জ্বরে ভুগে প্রাক্তন এক ফুটবলারের মৃত্যু হয়েছে হাসনাবাদের জলসেরিয়া গ্রামে। মৃতের নাম জোনায়েদ গাজি (‌৩৪)‌। গত কয়েক দিন ধরে ভুগছিলেন তিনি। শুক্রবার তাঁকে বসিরহাট জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
নিজস্ব সংবাদদাতা
২৪ অক্টোবর, ২০১৭
Representational Image
নিজস্ব সংবাদদাতা
ওই সন্ধ্যায় মনীষার বাবা-মা বাড়িতে ছিলেন না। সন্ধ্যার পরে মনীষারও বাবা-মায়ের কাছে যাওয়ার কথা ছিল। কিন্তু রাত পর্যন্ত তিনি না পৌঁছনোয় মেয়েকে একাধিক বার ফোন করেন বাবা-মা।
২৪ অক্টোবর, ২০১৭
whiskey
নিজস্ব সংবাদদাতা
শহরতলির মহেশতলায় সেই বাড়ির একতলায় একটি পরিবারের বাস। সেই পরিবারের কর্তা পঞ্চাশোর্ধ্ব মুন্না সাউ পেশায় ব্যবসায়ী। তাঁর দুই ছেলে অভয় ও অনুপ স্থানীয় মোবাইলের দোকানে কাজ করেন। বাড়িতে মুন্নার স্ত্রী ছাড়াও থাকেন এক আত্মীয় কেদার সাউ। কেদারের নিজের অটো রয়েছে।
২৪ অক্টোবর, ২০১৭
Accused
নিজস্ব সংবাদদাতা
পুলিশ জানিয়েছে, গত রবিবার দুপুরে ছ’জনকেই গ্রেফতার করা হয়। ধৃতেরা হল সোনারপুরের বাসিন্দা সাবির আলি মণ্ডল এবং তার স্ত্রী মৌসুমি মণ্ডল, তপসিয়ার বাসিন্দা নেহা খাতুন ও পিঙ্কি খাতুন, তিলজলার বাসিন্দা শেখ সঞ্জয় ও গজনী। পুলিশের দাবি, অভিযুক্তেরা প্রত্যেকেই জেরার মুখে তাদের অপরাধ কবুল করেছে।
২৪ অক্টোবর, ২০১৭
Health Center
নিজস্ব সংবাদদাতা
এ নিয়ে জমতে থাকা ক্ষোভ সামাল দিতে পঞ্চায়েতগুলিকে কিছু নির্দেশ দিলেন হাবরার বিডিও শুভ্র নন্দী। তিনি জানান, ব্লকের সাতটি পঞ্চায়েত প্রধানকে নির্দেশ দেওয়া হয়েছে নিয়মিত এলাকা পরিষ্কার রাখার জন্য।
২৪ অক্টোবর, ২০১৭
Meeting at school
সীমান্ত মৈত্র
সে দিন পড়তেই বেরিয়েছিল। রাস্তার ধার ঘেঁষে সাইকেল নিয়ে যাচ্ছিল। হঠাৎই ধেয়ে এল ট্রাক। যার ধাক্কায় মারা গেল মৌমিতা মল্লিক আর দেবী ঢালি। বনগাঁ-চাকদহ সড়কে গোপালনগর বাজার এলাকায় কয়েক দিন আগের ঘটনা। শ্রীপল্লি প্রিয়নাথ উচ্চ বালিকা বিদ্যালয়ে পড়ত দুই কিশোরী।
২৪ অক্টোবর, ২০১৭
Basirhat
নিজস্ব সংবাদদাতা
স্থানীয় মানুষের অভিযোগ ক্যানিং, বাসন্তী, গোসাবা ব্লকের বিভিন্ন এলাকায় জ্বরের প্রকোপ বাড়ছে। কমছে প্লেটলেট। অধিকাংশ রোগীর জ্বরের সঙ্গে বমি বমি ভাব, মাথা ঘোরা, গা-পেট-চোখে ব্যথার মতো ডেঙ্গির বহু উপসর্গ দেখা যাচ্ছে।
২৩ অক্টোবর, ২০১৭
Waterlogged
বিতান ভট্টাচার্য
দিন কয়েক আগেই বিশ্বকাপের মাঠ থেকে দু’ দিনের জন্য বাড়ি ফিরেছিল রহিম। এক হাতে জুতো, অন্য হাত মায়ের হাতে ধরা— নোংরা জলে পা ডুবিয়ে এ ভাবেই ঘরে ঢোকে রহিম। সে দৃশ্য ক্যামেরাবন্দি করেন সংবাদমাধ্যমের আলোকচিত্রীরা।
২৩ অক্টোবর, ২০১৭
Boat Race
সীমান্ত মৈত্র
সাংসারিক নানা প্রতিকূলতার সঙ্গে লড়াই করতে করতে অনেক কিছুই শিখে গিয়েছেন গীতা, শোভিতা, অনিতারা। তাই আজ বাইচ প্রতিযোগিতাটাও বড় কিছু নয় তাঁদের কাছে। বলেন, ‘‘এই একদিন হাতা খুন্তি ছেড়ে বৈঠা ধরতে ভালই লাগে।’’
২৩ অক্টোবর, ২০১৭
Lighting
সীমান্ত মৈত্র ও দিলীপ নস্কর
বনগাঁ-বাগদা সড়কে তৈরি হওয়া আলোর তোরণগুলি তখন একলা দাঁড়িয়ে ভিজে চুপসে গিয়েছে। এ দিক ও দিকে জলে লেপ্টে যাওয়া ব্যানার, আধভাঙা হোর্ডিং।
২২ অক্টোবর, ২০১৭
Fever Patient
নিজস্ব সংবাদদাতা
১৯ সেপ্টেম্বর বাসন্তীর বল্লারটোপের বাসিন্দা সাদ্দাম সর্দার ডেঙ্গিতে আক্রান্ত হয়ে মারা যান বলে তাঁর পরিবারের দাবি। তবে ব্লক স্বাস্থ্য দফতর তা মানতে চায়নি।
২১ অক্টোবর, ২০১৭
Flood
নিজস্ব সংবাদদাতা
কালীপুজোর শেষ রাত থেকে পাথরপ্রতিমার গোবর্ধনপুর দক্ষিণ পাড়ায় দেড় কিলোমিটার এলাকায় ৫টি জায়গায় সমুদ্রবাঁধ ভেঙে নোনা জল ঢুকতে শুরু করে।
২১ অক্টোবর, ২০১৭
Student
সীমান্ত মৈত্র
রাজ্যের অন্যতম আর্থিক ভাবে পিছিয়ে পড়া ব্লক বাগদা। বহু মানুষ আজও দারিদ্রসীমার নীচে বসবাস করেন। অনেক ঘাত প্রতিঘাতের মধ্যে দিয়ে বড় হতে হয় ছেলেমেয়েদের।
২১ অক্টোবর, ২০১৭
Kali Puja
দিলীপ নস্কর
প্রত্যন্ত গ্রামটিতে আগে একটিই পুজো হত। বছর কয়েক আগে নিজেদের মধ্যে মনোমালিন্য হওয়ায় শুরু হয় দু’টি পুজো। বেশ কয়েক বছর ধরেই চলছে সেই রীতি।
২১ অক্টোবর, ২০১৭
Budge Budge Municipality
সুপ্রিয় তরফদার
রাজ্য সরকারের আর্থিক সাহায্যে কলকাতার সৌন্দর্যায়নের সিংহভাগই করে কলকাতা পুরসভা। বজবজ পুর এলাকার রাস্তাঘাট থেকে হাসপাতাল, পুরভবন থেকে ফেরিঘাট— সংস্কার হলেও সৌন্দর্যায়নে খামতি ছিল বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের।
২১ অক্টোবর, ২০১৭
Hand in Hand
শান্তনু ঘোষ
এ বার এলাকার প্রবীণদের পাশে দাঁড়াতে ব্যারাকপুর পুলিশ কমিশনারেট তৈরি করল ‘অর্পণ’। সম্প্রতি তারই উদ্বোধন করলেন ব্যারাকপুরের পুলিশ কমিশনার সুব্রত মিত্র।
২১ অক্টোবর, ২০১৭
Amal
নির্মল বসু
অমলের সঙ্গীরা জানান, সুন্দরবনের ৮ নম্বর চিমটার জঙ্গলে গিয়েছিলেন তাঁরা। রাতে খাঁড়িতে নোঙর করেন। সকালে উঠে দেখেন, অমল নেই। অনেক খোঁজাখুঁজি ফিরে আসেন তাঁরা।
২০ অক্টোবর, ২০১৭
Kali Puja
সীমান্ত মৈত্র
প্রতিমার বায়না দেওয়া, প্রতিমা মণ্ডপে নিয়ে আসা, বাড়ি বাড়ি ঘুরে চাঁদা তোলা, সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন-সহ পুজোর যাবতীয় আয়োজনে নেতৃত্ব দেন বছর বত্রিশের আনারুল।
২০ অক্টোবর, ২০১৭
Alcohol
সামসুল হুদা
স্থানীয় মানুষের অভিযোগ, পুলিশের নজরদারি এড়িয়েও বিভিন্ন জায়গায় আবার সক্রিয় হয়ে উঠেছে চোলাই বিক্রেতারা। মাঝে মধ্যে অভিযান চললেও ফের মাথাচাড়া দিয়ে ওঠে বেআইনি এই কারবার।
২০ অক্টোবর, ২০১৭
Public Lynching
নিজস্ব সংবাদদাতা
পুলিশ জানিয়েছে, মৃতের নাম মনিরুল মণ্ডল (২২)। ভ্যান চালাতেন তিনি। সুজিনা বিবির মনিরুলের বিয়ে হয় বছর পাঁচেক আগে।
২০ অক্টোবর, ২০১৭
Sad
নিজস্ব সংবাদদাতা
বুধবার মলেয়াপুরে যান স্থানীয় বিধায়ক আব্দুর রহিম দিলু। তিনি বলেন, ‘‘একের পর এক ডেঙ্গিতে মৃত্যু ঘটছে।
১৯ অক্টোবর, ২০১৭
Clash
নিজস্ব সংবাদদাতা 
ঘটনার প্রতিবাদে বুধবার সকালে ক্যানিংয়ে তৃণমূলের পক্ষ থেকে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভার আয়োজন করা হয়।
১৯ অক্টোবর, ২০১৭
Chocolate Crackers
শান্তশ্রী মজুমদার
গত এক সপ্তাহে কাকদ্বীপের বিভিন্ন জায়গায় শব্দবাজির বিরুদ্ধে অভিযান চলেছে। কিন্তু অনেকগুলি জায়গায় অভিযান চালিয়ে মাত্র কয়েকটি জায়গা থেকেই শব্দবাজি পেয়েছে পুলিশ।
১৯ অক্টোবর, ২০১৭
আরও খবর