, শনিবার রাতে মূলচক্রী সন্দেহে মিনাখাঁর কুমারজোল পঞ্চায়েতের তৃণমূল সদস্য আকবর গাজিকে গ্রেফতার করল পুলিশ।
২২ মে, ২০১৭
bike riding without helmet
নিজস্ব সংবাদদাতা
দুপুরবেলা কানে হেডফোন নিয়ে হেলমেট ছাড়াই এক যুবক মোটরবাইক চালিয়ে যাচ্ছিলেন। হঠাৎ পুলিশ তাঁকে দাঁড় করায়। তাঁর লাইসেন্স তিন মাসের জন্য বাতিল করে দেওয়া হয়। বাইকটিও বাজেয়াপ্ত করা হয়।
২২ মে, ২০১৭
Bed
নিজস্ব সংবাদদাতা
খুব শীঘ্রই দক্ষিণ ২৪ পরগনা জেলা সফরে আসবেন মুখ্যমন্ত্রী। রায়দিঘি হাসপাতালের নতুন ভবন ও সংস্কার হওয়া ভবনের উদ্বোধন করা কথা তাঁর। সে কথা মাথায় রেখে রবিবার, ছুটির দিনেও মহকুমাশাসক, স্বাস্থ্য দফতর ও সেচ দফতরের আধিকারিকেরা হাসপাতাল পরিদর্শনে যান।
২২ মে, ২০১৭
নিজস্ব সংবাদদাতা
তৃণমূলের দুই গোষ্ঠীর গোলমাল সামাল দিতে গিয়ে আক্রান্ত হল পুলিশ। এক অভিযুক্তকে গ্রেফতার করে আনার সময়ে শাসক দলের কিছু লোক পুলিশের উপরে হামলা চালায় বলে অভিযোগ। পুলিশ অবশ্য শেষমেশ অভিযুক্তকে ধরে আনতে পেরেছে থানায়।
২২ মে, ২০১৭
Shyamnagar station
নিজস্ব সংবাদদাতা
অবশেষে প্ল্যাটফর্ম উঁচু করার কাজ শুরু হল শ্যামনগরে। প্ল্যাটফর্মের সমস্যা নিয়ে পূর্ব রেলের শিয়ালদহ ডিভিশনের মেইন শাখার শ্যামনগর স্টেশনের যাত্রীদের অভিযোগ দীর্ঘদিনের।
২২ মে, ২০১৭
Damaged road
অরুণাক্ষ ভট্টাচার্য
গঙ্গার পরিশোধিত জল পৌঁছে দেওয়ার জন্য রাস্তা খুঁড়ে বসানো হয়েছিল পাইপ। গত বর্ষায় কথা ছিল, রাস্তা সারানো হবে শীঘ্রই। কিন্তু বছর পেরোলেও বারাসত পুরসভার প্রতিটি ওয়ার্ডে বেহাল অবস্থা রাস্তার।
২২ মে, ২০১৭
Hooch
বিতান ভট্টাচার্য
ঘিঞ্জি শিল্পাঞ্চলের মধ্যেই বড় বড় জলা ঘেরা গ্রামের পরিবেশ। ছোট ছোট ঘর, গাছপালা। তারই ফাঁকে ছড়িয়ে-ছিটিয়ে চোলাই মদের ভাটি। গোটা রাজ্যে অন্যতম বড় চোলাইয়ের ভাটি ছিল ব্যারাকপুর শিল্পাঞ্চলে।
২২ মে, ২০১৭
Group-D exam
নিজস্ব প্রতিবেদন
বেলা তখন প্রায় সওয়া ২টো। গাইঘাটা থানার সামনে যশোর রোডে উদভ্রান্তের মতো পরীক্ষাকেন্দ্র খুঁজছিলেন সৌগত চক্রবর্তী। তাঁর পরীক্ষাকেন্দ্র পড়েছে গাইঘাটার ঢাকুরিয়া হাইস্কুলে। গাইঘাটা ঠিকানা লেখা থাকায় তিনি বাসে করে থানার সামনে এসে নামেন।
২১ মে, ২০১৭
Water Crisis
দিলীপ নস্কর
টাকা ধার চাইলে পাওয়া যাবে। কিন্তু এক গ্লাস জল চাইলেই মুখ ভার মগরাহাট ২ ব্লকের হরিশঙ্করপুর পশ্চিম পাড়ার বধূদের। এই পাড়ায় নলকূপের কোনও ব্যবস্থা নেই। জলও সরবরাহ করা হয় না।
২১ মে, ২০১৭
নিজস্ব সংবাদদাতা
পুকুর থেকে উদ্ধার হল এক ব্যক্তির দেহ। তাঁকে খুনের অভিযোগে স্ত্রীকে গ্রেফতার করেছে পুলিশ। স্থানীয় এক তৃণমূল নেতার নামেও খুনে জড়িত থাকার অভিযোগ উঠেছে। ঘটনাটি দক্ষিণ ২৪ পরগনার নামখানার রাজনগরের ক্রুতুপাড়ার।
২১ মে, ২০১৭
Arabul
সামসুল হুদা
সকাল সওয়া ১০টা। একদল লোককে সঙ্গে নিয়ে কাশীপুর থানায় ঢুকলেন তৃণমূল নেতা আরাবুল ইসলাম ও তাঁর ছেলে হাকিমুল। ওসি বিশ্বজিৎ ঘোষের সামনে হাতজোড় করে লোকজন বলতে থাকলেন, ‘‘স্যার, আমরা ভুল করেছি। আর আন্দোলনের সঙ্গে থাকতে চাই না।’’
২০ মে, ২০১৭
নিজস্ব প্রতিবেদন
মুড়িগঙ্গা ভোগাবে না তো?রাজ্য সরকারের চতুর্থ শ্রেণির কর্মী পদে পরীক্ষা আজ। দক্ষিণ ২৪ পরগনার কাকদ্বীপের সব ক’টি ব্লকেই সিট পড়েছে। প্রশাসনের তরফে সমস্ত রকম প্রস্তুতির আশ্বাস থাকলেও সাগরের দু’টি স্কুলে যে বারোশো তরুণ-তরুণীর সিট পড়েছে, তাঁরা চিন্তিত।
২০ মে, ২০১৭
students
শান্তশ্রী মজুমদার
ভর দুপুর। থালা হাতে দাঁড়িয়ে কিছু বাচ্চারা। একদল সবে খেতে বসেছে। তাদের খাওয়া শেষ না হওয়া পর্যন্ত ঠায় দাঁড়িয়ে থাকবে তারা। অথবা খিদে পেটে ঠা ঠা রোদে মাঠে ছোটাছুটি করবে। কারণ, ওই একটি মাত্র ঘর-বারান্দায় ঠাসাঠাসি করে সকলকে এক সঙ্গে বসিয়ে খাওয়ানো যায় না।
২০ মে, ২০১৭
land
বিতান ভট্টাচার্য
প্রচণ্ড গরম আর আর্দ্রতার সঙ্গে পাল্লা দিতে গিয়ে ক্ষতির মুখে পড়ছেন গাঙ্গেয় দক্ষিণবঙ্গের আনাজ চাষিরা। রোগ-পোকার আক্রমণ ঠেকাতে বেশি মাত্রায় কীটনাশক ব্যবহার করছেন তাঁরা। এতে মানবদেহে ক্ষতিবৃদ্ধির আশঙ্কা বাড়ছে।
২০ মে, ২০১৭
rail line
নিজস্ব সংবাদদাতা
বারাসত-হাসনাবাদ শাখায় ডবল লাইন-এর কাজ প্রায় শেষ পর্যায়ে। সেই কাজ চলাকালীন ‘অপ্রয়োজনীয়’ রেলগেট হিসেবে বেলিয়াঘাটা ও লেবুতলা রেল স্টেশনের মাঝের একটি গেট বন্ধ করে দিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।
২০ মে, ২০১৭
আরও খবর